Logo
শিরোনাম

ইভিএম বুঝি না, একটা কথাই বুঝি এই সরকারকে পদত্যাগ করতে হবে

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৫২জন দেখেছেন
Image

লালমনিরহাট জেলা প্রতিনিধি ঃ

লালমনিরহাটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত জেলা বিএনপির বাইসাইকেল র্র্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।কোন প্রকার পুলিশি বাধা ছাড়াই  স্থানীয় সোহরাওয়ার্দী মাঠে সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রিয় কমিটির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর ।  তিনি এ সময় বলেন ইভিএম বুঝি না, একটা কথাই বুঝি এই সরকারকে পদত্যাগ করতে হবে, এই বাইসাইকেল্ রেলী গণতন্ত্রের র্যলী নতুন করে প্রাণ সঞ্চার করবে বিএনপির এই শক্তিকে ভয়পায় এই সরকারকে পদত্যাগ করতে হবে তার আগে নির্বাচন নয় 

এর পরে তিনি র্র্যালীতে অংশগ্রহন করে বড়বাড়ী শহীদ আবুল কাশেম মাঠে বিকেলে ফুটবল খেলা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে খেলা উদ্বোধন করবেন মর্মে জানা গেছে ।   এর আগে জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বক্তব্য রাখেন তিনি তার বক্তব্যে বলেন, শ্রীলঙ্কার চেয়ে ভয়াবহ অবস্থা করা হবে যতদ্রুত সম্ভব পদত্যাগ করে নিরোপেক্ষ সরকারেরঅধীনে নির্বাচন দিন।


আরও খবর



সিরাজগঞ্জ জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের কমিটির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশিত:রবিবার ১৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ১০৬জন দেখেছেন
Image
অদিত্য রাসেলঃ সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অর্থআত্মসাতে অভিযোগ করেছে সাধারণ শ্রমিকেরা। শনিবার (১৬ এপ্রিল) বেলা ১২টার দিকে শহরের রেল গেইট সিএনজি স্টেশনের সামনে নির্বাচন ও সমিতির আয়-ব্যায়ের হিসাব চেয়ে মানববন্ধন করেছে।

মানববন্ধনে অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্য উজ্জাল হোসেন, আব্দুল্লাহ হাসান, টুকু শেখ, সাইদুর রহমান স্বপন, আনিছুর রহমান, বাবু শেখ, আব্দুস সবুর, আবুল কাশেম, জাহিদ হাসানেরা বলেন, দীর্ঘদিন সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু মেয়াদ শেষ হলেও অবৈধভাবে এই কমিটির নেতাকর্মীরা ক্ষমতায় রয়েছে।

সমিতির আয়-ব্যায় হিসাব না দিয়ে জোরপুরর্বক ক্ষমতায় রয়েছে ওই অবৈধ নেতাকর্মীরা। তারা সমিটির লক্ষ লক্ষ টাকা আত্মসাত করছে। গত ২০ মার্চ সমিটির সাধারণ সভা হওয়ার কথা থাকলেও আজ পর্যন্তও আহবায়ক কমিটি না করে জেলা জাতীয় শ্রমিক লীগের কাছে দায়িত্ব দেন। গত ২০ মার্চ থেকে জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীনের স্বাক্ষরিত রশীদের মাধ্যমে শ্রমিকদের নিকট থেকে চাঁদা আদায় করা হচ্ছে। শুধু তাই নয় উত্তোলনকৃত চাঁদার টাকা এখন পর্যন্ত সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ব্যাংকের একাউন্ডের জমা দেয়নি। আমরা সমিতির সদস্যরা মনে করছি আমাদের শ্রমিককের চাঁদার টাকা কেনো জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীরা উত্তোলন করবে।

সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম লিটন বলেন, গত ২০১৭ সালের ১৯ মে নির্বাচনের মাধ্যমে আমাদের এই কমিটি গঠন হয়। পরে ২০২০ সালের মে মাসে কমিটির মেয়াদ শেষ হয়। করোনার কারনে আমাদের এই কমিটির দুই বছরের জন্য বৃদ্ধি করা হয়। তার পর থেকে সাধারণ সভা ও নির্বাচনের কোন নির্ধারিত তারিখ ঘোষনা হয়নি। সমিতির আয়-ব্যায় আমার কাছে নেই। সকল হিসাব সভাপতির নিকট রয়েছে।  

সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াসিন আলী বলেন, আমাদের কমিটির সদস্যের ভিতরে সমস্যার কারনে জেলা শ্রমিক লীগের কাছে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা আগামী ১ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন একটি কমিটি গঠন করে দিবে।

সিরাজগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন বলেন, সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকসহ কমিটির বিরুদ্ধে অর্থআত্মসাতসহ নানা অভিযোগের কারণে জেলা শ্রমিক লীগ আগামী এক মাসের জন্য নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে দায়িত্ব নিয়েছে।

চাঁদার টাকা ব্যাংকে না রেখে নিজেদের কাছে রাখছেন এই প্রশ্নে তিনি বলেন, গত কয়েকদিনের ৬০ হাজার টাকার মতো চাঁদা উত্তোলন করা হয়েছে। সেই বর্তমানে আমাদের কাছে রয়েছে। এক মাস পরে নির্বাচন হলে নতুন কমিটির কাছে হস্তান্তর করা হবে।

আরও খবর



গরম পানিতে ধুয়ে খেজুর খাওয়ার পরামর্শ

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৯জন দেখেছেন
Image

খেজুর ছাড়া রমজানে ইফতার যেন অসম্পূর্ণ, তাই খেজুর অপরিহার্য। তবে অনেকই আছেন যারা সারা বছরই কম-বেশি খেজুর খান। কিন্তু অনেক সময় তাড়াহুড়ো করতে গিয়ে না ধুয়ে খেজুর খেয়ে ফেলেন।

এবারে বিশ্বের অন্যতম খেজুর উৎপাদনকারী দেশ সৌদি আরব খেজুর খাওয়ার এবং সংরক্ষণ নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছে।

সৌদি ফুড অ্যান্ড ড্রাগ অথরিটি (এসএফডিএ) খাওয়ার আগে খেজুর গরম পানি দিয়ে ধুয়ে খাওয়ার পরামর্শ দিয়েছে।

কারণ হিসেবে তারা বলছে, খেজুরে যদি কোনো কীটনাশক এবং রাসায়নিক পদার্থের অবশিষ্টাংশ থাকে তা কমাতে এমনটা করা উচিত। খেজুরে রাসায়নিক পদার্থ যেমন কীটনাশকের অবশিষ্টাংশ, ভারী এবং বিষাক্ত ধাতু দ্বারা দূষিত হয়, অথবা ভৌত কোনো পদার্থ (ফরেন বডি যেমন ধাতব অংশের উপস্থিতি) দ্বারা বা অণুজীবের বৃদ্ধি (ইস্ট এবং ছাঁচ) দ্বারা দূষিত হয়।

সংস্থাটি আরও জানায়, খেজুর সংরক্ষণের বিভিন্ন উপায় রয়েছে, যার মধ্যে সবচেয়ে ভালো উপায় হচ্ছে ‘ফ্রিজিং’। কারণ এটি অণুজীবকে মেরে ফেলতে বা কমাতে কাজ করে, সেই সঙ্গে বায়োপ্রসেস এবং অক্সিডেশন কমাতে কাজ করে।

যতটা সম্ভব কম তাপমাত্রায় খেজুর হিমায়িত করার পরামর্শ দিয়েছে সংস্থাটি। কারণ হিমায়িত সময়টাতে এনজাইমেটিক কার্যকলাপ অব্যাহত থাকে।

খেজুরকে কয়েক সপ্তাহ পর্যন্ত ফ্রিজে রাখা যেতে পারে। তবে সেজন্য উপযুক্ত প্যাকেজিং গুরুত্বপূর্ণ, যাতে খেজুর আর্দ্রতার সংস্পর্শে আসতে না পারে।

