Logo
শিরোনাম

জামিল হাসান দুর্জয়'র যে বক্তব্য গাজীপুরে ভাইরাল

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৬১জন দেখেছেন
Image

সদরুল আইন,গাজীপুর জেলা প্রতিনিধিঃ

             আগামি ১৯ শে মে গাজীপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ। এই সম্মেলণকে সফল করতে আগামিকাল বৃহস্পতিবার(২১ এপ্রিল) বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গাজীপুর জেলা সম্মেলণের পূর্বেই জেলা আ.লীগের যুগ্ম সাধারন সম্পাদক জামিল হাসান দূর্জয়ের দেওয়া একটি বক্তব্য গাজীপুর তথা বিশেষ করে শ্রীপুরে ব্যাপকভাবে আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে এবং সর্বত্র তা আলোচিতও হচ্ছে।

সুলতান উদ্দিন মেমোরিয়াল একাডিতে তিনি প্রধান অতিথির বক্তব্যে জেলা আ.লীগের সম্মেলণে তার সাধারন সম্পাদক পদ প্রাপ্তিকে প্রচ্ছন্ন ইঙ্গিত করে বলেছেন " আমি পরাজিত হওয়ার জন্য পৃথিবীতে জন্মাইনি, আমি পরাজিত হবার জন্যে পৃথিবীতে আসি নাই।"

তার এ বক্তব্যকে ঔদ্ধত্বপূর্ণ অরাজনৈতিক,অজ্ঞতাপূর্ণ এবং নিজেকে বিশেষ ব্যক্তি হিসেবে জাহির করার অপরিপক্ক মানসিকতার বর্হিপ্রকাশ বলে রাজনৈতিক সচেতন মহল মনে করছেন।

কেউ কেউ বলছেন, এ ধরনের বক্তব্য একজন অপরিপক্ক আত্ম অহমিকায় ভরা রাজনৈতিকের মুখেই মানায়।দূর-দৃষ্টিসম্পন্ন, বিচক্ষণ কোন রাজনৈতিকের মুখে এ ধরনের ঔদ্ধত্বপূর্ণ অগ্রিম বক্তব্য মানায় না।

 বেশিরভাগ মানুষ, তার এ বক্তব্যের প্রেক্ষিতে বলেছেন,একাদশ সংসদ নির্বাচনের আগে এই নেতা প্রধানমন্ত্রী তাকে অগ্রিম মনোনয়ন দিয়ে দিয়েছেন বলে জনসভাসমুহে এবং এলাকায় মাইকিং করে বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজ'র  লাখ লাখ নেতা কর্মিদের মনোবল ভেঙ্গে দিতে যে স্ট্যান্ডবাজি ও চতুরতার আশ্রয় নিয়েছিলেন জেলা সম্মেলণে সাধারন সম্পাদক হচ্ছেন এটা তারই অগ্রীম পদধ্বনীর মত অসাড় আষাঢ়ে গল্পের মতও হতে পারে।

অন্যদিকে অনেকেই বলেছেন,একাদশ সংসদ নির্বাচনের পূর্বে এক হাজার কোটি টাকার বিনিময়ে একটি বিদেশী গোয়েন্দা সংস্থার মাধ্যমে মনোনয়ন কেনার যে গল্প ও প্রপাগন্ডা গাজীপুর-৩ আসনে ছড়িয়েছিলেন এটা তারই পদধ্বনী।

কোনভাবেই তার এ বক্তব্য রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না বলে মন্তব্য করেছেন বেশিরভাগ মানুষ।

কেউ কেউ বলেছেন জামিল হাসান দুর্জয় তো একাদশ সংসদ নির্বাচনে সাংসদ ইকবাল হোসেন সবুজ'র কাছে পরাজিত হয়েছেন।এর পরও তিনি পরাজিত হতে পৃথিবীতে আসেনননি,জন্মাননি এ ধরনের অহমিকাপূর্ণ অসত্য কথা জনসমুখে বলেন কি করে।তার অগ্রীম এ চরম অহমিকাপূর্ণ বক্তব্যের উৎসই বা  কি।

উল্লেখ্য, জামিল হাসান দুর্জয়ের নিকট নেতা কর্মিদের মাধ্যমে এলাকায় জনশ্রুতি রয়েছে যে, ১৯ মে'র জেলা সম্মেলণে তিনি বর্তমান সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপিকে হটিয়ে জেলার সাধারন সম্পাদক হচ্ছেন।

