Logo
শিরোনাম

আজ দেশে ফিরছেন ইয়াসির

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ওয়েস্ট ইন্ডিজ সফরটাই শেষ হয়ে গেল ইয়াসির আলি রাব্বির। পিঠের ইনজুরিতে পড়ে শুরুতে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন তিনি। এবার টি-২০, ওয়ানডে সিরিজেও খেলা হচ্ছে না তার। ব্যথা না কমায় তাকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

গতকাল রাতে বিসিবির মিডিয়া বিভাগ থেকে জানা গেছে, ইতিমধ্যে ক্যারিবিয়ান থেকে দেশে ফেরার বিমানে চড়েছেন ইয়াসির। আজ দেশে পৌঁছে যাবেন এ তরুণ মিডল অর্ডার ব্যাটার।

গত ১০ জুন প্রস্ত্ততি ম্যাচের প্রথম দিনে পিঠের পেশিতে টান পড়েছিল ইয়াসিরের। পরে এমআরআইতে ধরা পড়ে তার ডিসকোজেনিক পেইন তথা মেরুদণ্ডে ব্যথা। তারপরও তাকে ক্যারিবিয়ানে রাখা হয়েছিল, সুস্হ হলে যেন সীমিত ওভারের দুই ফরম্যাটে খেলতে পারেন। কিন্তু তার ব্যথার উন্নতি হয়নি। এমনকি রিহ্যাবও শুরু করা যায়নি। দেশে ফেরার পর বিসিবির মেডিক্যাল বিভাগের অধীনে চিকিৎসা চলবে ইয়াসিরের।


আরও খবর



কুসিকের বার্ষিক কার্য সম্পাদন চুক্তি ২০২২-২৩ স্বাক্ষরিত

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

কু‌মিল্লা জেলা প্রতিনিধি ঃ

কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০২২-২৩ অর্থ বছররব বার্ষিক কার্য সম্পাদন চুক্তি স্বাক্ষর করেন স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দীন চৌধুরী ও কুসিক প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম। স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মো: তাজুল ইসলাম, এমপি মহোদয়। মঙ্গলবার বিকেল সা‌ড়ে ৪ টায় সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত এ আয়োজনে স্থানীয় সরকার বিভাগের অধিনস্থ সকল অধিদপ্তর, পরিদপ্তর, কর্পোরেশনসমূহের প্রধানগণ ও স্থানীয় সরকার বিভাগের সকল উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

১২টি সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ ও স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দীন চৌধুরীর মধ্যে এপিএ চুক্তিতে স্বাক্ষর হয়। প্রধান অতিথি মাননীয় মন্ত্রী মহোদয়ের সম্মুখে এ চুক্তি স্বাক্ষর কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০২২-২৩ অর্থ বছররব বার্ষিক কার্য সম্পাদন চুক্তি স্বাক্ষর করেন স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব জনাব মেজবাহ উদ্দীন চৌধুরী ও কুসিক প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।

২০২২-২৩ অর্থবছরে এপিএ তে উল্লিখিত টার্গেট, লক্ষ্য ও শর্তসমূহ বাস্তবায়ন করতে হবে।


আরও খবর



মাঙ্কিপক্স ঝুঁকিতে অনেক দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বিশ্বে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী এক হাজার ছাড়িয়ে গেছে। যেসব দেশে এরই মধ্যে মাঙ্কিপক্স মহামারিতে আক্রান্ত এর বাইরে থাকা দেশগুলোও এখন বাস্তব ঝুঁকিতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এমন সতর্ক বার্তা জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বুধবার (৮ জুন) জারি করা সতর্কতায় বলা হয়েছে, এই রোগ ছড়ানো দেশগুলোতে আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রিয়েসিস বলেছেন, জাতিসংঘের এই সংস্থা এখনও মাঙ্কিপক্সের বিরুদ্ধে গণটিকা দেয়ার সুপারিশ করেনি এবং এই রোগে এখন পর্যন্ত কেউ মারা যায়নি।

