Logo
শিরোনাম

এএফসি কাপে খেলতে কলকাতায় বসুন্ধরা কিংস

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩১জন দেখেছেন
Image

এএফসি কাপের গ্রুপ পর্বের লড়াইয়ের জন্য আজ শনিবার (১৪ মে) কলকাতায় পৌছেছে বসুন্ধরা কিংস। তৃতীয় বারের মত এএফসি কাপ মিশনে ভারতে পৌছেছে কিংস।

২৬ জন খেলোয়ড় নিয়ে ১০ টা ১৫ মিনিটের ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে দেশ ত্যাগ করে ইতোমধ্যেই কলকাতায় পৌছেছে বেঙ্গল জায়ান্টরা।

আজ দলের সঙ্গে কলকাতা যাননি অস্কার ব্রুজোনের দুই শিষ্য সুদি আব্দুল্লাহ ও চিনেদু ম্যাথিউ। আগামী দুই-একদিনের মধ্যেই দলের সঙ্গে যোগ দিবেন তারা এমনটাই জানানো হয়েছে ক্লাব কর্তৃপক্ষের তরফ থেকে। এএফসি কাপে কোচ ব্রুজোনের বাজির ঘোড়া হতে পারেন এই দুই বিদেশি ফুটবলার।

কলকাতার যুব ভারতীয় স্টেডিয়ামে আগামী ১৮ই মে শুরু হবে গ্রুপ পর্বের ম্যাচ। শুরুর দিনেই কিংসের প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। এরপর ২১ তারিখে এটিকে মোহনবাগান এবং ২৪ তারিখে প্রতিপক্ষ গোকুলাম কেরালা।

 

সূচিঃ১৮ মে, ২০২২, রাত ৯টা

বসুন্ধরা কিংস বনাম মাজিয়া স্পোর্টস

২১ মে ২০২২, বিকেল ৫টা
এটিকে মোহনবাগান বনাম বসুন্ধরা কিংস

২৪ মে ২০২২, বিকেল ৫টা
বসুন্ধরা কিংস বনাম গোকুলাম কেরালা। 


আরও খবর



সিঙ্গাপুর গেছেন ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৮জন দেখেছেন
Image

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ছাড়েন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপসচিব (আইন শাখা) আবু নাছের টিপু জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাদের আজ সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে তিনি সিঙ্গাপুর গেছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে শিগগিরই তিনি ঢাকায় ফিরবেন।

গত ২১ ফেব্রুয়ারি রুটিন চেকআপের জন্য ভারতের দিল্লি যান ওবায়দুল কাদের। দিল্লির মেজেন্টা হাসপাতালে তার শারীরিক চেকআপ করা হয়।


আরও খবর



দেশের মানুষ এখন সুরক্ষিত ঃ স্বাস্থ্য মন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮১জন দেখেছেন
Image

মানকিগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনার মধ্যেও দেশ ভাল আছে, অর্থণীতি ও সামাজিক ভাবে দেশে এগিয়ে যাচ্ছে। করোনার সফলতা আমরা পেয়েছি। করোনা নিয়ন্ত্রনে আছে, প্রধান মন্ত্রীর সব সময় সহযোগিতা ছিলো ও দিক নিদের্শনা ছিলো। আমাদের দেশের মানুষ এখন সুরক্ষিত, প্রায় তের কোটি লোক টিকা নিয়েছে। মৃত্যুর সংখ্যা শূন্যে নেমে এসেছে সংক্ষমন নাই বললেই চলে। কিন্ত  আমাদেরকে বেখায়ালি হলে চলবে না।  আপনার জানেন আমাদের আশে পাশের দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে । অনেক দেশেই বৃদ্ধি পাচ্ছে আমাদের সেই দিকে লক্ষ রাখা উচিত। সেই সাথে আমাদের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। 

শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ জেলা প্রশাসকের বাসভবণে জেলা প্রশাসন আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, অতিরিক্ত জেলা ্ও দায়রা জজ উৎপল ভট্টাচার্য, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দুর-রে শাহওয়াজ, জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, সিভিল সার্জন ডাক্তার মোয়াজ্জেম আলী খান চৌধুরীসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 


আরও খবর



আজ থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে আজ শনিবার সকাল ৮টা থেকে। চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি করা হবে। ইন্টারনেটেও ই-টিকিটিংয়ের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হবে।

‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট কিনতে হবে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরৎ নেওয়া হবে না।

