Logo
শিরোনাম

আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বললেন পোলার্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের পেস অলরাউন্ডার কাইরন পোলার্ড। মঙ্গলবার রাতে ইনস্টাগ্রামে এক ভিডিওবার্তায় তিনি সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার ঘোষণা দেন।

ওয়েস্ট ইন্ডিজের ৩৫ বছর বয়সি এ তারকার ২০০৭ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়। তিনি ১২৩ ওয়ানডে ও ১০১টি টি-২০ খেলেছেন। ২০১২ সালের টি-২০ বিশ্বকাপজয়ী দলের অংশ ছিলেন মিডল ও লোয়ার মিডল অর্ডারে দানবীয় ব্যাটিং করতে পারা এ অলরাউন্ডার।

অবসরের ঘোষণা দিয়ে পোলার্ড বলেন, অনেক ভাবনা-চিন্তা করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। যখন বয়স ছিল ১০ বছর তখন থেকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার স্বপ্ন ছিল। ১৫ বছর দলের প্রতিনিধিত্ব করতে পারায় আমি গর্বিত।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও টি-২০ এ ফেরিওয়ালাকে দেখা যাবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগে। বর্তমানে তিনি আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্সে খেলছেন। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের টি-২০ লিগ সিপিএলও খেলে যাবেন তিনি।

তিনি জাতীয় দলের হয়ে ১২৩ ম্যাচে রান করেছেন দুই হাজার ৭০৬ এবং উইকেট পেয়েছেন ৫৫টি। টি-২০ তিনি রান করেছেন এক হাজার ৫৬৯ রান এবং উইকেট পেয়েছেন ৪২টি।


আরও খবর



মেদিনীমণ্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ে

ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের লৌহজংয়ে মেদিনীমন্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখোর পরিবেশে বুধবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৫ টার দিকে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হয়। এতে ৪ টি অভিভাবক প্রতিনিধি পদের জন্য ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৫৯৯ জন ভোটারের মধ্যে ৪২৪ জন ভোটার ভোট প্রদান করেন। এতে শিবু দাস ২৭৮ ভোট পেয়ে প্রথম, মো. মহিউদ্দিন মৃধা ২৫৬ ভোট পেয়ে দ্বিতীয়, কুদ্দুস ঢালী ২৪৯ ভোট পেয়ে তৃতীয় ও জিল্লু হাওলাদার ২২৮ ভোট পেয়ে চতুর্থ স্থান দখল করেন বিজয়ী হন।

এদিকে বিনা প্রতিদ্বন্দীয় হাজী বকুল খান দাতা সদস্য, ছালমা বেগম সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি, আব্দুল হালিম, মো. রাসেল শিক্ষক প্রতিনিধি ও সানজিদা সুলতানা সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি হিসেবে জয়ী হন।

প্রিজাইডিং কর্মকর্তা দেওয়ান মো. জাহাঙ্গীর জানান, সকাল থেকে উৎসবমুখোর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন পদে ৫ জন বিনা প্রতিদ্বন্দীয় জয়ী হয়েছে। আর অভিভাবক প্রতিনিধি পদে ৬ জন প্রার্থী নির্বাচন করেছেন। মূলত ৪ টি অভিভাবক প্রতিনিধি পদের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট চলমান ছিলো। পরে সকল প্রার্থীদের উপস্থিতিতে ভোট গণনা করা হয়। এবং চারজনকে পর্যায়ক্রমে বেশিভোট পাওয়ায় বিজয়ী ঘোষণা করেন।

তিনি বলেন, বিদ্যালয়ের ২টি ক্লাস রুমে বুথ তৈরি করা হয়। বুথে দুইজন সহকারী প্রিজাইডিং ও দুইজন পুলিং অফিসার নিযুক্ত ছিলেন। নিরাপত্তার জন্য পদ্মা সেতু উত্তর থানা থেকে পুলিশ মোতায়েন করা হয়।

তিনি আরও জানান, আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচিত সদস্য ও প্রিজাইডিং কর্মকর্তাকে নিয়ে ব্যবস্থাপনা কমিটির সভাপতি ঘোষণা করা হবে। এতে সাজাপ্রাপ্ত ও মানুষিক ভারসাম্যহীন ছাড়া যেকোন ব্যক্তিকে এই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সভাপতি নির্ধারণ করা হবে। তবে বিনা প্রতিদ্বন্দীয় ও নির্বাচনে জয়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এসময় নির্বাচনে উপস্থিত ছিলেন মেদিনীমণ্ডল ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন খান, মেদিনীমণ্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য মোতালেব চৌধুরী, দাতা সদস্য বকুল খান, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র মন্ডল, লৌহজং প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া, শ্রীনগর প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আলম নিতুল, আমিন মোহাম্মদ গ্রুপের হিসাব রক্ষক মো. জলিলুর রহমানসহ স্কুল শিক্ষক ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।