 আ.লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাকি এক কেন্দ্রিয় দায়িত্বশীল নেতার মাধ্যমে তাকে এ বিষয়টি অগ্রীম জানিয়ে দিয়েছেন।এরই প্রেক্ষিতে তিনি  এ ধরনের দাম্ভিক বক্তব্য প্রদান করেছেন বলে অধিকাংশ মানুষ মন্তব্য করছেন।

এছাড়া একাদশ সংসদ নির্বাচন পরবর্তি প্রায় ৪ বছর অনেকটা পর্দার আড়ালে থাকা জামিল হাসান দুর্জয়ের শীর্ষ নেতা কর্মিরা বলতেন তিনি পরিবর্তন হয়ে গেছেন,রাজনৈতিক পরিপক্কতা অর্জন করেছেন, তাদের সেই গল্প, সেই জনশ্রুতি মিথ্যা প্রমান করে দিয়ে  দীর্ঘদিনের রাজনৈতিক ঘুম ভেঙ্গে, খোলস ছেড়ে,  তিনি তার চিরায়ত চরিত্রে ফিরে গেলেন এমনটিও মনে করছেন অনেকেই।


আরও খবর



এনু-রুপনের বিরুদ্ধে রায় আজ

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯৪জন দেখেছেন
Image

রাজধানীর ওয়ারী থানার মানিলন্ডারিং আইনের মামলায় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়াসহ ১১ জনের রায়ের দিন আজ ধার্য রয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালত এ রায় ঘোষণা করবেন।

গত ৬ এপ্রিল মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু ওইদিন বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ২৫ এপ্রিল ধার্য করা হয়। গত ১৬ মার্চ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, সহিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম। আসামিদের মধ্যে শিপলু, রশিদুল, সহিদুল ও পাভেল মামলার শুরু থেকে পলাতক রয়েছেন। তুহিন জামিনে আছেন। অন্য ৬ আসামি কারাগারে আছেন।

জানা যায়, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানে ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো খেলা পরিচালনাকারী এনুর কর্মচারী আবুল কালাম আজাদের বাসায় ক্যাসিনো থেকে উপার্জিত টাকা উদ্ধারের জন্য ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিটের বাড়ি ঘেরাও করে র‌্যাব। কালামের স্ত্রী ও মেয়ের দেখানো মতে ৪র্থ তলার বাড়ির দ্বিতীয় তলা থেকে দুই কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব-৩ এর পুলিশ পরিদর্শক (শহর ও যান) জিয়াউল হাসান ২৫ নভেম্বর ওয়ারী থানায় মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, এনু ও রুপন দীর্ঘদিন ক্যাসিনো পরিচালনার মাধ্যমে কোটি কোটি টাকা উপার্জন করে আসছে। ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালিত হলে তারা তাদের অপকর্ম আড়াল করার জন্য অবৈধভাবে উপার্জিত অর্থ গোপন করার জন্য কালামের বাসায় রেখেছিল।

মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২১ জুলাই ১১ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী।

গত বছরের ৫ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ২০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেন।


আরও খবর



কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত ৬৬

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০৭জন দেখেছেন
Image

আফগানিস্তানের রাজধানী কাবুলের খলিফা সাহিব মসজিদে শুক্রবারের বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে পৌঁছেছে ৬৬ জনে এবং আহতের হালনাগাদ সংখ্যা ৭৮ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে বলে শনিবার এক প্রতিবেদেনে জানিয়েছে রয়টার্স। মসজিদটির ইমাম সৈয়দ ফাজল আগাও নিশ্চিত করেছেন বোমা হামলায় অর্ধশতাধিক ব্যক্তি নিহতের তথ্য। পাশাপাশি তিনি দাবি করেছেন, হামলাটি ছিল আত্মঘাতী। -রয়টার্স

রমজান মাসের শেষ শুক্রবার উপলক্ষে শুক্রবার জুমার নামাজের পর জিকির চলছিল রাজধানী কাবুলের দক্ষিণাংশে অবস্থিত খলিফা সাহিব মসজিদে। এ সময় দুপুর ২ টার দিকে আকস্মিকভাবে মসজিদের ভেতরে শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটে। সৈয়দ ফাজল আগা বলেন, আমাদের বিশ্বাস, হামলাটি ছিল আত্মঘাতী এবং হামলাকারী সাধারণ মুসলিমের বেশে জুমার নামাজের সময় থেকেই মসজিদে উপস্থিত ছিল। নামাজ শেষে জিকির অনুষ্ঠান শুরু হওয়ার পর সে নিজের দেহে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়।

