Logo
শিরোনাম

চট্টগ্রাম আবাহনী-৩ স্বাধীনতা ক্রীড়া সংঘ- ২

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতি‌বেদক ,কু‌মিল্লা

কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রিমিয়ার ফুটবল লীগের ১৫ তম রাউন্ডের ৮৯ তম ম্যাচে চট্টগ্রাম আবাহনী স্বাধীনতা ক্রীড়া সংঘ কে ৩/২ গোলে পরাজিত করে। চট্টগ্রাম আবাহনীর হয়ে গোল করেন ক্যান্ডি ৭৪ তম মিনিটে, ৮৫ ও ৮৮ মিনিটে গোল করেন পিটার থ্যাঙ্কগড। স্বাধীনতা ক্রীড়া সংঘের হয়ে গোল করেন সাব্বির ৭৬ তম মিনিটে, ৯০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন বিশাল দাস।


আরও খবর



কু‌মিল্লা লালমাইয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৬০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক ,কু‌মিল্লা

কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের  মাতাইনকোটে বজ্রপাতে আবু তাহের (৪০) নামে একজন কৃষক  মারা গেছেন।                                           ৬ মে (শুক্রবার) বিকেল সা‌ড়ে ৫ টায় মাতাইনকোট কমপ্লেক্সে উত্তর দিকের ফসলি মাঠে এ দূর্ঘটনা ঘটে। 

কৃষক আবু তাহের ওই গ্রামের মৃত তাজুল ইসলামের ২য় ছেলে। মৃত্যুকালে তিনি ১ স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।            শুক্রবার বিকালে তিনি নিজের ক্ষেতের কাটা বোরো ধান বৃষ্টি থেকে রক্ষা করতে কাজ করছিলেন।

স্থানীয় পেরুল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল বাশার জানান, বজ্রপাতে আমার ইউনিয়নের মাতাইনকোট গ্রামের আবু তাহের নামের একজন কৃষক মারা গেছেন। খবর পেয়েই আমি কৃষকের বাড়ীতে এসেছি।


আরও খবর



সোনারগাঁয়ে জেলের ৩ লাখ টাকার জাল পুড়িয়ে দিলো দুবৃর্ত্তরা

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

শেখ-ফরিদ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের নাকুরিয়াহাটি গ্রামের এক জেলের তিন লাখ টাকার জাল পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা। এতে ওই জেলে নি:স্ব হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল শনিবার সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

থানায় দায়ের করা লিখিত অভিযোগপত্রে জসিম উদ্দিন উল্লেখ করেন, তিনি উপজেলার বারদী ইউনিয়নের নাকুরিয়াহাটি গ্রামের বাসিন্দা ও মৃত সামাদ ফকিরের ছেলে। গত শুক্রবার রাতে আমার বৃদ্ধ মা ঘরে একা ঘুমিয়ে থাকা অবস্থায় কে বা কারা ঘরে আগুন দিয়ে চলে যায়। পরে প্রতিবেশীরা আগুন দেখে আমার অসুস্থ মাকে উদ্ধার করে পানি দিয়ে আগুন নেভায়। এ সময় তার ঘরে থাকা তিন লাখ টাকার জাল আগুনে পুড়ে যায়।    

জসিম উদ্দিন বলেন, আমি এনজিও থেকে ঋন নিয়ে এবং আত্মীয় স্বজনদের কাছ থেকে ধার করে তিন লাখ টাকার জাল ক্রয় করি। জাল গুলো পুড়ে যাওয়ায় নি:স্ব হয়ে পড়েছেন তিনি। তিনি আরো বলেন, ঋনের বোঝা মাথায় নিয়ে কি করে সংসার চালাবো এ কথা বলেই তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। 

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টির তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 


আরও খবর



পলিথিন কারখানায় অভিযান, আড়াই লক্ষ টাকা অর্থদন্ড

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮৬জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জে বিসিকি শিল্প এলাকায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নোয়াখালী শাখার তথ্যের ভিত্তিতে অবৈধ তিনটি পলিথিন তৈরীর কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল  অবৈধ পলিথিন জব্দ করা হয়।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন্নাহার বেগম । এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানার পুলিশ।

এসময় সরকার নিষিদ্ধ পলিথিন তৈরীর করার অভিযোগে পরিবেশ সংরক্ষণ আইনে এসপি প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানাকে এক লাখ টাকা, ভাই ভাই প্রিন্টিং এন্ড প্যাকেজিংকে এক লাখ ও আল মদিনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানাকে ৫০ হাজার টাকাসহ মোট দুই লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।এসময় উপস্থিত ছিলেন  এনএসআইয়ের যুগ্ম পরিচালক আবু তাহের মো. পারভেজ।  

