Logo
শিরোনাম

গাজীপুরে পুলিশভ্যানের সাথে বাসের ধাক্কায় কনস্টেবল নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

সদরুল আইনঃ

               গাজীপুরের কালিয়াকৈরে পুলিশভ্যানের পেছনে বাসের ধাক্কায় গোড়াই হাইওয়ে থানার কনস্টেবল মনির হোসেন (২৫) নিহত হয়েছেন।

 এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ দুজন আহত হয়েছেন।

রোববার (৭ আগস্ট) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বোর্ডঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 মনির হোসেন ঢাকার ধামরাই উপজেলার কান্দাপাড়া গ্রামের মো. শাজাহান মিয়ার ছেলে।

পুলিশ জানায়, রোববার সকালে গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল, কনস্টেবল মনির হোসেন ও কনস্টেবল (চালক) আলতাফ হোসেন ভ্যানযোগে টহলে কালিয়াকৈরের দিকে যাচ্ছিলেন। 

পথে বোর্ডঘর এলাকায় পেছন দিক থেকে দ্রুতগতির একটি বাস পুলিশভ্যানে ধাক্কা দেয়। ভ্যানটি দুমড়ে-মুচড়ে যায়। ভ্যানে থাকা কনস্টেবল মনির হোসেন ছিটকে পড়ে আহত হন এবং ওসি মোল্লা টুটুল ও চালক আলতাফ ভেতরেই চাপা পড়ে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে যান। পরে মনির হোসেনকে কুমুদিনী হাসপাতালে নিয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল বলেন, সকালে ভ্যানযোগে মহাসড়কে টহল দিচ্ছিলাম। কালিয়াকৈরের দিকে যাওয়ার পথে বোর্ডঘর এলাকায় পেছন থেকে দ্রুতগতির একটি বাস আমাদের গাড়িতে ধাক্কা দেয়। 

এতে কনস্টেবল মনির হোসেন ছিটকে পড়ে। চালক আর আমি ভেতরে আটকা পড়ি। মনির হোসেন কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


আরও খবর



বন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল হওয়ায় দেশের চার সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর এখন উত্তাল। উপকূলীয় অঞ্চলে ঝড়ো হাওয়া বইতে পারে বলেও সতর্ক করা হয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে থাকা সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। এদিকে লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর রাঙ্গাবালীসহ দেশের অন্য উপকূলীয় এলাকাগুলোতে আকাশ মেঘে ঢেকে আছে। থেমে থেমে হচ্ছে মাঝারি থেকে ভারী বজ্র-বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় আজ সন্ধ্যা পর্যন্ত দেশের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।  


আরও খবর

শিগগিরই বাড়ছে বিদ্যুতের দাম

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




কল্যাণপুরে ভবনে ফাটল

প্রকাশিত:রবিবার ০২ অক্টোবর 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

উচ্চ আদালতে বিচারাধীন থাকা সত্ত্বেও খেলার মাঠ দখল করে ভবন নির্মাণ করছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। আর এতে ঝুঁকিতে পড়েছে পাশের একটি ভবন। সেই ভবনের বাসিন্দারা এখন ঘর ছেড়ে অন্য কোথাও আশ্রয়ের জন্য হন্যে হয়ে ঘুরছেন।

গত শনিবার পাইলিং করার সময় কল্যাণপুর হাউজিং স্টেটের ১২ নম্বর ভবনের বিভিন্ন জায়গায় ধসের কারণে ফাটল দেখা দেয়। এনিয়ে বাসিন্দারা নিরাপত্তা শংকায় আছেন। রাজধানীর কল্যাণপুর হাউজিং স্টেটে খেলার মাঠ দখল করে ভবন নির্মাণ করার চেষ্টা নিয়ে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের বিরুদ্ধে এর আগে দেশের প্রায় সবগুলো গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল। যা আদালত পর্যন্ত গড়ায়। এ বিষয়ে রিট দাখিল হলে হাইকোর্ট কাজ না করার নিষেধাজ্ঞাও দেয়। 


আরও খবর

কিশোর গ্যাং আতঙ্কে রাজধানী

শনিবার ০১ অক্টোবর ২০২২

রাজধানীর গ্রিনরোডে গ্যারেজ শ্রমিক খুন

শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২




রানির প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ব নেতাদের ঢল

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

সোমবার অনুষ্ঠিত হবে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য। বিদায় জানানো হবে শেষ বারের মতো। তার আগে ওয়েস্টমিনস্টার হলে রাখা রানির মরদেহের প্রতি শ্রদ্ধা জানাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ অপেক্ষা করছেন। অনুষ্ঠানে যোগ দিতে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা লন্ডনে আসতে শুরু করেছেন।

