Logo
শিরোনাম

ফতুল্লার ব্যবসায়ী সেলিম হত্যায় ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ঝুট ব্যবসায়ী কামরুজ্জামান সেলিম চৌধুরী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- মোহাম্মদ আলী ও মোহাম্মদ ফয়সাল। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এড. জাসমিন আহমেদ জানান, ২০১৯ সালের ৩১ মার্চ বিকেলে সেলিম চৌধুরীকে আসামিদের কাছ থেকে পাওনা দুই লাখ টাকা আনতে যায়। ওই টাকা আত্মসাৎ করতে তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে হাত-পা বেঁধে  আসামীর ঝুটের গুডাউনে বস্তায় ভরে মরদেহ মাটিতে পুঁতে রাখে। ঘটনার ১১ দিনের মাথায় মরদেহের গন্ধ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর খবরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে চারজনকে আসামী করে হত্যা মামলা করেন। পুলিশ মামলার তদন্ত শেষে চারজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলাটিতে ১১ জনের সাক্ষ্য শেষে আদালত দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। সোলেমান ও আলী হোসেন নামে দুইজনকে খালাস প্রদান করেছেন। 

রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী সহ নিহতের স্বজনরা। নিহতের স্ত্রী ও মামলার বাদী রেহেনা আক্তার জানান, এটি একটি পরিকল্পিত হত্যা। আসামী মোহাম্মদ আলী ও ফয়সাল আদালতে ১৬৪ ধারায়  জবানবন্দি দিয়েছে। আসামীদের মৃত্যুদন্ড দেয়া হবে হবে বলে প্রত্যাশা করেছেন তারা। এ আদালতে যে রায় দিয়েছে তা তাদের প্রত্যাশিত নয়। তিনি বলেন প্রত্যাশিত রায়ের জন উচ্চ আদালতে আপিল করবেন তারা।


আরও খবর



যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ২

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের একটি চার্চে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত ও একজন আহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ জুন) এ হামলার ঘটনা ঘটে। খবর এএফপি ও এনডিটিভির।

নগরির পুলিশ ডিপার্টমেন্ট ফেসবুক পোস্টে জানিয়েছে, এটি ভেস্তাভিয়া হিলস শহরের সেন্ট স্টিফেন এপিস্কোপাল চার্চে ঘটেছে। হামলার ঘটনায় সন্দেহভাজন হিসাবে একজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এদিকে, চার্চের ওয়েবসাইটে বলা হয়েছে, একটি নৈশভোজের আয়োজন করা হয়েছিল। সেখানেই এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ক্যাপ্টেন শেন ওয়্যার সাংবাদিকদের বলেন, হামলাকারী একাই চার্চে ঢুকে গুলি করা শুরু করে। এতে দুজন নিহত হন। আহত আরও একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি মহামারির মতো অবস্থা তৈরি করেছে বন্দুক হামলা। গত ২৪ মে ছিল সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোর মধ্যে অন্যতম ঘটনা। সেটি হচ্ছে, টেক্সাসে একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলিবর্ষণে ১৯ জন শিশু ও দুজন শিক্ষক নিহত হন।


আরও খবর



যাত্রীকে ধর্ষণের অভিযোগ সিএনজি চালকের বিরুদ্ধে

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার এক সিএনজি’র যাত্রী (২৮) কে ধর্ষণের অভিযোগ উঠেছে মোঃ বিজয় (৩৫) নামের এক সিএনজি চালকের বিরুদ্ধে। এ ঘটনায় ধর্ষক বিজয়কে গ্রেফতার করেছে তালতলা তদন্ত কেন্দ্রের পুলিশ। শনিবার সকালে মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেফতাকৃত ধর্ষক সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মাঝেরচর পূর্বপাড়া গ্রামের রাজা মিয়ার ছেলে। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলচ্ছে।

পুলিশ জানায়, শনিবার সকাল ৭ টা দিকে আড়াইহাজার থানার ফেরিঘাট হইতে সিএনজি যোগে গৃহকর্মী এক নারী মদনপুর যাচ্ছিলেন। সিএনজি চালক বিজয় মাঝেরচার এলাকায় পৌছালে ওই নারীকে গাড়িতে একা পেয়ে রাস্তার পাশে বাবুল মিয়ার মুরগির খামারের জংগলে নিয়ে ধর্ষন করে। খবর পেয়ে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাকির রব্বানীর নেতৃত্বে একদল পুলিশ সদস্য অভিযান চালিয়ে দুপুর ১২ টার দিকে ধর্ষক বিজয়কে মাঝেরচর এলাকা থেকে গ্রেফতার করেন।

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাকির রব্বানী বলেন, সিএনজি’র যাত্রীকে জোরপূর্বক ধর্ষন করা হয়েছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করি। পরে গোপন সুত্রে ধর্ষক বিজয়ের তথ্য সংগ্রহ করে মাঝেরচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় ধর্ষন মামলার প্রস্তুতি চলচ্ছে।


আরও খবর



পার্বত্য চট্টগ্রাম হেডম্যান সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি

পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র নৃ গোষ্ঠীর রীতিনীতি গুলো আছে বলেই পার্বত্য অঞ্চলের সামাজিক সমস্যা গুলো সমাধান করা হচ্ছে। এই অলিখিত আইন গুলো সংরক্ষণ করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি বলেন সন্ত্রাস,  চাঁদাবাজি, খুন গুম করে কখনোই শান্তি ফিরে আসবে  না।  শান্তি ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে আলোচনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের শান্তি ফিরিয়ে আনতে শান্তি চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

এর পরও পার্বত্য অঞ্চলে সংঘাত, খুন, গুম, চাঁদাবাজি কখনোই মেনে নেয়া যায় না।

বৃহস্পতিবার ১৬ জুন পার্বত্য চট্টগ্রাম হেডম্যান সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ কথা বলেন।

সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায়।

সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সভাপতি কংজরী চৌধুরীর সভাপতিত্বে হেডম্যান সম্মেলনে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, বান্দরবান জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিংইরয়ং ম্রো, চট্টগ্রাম বিভাগীয় কমিশনের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী,  খাগড়াছড়ি মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান সহ হেডম্যানরা বক্তব্য রাখেন।

সম্মেলনে তিন পার্বত্য জেলার ৩৫০ জন হেডম্যান কার্বারী অংশ গ্রহণ করেন।


আরও খবর



স্কুল ছাত্রীকে অপহরনের পর শ্লীলতা হানির চেষ্টা

কু‌মিল্লা দেবীদ্বারে অপহরনকারী আটক

প্রকাশিত:বুধবার ২৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

কু‌মিল্লা জেলা প্রতিনিধি ঃ

দেবীদ্বারে অষ্টম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে বিদ্যালয়ে আসার পথে জহিরুল ইসলাম (২৪) নামে এক সিএনজি চালক অপহরনের চেষ্টাকালে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। 

ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল ৯টায় উপজেলার মাশিকাড়া গ্রামের জোরপুল সড়কে। স্থানীয়রা জানান, আটক সিএনজি চালক জহিরুল ইসলাম(২৪) উপজেলার ধামতী গ্রামের রোসমত আলীর পুত্র। ভিক্টিম স্কুল ছাত্রী (১৪) উপজেলার মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী

জহিরুল ইসলাম তার নিজস্ব সিএনজি নিয়ে মাশিকাড়া আসার পথে ওই স্কুল ছাত্রীকে পথিমধ্যে পেয়ে বিদ্যালয়ের সামনে নামিয়ে দেয়ার কথা বলে সিএনজিতে উঠায়।

সিএনজি চালক বিদ্যালয়ে না এসে উল্টোদিকে জোরপুল সড়কের দিকে দ্রæত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ওই ছাত্রী সিএনজি থামাতে বললেও সে না থামিয়ে দ্রুত ‘দেবীদ্বার-চান্দিনা’ সড়কের দিকে এগিয়ে যেতে থাকে। এসময় ছাত্রীটি সূর চিৎকার শুরু করলে সিএনজি থামিয়ে ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে  ঝোপে শ্লীলতাহানীর চেষ্টা করে। পথচারী ও পার্শবর্তী বাড়ির লোকজন ছাত্রীটিকে উদ্ধার এবং সিএনজি চালককে আটক করে পুলিশকে খবর দেয়।

সংবাদ পেয়ে দেবীদ্বার থানার উপ-পরিদর্শক(এসআই) চন্দন চন্দ্র দাস একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে অপহরনকারী ও ভিক্টিমকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। 

এ ব্যপারে মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান। বিদ্যালয়ে আসার পথে মেয়েটিকে অপহরণ এবং এক পর্যায়ে শ্লীলতাহানীর চেষ্টা করলে স্থানীয়দের সহায়তায় ভিক্টিমকে উদ্ধার ও অপহরণকারীকে মাশিকাড়া বাজারে আটক করে রাখে, পরে পুলিশে সোপর্দ করা হয়।

মঙ্গলবার বিকেল ৫টায় দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, সংবাদ পেয়ে আমাদের পুলিশ ভিক্টিমকে উদ্ধার এবং সিএনজিসহ অভিযুক্ত সিএনজি চালককে থানায় নিয়ে আসে। ভিক্টিমের বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন, মামলা নং-২৭।


আরও খবর



প্রথম হজ ফ্লাইট ঢাকা ছাড়ল ৪১০ যাত্রী নিয়ে

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

প্রথম হজ ফ্লাইট রবিবার সকাল ৯টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

এ সময় বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বিমানবন্দরে হাজিদের বিদায় জানান।

বাংলাদেশ হজ এজেন্সি অ্যাসোসিয়েশনের সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম জানান, সৌদি আরবের দুটি এয়ারলাইন্স সৌদিয়া এবং ফ্লাইনাস আগামী ৮ জুনের পর থেকে হজ ফ্লাইট পরিচালনা শুরু করবে।

বেসরকারি হজ এজেন্সির মাধ্যমে হজ পালনের জন্য একজন হাজিকে ন্যূনতম ৫ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা ব্যয় করতে হবে। যার অর্থ হলো একজন হজযাত্রীকে ২০২০ সালের তুলনায় ১ লাখ ৬৮ হাজার ১৫০ টাকা বেশি ব্যয় করতে হবে।

সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের জন্য হোটেল এবং মসজিদ-উল হারামের মধ্যে আবাসনের দূরত্বের ওপর নির্ভর করে দুই শ্রেণির হজ প্যাকেজ ঘোষণা করে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।


আরও খবর