Logo
শিরোনাম
রাজবাড়ীতে ট্রাকের সাথে সংঘর্ষে মোটর সাইকেল আরোহীর মৃত্যু রাজবাড়ীতে আবৃত্তি ও কথামালায় প্রকাশনা উৎসব নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত মোরেলগঞ্জে শ্রমীকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন এমপি মিলন লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্টে মারাগেছে স্কুলছাত্র নওগাঁয় বোরো ধান চাষের শুরুতেই বিদ্যুতের লোড শেডিং, দুঃশ্চিন্তায় কৃষকরা নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে পুলিশ কুড়িগ্রামের শীতকাতর অসহায় মানুষের পাশে কেন্দ্রীয় যুবলীগ নেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষে মানববন্ধন মোরেলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের দৈন্যদশা শিক্ষার্থী ৮ শিক্ষক ২

গিনেস বুকে ইলন মাস্কের রেকর্ড

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

টুইটার চিফ ইলন মাস্ক বছরের শুরুতে লজ্জার রেকর্ড গড়ে গিনেস বুকে নাম লেখালেন! এহেন নজির যে তিনি গড়বেন, তা হয়তো তার বড় শত্রুও ভাবেননি। কিন্তু সত্যিটা ভাবনার থেকেও বড় হয়ে দাঁড়াল। টুইটার কিনে বিপুল অর্থ খুইয়ে রেকর্ড গড়লেন মার্কিন ধনকুবের। ব্যক্তিগতভাবে সবচেয়ে বেশি লোকসান করে ইতিহাস তৈরি করেছেন মাস্ক।

এমন খবরই প্রকাশ্যে আনে গিনেস বুক কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ফোর্বসের হিসাব অনুযায়ী, ২০২১ সালের নভেম্বরের পর থেকে অন্তত ১৮২ বিলিয়ন ডলার লোকসান করেছেন মাস্ক। অন্য সূত্রের আবার দাবি, হিসাবের অঙ্কটা প্রায় ২০০ বিলিয়ন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় আনুমানিক ২০ হাজার কোটি টাকা!

জানা গেছে, ২০২১ সালের নভেম্বরের আগে মাস্কের মোট সম্পত্তির মূল্য যেখানে ৩২০ বিলিয়ন ডলার ছিল, সে মাসের পর থেকে নামতে নামতে ২০২৩ সালের জানুয়ারিতে এসে তা দাঁড়িয়েছে ১৩৭ বিলিয়ন ডলারে। এর থেকেই মাস্কের বিপুল লোকসানের অঙ্কটা অনেকটাই স্পষ্ট।

এর একটি কারণ তার কোম্পানি টেসলা স্টকের খারাপ পারফরম্যান্স। একটি সংবাদমাধ্যমের খবর বলছে, টুইটার কেনার জন্য প্রথম দফায় টেসলার ৭ বিলিয়ন ডলার, পরে ৪ বিলিয়ন ডলার এবং পরে আরও ৩.৫৮ বিলিয়ন ডলার স্টক বিক্রি করেছেন মাস্ক। এ বিপুল অর্থ খুইয়েই লজ্জার রেকর্ড করে গিনেস বুকে নাম তুলেছেন তিনি। আর এর সঙ্গেই বিশ্বের ধনীতম ব্যক্তি হওয়ার তকমাও হারিয়েছেন। বিশ্বের ধনীতমদের শীর্ষে ফ্রান্সের বার্নার্ড আরনল্ট। তার সম্পত্তির মূল্য ১৯০ বিলিয়ন ডলার।


আরও খবর



নেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষে মানববন্ধন

প্রকাশিত:Thursday ০২ February 2০২3 | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

জেলা প্রতিনিধি, নেত্রকোনা :

নেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবস ২০২৩ উপলক্ষে জলাভূমি রক্ষার দাবী জানিয়ে মানববন্ধন হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শহরের মোক্তারপাড়া পৌরসভার সামনের সড়কে বিভিন্ন প্লে কার্ড নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটি এবং সম্মিলিত যুব সমাজ।  

বিক্ষোভে প্রাণ প্রকৃতি বাঁচাতে নেত্রকোনার হাওড়, নদী, বিল, পুকুরসহ সকল প্রকার জলাভূমি সংরক্ষণের দাবী জানানো হয়। পাশাপাশি এই হাওরাঞ্চলের জন্য আলাদা বাংলা গঠনের দাবি জানান। 

বক্তারা এসময় বলেন, জলাভূমি প্রকৃতির ফুসফুস তাই ফুসফুসের যত্ন নেয়া আগে প্রয়োজন।  

এসব স্লোগানকে সাধুবাদ জানিয়ে পরিবেশ নিয়ে কাজ করা সকল সংগঠনের নেতৃবৃন্দ এতে অংশ নেয়। 

উপস্থিত ভক্তদের মধ্যে শ্যামলেন্দু পাল বলেন, পরিবেশ রক্ষায় সরকারি জরুরি উদ্যোগ নেওয়া প্রয়োজন। বর্তমান যে নদী গুলো আছে এই নদীর রক্ষা এবং খনন করা উচিত। এই নদীর পানি দিয়ে কৃষি বর্তমানের মধ্যে স্তর নিচে নেমে যাচ্ছে এবং পানি কমে যাচ্ছে। এতে করে অচিরেই নেত্রকোনার সকল নদী তার নাবতা হারাবে।

অধ্যাপক কামরুল ইসলাম জানান, আমাদের নেত্রকোনা হাওর বেষ্টিত জেলা এ জেলার সবকিছুই হাওড়া উপর নির্ভরশীল, হাওর গুলো সঠিক পরিচয়টা না করায় প্রতিবছর এই অঞ্চলে বন্যা ফসল ক্ষতির মুখে পড়ে। দেখা যায় বিভিন্ন নদীতে  অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন হচ্ছে। যার ফলে বর্ষায় নদী ভাঙ্গন দেখা দেয় এবং নদীর পাড়ের ফসল বিলীন হয়ে যায়। 

