English Version

’বাসর রাতের কথা’ – স্বামী স্ত্রীর একটি শিক্ষণীয় গল্প

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: বাসর রাতে স্বামী – স্ত্রী’র কথোপকথন । স্বামীঃ তোমাকে একটা কথা জিজ্ঞাসা করবো ? যদি কিছু মনে না করো । স্ত্রীঃ হুম, করো । কিছু মনে করবো না । স্বামীঃ বিয়ের আগে কি তুমি কাউকে ভালোবাসতে ? স্ত্রীঃ না, কি বলো এসব ? তুমিই আমার জীবনের  প্রথম ও শেষ পুরুষ । তুমিই আমার প্রথম ভালোবাসা । আমি বিয়ের আগে তোমার মতোই একজন পুরুষ কে আমার জীবন সঙ্গী হিসেবে ভাবতাম । কিছুক্ষণ পর স্ত্রী তার স্বামী কে জিজ্ঞাসা করলো সে কাউকে ভালোবাসতো কিনা ? স্বামীঃ আমিও কাউকে ভালোবাসি নি ।

স্বামী মনে মনে ভাবলো, আমার বউ টা কতো বোকা, আমি যা বললাম তাই বিশ্বাস করে নিলো এবং মনে মনে খুব হাঁসলো । স্ত্রীও মনে করলো, তার স্বামী টা বোকা । নয়তো সে যা বললো, তা বিশ্বাস করে নিলো কেনো ? এ ভেবে দুজনই খুব হাঁসলো ।

সংসারে দুজন ই দুজন কে ভালোবাসার অভিনয় করে, আর একজন আরেকজন কে বোকা ভাবে । এভাবে কিছু দিন কেটে গেলো । একদিন স্ত্রী তার বাবার বাড়ি যাওযার কথা বলে স্বামীর কাছ থেকে বিদায় নিলো । আর স্বামীও খুশি মনে স্ত্রীকে গাড়িতে তুলে বিদায় জানালো । এরপর স্বামী তার পুরনো প্রেমিকার সাথে পার্কে ডেটিং করতে গেলো । সেখানে গিয়ে সে দেখলো, তার স্ত্রী তার প্রেমিকের বুকে মাথা রেখে শুয়ে আছে । দুজন ই তারা দুজন কে দেখে খুব অবাক হলো, আর রীতিমত বোকা বনে গেলো । বিডিটুডেস/আরএ/১৯ অক্টোবর, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve + nine =