ঢাকা, বাংলাদেশ, ৩৪°সে | আজ |
English Version

পবায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসনে কর্মশালা অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মহিদুল হাসান, ক্যাব রাজশাহী: রাজশাহীর পবায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসনে বিভিন্ন পেশাজীবি জনগোষ্ঠি ও প্রতিনিধিদের ভূমিকা ও দায়িত্ব শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় উপজেলার বারনুই সম্মেলন কক্ষে দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্প এই কর্মশালার আয়োজন করে।

ক্যাব জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদ নেওয়াজ, বিশেষ বক্তা হিসেবে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. জুলফিকার মো. আখতার হোসেন, বিশেষ অতিথি হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. ইসমাইল হক,

উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল হক তোতা ও অন্যদের মধ্যে উপজেলা কনজুমারস এসোসিয়েশনের সভাপতি নাজমুল ইসলাম, রাজশাহী পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. এনামুল হক, ইউপি সদস্য সীমা বেগম, সাংবাদিক মো. মঈনউদ্দিন, পোল্ট্রি খাদ্য বিক্রেতা পলাশ আলী প্রমূখ বক্তব্য রাখেন।

কর্মশালায় ৩০ জন অংশগ্রহণকারী ৪ টি দলে ভাগ হয়ে পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসন প্রতিষ্ঠা করতে নিজেদের ভূমিকা ও দায়িত্ব এবং পাশাপাশি সরকারী বিভাগের দায়িত্ব-কর্তব্য সহ চ্যালেঞ্জ সমূহ ও এই চ্যালেঞ্জ উত্তোরণের উপায় কি তা নির্ণয় করে দলভিত্তিক উপস্থাপনা করেন। কর্মশালাটি পরিচালনা করেন ক্যাবের মাঠ কর্মকর্তা মহিদুল হাসান ও মোজাম্মেল হক।

বিডিটুডেস এএনবি/ ১০.০৯.১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × four =