ঢাকা, বাংলাদেশ, ২৯°সে | আজ |
ইংরেজী ভার্সন English Version

শিরোনাম
মোরেলগঞ্জে যুবলীগ নেতার স্ত্রী মাসুদা বেগমের বসতঘরটিও শত্রুতা বসত পুড়িয়ে দিল ওরা দিনাজপুরে অর্থনীতি সমিতির বিকল্প বাজেট প্রস্তাবনা নওগাঁয় প্রাথমিক শিক্ষক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তরপত্র সরবরাহ শিক্ষকসহ ১০ পরীক্ষার্থী গ্রেফতার মাদারীপুরে আওয়ামীলীগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দিনাজপুরে মাদক বিরোধী অভিযানে ৬৩ জন গ্রেফতার সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার দিনাজপুরে র‌্যাবের গুলিতে মাদক ব্যবসায়ী নিহত গুলিবিদ্ধ ১ মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদক ব্যবসায়ীদের হামলায় একই পরিবারের ৪ জন আহত ডি.লিট উপাধি পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ম্যানেজিং ডিরেক্টর পদে নিয়োগ দেবে

প্রযুক্তি নির্ভর শাড়ি, রং বদলাবে অটোমেটিক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক:  আজকাল টেকনোলজি ছাড়া যেন মানুষ এক মুহূর্তের জন্যেও চলতে পারছে না। এতদিন প্রযুক্তি জামাকাপড় পর্যন্ত সীমাবদ্ধ থাকলেও এবার শাড়িতেও এসেছে নতুন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি।এবার আইবিএম-এর সঙ্গে হাত মিলিয়ে প্রযুক্তি ও ফ্যাশনের মেলবন্ধন ঘটালেন এক ডিজাইনার। নিয়ে এলেন বিশ্বের প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ প্রযুক্তি নির্ভর শাড়ি।

আইবিএম-এর ওয়াটসন প্রযুক্তিকে কাজে লাগানো হয়েছে এই শাড়িতে। নিজস্ব ডেটাবেস থেকে একটি প্যাটার্ন বা ধাঁচ বেছে নিয়ে প্রযুক্তির সাহায্যে এই শাড়ি নিজের মত করে রঙ পরিবর্তন করবে। শাড়িতে লাগানো হয়েছে সূক্ষ্ম অটোমেটিক এলইডি। ব্যক্তিত্বের সঙ্গে তাল মিলিয়ে রং বদলাবে এই শাড়ি। শুধু টুইটার অ্যাকাউন্টকে এই শাড়ির ইন্টারফেসের সঙ্গে লিঙ্ক করতে হবে। এরপর যিনিই এই শাড়ি পড়বেন, তার টুইটার অ্যাকাউন্টের সঙ্গে তাল মিলিয়ে নিজের মত করে রং বদলাবে এই শাড়ি।
বিডিটুডেস/রুস/4.02.18