English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বিশ্বের সেরা দশ হার্ড রক ব্যান্ডের তালিকায় পঞ্চম স্থানে বাংলাদেশের ‘ওয়ারফেজ’

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন


বিশ্ব সঙ্গীতের সেরা ১০টি ব্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশ। দেশিয় রক ও হ্যাভি মেটাল ব্যান্ড ‘ওয়ারফেজ’ হার্ড রক ব্যান্ড বিভাগে টানা তৃতীয়বারের মতো পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে ‘দ্য টপ টেনস ডট কম’ ওয়েবসাইটের জরিপে। হার্ড রক ব্যান্ডের তালিকায় বাংলাদেশি ব্যান্ডের মধ্যে ‘ওয়ারফেজ’ ছাড়াও ২০তম অবস্থানে ‘অর্থহীন’ এবং ২৮তম অবস্থানে ‘আর্টসেল’-এর নামও রয়েছে।

‘দ্য টপ টেনস ডট কম’ একটি বহুল পরিচিত ওয়েবসাইট। এখানে বিশ্বের যে কোনো প্রান্তের যে কেউ বিভিন্ন বিভাগে তাদের পছন্দকে ভোট দিতে পারে। আর সেই ভোটের ওপর ভিত্তি করে প্রতিবছর ‘দ্য টপ টেনস ডট কম’ বিভিন্ন বিভাগে সেরা দশ বাছাই করে। এই বছর ওয়েবসাইটের হার্ড রক বিভাগে প্রথম অবস্থানে রয়েছে ‘এসি/ডিসি। আর পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশের রক ব্যান্ড ‘ওয়ারফেজ’ ।

এ প্রসঙ্গে ওয়ারফেজের ড্রামার শেখ মনিরুল আলম টিপু সংবাদমাধ্যমকে জানান, ‘হার্ড রক ব্যান্ড বিভাগে এই বছর আমরা পঞ্চম অবস্থানে রয়েছি। প্রথমে শোনার পর আমরা বিশ্বাসই করেনি। পরে দেখলাম আমরা তৃতীয়বারের মতো এ অবস্থান ধরে রেখেছি। এটি সত্যি একটি অসাধারণ অনুভূতি।’

এছাড়া ‘দ্য টপ টেনস ডট কম’ ওয়েবসাইটের হার্ড রক বিভাগে দ্বিতীয় অবস্থানে আমেরিকা রক ব্যান্ড ‘গানস অ্যান্ড রোজেস’, তৃতীয় এবং চতুর্থ অবস্থানে রয়েছে ‘লেড জেপলিন’ এবং ‘মেটালিকা’। ‘ওয়ারফেজ’ এর পরে তালিকায় আছে ‘বন জভি’, ‘অ্যারোস্মিথ’, ‘আইরন মেইডেন’, ‘কুইন’ এবং ‘ভ্যান হ্যালেন’।

সূত্র: দ্য টপ টেনস ডট কম