English Version

পরীক্ষায় ৬টি কেন্দ্রে নকলের দায়ে ১১ শিক্ষার্থীসহ ৫ শিক্ষক বহিষ্কার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো. রেজাউল করিম রাজু, নাঙ্গলকোট (কুমিল্লা): কুমিল্লার নাঙ্গলকোটে চলমান এস এস সি গণিত পরীক্ষার ৬টি কেন্দ্রে নকলের দায়ে ১১ শিক্ষার্থীসহ ৫ শিক্ষককে বহিষ্কার ও একটি কেন্দ্রের অফিস কক্ষে বিক্ষব্ধ শিক্ষার্থীসহ বহিরাগতরা ব্যাপক ভাংচুর করে। গত শনিবার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে এ বহিষ্কার ও ভাংচুরের ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকসহ ৩ জন আহত হয়।

জানা যায়, গত শনিবার নাঙ্গলকোটের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান রুহুল আমিন ভুঁইয়া, এডিসি শিক্ষা মাঈন উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরীসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। নাঙ্গলকোট এ আর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীরা নকল করতে না পারায় তাদের গণিত পরীক্ষা খারাপ হয়। পরীক্ষা শেষে তারা কান্নায় ভেঙ্গে পড়েন। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীসহ কতিপয় বহিরাগতরা এ আর মডেল উচ্চ বিদ্যালয় অফিস কক্ষে হামলা চালিয়ে ভাংচুর করে। এছাড়া অফিসের সামনে ২টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। হামলারত শিক্ষার্থীসহ বহিরাগতদের ছবি তুলতে গেলে কালের কন্ঠের নাঙ্গলকোট প্রতিনিধি মাঈন উদ্দিন দুলালের উপর হামলা ও তার মুঠো ফোন ছিনিয়ে নিয়ে যায় এবং এ আর উচ্চ বিদ্যালয়ের এম এল এস এস জীবন চন্দ্র দাস ও পথচারী মনোয়ারা বেগম আহত হয়।

এ দিকে নকলের দায়ে ভোলাইন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৮ জন শিক্ষার্থী, ধাতিশ্বর আহমেদ দেলোয়ারা স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১ জন, জোড্ডা বাজার পাবলিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ জন, বাঙ্গড্ডা বাদশা মিয়া স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ ছাড়া কেন্দ্রে দায়িত্ব অবহেলার অভিযোগে নাঙ্গলকোট এ আর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ জন এবং কাকৈরতলা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ জন হল পরিদর্শককে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন-কাকৈরতলা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রিণা রানী তালুকদার, নারায়ন চন্দ্র পাল, উত্তর শাকতলী উচ্চ বিদ্যালয় সহকারি শিক্ষক মাহবুবুল হক, সামছুউদ্দিন, বেগম জামিলা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জামাল উদ্দিন। গতকাল রবিবার কাকৈরতলা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আবদুল গফুর মজুমদার বলেন, কাকৈরতলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৪ জন শিক্ষককে বহিষ্কার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাংবাদিক মাঈন উদ্দিন দুলালের মুঠো ফোনটি উদ্ধার হয়নি। বিডিটুডেস/আরএ/১০ ফেব্রুয়ারি, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 − thirteen =