ঢাকা, বাংলাদেশ, ২৮°সে | আজ |
ইংরেজী ভার্সন English Version

ম্যানইউকে জেতালেন রাশফোর্ড

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা দৌড়ে এবার ম্যানসিটির কার্যত কোনো প্রতিদ্বন্দ্বীই নেই। তবে দ্বিতীয় হওয়ার লড়াইটা বেশ জমে উঠেছিল। মেগা ম্যাচ জিতে সেই লড়াইয়ে শনিবার অনেকটাই এগিয়ে গেল ম্যানইউ। ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলকে ২-১ গোলে হারিয়েছে রেডডেভিলরা। ঘরের মাঠে জোড়া গোল করে ম্যানইউর জয়ের নায়ক মার্কাস রাশফোর্ড।

প্রথমার্ধেই এই তরুণ ফরোয়ার্ডের জোড়া আঘাতে কোণঠাসা হয়ে পড়া লিভারপুল আত্মঘাতী গোলে ম্যাচে ফিরলেও শেষরক্ষা করতে পারেনি। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানইউ। ৬০ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল। ২৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি।

শুরু থেকেই বলের নিয়ন্ত্রণে অনেক এগিয়ে থাকলেও প্রথমার্ধে দুই গোল হজম করে পিছিয়ে পড়ে লিভারপুল। ম্যাচের ১৪ মিনিটে লুকাকুর সহায়তায় ডান পায়ের নিখুঁত শটে ম্যানইউকে এগিয়ে দেন রাশফোর্ড। ২৪ মিনিটে হুয়ান মাতার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। আক্রমণের ঝড় তুলেও প্রথমার্ধে গোলের দেখা না পাওয়া লিভারপুল বিরতির পর আত্মঘাতী গোলে ঘুরে দাঁড়ায়। ৬৬ মিনিটে সাদিও মানের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ফ্লিক করে নিজেদের জালেই বল ঠেলে দেন ম্যানইউ ডিফেন্ডার এরিক বেইলি। এরপর সমতায় ফিরতে মরিয়া লিভারপুল স্বাগতিকদের রক্ষণে প্রচণ্ড চাপ সৃষ্টি করেও কাক্সিক্ষত গোলের দেখা পায়নি।

শেষ দিকে সালাহর ভলি ক্রসবারের উপর দিয়ে গেলে হেরেই মাঠ ছাড়তে হয় জুর্গেন ক্লপের দলকে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ম্যানইউর রক্ষণাÍক কৌশল নিয়ে প্রশ্ন উঠতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন কোচ হোসে মরিনহো, ‘যদি কেউ মনে করে জয় আমাদের প্রাপ্য নয়, তাতে আমার কিছু যায়-আসে না। মানুষের কথা আমি পাত্তা দেই না। জিতে ছেলেরা খুশি, আমিও খুশি।’

বিডিটুডেস/ নাভূ/ ১১.০৩.১৮