আরও খবর



তিন সপ্তাহ বন্ধ থাকবে কোচিং সেন্টার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

এসএসসি-সমমান পরীক্ষার জন্য আগামী ১৫ জুন থেকে পরবর্তী তিন সপ্তাহ দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা শেষে এ কথা জানান তিনি।

দীপু মনি বলেন, এ বছর এসএসসি-সমমান পরীক্ষায় অংশ নিবে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী। আগামী ১৯ জুন এ পরীক্ষা শুরু হবে, চলবে ৬ জুলাই পর্যন্ত। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি জানান, এ বছর সাধারণ নয়টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এর বাইরে দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী অংশ নেবে।


আরও খবর



রাজধানীতে তল্লাশি জোরদার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

পদ্মা সেতু উদ্বোধন ও আসন্ন রথযাত্রা ও উল্টো রথযাত্রা উপলক্ষে যে কোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীর আবাসিক হোটেল ও মেসগুলোতে তল্লাশি জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠু গমনাগমন এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ডিএমপির মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি মে মাসে বড় ধরনের কোনো অঘটন না ঘটায় পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

ডিএমপি কমিশনার বলেন, গরুর হাটকে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজিসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে যেসব এলাকায় গরুর হাট বসবে সেসব স্থানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত সোমবার (২৭ জুন) সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

রবিবার রাতে সরকারের এক তথ্য বিবরণীতে এই সিদ্ধান্ত জানানো হয়। সেতু বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে। তবে কী কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা জানানো হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেন। এর পরের দিন (রবিবার) ভোর থেকে সেতুতে যান চলাচল শুরু হয়।

গতকাল সকালে যখন পদ্মা সেতুর দুই প্রান্ত থেকে যানবাহন ছেড়ে দেওয়া হয়, তখন টোল দিয়ে হুড়োহুড়ি করে সেতুতে উঠে পড়েন মোটরসাইকেল আরোহীরা। সারা দিনই মোটরসাইকেলে সেতু পার হয়েছেন অসংখ্য মানুষ। বিকেল ৪টার পর থেকে জাজিরা প্রান্তের নাওডোবা টোল প্লাজার সামনে কয়েক হাজার মোটরসাইকেল দেখা যায়।

মোটরসাইকেল আরোহীরা টোল প্লাজার ছয়টি বুথের সামনে ঢুকে পড়েন। এতে অন্যান্য যানবাহন সেতুতে উঠতে সমস্যা হয়। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পাঁচটি বুথ দিয়ে মোটরসাইকেল ও একটি বুথ দিয়ে অন্যান্য যানবাহন সেতুতে ওঠে। এতে টোল প্লাজার সামনে থেকে সংযোগ সড়কে অন্তত দুই কিলোমিটার যানজট সৃষ্টি হয়  


আরও খবর



মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

২০২২-২০২৩ অর্থবছরে এবার বেসরকারি খাতে ঋণ বাড়ানোর প্রক্ষেপণ করা হয়েছে ১৪ দশমিক ১০ শতাংশ। অর্থাৎ আগের মুদ্রানীতির চেয়ে দশমিক ৭০ শতাংশ কমিয়ে সংকোচনমুখী মুদ্রা নীতি ঘোষণা করেন গভর্নর ফজলে কবির।

বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

বাংলাদেশ ব্যাংক বলছে, পুরো অর্থবছরে বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধির প্রক্ষেপণ করা হয়েছে ১৪ দশমিক ১০ শতাংশ। আগের মুদ্রানীতিতে লক্ষ্যমাত্রা ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ। আর আগামী ডিসেম্বর পর্যন্ত বেসরকারি ঋণের প্রবৃদ্ধির লক্ষ্য রাখা হয়েছে ১৩ শতাংশ ৬০ শতাংশ। চলতি জুন পর্যন্ত বেসরকারি খাতে ঋণের প্রবৃদ্ধি হয়েছে মাত্র ১৩ দশমিক ১০ শতাংশ।

ঘোষিত নতুন মুদ্রানীতিতে সরকারের লক্ষ্যমাত্রার আলোকে ঋণ গ্রহণের প্রবৃদ্ধি ৩৬ দশমিক ৩ শতাংশ নির্ধারণ করা হয়েছে। আর মোট অভ্যন্তরীণ ঋণের প্রবৃদ্ধি ধরা হয়েছে ১৮ দশমিক ২০ শতাংশ।

প্রসঙ্গত, ২০২২-২০২৩ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ দশমিক ৫ শতাংশ। অন্যদিকে মূল্যস্ফীতি ৫ দশমিক ৬ শতাংশে রাখার লক্ষ্য ঠিক করেছে সরকার। এ লক্ষ্য ঠিক রেখে নতুন মুদ্রানীতি ঘোষণা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর

ছোট ও মাঝারি গরুর দাম বেশি

শুক্রবার ০১ জুলাই ২০২২