রানির শেষকৃত্যে যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে পাঁচ শতাধিক রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিদের। শেষকৃত্য অনুষ্ঠানে অতিথির সংখ্যা ধরা হয়েছে দুই হাজার ২০০।

অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যে ব্রিটেন পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্টলেডি জিল বাইডেনও লন্ডনে অবস্থান করছেন। নিজের বিলাসবহুল লিমুজিন ‘দ্য বিস্ট’ ব্যবহারের অনুমতিও দেওয়া হয়েছে তাকে। প্রেসিডেন্ট জো বাইডেন ব্যতীত অন্য কোনো অতিথিকে ‘ভিভিআইপি’ সেবা দেওয়া হবে না বলে জানিয়েছে ব্রিটিশ সরকার।

বিশ্ব নেতাদের মধ্যে আরও আসছেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, স্পেনের রাজা ফেলিপ ও রানি লেটিজিয়া। এ ছাড়াও আসবেন নরওয়ে, ডেনমার্ক, সুইডেন ও মোনাকো, জর্ডান, সার্বিয়া, রোমানিয়া, লুক্সেমবার্গ, টঙ্গা, বুলগেরিয়ার রাজা-রানিরা। আমন্ত্রণ জানানো হয়েছে ইউরোপের সব রাজপরিবারকে।

বুধবার রাজকীয় শোভাযাত্রার মধ্য দিয়ে দ্বিতীয় এলিজাবেথের মরদেহ বাকিংহাম প্যালেস থেকে ওয়েস্টমিনস্টার হলে নিয়ে আসা হয়। রানির জ্যেষ্ঠ সন্তান ও যুক্তরাজ্যের বর্তমান রাজা তৃতীয় চার্লস, তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিসহ রাজপরিবারের সদস্যরা সেই শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

রয়্যাল পতাকায় মোড়া রানির কফিনের ওপরেই রাখা হয় তার মুকুট। রাস্তার দুই পাশে ছিল হাজারও মানুষের ভিড়।

 সূত্র : বিবিসি


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




ব্রিটেনের রানির শেষকৃত্য

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

ব্রিটেনের প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের মরদেহ আজ ওয়স্টেমিনস্টার হলে নেয়া হবে। সোমবার শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার আগ পর্যন্ত সেখানে রাখা হবে। শ্রদ্ধা জানাবেন বিশ্বনেতা থেকে শুরু করে সাধারণ মানুষ। প্রতিদিন ২৪ ঘণ্টাই চলবে শ্রদ্ধা অনুষ্ঠান।

মঙ্গলবার লন্ডনে পৌঁছানোর আগে, রানির কফিন এডিনবার্গের সেন্ট জাইলস ক্যাথেড্রালে রাখা হয়। সেখান থেকে রয়্যাল এয়ার ফোর্সের বিমানে স্কটল্যান্ড থেকে লন্ডনে আনা হয়। প্রায় ৩৩ হাজার মানুষ এডিনবার্গে রানিকে সম্মান জানাতে জড়ো হয়। এদিন বাকিংহাম প্যালেসে রানির মরদেহ পৌঁছালে তা গ্রহণ করেন রাজা তৃতীয় চার্লস এবং রাজপরিবারের সদস্যরা। গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের ব্যালমোরাল ক্যাসেলে ৯৬ বছর মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। ব্রিটেনের রাজসিংহাসনে সবচেয়ে বেশি সময় রাজত্ব করেন তিনি। তার রাজত্বকাল ছিল ৭০ বছর। রানির মৃত্যুর পর নতুন রাজা হয়েছেন তার বড় ছেলে তৃতীয় চার্লস।


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




কুমিল্লায় আধুনিক সেচ সুবিধা ও দক্ষতা বৃদ্ধি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

কু‌মিল্লা ব্যুরো ঃ

আধুনিক সেচ সুবিধা সম্প্রসারণ ও সেচ দক্ষতা বৃদ্ধিতে কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্প; প্রভাব চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয়' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে বিএডিসি কুমিল্লা সেমিনার কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ সড়ক ও মহাসড়ক বিভাগ এর নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব সাবিহা পারভীন, পরিকল্পনা কমিশনের সেচ অনু বিভাগের যুগ্মপ্রধান মহাঃ এনামুল হক, বিএডিসি'র সদস্য পরিচালক ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিএডিসি'র প্রধান প্রকৌশলী মোহাম্মদ জাফর উল্লাহ্।

মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট গাজীপুর এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগ ড. মোঃ আনোয়ার হোসেন,

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কুমিল্লা -চাঁদপুর- ব্রাহ্মনবাড়ীয়া জেলার সেচ এলাকার উন্নয়ন প্রকল্প পরিচালক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মিজানুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএডিসির চেয়ারম্যান (গ্রেড-১) এ এফ এম হায়াতুল্লাহ।


আরও খবর