যাত্রীর চাপ কমানোর লক্ষ্যে ঢাকা শহরের ৫টি কেন্দ্র টিকিট বিক্রি করা হবে। স্থানগুলো হলো- কমলাপুর, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন)।

এর আগে গত ১৩ এপ্রিল সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, প্রতিটি টিকিট বিক্রয় কেন্দ্রে মহিলা ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। প্রতিটি আন্তঃনগর ট্রেনে শুধুমাত্র মহিলা ও প্রতিবন্ধী যাত্রীদের জন্য একটি করে স্বতন্ত্র কোচ সংযোজন করা হবে।

তিনি বলেন, ঢাকা হতে বর্হিগামী ট্রেনে প্রতিদিন মোট আসন সংখ্যা হবে ২৬ হাজার ৬৬৩টি, যার অর্ধেক টিকিট কাউন্টারে এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি করা হবে। ঢাকা হতে ২টি ঈদ স্পেশাল ট্রেনের আরও ১৫০০ আসনের টিকিট কাউন্টারে বিক্রি হবে।

ভ্রমণের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। পবিত্র ঈদ-উল-ফিতরের সাত দিন পূর্বে ২৫ এপ্রিল থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনসমূহের অফ-ডে থাকবে না এবং ঈদ পরবর্তীতে যথারীতি অফ-ডে কার্যকর করা হবে। অফ-ডে প্রত্যাহারের ফলে অতিরিক্ত ৯২টি আন্তঃনগর ট্রেন বিশেষ টিপ হিসেবে পরিচালিত হবে। ঈদুল ফিতরের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

ঈদ পরবর্তী টিকিট বিক্রি শুরু হবে ১ মে, চলবে ৪ মে পর্যন্ত। ২, ৩ ও ৪ মে এর অগ্রিম টিকিট বিক্রি চাঁদ দেখার ওপর নির্ধারণ করা হবে। ঈদ উপলক্ষে অতিরিক্ত চাহিদা মেটানোর জন্য মোট ৯২টি যাত্রীবাহী কোচ সার্ভিসে অন্তর্ভুক্ত করা এবং ২১৮টি লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেনে ব্যবহারের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। টিকিট কালোবাজারি প্রতিরোধে পুলিশ এবং র‌্যাব সার্বক্ষণিক পাহারায় থাকেবে। এছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


আরও খবর



ভোর থেকে রাজধানীতে থেমে থেমে বৃষ্টি

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

তখন নগরবাসী ঘুম ভাঙেনি। হঠাৎ দমকা হাওয়া। হাওয়ার দাপটের সঙ্গে বজ্রের ধ্বনি। কোথাও কোথাও যেনো বাজ পড়ল। যারা ঘরের জানালা খুলে ঘুমিয়েছিলেন আচমকা শব্দে তাদের কারও ঘুম ভাঙল। ঘুমের আড়মোড়া ভেঙে জানালা লাগিয়ে দেন তারা। ততক্ষণে এক পশলা বৃষ্টি হয়ে গেছে।

ভোর ৬টা থেকে বৃষ্টি শুরু, যা চলে সকাল আটটা পর্যন্ত। এখন হালকা বৃষ্টি পড়ছে। টানা বৃষ্টিতে ঢাকায় কোনো কোনো সড়কে দেখা দিয়েছে জলাবদ্ধতা।

ঈদের দ্বিতীয় দিন আজ বুধবার। কেউ কেউ ভেবেছিলেন, সকাল সকাল আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাবেন। পরিবারের সবাইকে নিয়ে কেউবা বিনোদনকেন্দ্রে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। তাদের পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে। যদিও দিন বাড়তে থাকলে বৃষ্টির দাপট কিছুটা কমে আসতে শুরু করেছে। তবে বৃষ্টি নেই হয়ে যায়নি। ঝরছে টিপটিপ করে। যাকে বলে ঝিরিঝিরি বৃষ্টি।

বৃষ্টিতে রাজধানীর বাসিন্দাদের খুব যে একটা ক্ষতি হয়েছে সেটা বলা যায় না। কেননা, এখনো সবার মনে ঈদের আমেজ। অফিসে কিংবা কর্মস্থলে যাওয়ার তাগিদ নেই। তাই বৃষ্টির সকালটায় আরামদায়ক আলস্যে কাটিয়ে দিচ্ছেন কেউ কেউ। বৃষ্টির পরশে বয়ে যাওয়া ঠাণ্ডা হাওয়ায় ঘুমকাতুরেদের ঘুম ভাঙতে খানিকটা দেরি হবে বুঝি!


