Logo
শিরোনাম

ইটনায় বিএনপির নেতা-কর্মীর আওয়ামীলীগে যোগদান

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

মোঃ মুজাহিদ সরকার কিশোরগঞ্জ ঃ

কিশোরগঞ্জ ইটনা উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে বাংলাদেশ আওয়ামীলীগে আড়াই শতাধিক নেতা-কর্মী আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। 

১১ সেপ্টেম্বর (রবিবার) দুপুরে সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার সামসুল ইসলাম (আবু বক্কর) এর নেতৃত্বে ২নং ওয়ার্ডের বিএনপিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের শতাধিক নেতা-কর্মী বাংলাদেশ আওয়ামী লীগের যোগদান করেন। তারপর মোঃ জুয়েল ও খালেক মিয়ার নেতৃত্বে সদর ইউনিয়নের ০১নং ওয়ার্ডের ইটনা পশ্চিম গ্রামের বিভিন্ন সংগঠনের ও সুশিল সমাজের দেড় শতাধিক নেতাকর্মীবৃন বাংলাদেশ আওয়ামী লীগের যোগদান করেন। 

উল্লেখ্য যে, আওয়ামী লীগে যোগদানকারী নেতা-কর্মীদের পাশাপাশি আত্মীয়-স্বজনও যোগদান করেছেন। 

যোগদান অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ ওমর ফারুক, উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর। আরও উপস্থিত ছিলেন উপজেলার আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

বাংলাদেশ আওয়ামীলীগের যোগদানকারী নেতাকর্মীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন উপস্থিত অতিথিবৃন্দ। 

নেতাদের সাথে কর্মীদের দুরত্ব, সাংগঠনিক কার্যক্রম না থাকা সহ নানা অভিযোগে তৃণমূলের নেতা-কর্মী, সমর্থকদের মধ্যে দীর্ঘ ক্ষোভ হতাশা এই দল পরিবর্তন বলে জানিয়েছে দল ত্যাগকারী বিএনপি নেতাকর্মীরা।


আরও খবর

পুলিশের পক্ষে বললেন খামেনি

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




এবার ‘সুগার ড্যাডি’ নিয়ে ক্ষোভ ঝারলেন রূপাঞ্জনা মিত্র

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

শোবিজ অঙ্গনে ‘সুগার ড্যাডি’ খুব পরিচিত শব্দ। অনেক অভিনয়শিল্পী ‘সুগার ড্যাডি’ ধরে টিভি বা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ফায়দা নেওয়ার অভিযোগ শোনা যায়। এবার ‘সুগার ড্যাডি’ নিয়ে ক্ষোভ ঝারলেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র।

বিষয়টি নিয়ে এ অভিনেত্রী তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি বলেন, ‘একটা কথা বলতে চাই সেই সব মেয়েদের, যারা কাজ পাওয়ার জন্য ইন্ডাস্ট্রিতে ‘সুগার ড্যাডি’ ধরছেন। মেয়েগুলোর বয়স ১৬-২০ বছর। এরই মধ্যে আপনারা নিশ্চয় বুঝে গেছেন, ইন্ডাস্ট্রি কী নিয়মে চলে? কেউ কেউ তো আবার বার্থডে পার্টিও থ্রো করাছেন সেসব উটকো সুগার ড্যাডিদের দিয়ে। তাতে আমাদের ইন্ডাস্ট্রির কিছু শিল্পী-পরিচালকরাও যাচ্ছেন।’

কলকাতার মডেল-অভিনেত্রী অর্পিতা মুখার্জির কাণ্ডে তোলপাড় পশ্চিমবঙ্গ। তার বিষয়টি উল্লেখ করে রূপাঞ্জনা বলেন, ‘এই মেয়েগুলোও কি আগামী দিনে আর্পিতাদের মতো হবে। খুব চিন্তা হচ্ছে। এই মেয়েগুলোকে গাইড করার মতো অভিভাবক নেই? নিজেদের অভিভাবকরাও কীভাবে প্রশ্রয় দেন? এই ‘ফুড চেইন’ যারা পরতে চায় না তারা কি করবে? সেই মেয়েগুলো যারা মাথা তুলে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে চায়। তাদের পাশে আপনারা থাকবেন তো?’

এ পোস্ট দেওয়ার পর নেটিজেনদের বড় অংশ তার অভিমতকে সমর্থন জানিয়েছেন। আবার অনেকে দ্বি-মত পোষণ করেছেন। এ নিয়ে চলছে জোর সমালোচনা। ভারতীয় একটি সংবাদমাধ্যম রূপাঞ্জনার সঙ্গে যোগাযোগ করলে আরো বেশি ক্ষোভ ঝারেন তিনি। এ অভিনেত্রী বলেন—‘এটা কি সবাই বেশ্যাখানা তৈরি করবে? যারা কষ্ট করে নিজের জায়গা তৈরির চেষ্টা করেন, তাদের কী হবে? কেউ তো ভরসাই করতে পারবে না। নতুন অভিনেতাদের একটু ভাবা উচিত।

এই প্রবণতা কীভাবে তৈরি হয়েছে? না কি ইন্ডাস্ট্রিতে নিজেদের জায়গা তৈরি করতে সব সময়ই এই ধরনের রাস্তা বেছে নিয়েছেন কিছু অভিনয়শিল্পী? এই প্রশ্নের উত্তরে রূপাঞ্জনা বলেন, ‘হয়তো ছিল। কিন্তু এত বাড়বাড়ন্ত ছিল না। সেই সময়ে পরিবার, মা-বাবার একটা ভয় থাকত; দিনে দিনে এখন সেটাও উড়ে যাচ্ছে।



