English Version

বন্ধ থাকবে পাবজি গেম- ভারাক্রান্ত পাবজি প্রেমীরা….

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আজ রাত ১২ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত বাংলাদেশসহ সারা বিশ্বে পাবজি (PUBG)  জনপ্রিয় গেমটি বন্ধ থাকবে বলে তাদের অফিসিয়াল সাইটে এক বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়। সার্ভার মাইগ্রেশন এর কারণেই মূলত গেমটি সাময়িক সময়ের জন্য বন্ধ থাকবে। সাময়িক সময় হলেও পাবজি প্রেমীদের জন্য এটা সত্যিই কষ্টের বিষয়।

পাবজি সম্পর্কে কিছু তথ্য চলুন জেনে নিই। পাবজি (PUBG) একটি অনলাইন ব্যাটেল গেম। এই গেমে একসঙ্গে একাধিক খেলোয়াড় একটি দ্বীপের মধ্যে যুদ্ধ করে। গেমটি প্রথম মানুষের কাছে আসে ২৩ মার্চ ২০১৭। গেমটি স্টিম এর আগমনে বেটা প্রোগ্রাম এর মাধ্যমে মাইক্রোসফ উইন্ডোজ এর জন্য বের করা হয় ডিসেম্বর ২০, ২০১৭ । স্মার্টফোনের জন্য গেমটি রিলিজ হয় ফেব্রুয়ারি ৯, ২০১৮ একই দিনে অ্যান্ড্রয়েড ও আইফোন এর জন্যও বের করা হয়।

২০ জুন ২০১৮ সালের জরিপ অনুসারে মাসিক গড় প্রায় ২২৭ মিলিয়ন ও দৈনিক প্রায় ৮৭ মিলিয়ন লোকেরা বর্তমানে গেমটি খেলে। বাংলাদেশেরও প্রায় ১ কোটি ৪০ লাখ মানুষ প্রতিদিন পাবজি গেমটি খেলে থাকেন।  ২০১৭ সালে মার্চ 32 সিম নামক একটি প্লাটফর্মে গেমটি যখন প্রকাশ করা হয় তখন এক মাসের মধ্যেই দুই মিলিয়ন কপি বিক্রি করা হয়। PUBG গেমটি বিশ্বের সবথেকে বেশি বিক্রি করা গেম। বিডিটুডেস/আরএ/১৫ এপ্রিল, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − eight =