English Version

রাজশাহীতে ক্যাবের প্রাণিসম্পদ সপ্তাহ পালন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মহিদুল হাসান, রাজশাহী: ভোক্তা অধিকার ও জাতীয় স্বার্থরক্ষায় কাজ করে যাওয়া বেসরকারী সংগঠন কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর আইবিপি অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে প্রাণি সম্পদ সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে জেলা প্রাণিসম্পদ কার্যালয় ও ক্যাব সহ বিভিন্ন সংস্থার অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা শহর প্রদক্ষিণ করে। পরে তালাইমারি মেট্রো প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:- রাণীনগরে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও খামারী/কৃষক সমাবেশ অনুষ্ঠিত

প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে ওই চত্বরে দিনব্যাপী মেলায় অংশ নেয় ক্যাব সহ ২০টি সংস্থা ও সংগঠন। দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগাির সহায়তায় ক্যাব রাজশাহীর পবা উপজেলায় আইবিপি অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পটি বাস্তবায়ন করছে।

আলোচনা সভা শেষে মেলায় ক্যাবের স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঞা, প্রাণিসম্পদ বিভাগের উপ-পরিচালক ডা. শেখ আজিজুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নিজামউদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম সহ বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও মেলায় আগত অন্যান্য দর্শনার্থিরা। অতিথিরা স্টল থেকে প্রকল্প সম্পর্কে ধারণা পায় এবং সময়ের অতি প্রয়োজনীয় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য বিষয়ক এই প্রকল্পটি শুরু করায় ক্যাব ও দাতা সংস্থাসহ ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানায়। অতিথিরা প্রকল্প বাস্তবায়নে সর্বাতœক সহযোগিতা করবেন বলেও আশ্বাস প্রদান করেন।  বিডিটুডেস/আরএ/২২ জানুয়ারি, ২০১৮