Logo
শিরোনাম

হত্যাচেষ্টা মামলা; চিত্রনায়িকা একার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় চিত্রনায়িকা সিমন হাসান একার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এ চার্জশিট গ্রহণ করেন। বিচারের জন্য প্রস্তুত হওয়ায় মামলাটি বদলির আদেশ দেওয়া হয়েছে বলে জানান হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর এস এম মনিরুজ্জামান।

গত ২৪ এপ্রিল একাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. ফয়সাল।

এর আগে, মাদক মামলায়ও একার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলাটি বর্তমানে বিচারাধীন। দুই মামলায় একা জামিনে আছেন।

গত ৩১ জুলাই গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে নায়িকা চিত্রনায়িকা একাকে আটক করে পুলিশ। গত ১ আগস্ট আদালত একার জামিন ও রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। পরে দুই মামলায় জামিন পেয়ে কারামুক্ত হন একা।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




নারায়ণগঞ্জের স্বপ্ন পদ্মা সেতুর জন্য উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের বন্দরে এক নারীর তিন সন্তান জন্ম নেওয়ার পর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে স্মরণীয় করতে শিশুদের নাম ‘স্বপ্ন-পদ্মা-সেতু’ নামকরণ করায় শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার ২০ জনু বিকালে নবীগঞ্জে আশরাফুল ইসলাম অপুর বাসায় শুভেচ্ছা বার্তা নিয়ে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার শামীম মুসফিক আসেন।

তিনি জানিয়ে গেছেন প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা। পৌছে দিয়েছেন উপহারস্বরূপ এক ভরি করে তিনটি পৃথক স্বর্ণের চেইন, ফলমূল ও কাপড়। এসময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত-এ-খুদা, বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা, বন্দর উপজেলা (ভূমি) কর্মকর্তা সুরাইয়া ইয়াসমিন।

প্রসঙ্গত; নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ এলাকার ব্যবসায়ী আশরাফুল ইসলাম অপুর স্ত্রী শুক্রবার একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন। শিশুদের জন্মের পর চিকিৎসক বেনজির হক পান্না আশরাফুল-অ্যানি দম্পতি ছেলের নাম রেখেছেন  ‘স্বপ্ন’; আর দুই মেয়ের নাম ‘পদ্মা’ ও ‘সেতু’। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর নজরে আসে প্রধানমন্ত্রীর।

ওই দম্পতি জানান,“আমাদের সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এ নাম দিয়েছেন চিকিৎসক। এই নাম আমাদেরও পছন্দ হয়েছে।”ছেলের নাম রেখেছেন স্বপ্ন আর মেয়ে দুইজনের নাম রেখেছেন পদ্মা ও সেতু। যা একসাথে হয় স্বপ্নের পদ্মা সেতু। বর্তমানে মা ও সন্তানেরা সকলেই সুস্থ রয়েছেন।


আরও খবর



মহানবী (সা.)-কে কটূক্তি

ভারতীয় দূতকে ইন্দোনেশিয়া-মালয়েশিয়ার তলব

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা-নেত্রীর অবমাননাকর মন্তব্যের জেরে দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া। মঙ্গলবার (৭ জুন) দেশ দুটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির দুই নেতা-নেত্রীর অবমাননাকর বক্তব্যে ভারতীয় মুসলিমদের পাশাপাশি আরব ও মুসলিম বিশ্ব ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

মধ্যপ্রাচ্যের একাধিক দেশ ইতিমধ্যে ভারতের রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানিয়েছে। কুয়েতের একটি সুপারমার্কেট ভারতীয় পণ্য সরিয়ে ফেলেছে। বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নূপুর শর্মা গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। পরে বিজেপির দিল্লি শাখার তৎকালীন গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দালও মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর টুইট করেন।

