Logo
শিরোনাম
মেঘনা নদীতে গোসল করার সময় নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার রাজবাড়ীতে ট্রাকের সাথে সংঘর্ষে মোটর সাইকেল আরোহীর মৃত্যু রাজবাড়ীতে আবৃত্তি ও কথামালায় প্রকাশনা উৎসব নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত মোরেলগঞ্জে শ্রমীকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন এমপি মিলন লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্টে মারাগেছে স্কুলছাত্র নওগাঁয় বোরো ধান চাষের শুরুতেই বিদ্যুতের লোড শেডিং, দুঃশ্চিন্তায় কৃষকরা নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে পুলিশ কুড়িগ্রামের শীতকাতর অসহায় মানুষের পাশে কেন্দ্রীয় যুবলীগ নেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষে মানববন্ধন

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

ইউক্রেনের রাজধানী কিয়েভে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, উপমন্ত্রীসহ ১৮ জনের মৃত্যুর জন্য দুর্ঘটনা নয়, বরং যুদ্ধকে দায়ী করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সরাসরি রাশিয়ার নাম না নিলেও তিনি বলেছেন, যুদ্ধের সময় কোনো দুর্ঘটনা ঘটে না। দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে রাখা বক্তব্যে জেলেনস্কি বলেছেন, এই বিয়োগাত্মক ঘটনাটি যুদ্ধের পরিণতি। এদিন রুশ আক্রমণ ঠেকাতে দ্রুত আরও অস্ত্র পাঠাতে মিত্রদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। কারণ, মুক্ত বিশ্ব যে সময়টা চিন্তা করতে ব্যয় করে, সন্ত্রাসী রাষ্ট্র সেই সময়টা হত্যা করতে ব্যয় করে। তাই, চলমান সংকট নিরসনে ইউক্রেনকে আরও বেশি সহায়তার বিকল্প নেই বলে মনে করেন ভলোদিমির জেলেনিস্কি। 


আরও খবর



লালমনিরহাট সীমান্তে ৪৫টি স্বর্ণেরবারসহ একজন আটক

প্রকাশিত:Tuesday ৩১ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের দুর্গাপুর ইউনিয়নের দিঘলটারী সীমান্তে সাড়ে চার কোটি টাকার ৪৫টি স্বর্ণেরবারসহ আজিজার রহমান (৬০) নামে একজনকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ স্বর্ণের বার ও বহনকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকালে জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ তাকে আটক করে। 

১৫ ব্যাটালিয়নের আয়োজনে এ সংবাদ সম্মেলনে লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে লালমনিরহাট জেলাস্থ দীঘলটারী বিওপির দায়িত্বপুর্ন কুটিরচর নামক এলাকা দিয়ে একজন লোক ভারতে স্বর্গ পাচার করবে। উক্ত সংবাদের ভিত্তিতে দীঘলটারী বিওপির একটি টহল দল ভোররার অনুমান সাড়ে তিনটার দিকে ক্যাম্প হতে দুই কিলোমিটার উত্তর পুর্বদিকে সীমান্তের ৯২৫/৭ এলাকায় ওৎ পেতে থাকে। পরে সোর্সের বর্ননা অনুযায়ী সকাল অনুমান ৯টা ১৫ মিনিটের দিকে বিজিবি টহল দল এক ব্যাক্তিকে আসতে দেখে। বিজিবিকে দেখে ওই ব্যাক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করে বিজিব।

আটককৃত ব্যাক্তিকে তল্লাশি করে কোমরে কাপড় দিয়ে বেঁধ রাখা অবস্থায় কসটেপ দিয়ে মোড়ানো দুইটি প্যাকেট উদ্ধার করে। উদ্ধারকৃত প্যাকেট দুইটি খুলে ৪৫টি স্বর্নের বার (২৪ ক্যারেট) যার ওজন ৫ কেজি ২৪৮.৭২ গ্রাম। যার বর্তমান আনুমানিক বাজার মুল্য সাড়ে চার কোটি টাকা।

আটককৃত স্বর্ণবহনকারী আজিজার রহমান দুর্গাপুর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের বানিয়াটারী এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।


