ঢাকা, বাংলাদেশ, ২৬°সে | আজ |
English Version

সিংহের সাথে ‘আলাপ করতে’ খাঁচার ভেতরে ঝাঁপ!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক:  সিনেমায় বা গল্পে বন্য প্রাণিদের সঙ্গে হরহামেশাই কথা বলে মানুষ। কিন্তু বাস্তবে তা একেবারেই অসম্ভব। অথচ’ সেই অসম্ভবকেই সম্ভব করার মিশনে নেমেছিলেন ভারতের যুবক। সিংহের সঙ্গে কথা বলতে তার খাঁচার ভেতরেই ঝাঁপ দিয়েছেন তিনি!ঘটনাটি ভারতের কেরালার থিরুভানানথাপুরামের একটি চিড়িয়াখানার। সেখানে বুধবার বেলা ১১ টা ৪৫ মিনিটে মুরুগান নামের এক যুবক পাঁচিল ও কাঁটাতারের বেড়া টপকে ঢুকে পড়েন সিংহের খাঁচায়। এক নিরাপত্তারক্ষী তাকে দেখে ফেলায় সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয় মুরুগানকে।
https://youtu.be/ewJQ6QpFEBs
উদ্ধারের পর কেন এমন কাজ করেছেন- জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘সিংহের সঙ্গে একটু আলাপ করতে চেয়েছিলাম’।চিড়িয়াখানার এক মুখপাত্র হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘নিরাপত্তারক্ষী যদি তাকে দেখে না ফেলতো, তাহলে বড় দুর্ঘটনা হতে পারতো। গ্রেসি বেশ ক্ষীপ্র সিংহী, তাকে কোনোভাবে উত্তেজিত করলে যুবকটির প্রতি সে হিংস্রতা দেখাতেই পারতো।’

আরও পড়ুনবাত থেকে বাঁচতে কী কী নিয়ম পালন করতে হবে

পাশের গ্রাম পালাক্কাড়ের অধিবাসী মুরুগান গত এক সপ্তাহ ধরে ছিলেন নিরুদ্দেশ। তার খোঁজ চেয়ে পরিবার খবরের কাগজে বিজ্ঞাপনও দেয়।সিংহের খাঁচায় ঢুকতে গিয়ে মাথায় আঘাত পাওয়ায় মুরুগানকে ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। পুলিশ তার পরিবারকে খবর দিয়েছে, শিগগিরই তাকে নিয়ে যাওয়া হবে বাড়িতে।

বিডিটুডেস/রুস/22.02.18