এসএফডিএ বলছে, কিছু কিছু খেজুর ফ্রিজে তিন মাস পর্যন্ত সংরক্ষণ করা যায়। অবশ্য ‘ড্রায়িং’ পদ্ধতিতেও খেজুর সংরক্ষণ করা যায়। এই পদ্ধতিতে খেজুর এক বছর পর্যন্ত সংরক্ষণ করা যায়।


সূত্র : সৌদি গেজেট


আরও খবর



কুমিল্লা সিটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আরফানুল হক রিফাত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি কর্পোরেশনসহ বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে নৌকার প্রার্থী চুড়ান্ত করতে বৈঠকে বসেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

আজ বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। শেখ হাসিনা ছাড়াও এতে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ মনোনয়ন বোর্ডের সব সদস্য অংশ নিয়েছেন। কুমিল্লা সিটি কর্পোরেশনে মেয়র পদে ১৪জন, ৩টি উপজেলা পরিষদে ১৬টি,  ৬টি পৌরসভায় মেয়র পদে  ৪৬টি এবং ১৩৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬৩০টি দলীয় মনোনয়ন ফরম কিনেছেন আগ্রহী প্রার্থীরা। তাদের মধ্য থেকেই প্রার্থী চুড়ান্ত করবে মনোনয়ন বোর্ড।


আরও খবর



মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন মহিব উল্যাহ

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৬জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন মহিব উল্যাহ নিলয়।

শুক্রবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মোঃ সোলায়মান মিয়া এবং মহাসচিব মোঃ শফিকুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত হওয়া যায়। প্রেস বিজ্ঞপ্তিতে মহিব উল্যাহ নিলয়কে যুগ্ম মহাসচিব পদে মনোনীত করা হয়। পাশাপাশি গঠনতন্ত্রের কলাম ৭ মোতাবেক সকল শর্ত অনুযায়ী সাংগঠনিক কাজ করতে বলা হয়। প্রতি শুক্রবার বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে সভায়  উপস্থিত থাকতে বলা হয়।

মহিব উল্যাহ নিলয় নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের আনিসাপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার ছেলে। এছাড়াও তিনি সোনাইমুড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড কাউন্সিলের যুগ্ম আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে দায়িত্ব পালন করছেন সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে। 

মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড কাউন্সিল মুক্তিযোদ্ধা পরিবারের সমস্যার সমাধান ও তাদের ন্যায্য অধিকার আদায়ে ভূমিকা রাখে। পাশাপাশি অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের সার্বিক সহযোগিতা করে থাকে। সামাজিক দ্বায়বদ্ধতার কাজে অংশিদারিত্ব করে থাকে।


আরও খবর



লালমনিরহাট হাতীবান্ধা দুর্ধর্ষ সিন্ডিকেটের জিব সহ তিন চোর গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০৪জন দেখেছেন
Image

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাট জেলার হাতীবান্ধা থানা পুলিশ কর্তৃক অভিযানে ০৭ টি চোরাই ব্যাটারি ও জীপ গাড়ি উদ্ধারসহ ০৩ জন কুখ্যাত চোর গ্রেপ্তার।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে এসআই মোঃ মহিদুল ইসলাম সঙ্গীয় অফিসার ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে হাতীবান্ধা থানার মামলা নং-২৬, তারিখ ২৫/০৪/২০২২ ইং, ধারা ৩৮০/৪১১ পেনাল কোড ১৮৬০ এর এজাহার নামীয় আসামি ১। মিরাজুল ইসলাম ২। মোঃ হাসানুল হক ৩। মোঃ আব্দুল হাকিম গ্রেপ্তার করা হয়।

আসামিদের হেফাজত হ‌ইতে চুরি যাওয়া ০৭ টি ব্যাটারী এবং চোরাই মাল পরিবহনে ব্যবহৃত একটি পুরাতন গাড় সবুজ রঙের ডাবল কেবিন পিক‌আপ যাহার রেজিঃ নং ঢাকা মেট্রো -ঠ- ১১-৫৮২৩ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকারি অফিসার এসআই মোঃ মহিদুল ইসলাম ও সঙ্গীয় অফিসার ফোর্স।বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার কার্যালয়।


আরও খবর