আরও খবর

ঋতুপর্ণা-প্রসেনজিতের বিয়ে

শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২




সোনারগাঁয়ে ঘুড়ি উড়াতে গিয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ |
Image

নিজস্ব প্রতিনিধি,সোনারগাঁ ঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঘুড়ি উড়াতে গিয়ে বিদুতের তারে জড়িয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে রাব্বি মিয়া (১৩) নামে এক মাদ্রাসা পড়ুয়া ছাত্র চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ভর্তি অবস্থায় মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার হাবিবপুর আনোয়ারা হাফিজিয়া মাদ্রাসায়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যৃবরন করেন।

নিহত রাব্বি মিয়া ( ১৩) হাবিবপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে। হাবিবপুর আনোয়ারা হাফিজিয়া মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।

নিহতের স্বজনরা জানান, রাব্বি হাবিবুর ঈদগাহ  সংলগ্ন আলি ইসলামের ছাদের উপর ঘুড়ি উড়াতে গিয়ে ১১ হাজার ভোল্টের ইলেকট্রিক তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রায় ৫০% অগ্নিদগ্ধ হয়ে শরীর পুড়ে যায়।

তারপর স্থানীয়রা প্রথমে তাঁকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করে। আজ সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ।


আরও খবর



বঙ্গোপসাগরে নিম্নচাপ আরো দুদিন থাকবে

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

 বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ আরো দু'দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।ভারতের দক্ষিণ মধ্য প্রদেশ এলাকায় অবস্থিত স্থল নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দেশের চার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেয়া হয়েছে ।

আবহাওয়া অফিস জানায়, উপকূলের নিম্নাঞ্চল ২ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। এ অবস্থায় গভীর সমুদ্রে থাকা মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীতে সর্বোচ্চ ৭১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ঢাকায় হয়েছে ১৩ মিলিমিটার বৃষ্টিপাত। 


আরও খবর



রানি মৃত্যুতে বাংলাদেশে তিন দিনের রাষ্ট্রীয় শোক

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

রানি এলিজাবেথের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার  মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বলা হয়েছে- শুক্র, শনি ও রোববার জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যার পর রানির মৃত্যুর ঘোষণা দেয় বাকিংহাম প্যালেস। যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি এই রানির বয়স ৯৬ বছর। রানির মৃত্যুর অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে শান্তিপূর্ণভাবে মারা যান রানি এলিজাবেথ।

৭০ বছর ব্রিটেনের সিংহাসনে ছিলেন তিনি। দীর্ঘ এই বর্ণিল জীবনে ব্রিটেনের সমাজ ও রাজনীতিতে অভাবনীয় পরিবর্তনের সাক্ষী তিনি। তার মৃত্যুতে রাজ পরিবারে দীর্ঘ এক শাসনের সমাপ্তি ঘটলো।

যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি এই রানির বয়স ৯৬ বছর। রানির মৃত্যুর অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে শান্তিপূর্ণভাবে মারা যান রানি এলিজাবেথ।

৭০ বছর ব্রিটেনের সিংহাসনে ছিলেন তিনি। দীর্ঘ এই বর্ণিল জীবনে ব্রিটেনের সমাজ ও রাজনীতিতে অভাবনীয় পরিবর্তনের সাক্ষী তিনি। তার মৃত্যুতে রাজ পরিবারে দীর্ঘ এক শাসনের সমাপ্তি ঘটলো।


আরও খবর

শিগগিরই বাড়ছে বিদ্যুতের দাম

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




বিবস্ত্র দৃশ্যে অভিনয় নিয়ে যা বললেন পূজা

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

২০ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে পূজা চেরি অভিনীত নতুন সিনেমা ‘হৃদিতা’র ট্রেলার। আনিসুল হকের গল্পে সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পূজা।

সিনেমাটির ট্রেলারে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজা চেরিকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এবিএম সুমনকে। ক্যামেরায় পূজা বেশ সাবলীলভাবে ধরা দিলেও এমন বেশে তাকে মেনে নিতে পারেননি নেটিজেনরা। ফলে দৃশ্যটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা। তোপের মুখে এরইমধ্যে ট্রেলার থেকে পুজার আপত্তিকর দৃশ্যটি বাদ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এ বিষয়ে নিজের অবস্থানও ব্যাখ্যা করেছেন পূজা।

এই নায়িকা বলেছেন, “সম্প্রতি আমার অভিনীত ‘হৃদিতা’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে। যা আগামী ৭ অক্টোবর মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে ট্রেলারের কিছু দৃশ্য হয়তো আপনারা পছন্দ করছেন না; সে কথা আপনারা আমাকে জানাচ্ছেন। আমার অডিয়েন্স আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে সুন্দরভাবে কথা বলছে, বিষয়টা আমি এপ্রিসিয়েট করি।’

পূজার ভাষায়, “যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা জনাব আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হৃদিতা’রই ভিজুয়ালি রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল। এছাড়া উক্ত আর্টয়ের বিষয়টা শুধুই আর্ট ও আমি নই।’

পূজা আরও বলেন, ‘পরিশেষে বলতে চাই, আপনাদের মতামতের উপর শ্রদ্ধা রেখে উক্ত ট্রেইলারে দেখানো কিছু অংশ ইতোমধ্যেই বাদ দেওয়া হয়েছে। আমি আশা করবো আপনারা যেভাবে এতোদিন ধরে আমাকে ভালোবেসে আসছেন, সুন্দরভাবে আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে কথা বলেছেন, আমার পাশে থেকেছেন; একইভাবে ভবিষ্যতেও আমার পাশে থাকবেন, বাংলা সিনেমার পাশে থাকবেন।


আরও খবর

ঋতুপর্ণা-প্রসেনজিতের বিয়ে

শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২