বেগমগঞ্জ উপজেলা র্ন্বিাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন্ন্হাার বেগম জানান, পলিথিন কারখানার মালিকদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



ঈদের ৫ নাটকে থাকছে পড়শীর গান

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৮০জন দেখেছেন
Image

মুসলমানদের সবচেয়ে বড় এই উৎসবকে ঘিরে শোবিজ পাড়া সরগরম। নতুন গান, নাটক, সিনেমা এসব নিয়ে জমজমাট রঙিন বিনোদন জগত। শিল্পীরা পার করছেন চূড়ান্ত ব্যস্ত সময়। ব্যতিক্রম নন কণ্ঠশিল্পী সাবরিনা পড়শীও। তিনি এবারের ঈদে একাধিক ভূমিকায় ভক্তদের সামনে হাজির হচ্ছেন। এর মধ্যে চমকপ্রদ খবর হলো, একটি নাটকে অভিনয় করেছেন তিনি। যেখানে তাকে কলকাতার অভিনেতা ঋষি কৌশিকের সঙ্গে দেখা যাবে।

এবার গায়িকা জানালেন, কেবল অভিনয়ে নয়, গায়িকা হিসেবেও ঈদে থাকছেন তিনি। এই ঈদের পাঁচটি নাটকে গান গেয়েছেন পড়শী। যা ভক্তদের জন্য তার মূল উপহার বলে মনে করছেন তিনি। এক নজরে জেনে নেওয়া যাক, কোন কোন নাটকে পড়শীর গান থাকছে…

নাটকের নাম ‘নসিব’। নির্মাণ করেছেন মহিদুল মহিম। এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল। এতে পড়শী গেয়েছেন ‘একটা গল্প শোন’ শিরোনামের গান। তার সহশিল্পী আভরাল সাহির। এম এ আলম শুভর লেখা গানটির সুর-সংগীত করেছেন আভরাল সাহির। এটি দেখা যাবে ইউটিউবে সুলতান এন্টারটেইনমেন্ট চ্যানেলে। নাটকের নাম ‘হাঙর’। পরিচালনা করেছেন মাহমুদ মাহিন। অভিনয়ে আছেন মুশফিক আর ফারহান ও সামিরা খান মাহি। গানের শিরোনাম ‘আকাশ হবো তোমার’। এটি লেখা, সুর-সংগীতের পাশাপাশি পড়শীর সঙ্গে কণ্ঠও দিয়েছেন আভরাল সাহির। এই নাটকটিও আসবে সুলতান এন্টারটেইনমেন্টে।

নাটকের নাম ‘ওয়েডিং’। জাকারিয়া সৌখিন পরিচালিত এ নাটকে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা। এতে পড়শী ও আভরাল সাহির জুটি হয়ে গেয়েছেন ‘পারব না’ শিরোনামের গান। লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর-সংগীতে আভরাল সাহির। নাটকটি দেখা যাবে সিএমভি ইউটিউব চ্যানেলে। নাটকের নাম ‘মারিয়া ওয়ান পিস’। নির্মাণে সাজিন আহমেদ বাবু। অভিনয়ে আছেন পড়শী ও ঋষি কৌশিক। নাটকটিতে ‘এই প্রথম বার’ শীর্ষক গানে কণ্ঠ দিয়েছেন পড়শী। লিখেছেন এম এ আলম শুভ। সুর-সংগীতে আভরাল সাহির। এটি দেখা যাবে আরটিভিতে।
নাটকের নাম ‘প্রিয়জন’। পরিচালনা করেছেন মহিদুল মহিম। অভিনয়ে জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। পড়শী ও সাগর গেয়েছেন ‘তবে চল বলি এই পৃথিবীটাকে’ শিরোনামের গান। স্নেহাশিস ঘোষের লেখা গানটির সুর করেছেন ইমরান মাহমুদুল। সংগীতায়োজনে তন্ময়। ঈদে সিএমভি ইউটিউব চ্যানেলে প্রচার হবে এটি।


আরও খবর

এবার চলচ্চিত্রে ধোনী

শুক্রবার ১৩ মে ২০২২




''৫২ বছর পর নিজের ঘরে ঘুমাবো"