উপস্থিতিদের মধ্যে আরো বক্তব্য রাখেন সামাজিক পরিবেশ রক্ষা কমিটির সদস্যরা এবং সাবাদিকরা।


আরও খবর



টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

১১০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল, প্র‌তি‌ কে‌জি ৬০ টাকায় চি‌নি ও ৭০ টাকায় ১০ জানুয়ারি থেকে মসুর ডাল বিক্রি করবে সরকারের বিপণন সংস্থা টিসিবি।

মাসজুড়ে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের কা‌ছে ভর্তুকি মূল্যে এ পণ্য বিক্রি করবে সংস্থাটি।

৯ জানুয়ারি টিসিবির পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি ও ডাল) পৌঁছে দেওয়ার লক্ষ্যে টিসিবি ঢাকা মহানগরীসহ সারাদেশে জানুয়ারি মাসের বিক্রয় কার্যক্রম ১০ জানুয়ারি থেকে শুরু করবে। এই বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।


আরও খবর



ফুলবাড়িতে,২৫ কেজি গাঁজাসহ-এক মাদক কারবারি আটক

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

উত্তম কুমার মোহন্ত,ফুলবাড়ী (কুড়িগ্রাম) :

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার এর নির্দেশ ক্রমে চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতার অংশ হিসেবে ফুলবাড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে ২৫কেজি গাঁজা সহ-এক মাদক কারবারি কে আটক করে।

জানাযায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি)ফজলুর রহমানের নেতৃত্বে,থানা পুলিশের মাদক উদ্ধারকারী একটি চৌকস টিম ২২(জানুয়ারি) রবিবার রাত একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের মিয়াপাড়া জাকলাটারী এলাকায় অভিযান চালিয়ে নাওডাঙ্গা ইউনিয়নের খালিশা কোটাল গ্রামের মোঃ আব্দুল জলিলের ছেলে কুখ্যাত মাদক কারবারি মোঃ রশিদুল ইসলাম (৩৩)কে ২৫ কেজি গাঁজা সহ-হাতেনাতে আটক করে।

এব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ওসি ফজলুর রহমান জানান আটক ওই মাদক কারবারির বিরুদ্ধে নিয়মিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 


আরও খবর



সভাপতি কায়েস সম্পাদক ছোটন

নওগাঁর জেলা প্রেস ক্লাবের কমিটি ঘোষনা

প্রকাশিত:Saturday ২৮ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁর ঐতিহ্যবাহী জেলা প্রেস ক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২০২৩ ইং সালের জন্য নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার বিকেল ৩ টায় নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে নওগাঁ জেলা প্রেস ক্লাব এর সভাপতি কায়েস উদ্দিন সভাপতিত্বে এই সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই প্রেস ক্লাবের প্রয়াত সদস্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের শহীদ সকল সদস্য ও দেশেরতরে যারা প্রাণ দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিগত একবছরের সকল কার্যক্রম সম্পর্কে প্রেস ক্লাব এর সদস্যদের মাঝে বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক শফিক ছোটন। সভায় আগামীতে ঐতিহ্যবাহী নওগাঁ জেলা প্রেস ক্লাব কে আরো কিভাবে অবকাঠামোগত উন্নয়ন ও নানাবিধ কল্যাণমূলক কর্মকান্ডের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়ে সকলেই আলোচনা করেন। সভা শেষে নির্বাচন কমিটির আহবায়ক এ্যাড, ডি এম আব্দুল বারী আগামী ২০২৩ইং সালের জন্য চ্যানেল আইয়ের নওগাঁ জেলা প্রতিনিধি কায়েস উদ্দিনকে সভাপতি ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার শফিক ছোটনকে সাধারন সম্পাদক করে ১৫ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন। এসময় নির্বাচন কমিটির যুগ্ম আহবায়ক কাজী জিয়াউল হক বাবলু, মাসুদুর রহমান রতন সহ প্রেস ক্লাব এর সদস্যরা উপস্থিত ছিলেন। 


আরও খবর



শ্রীনগরে চাঁদাবাজি মামলায় ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Thursday ০২ February 2০২3 |
Image

শ্রীনগর সংবাদদাতা :


মুন্সীগঞ্জ শ্রীনগরে চাঁদাবাজি মামলায় ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার বেলা ১১ টার দিকে কামারগাও এলাকা থেকে ইউপি সদস্য নুরুল আমিন মোড়লকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য নুরুল আমিন মোড়ল সহ ১৩ জনকে বিবাদী করে কামারগাও এলাকার মৃত ইদ্রিস মুন্সীর ছেলে মোঃ হাবিবুর রহমান মুন্সীগঞ্জ আদালতে চাঁদাবাজির মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন, ওই এলাকায় হাবিবুর রহমানের একটি ভবন নির্মাণকে কেন্দ্র করে চাঁদাদাবীর অভিযোগ এনে তিনি আদালতে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক মোঃ এজাজুল হক তদন্ত প্রতিবেদন প্রদান করেন। পরে আদালত নুরুল আমিন মোড়ল সহ ১৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে। পরোয়ানা পেয়ে শ্রীনগর থানা পুলিশ ইউপি সদস্য নুরুল আমিন মোড়লকে গ্রেপ্তার করে। 

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, আদালতের গ্রেপ্তারী পরোয়ানা থাকায় ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল আমিন মোড়লকে গ্রেপ্তার করা হয়। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর