English Version

সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসায় অনার্স কোর্সের শুভ উদ্বোধনী ক্লাস

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও পৌরসভাধীন সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসায় ১ বিষয়ে অনার্স কোর্স চালু হয়। ৫ ডিসেম্বর বুধবার সকালে সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আবুল হাসানের সভাপতিত্বে শিক্ষকবৃন্দের উপস্থিতিতে অনার্স কোর্স- আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ক্লাস এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় ভর্তিকৃত ৪৪ জন শিক্ষার্থীকে রজনীগন্ধা স্টিক দিয়ে শিক্ষকবৃন্দ বরণ করে নেন। সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসা উত্তরাঞ্চলের একটি শ্রেষ্ঠ ইসলামিক বিদ্যাপীঠ।

 ইউটিউব এ সাবস্ক্রাইব করুন

সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসা ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র অত্যন্ত নিরিবিলি ও মনোরম পরিবেশে ১৯৪৮ সালে স্থাপিত হয়ে দক্ষ গভর্নিংবডি ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলীর তত্ত্বাবধানে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। প্রতিষ্ঠানটি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০৪ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিযোগিতায় মাদ্রাসা বিভাগে প্রথম স্থান অধিকার করায় সনদপত্র প্রদান করা হয়।

এর পরে “সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি এন্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর শিক্ষা মন্ত্রণালয় প্রাতিষ্ঠানিক কৃতিত্ব সনদ ঠাকুরগাঁও জেলাধীন ঠাকুরগাঁও সদর উপজেলার এসএসসি/ দাখিল পরীক্ষার ফলের ভিত্তিতে সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসাকে সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয়েছে। সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসা প্রথম শ্রেণী হতে কামিল শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদান করা হয়। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালে একটি বিষয়ে অনার্স কোর্সের চালুর অনুমতি পাওয়ার ভিত্তিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়। আজ ৫ ডিসেম্বর সকালে তাদের উদ্বোধনী ক্লাসসহ শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এ সময় উপস্থিত থেকে শিক্ষকবৃন্দ  তাদের মূল্যবান বক্তব্য রাখেন। উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ, আবুল হাসান সহযোগী অধ্যাপক, মাহফুজুল ইসলাম, সহকারী অধ্যাপক (তাফসীর বিভাগ), বাদশা আলমগীর সহকারী অধ্যাপক, (ফিকাহ বিভাগ), আলহাজ্ব মাও:ফজলে রাব্বি মোর্ত্তজাবী, সহকারী অধ্যাপক (তাফসীর বিভাগ), মোঃ বেলাল উদ্দিন প্রধান, সহকারী অধ্যাপক, (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), খাদিজা পারভীন, প্রভাষক (বাংলা বিভাগ), মাওলানা দাইমুল ইসলাম, প্রভাষক (হাদিস  বিভাগ), মো:শাহজাহান নেওয়াজ প্রভাষক, (আরবি বিভাগ), হামিদুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষক, নূরে আলম শাহ, সহকারী শিক্ষক (ইংরেজি) প্রমুখ।

আরও পড়ুন: খাবার সময় পানি পান করলে কী হয়?

বক্তারা বলেন, সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসাকে একটি মাদরাসা বিশ্ববিদ্যালয় পরিণত করায় বর্তমান সরকার মুসলিম সন্তানদের জন্য নতুন একটি দিক উন্মোচিত হলো। এটি অব্যাহত থাকলে দেশ একটি নতুন সম্ভাবনার দিকে ধাপিত হবে। সেই সাথে সরকারের উদ্যোগকে স্বাগত  জানান বক্তারা।

বিডিটুডেস এএনবি/ ০৫.১২.১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 4 =