আরও খবর



গোলপ্রতি মেসির পেছনে কত খরচ

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১১০জন দেখেছেন
Image

কাতালান ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে এসে ঝড় তুলবেন লিওনেল মেসি। এমনটিই ধারণা করেছিলো সবাই। ‘ঝড়’ তুলতে হয়তো পারেননি আর্জেন্টাইন তারকা, কিন্তু খারাপ যে খেলেছেন, সে কথা বলা যাবে না মোটেও। কিন্তু তিনি কি সত্যি সত্যি ‘বার্সেলোনার মেসি’র মতো খেলতে পেরেছেন? এ ব্যাপারে উত্তর দিতে দ্বিধায় পড়ে যাবেন বেশির ভাগ মানুষ।

পিএসজিতে এসেই চোটের সঙ্গে লড়তে হয়েছে তাকে। কিন্তু চোট কাটিয়ে তিনি যখন মাঠ ফিরলেন, তখন তার কাছ থেকে পিএসজি আগুনটা পেল না। তিনি মাঠজুড়ে খেলেছেন ঠিকই, গোল করিয়েছেন অন্যকে দিয়ে। কিন্তু নিজে? আগের মৌসুমেই বার্সেলোনার জার্সিতে যেখানে মৌসুমজুড়ে ৩০টির বেশি গোল করেছিলেন, সেখানে এ মৌসুমে পিএসজির জার্সিতে তার গোল মাত্র ৮টি। ২৯টি ম্যাচে ৮ গোল! তিনি মোটেও বার্সেলোনার মেসি হয়ে উঠতে পারেননি। এই ৮ গোলের ৫টি চ্যাম্পিয়নস লিগে, ৩টি ফরাসি লিগে। গোটা মৌসুমে পিএসজির হয়ে তার গোলে সহায়তা ১৩টি।

মৌসুমের এই সময়ে এসে ফরাসি গণমাধ্যম ধীরে ধীরে মেসিকে নিয়ে লাভ-ক্ষতির অঙ্ক কষা শুরু করেছে। পিএসজি বছরে ৩০ মিলিয়ন ইউরো ব্যয় করেন মেসির পেছনে। একটি গণমাধ্যম হিসাব করেছে তবে কি লিগ ওয়ানে মেসির প্রতিটি গোলের জন্য ১০ মিলিয়ন ইউরো ব্যয় পিএসজির? মৌসুমে পিএসজির জার্সিতে তার ৮টি গোলের প্রতিটির পেছনে ব্যয় তাহলে পৌনে ৪ মিলিয়ন ইউরো।

লাভ-ক্ষতির হিসাব যা-ই হোক না কেন, মেসি এবার সেভাবে জ্বলে উঠতে পারেননি। চ্যাম্পিয়নস লিগে আরও একটি ব্যর্থতা সঙ্গী হয়েছে তার। লিগ এ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা পিএসজির জন্য সেটি বড় ধাক্কাই। এবার মেসিকে দলে নিয়ে চ্যাম্পিয়নস লিগের ব্যাপারে তাদের প্রত্যাশাটা যে ছিল আকাশছোঁয়াই। এ মৌসুমে গোল সহায়তার কাজটা মেসি বেশি করলেও পিএসজি তার কাছে গোল চায়। প্রত্যাশা মেটাতে আরও একটি মৌসুম পাবেন তিনি। ২০২৩ পর্যন্ত পিএসজির সঙ্গে মেসির চুক্তি।

সম্প্রতি স্পেনের মুন্দো দেপোর্তিভো মেসি বার্সায় ফেরত যাচ্ছেন, এমন একটা গুঞ্জন ছড়িয়েছিল। পিএসজিতে খেলে তিনি সন্তুষ্ট নন, অচিরেই বার্সায় ফেরত যেতে চান—প্রতিবেদনটির মূল নির্যাস ছিল এমনই। কিন্তু মেসি নিজেও এই প্রতিবেদনে নাকি অবাক হয়েছেন। তিনি যে পিএসজি ছাড়ার কথা ভাবনাতেও আনেননি, সেটি স্পষ্ট করেছেন। চুক্তির আরও এক বছর এখনো বাকি তার, সেটি শেষ করেই ভাবতে চান অন্য কিছু।


আরও খবর