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে তজুমদ্দিনের ভিক্ষুক জহুরা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮৫জন দেখেছেন
Image
এম, নুরুন্নবীঃ জহুরা খাতুন (৭০) বয়সের ভারে ঠিক মতো উঠে দাড়াতেই কষ্ট হয়। ৫২ বছর আগে স্বামী মোঃ আলীকে হারালেও চার ছেলে মেয়ের কেউই আজ পাশে নেই তার। নিঃসঙ্গ জীবনের একমাত্র সঙ্গী দশ বছরের নাতি শাকিল। স্বামীর মৃত্যুর পরপরই নদী ভাঙনে নিঃস্ব হয়ে যান। 

আশেপাশের এলাকায় ভিক্ষাবৃত্তি করেই চলে জহুরা খাতুনের সংসার। থাকেন তজুমদ্দিনের চাঁদপুর ইউনিয়নের কেয়ামুল্যা বেড়িবাঁধ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জায়গায় একটি ঝুঁপড়ি ঘরে। এখানে দীর্ঘ ৪-৫ বছর ধরে বসবাস করছেন। রোদ বৃষ্টি মাথায় নিয়েই জহুরা বেগমকে এই বয়সে এসেও জীবনের সাথে যুদ্ধ করতে হচ্ছে প্রতিনিয়ত। প্রতি রাতে ঘুমানোর চিন্তায় বরাবরই ব্যাকুল হয়ে পড়েন। বেড়িবাঁধের এই ঝুপড়ি ঘরটিতে একটু বাতাস কিংবা বৃষ্টি এলেই নির্ঘুম রাত কাটে তাদের। 

এমন পরিস্থিতিতে সম্প্রতি তজুমদ্দিনের ইউএনও মরিয়ম বেগমের কাছে সাহায্যের জন্য গেলে তিনি জানতে পারেন গৃহহীন জুহুরার বর্তমান অবস্থার কথা। পরে ইউএনও তাকে মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের ঘরের ব্যবস্থা করে দেন। 

জহুরার মতোই গৃহহীন চাঁদপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের স্বামী পরিত্যক্তা নুরজাহান বেগম (৭২)। ওসমান ফারুক নামের স্থানীয় এক যুবকের ফেসবুক আইডিতে ওই নারীর ভূমিহীন ও দারিদ্রতার চিত্র তুলে ধরলে বিষয়টি নজরে আসে স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এর। পরে সাংসদ শাওনের নির্দেশে তাকে আবাসনের ব্যবস্থা করে উপজেলা প্রশাসন। অবশেষে সেই জহুরা খাতুন এবং নুর জাহানরা পেয়েছেন মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের ঘর। 

ঘরের চাবি পেয়ে দুজনেই বেশ উচ্ছ্বসিত। অনুভুতি প্রকাশ করতে গিয়ে বারবার কেঁদে ফেলছেন। জহুরা বললেন, "স্বামীর মৃত্যুর পর নদী ভাঙ্গনের শিকার হয়েছি। আর কখনোই নিজের ঘর ছিলোনা। ৫২ বছর পর নিজের ঘরে ঘুমাবো। এর চেয়ে শান্তি আর কিছুই নেই। শেখ হাসিনা কে আল্লাহ বেশিদিন বাচিয়ে রাখুক।" অপরদিকে নুর জাহান ঘর পাওয়ার আনন্দে ধন্যবাদ দেন সাংসদ শাওনকে। নুর জাহান  অসহায় মানুষের পাশে থাকার জন্য এমপি শাওনকে বারবার এ-ই এলাকার মানুষের প্রতিনিধি হিসেবে চান বলে জানান।

২৬ এপ্রিল সারাদেশের সাথে একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গৃহহীনদের ঘরের চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানের উদ্ভোদন করেন। এর অংশ হিসেবে অত্র উপজেলার ৪৯ ভুমিহীনের মাঝে প্রধানমন্ত্রীর এই বিশেষ উপহারের ঘরের চাবি ও ২ শতাংশ জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইউএনও মরিয়ম বেগমের সভাপতিত্বে দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, ইউএনও মরিয়ম বেগম, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরন, সোনাপুর ইউপি চেয়ারম্যান মেহেদি হাসান মিশু, চাচড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, শম্ভুপুর ইউপি চেয়ারম্যান মোঃ রাসেল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাসেদ খান প্রমুখ।
  
আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়  উপজেলার তিনটি ইউনয়নে ১৮৪ গৃহহীন ও ভুমিহীনকে নির্বাচিত করা হয়। এদের মধ্যে ৪৯ জনকে জমির দলিল হস্তান্তর করা হলেও বাকীদের খুব শীঘ্রই ঘর বুঝিয়ে দেয়া হবে বলে জানানো অনুষ্ঠানে। 

আরও খবর