English Version

রাগ নিয়ন্ত্রণে সহায়তা করবে মোবাইল অ্যাপস!!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আপনার মেজাজ পরিবর্তনের রাগ নিয়ন্ত্রনে সাহায্য করবে স্মার্টফোন!!! শুনে অবাক হচ্ছেন তো??? আপনার মস্তিষ্কে যদি কোনও অসুবিধা অনুভব করেন তাহলে ডাক্তারের কাছে না গিয়ে জানার জন্য জিজ্ঞেস করুন আপনার স্মার্ট ফোনকে। কারণ আপনার মাথায় কি হয়েছে তার উত্তর দিতে পারবে আপনারই স্মার্ট ফোন।

সম্প্রতি ইতালির এক রিসার্চে জানা গেছে, স্মার্ট ফোনের ইন বিল্ট সেন্সরের মাধ্যমে কিভাবে মেজাজ পরিবর্তনের কথা জানতে পারা যাবে তা জানা যাবে ।

আরো পড়ুন: স্বপ্ন সম্পর্কিত কিছু অদ্ভুদ বৈজ্ঞানিক মজার তথ্য!!

যদি আপনার মাথায় মেজাজের পরিবর্তন হয় তাহলে ধরে নিতে হবে আপনার মস্তিষ্কে ‘(বাইপোলার ডিসওর্ডার)’ হয়েছে। ‘বাইপোলার ডিসওর্ডার হল এমন একটি রোগ যার জন্য আপনার মেজাজের পরিবর্তন ঘটবে খুব ঘন ঘন। আপনার মেজাজ কখন কি রকম থাকছে বা কি রকম হচ্ছে তার কথাও আপনাকে জানিয়ে দেবে স্মার্ট ফোন। (ভেনেট ওসমানী) ইতালির কম্পিউটার বিজ্ঞানী একটি রিসার্চের মাধ্যমে স্মার্ট ফোনের সাহায্য কিভাবে মস্তিষ্কের চিকিৎসা করা হয় তা জানতে পেরেছেন।

এই রিসার্চটি তিনি একাধিক মানুষের ওপর চালায়। ২ সপ্তাহ পর পর তাদের মেজাজ কতটা পরিবর্তন হচ্ছে তা স্মার্ট ফোনের মাধ্যমে তিনি পরিমাপ করে দেখেছিলেন। বিডিটুডেস/আরএ/০৫ সেপ্টেম্বর, ২০১৮

ইউটিউব এ সাবস্ক্রাইব করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 1 =