আরও খবর



সভাপতি কায়েস সম্পাদক ছোটন

নওগাঁর জেলা প্রেস ক্লাবের কমিটি ঘোষনা

প্রকাশিত:Saturday ২৮ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁর ঐতিহ্যবাহী জেলা প্রেস ক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২০২৩ ইং সালের জন্য নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার বিকেল ৩ টায় নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে নওগাঁ জেলা প্রেস ক্লাব এর সভাপতি কায়েস উদ্দিন সভাপতিত্বে এই সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই প্রেস ক্লাবের প্রয়াত সদস্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের শহীদ সকল সদস্য ও দেশেরতরে যারা প্রাণ দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিগত একবছরের সকল কার্যক্রম সম্পর্কে প্রেস ক্লাব এর সদস্যদের মাঝে বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক শফিক ছোটন। সভায় আগামীতে ঐতিহ্যবাহী নওগাঁ জেলা প্রেস ক্লাব কে আরো কিভাবে অবকাঠামোগত উন্নয়ন ও নানাবিধ কল্যাণমূলক কর্মকান্ডের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়ে সকলেই আলোচনা করেন। সভা শেষে নির্বাচন কমিটির আহবায়ক এ্যাড, ডি এম আব্দুল বারী আগামী ২০২৩ইং সালের জন্য চ্যানেল আইয়ের নওগাঁ জেলা প্রতিনিধি কায়েস উদ্দিনকে সভাপতি ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার শফিক ছোটনকে সাধারন সম্পাদক করে ১৫ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন। এসময় নির্বাচন কমিটির যুগ্ম আহবায়ক কাজী জিয়াউল হক বাবলু, মাসুদুর রহমান রতন সহ প্রেস ক্লাব এর সদস্যরা উপস্থিত ছিলেন। 


আরও খবর



লালমনিরহাটে গণতন্ত্রী পার্টির কম্বল বিতরণ

প্রকাশিত:Saturday ০৭ January ২০২৩ | হালনাগাদ:Wednesday ০১ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিনিধি,লালমনিরহাট :


উত্তর জনপদের সীমান্ত জেলা লালমনিরহাটে শৈত্য প্রবাহের দরুন কাবু হওয়া এই জেলার বিভিন্ন স্থানে গণতন্ত্রী পার্টির পক্ষ থেকে ধরলা নদী তীরবর্তী সহ চরাঞ্চল সহ সদর পৌরসভার শীতার্ত কিছু সংখ্যক মানুষের মাঝে কম্বল বিতরণ করে।  

এসময় উপস্থিত ছিলেন,জেলা শাখার সাধারণ সম্পাদক সংগ্রামী জননেতা উত্তম কুমার রায় লড়াই। তিনি এসকল মানুষের বাড়ী বাড়ী গিয়ে,বুমকা,ইটাপোতা ও পৌর এলাকার থানা পাড়ায় কেন্দ্র থেকে প্রেরিত ৪০ ও এই নেতার ব্যক্তিগত  তহবিল থেকে ৬১ টি মোট ১০১ টি মানসম্মত কম্বল বিতরণ করেন।


আরও খবর



জিকির,আসকার মধ্য দিয়ে চলছে ইজতেমা

প্রকাশিত:Saturday ১৪ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

লাখো মুসল্লির জিকির আসকার ও তাবলীগের দেশি-বিদেশি মুরুব্বিদের বয়ানের মধ্যদিয়ে চলছে ইজতেমার দ্বিতীয় দিন। শীত উপেক্ষা করেই ইজতেমায় যোগ দিয়েছেন লাখো মুসল্লি।

ফজরের নামাজের পর আম বয়ান করেন পাকিস্তানের মাওলানা খোরশিদুল হক। পরে, আলেমদের উদ্দেশ্যে বিশেষ বয়ান দেবেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা। বার্ধক্য ও অসুস্থতার কারণে ২৪ ঘণ্টায় ৩ মুসল্লি মারা গেছেন।এছাড়াও নানা অসুস্থতায় আশপাশের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অনেকেই। এদিকে, ইজতেমা ময়দানে পানির সঙ্কট রয়েছে বলে অভিযোগ করেছেন মুসল্লিরা। রোববার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে আগামী ২০ জানুয়ারি।


আরও খবর



দশমিনায় শেখ কামাল আন্তঃস্কুল অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

মোঃ নাঈম হোসাইন, দশমিনা,পটুয়াখালী :


পটুয়াখালীর দশমিনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা-অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার উপজেলা প্রশাসনের আয়োজনে দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়  মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা-অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ ইকবাল মাহমুদ লিটন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো.মিজান সিকদার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা প্রদানগন উপস্থিত ছিলেন  প্রমুখ।  প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে ১৫টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।


আরও খবর