English Version

বাস্কেটবলে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন ইবি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মুরতুজা হাসান, ইবি: আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবল-২০১৯ প্রতিযোগিতার ফাইনাল খেলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশাল ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। আজ (৫ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনেশিয়ামের ইন্ডোর গ্রাউন্ডে অনুষ্ঠিত এ খেলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ৯০-৫৫ গোল ব্যবধানে ইসলামী বিশ্ববিদ্যালয় জয়লাভ করে।ফলে পরপর টানা ৩বার (২০১৭-১৮-১৯) ইবি আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে শিরোপা অর্জন করেছে। এদিকে খেলায় ৪২-৩০ গোল ব্যবধানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে তৃতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির সভাপতি ও উপ-উপাচার্য অধ্যাপক ড.মো.শাহিনুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে,প্রতিযোগিতায় বিজয়ী,রানার্স-আপ এবং তৃতীয় স্থান অর্জনকারী দলের খেলোয়াড়দের হাতে মেডেল ও সম্মানসূচক ট্রফি তুলে দেন তিনি। এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবপ্রাণের সৃষ্টি হয়েছে লেখাপড়ায়, খেলাধূলায় ও সাংস্কৃতিক অঙ্গনে ইসলামী বিশ্ববিদ্যালয় সুনামের সাথে এগিয়ে চলছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের ত্রাস থেকে নিজেদেরকে দূরে রাখতে হবে। আমরা চাই সকল বিশ্ববিদ্যালয় একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য ও স্বপ্ন পূরণের অগ্রণী ভূমিকা পালন করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। এছাড়া টুর্নামেন্ট সুন্দর ও সফলভাবে শেষ করতে পারায় খেলায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়,টিম ম্যানেজার,কোচ,দর্শকসহ সংশ্লিষ্ট সকলকে তিনি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

শারীরিক শিক্ষা বিভাগের সহকারি পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.সেলিম তোহা,রেজিস্টার (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ,সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান,ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ,অধ্যাপক ড.জাকারিয়া রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক আনিছুর রহমান,শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল প্রমুখ। বিডিটুডেস /ডি আই/ ৫ মার্চ, ২০১৯

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six + 6 =