সমালোচনার মুখে নিজের বক্তব্য প্রত্যাহার করেন নূপুর। আর টুইট মুছে ফেলেন জিন্দাল। দুই নেতা-নেত্রীর অবমাননাকর মন্তব্যের ব্যাপারে প্রথমে চুপ ছিল বিজেপি ও ভারত সরকার। দেশ-বিদেশে সমালোচনার ঝড় উঠলে বিজেপি ও ভারত সরকার নড়েচড়ে বসে। নূপুরকে সাময়িক ও জিন্দালকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করে বিজেপি।

ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়, এসব মন্তব্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজস্ব অভিমত। ভারত সরকারের মনোভাব নয়। ভারত সরকার সব ধর্মের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল।

ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তেউকু ফাইজাসিয়াহ বলেন, জাকার্তায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত মনোজ কুমার ভারতীকে গত সোমবার তলব করা হয়। ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে মুসলিমবিরোধী বক্তব্যের বিষয়ে ইন্দোনেশিয়া সরকার প্রতিবাদ জানিয়েছে।

বিশ্বের সবচেয়ে জনবহুল মুসলিম দেশ ইন্দোনেশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটারে পোস্ট করা বিবৃতিতে বলেছে, মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে দুই ভারতীয় রাজনীতিকের অগ্রহণযোগ্য ও অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা জানায় ইন্দোনেশিয়া।

মালয়েশিয়াও দ্ব্যর্থহীনভাবে দুই ভারতীয় রাজনীতিকের অবমাননাকর বক্তব্যের নিন্দা জানিয়েছে। মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার (৮ জুন) এক বিবৃতিতে বলেছে, ভারতীয় রাজনীতিকদের অবমাননাকর বক্তব্য পুরোপুরি প্রত্যাখ্যানের বিষয়টি তারা ভারতীয় রাষ্ট্রদূতকে জানিয়ে দিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ইসলামভীতি অবসানের পাশাপাশি শান্তি-স্থিতিশীলতার স্বার্থে উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধে এক সঙ্গে কাজ করতে ভারতের প্রতি আহ্বান জানায় মালয়েশিয়া।

প্রায় এক দশক ধরে ভারতে ক্ষমতায় আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি। মোদি সরকারের বিরুদ্ধে দেশটির সংখ্যালঘু মুসলিমদের প্রতি বৈষম্যমূলক নীতি গ্রহণের অভিযোগ আছে।


আরও খবর



সোনারগাঁয়ে ১৫টি পশুর হাটের ইজারা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

প্রতিনিধি, সোনারগাঁ, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কোরবানীর ঈদ উপক্ষে ১৫টি অস্থায়ী পশুর হাটের দরপত্র আহ্বান করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার উপজেলার ১০টি ইউনিয়নে ১৫টি অস্থায়ী পশুর হাটের ইজারা দেওয়া হয়। 

উপজেলার ১০টি ইউনিয়নের যেসব স্থানে অস্থায়ী পশুর হাটের ইজারা দেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে অলিপুরা বাজার কবরস্থান সংলগ্ন অস্থায়ী গরু, আলমদী কালভার্ট সংলগ্ন হারুনের মাঠ অস্থায়ী গরু, রিলায়েন্স হাউজিং  মাঠে অস্থায়ী গরুর হাট, বস্তল অ্যাম্পায়ার ষ্টীল মিল সংলগ্ন মাঠ অস্থায়ী গরুর, হাট শিলাব বালুর মাঠে অস্থায়ী গরুর হাট, তালতলা বালুর মাঠে অস্থায়ী গরুর হাট, বন্ধীর বাজারের দক্ষিন পার্শ্বে চরনোয়াগাঁও বালুর মাঠে অস্থায়ী গরু, বৈদ্যেরবাজার বালুর মাঠ সংলগ্ন অস্থায়ী, মেঘনা শিল্পনগরী উচ্চ বিদ্যালয় সংলগ্ন বালুর মাঠে অস্থায়ী গরুর হাট, মঙ্গলেরগাঁও গিয়াস উদ্দিন সাহেবের বালুর মাঠে অস্থায়ী গরুর হাট, খুলিয়াপাড়া মিলন মিয়ার বালুর মাঠ অস্থায়ী গরুর হাট, হোসেনপুর করবস্থান সংলগ্ন বিল্লাল বেপারীর বাড়ীর পার্শ্বেঅস্থায়ী গরু ছাগলের হাট, চর কিশোরগঞ্জ বালুর মাঠ প্রাঙ্গনে অস্থায়ী গরু ছাগলের হাট, বারদী ইউনিয়নের ফুলদী বাগেরপাড়া বিলকী বাড়ী আমিন মেম্বারের বালুর মাঠ অস্থায়ী গরু ছাগলের হাট, নয়াপুর বাজারের পিছনে আম বাগানে অস্থায়ী গরু ছাগলের হাট।