টেড্রোস এক সংবাদ সম্মেলনে বলেন, আফ্রিকার বাইরে নতুন করে সংক্রমিত ছাড়াও বিশ্বের অন্য দেশগুলোতে মাঙ্কিপক্স এখন বাস্তব ঝুঁকি হিসেবে দেখা দিয়েছে।

জুনোটিক (প্রাণী থেকে মানবদেহে সংক্রমিত রোগ) রোগটি আফ্রিকার ৯টি দেশের মানুষের মধ্যে স্থানীয় মহামারি হিসেবে রয়েছে। তবে গত মাসে নতুন করে ইউরোপসহ বিভিন্ন দেশে রোগটি ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ব্রিটেন, স্পেন ও পর্তুগালে রোগটি বেশি ছড়াচ্ছে।

টেড্রোস বলেন, ‘২৯টি দেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে মাঙ্কিপক্সে এক হাজারের বেশি আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত কোনও দেশ থেকে মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুধু পুরুষদের মধ্যে নয়, যারা পুরুষদের সাথে যৌন সম্পর্ক করে তাদের মধ্যেও এই রোগের সংক্রমণ দেখা যায়। অনেক দেশ অন্যদের মধ্যে সংক্রমণের রিপোর্ট করেছে, এদের মধ্যে কিছু নারী রয়েছে।’ সূত্র : বাসস


আরও খবর

বাড়ছে মৃত্যু, কমেছে শনাক্ত

শনিবার ০২ জুলাই 2০২2




সিদ্বিরগঞ্জের আদমজী ইপিজেডে আগুন

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রনে কাজ করছে ফায়ার সার্ভিস চারটি ইউনিট। শুক্রবার সকাল সাড়ে দশ টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। 

প্রত্যাক্ষদর্শীরা জানান, ইপিজেডের ভেতরে একটি নির্মাণ কাজের পাইলিং করার সময় নীচে থাকা গ্যাস লাইনের পাইপ ফেটে যায়। পরে সেখানে র্স্পাক হয়ে আগুন জ্বলে উঠে। এসময় গ্যাস লাইনের আগুন হওয়াতে এর শিখা দ্রুত উপরের দিকে উঠতে থাকে। এ কারণে সেখানে থাকা বিভিন্ন পোশকা কারখানার শ্রমিকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়লে তারা দ্রুত ইপিজেড এলাকা ত্যাগ করেন।

তবে কোন গণমাধ্যম কর্মীদের সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

নারায়ণগঞ্জের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের হাজীগঞ্জ, মন্ডলপাড়া নারায়ণগঞ্জ সহ চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের চারপাশে একশ ফিট পর্যন্ত ফায়ার ব্রিগেডের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে রাখার কাজ করছে। আগুন ছড়িয়ে যাবার কোন শংকা নেই। তিতাস কর্তৃপক্ষ গ্যাস লাইনের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে।  পাইপে জমে থাকা গ্যাস ফুরলেই আগুন পুরোপুরি নিভে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ঘটনাস্থলে তিতাসের ব্যাবস্থাপনা পরিচাল প্রকৌশলী হারুনর রশীদ মোল্লা, নারায়ণগঞ্জ তিতাসগ্যাসে কার্যালয়ের ডিএমডি প্রকৌশলী ইমাম উদ্দিন, র‍্যাবের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার মুনিরুল আলম, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন উপস্থিত রয়েছেন।


আরও খবর



কিশোরগঞ্জ হাওরে পানিবদ্ধি প্রায় দুই হাজার পরিবার

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুজাহিদ সরকার কিশোরগঞ্জ :

অবিরাম বর্ষন আর উজানের পানিতে কিশোরগঞ্জের হাওরের নিম্নাঞ্চল এলাকায় বন্যায় প্লাবিত হচ্ছে। ইতোমধ্যে বন্যার পানি প্রবেশ করছে প্রায়ই দুই থেকে আড়াই হাজার ঘরে। তলিয়ে যাচ্ছে ঘরবাড়ি, নলকূপগুলো তলিয়ে যাওয়ায় খাবার পানির সংকট এরিমধ্য দেখা দিয়েছে। 

খোজ নিয়ে জানা গেছে, হাওর উপজেলা ইটনার বিভিন্ন ইউনিয়নের গ্রামের মানুষ তাদের ঘরবাড়িতে বন্যার পানি প্রবেশ করায় ছেলেমেয়ে, ধান,গরু-ছাগল, হাঁস-মুরগি দৈনন্দিন প্রয়োজনীয় গৃহস্থালির জিনিসপত্র নিয়ে বিপাকে পড়েছে। 

এ মুহুর্তে বন্যা উপদ্রুত এলাকায় প্রাথমিক বিদ্যালয় গুলো বন্যায় উপদ্রুত মানুষের জন্য খোলে দেওয়ার আহ্বান জানিয়েছে সাধারণ জনগণ। 

সাধারণ মানুষ বলছে, বিপদ ঘনিয়ে আনছে  বাতাসের তোড়ে বিশালাকার ঢেউ, গ্রামগুলি বিশালাকৃতির ঢেউ আঁচড় পড়ে ভাঙতে শুরু করছে, ঢেউ মোকাবেলায় কেন কনস্ট্রাকশান প্রোটেকশন না থাকায় খড় কচুরিপানা দিয়ে গ্রামগুলি রক্ষায় প্রাণপণে চেষ্টা চালিয়ে যাচ্ছে সেখানকার বাসিন্দারা। আশ্রয়ন কেন্দ্র না থাকায় স্কুলগুলো বন্যায় আক্রান্তদের জন্য উন্মুক্ত করে দিলেও ধানচাল গরু-ছাগল এসবের মায়ায় কেউ সেখানে যেতে চাচ্ছেনা। 

অবিরাম বর্ষন আর উজান থেকে তীব্র গতিতে নেমে আসা বন্যার পানিতে আক্রান্ত মানুষের কথা চিন্তা করে প্রয়োজনীয় জীবন রক্ষাকারী ঔষধ পত্র হাসপাতালে পর্যাপ্ত প্রয়োজন। 

হাওরের বানবাসি মানুষের জন্য প্রয়োজনীয় মানবিক সহযোগিতার জন্য সরকারের পাশাপাশি সামর্থবান মানুষকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছে বিশিষ্টজনেরা।


আরও খবর



ওমর সানী-জায়েদ খানের দ্বন্দ্ব নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ |
Image

বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতির সভাপতি ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন চলচ্চিত্রকর্মী ও শিল্পীদের সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন। 

মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে ‘তালাশ’ সিনেমার মুক্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়ে তিনি এই আহ্বান জানান। অনুষ্ঠান শেষে মৌসুমীকে নিয়ে ওমর সানী ও জায়েদ খানের চলমান দ্বন্দ্ব নিয়ে প্রশ্ন করা হলে ইলিয়াস কাঞ্চন এ নিয়ে কোনো মন্তব্য করেননি। 

তবে এ সময় তিনি বলেন, এ বিষয় আমি কিছু বলতে চাইছি না। শুধু একটা কথাই বলব— সব চলচ্চিত্রকর্মী ও শিল্পীর কাছে আমার অনুরোধ, চলাফেরা, কথাবার্তা ও আচার-আচরণে আপনারা সংযত হবেন। 

এর আগে রবিবার ওমর সানী বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতিতে জায়েদ খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, অভিযোগ জমা পড়েছে। শিল্পী সমিতির পরবর্তী সভায় এ নিয়ে আমরা আলোচনা করব। এর পর কোনো সিদ্ধান্ত এলে সেটি জানানো হবে।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২