English Version

ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত- ইসি সচিব

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আগামী পৌরসভা নির্বাচনে কাছের কেন্দ্রগুলোতে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এতে ভোটগ্রহণ শুরু হবে এক ঘণ্টা পরে, সকাল ৯টা থেকে। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত। আজ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ একথা জানান। হেলালুদ্দীন আহমদ বলেন, আপনারা জানেন যে, ভোট কেন্দ্রে যে সব অনিয়ম হয়ে থাকে তা রোধ করার জন্য নির্বাচন কমিশন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে থাকে।

তার মধ্যে অন্যতম একটা পদক্ষেপ হলো ভোটে প্রযুক্তির ব্যবহার। আর দুই নম্বর হলো, যেখানে কেন্দ্রগুলো খুব কাছে সেখানে সকালে ব্যালট পেপার পাঠানোর ব্যবস্থা করছি। সচিব বলেন, আর আমরা (নির্বাচন কমিশন) একটি সিদ্ধান্ত গ্রহণ করেছি, সেটি হলো, আসন্ন যে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে সেখানে ব্যালট পেপারগুলো সকালে পাঠাব।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

এবং সকাল ৮টার পরিবর্তে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হবে। প্রিজাইডিং অফিসাররাও সকালে যাবেন কেন্দ্রে। যে যে কেন্দ্রগুলোতে সকালে ব্যালট পেপার পাঠানো সম্ভব সেখানে অবশ্যই সকালে পাঠানো হবে। হেলালুদ্দীন আহমদ বলেন, আমাগী পৌরসভা নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার চিন্তা আমাদের আছে। ইভিএম সকালে কিংবা রাতে যখনই পৌঁছাবে অনিয়মের কোনো সুযোগ নেই। কারণ সফটওয়্যারের ব্যবহারের ফলে নির্দিষ্ট সময়ের আগে ইভিএম মেশিন কোনো কাজ করবে না। বিডিটুডেস/আরএ/১৮ মার্চ, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 4 =