এই ১৫টি অস্থায়ী হাটের বাইরে সোনারগাঁ পৌরসভার একটি পশুর হাট বসবে। এ হাটের অনুমোদন দেয় পৌরসভা কর্তৃপক্ষ। ১৬টি অস্থায়ী পশুর হাট ছাড়াও উপজেলার আনন্দবাজার ও কাইকারটেকে দুটি বৃহত্তর স্থায়ী পশুর হাট রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের জন্য প্রতিষ্ঠানের প্রধান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে এবং এলাকাবাসী যাতে নির্বিঘ্নে কাছাকাছি স্থান থেকে পশু কিনতে পারে সে জন্যই এত বেশি সংখ্যক হাটের অনুমোদন দেওয়া হয়েছে।


আরও খবর



রাজধানীতে তল্লাশি জোরদার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

পদ্মা সেতু উদ্বোধন ও আসন্ন রথযাত্রা ও উল্টো রথযাত্রা উপলক্ষে যে কোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীর আবাসিক হোটেল ও মেসগুলোতে তল্লাশি জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠু গমনাগমন এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ডিএমপির মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় তিনি মে মাসে বড় ধরনের কোনো অঘটন না ঘটায় পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

ডিএমপি কমিশনার বলেন, গরুর হাটকে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজিসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে যেসব এলাকায় গরুর হাট বসবে সেসব স্থানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



নিভল সীতাকুণ্ডের আগুন, ধ্বংস ৪০০ কন্টেইনার

প্রকাশিত:বুধবার ০৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বিপুল ধ্বংসযজ্ঞ আর প্রায় অর্ধশত মানুষের প্রাণ কেড়ে নিয়ে, ৮৬ ঘণ্টা পর পুরোপুরি নিভল সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর আগুন।

বুধবার (৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ১৮ বীর ইউনিটের লেফট্যানেন্ট কর্নেল আরিফুল ইসলাম বলেন, আগুন পুরোপুরি নিভে গেছে। ডিপোতে আর কোথাও আগুন নেই। আগুন আর জ্বলছে না।

কিছু কন্টেইনার থেকে এখনও ধোঁয়া বের হতে দেখা গেলেও সক্রিয় আগুন নেই জানিয়ে এই সেনা কর্মকর্তা বলেন, কন্টেইনারে যে গার্মেন্টস পণ্য আছে, সেগুলোতে পানি দেওয়ায় সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে।

কী পরিমাণ কনটেইনার ডেমেজ হয়ে গেছে, প্রশ্নের জবাবে আরিফুল ইসলাম বলেন, ডিপোটিতে চার হাজার ৪০০ কনটেইনার ছিল। এর মধ্যে প্রাথমিকভাবে বলতে পারি, ৪০০ কনটেইনার ধ্বংস হয়েছে। তবে ফাইনাল রিপোর্ট কোঅরডিনেট সেলের মাধ্যমে জানা যাবে। কাজের গতি বাড়িয়ে দিয়েছি। যাতে দ্রুত ডিপোটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।

গত শনিবার রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বেসরকারি ওই কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর একের পর এক বিস্ফোরণে তা ছড়িয়ে পড়ে। গত তিন দিন ধরে সেখানে আগুন নেভানো ও উদ্ধারকাজ চালিয়ে আসছেন ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী এবং সরকারের বিভিন্ন দপ্তরের কর্মীরা।


আরও খবর