তিনি আরও জানান, সৌভাগ্যক্রমে তিনি বেঁচে গেলেও বোমার আঘাতে তার ভাতিজা ঘটনাস্থলেই মারা গেছেন। ‘(বিস্ফোণের পর) কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল চারদিক, সব জায়গায় ছড়িয়ে ছিটিয়ে ছিল মৃতদেহ। আমি নিজে বেঁচে গেছি, কিন্তু হারিয়েছি আমার সন্তানসম ভাতিজাকে।’ হামলার সময় মসজিদে উপস্থিত এক ব্যক্তির জানিয়েছেন, বিস্ফোরণের তেজে মসজিদের ছাদ ও দেওয়ালের কিছু অংশ উড়ে গেছে। তার নিজের হাত ও পা পুড়ে গেছে বলেও জানার ওই ব্যক্তি। খলিফা সাহিব মসজিদটির নিকটবর্তী একটি ভবনের বাসিন্দা মোহাম্মদ সাবির জানান, বিস্ফোরণের পর বেশ মসজিদের ভেতর থেকে বেশ কয়েকজন আহত মানুষকে অ্যাম্বুলেন্সে তুলতে দেখেছেন তিনি। রয়টার্সকে সাবির বলেন, প্রচণ্ড শব্দ হয়েছিল বিস্ফোরণের সময়। আমি আশঙ্কা করছিলাম, আমার কানের পর্দা ফেটে গেছে। খলিফা সাহিব মসজিদে হামলার দায় এখনও কোনো ব্যক্তি বা গোষ্ঠী স্বীকার করেনি, তবে আফগানিস্তানের নিরাপত্তা কর্মকর্তাদের বিশ্বাস, আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা ইসলামিক স্টেট-খোরাসান (আইএস-কে) এই হামলার জন্য দায়ী।

গত কয়েক সপ্তাহে আফগানিস্তানের অঞ্চলে কয়েক দফা বোমা হামলা হয়েছে। এসব হামলায় শতাধিক বেসামরিক আফগান নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বহু। অধিকাংশ ক্ষেত্রেই এসব হামলা ঘটেছে আফগানিস্তানের ধর্মীয় সংখ্যালঘু শিয়া মুসলিমদের মসজিদে। তবে হামলাকারীদের কবল থেকে দেশটির সংখ্যাগুরু সুন্নি সম্প্রদায়ের লোকজনও যে মুক্ত নন, তার সর্বশেষ উদাহারণ কাবুলের খলিফা সাহিব মসজিদ। এর আগে গত ২৩ এপ্রিল আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজের একটি সুন্নি মসজিদে বোমা হামলা হয়েছিল, তাতে নিহত হয়েছিলেন ৩৩ জন। আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকারের অন্যতম মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এই হামলার কঠোর নিন্দা জানিয়ে বলেছেন, অবিলম্বে হামলাকারীকে শনাক্ত ও বিচারের আওতায় আনা হবে। হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘও। জাতিসংঘের মহাসচিবের বিশেষ প্রতিনিথি মেট নুডডেন এক বার্তায় বলেন, ‘ঘৃণ্য এই ঘটনার নিন্দা জানানোর জন্য কোনো শব্দই যথেষ্ট নয়।


আরও খবর



কাউন্টারে ধীরগতি ৬ ঘণ্টা দাঁড়িয়েও মিলছে না টিকিট

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯১জন দেখেছেন
Image

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। একই সঙ্গে স্টেশনের কাউন্টার এবং অনলাইন থেকে টিকিট বিক্রি হচ্ছে। টিকিট পেতে অনেকেই রাত থেকেই লাইনে দাঁড়িয়েও টিকিট পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

যাত্রী‌দের অভি‌যোগ, একেকটি টি‌কিট কিন‌তে প্রায় পাঁচ মি‌নিট সময় লাগ‌ছে। এনআইডি বা জন্মসনদ দে‌খি‌য়ে টি‌কিট নি‌তে হ‌চ্ছে।

কেন এত দে‌রি জান‌তে চাইলে তিন নম্বর কাউন্টা‌রের বিক্রয়ক‌র্মী জানান, সার্ভা‌রে বে‌শি চাপ পড়ার কার‌ণে একটু সময় লাগ‌ছে। তারপরও পর্যাপ্ত টি‌কিট র‌য়ে‌ছে। সবাই শৃঙ্খলা মে‌নে থাক‌লে টি‌কিট পা‌বেন।

দা‌য়িত্বরত একজন আনসার সদস্য ব‌লেন, লোকজন অনেক ধৈর্য ধ‌রে অপেক্ষা কর‌ছেন। তেমন কো‌নো হৈচৈ কর‌ছেন না। ত‌বে টি‌কিট পে‌তে তা‌দের সময় লাগ‌ছে। কিন্তু এবা‌রে কো‌নো কা‌লোবাজারি হ‌চ্ছে না।

আগাম টি‌কিটসহ সা‌র্বিক বিষ‌য়ে কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আজ কাউন্টারগুলোতে টিকিটপ্রত্যাশীর সংখ্যা অনেক বেশি। আজ ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু, তাই ভিড় বে‌শি। ত‌বে অগ্রিম টিকিট বিক্রির সব প্রস্তুতি আমরা নি‌য়ে‌ছি। আশা করছি সুষ্ঠু, সুন্দর পরিবেশে ও সুশৃঙ্খলভাবে টিকিট বিক্রি করতে পারব। অনলাইনের পাশাপাশি কাউন্টারে ৫০ শতাংশ টিকিট বিক্রি হবে।

জানা গেছে, অনলাইনে ই-টিকিটিংয়ের মাধ্যমে ঈদের অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টায় শুরু হয়ে‌ছে। এ ছাড়া কাউন্টারে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক টানা অগ্রিম টিকিট বিক্রি চলবে। প্রতিটি টিকিট বিক্রয় কেন্দ্রে একটি করে নারী ও প্রতিবন্ধীদের জন্য কাউন্টার থাকবে। একজন যাত্রী এক সঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা ঈদযাত্রার অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। স্পেশাল ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। শুধুমাত্র স্টেশন কাউন্টারে বিক্রি করা হবে।


আরও খবর



বিএনপি শুধু ভোটের সময় মুসলমান : তথ্যমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১১৪জন দেখেছেন
Image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি ভোটের সময় কড়া মুসলমান হয়ে যায়, ভোট চলে গেলে ইসলামের জন্য, আলেম-ওলামাদের জন্য কাজের কথা ভুলে যায়।’

এরশাদ সাহেব ইসলামকে রাষ্ট্রধর্ম করেছেন, বেগম খালেদা জিয়া আলেম-ওলামাদের মাথায় হাত বুলিয়ে ভোট নিয়েছেন, কিন্তু ইসলামের খেদমতে তারা কাজ করেননি উল্লেখ করে তিনি বলেন, শুধু ভোটের সময় যারা কড়া মুসলমান হয়, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

মন্ত্রী আজ সন্ধ্যায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো: ইসমাইল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

গত সাড়ে তেরো বছর আওয়ামী লীগ দেশ পরিচালনার আগে অনেক সরকার এসেছে, কিন্তু ইসলামের খেদমতে অন্য কেউ এতো কাজ করেনি উল্লেখ করে ড. হাছান বলেন, ‘ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের দাবি ছিল শতবর্ষ পুরনো। বিএনপি জামাতকে নিয়ে, এরশাদ সাহেব মাওলানা মান্নানকে নিয়ে ক্ষমতায় ছিলেন। ভোটের সময় তারা ইসলামের কথা খুব বক্তৃতা করেছেন, কিন্তু কেউ সেই দাবি পূরণ করেনি। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাই ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

একইভাবে কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দেয়া হবে এটি কেউ কল্পনা করতে পারেননি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বীকৃতি দিয়েছেন এবং স্বীকৃতি দিলেও চাকুরি হবে না এমন মন্তব্যকারীদের বিস্মিত করে শুধু চাকুরিই নয়, সরকারি চাকুরি দিয়েছেন', উল্লেখ করেন মন্ত্রী।

দেশে প্রায় এক লাখ মসজিদ ভিত্তিক মক্তব প্রতিষ্ঠা, মক্তবের শিক্ষককে মাসে পাঁচ হাজার দুইশত টাকা ভাতা দেয়া, পাশাপাশি বিশ হাজার দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাকে বারো হাজার টাকা করে মাসিক ভাতা দেয়া শেখ হাসিনা নিজ উদ্যোগে চালু করেছেন, জানান তিনি।

সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, 'বহু ইসলামী রাষ্ট্র আছে, কিন্তু একমাত্র বাংলাদেশেই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সারাদেশে একসাথে প্রতি জেলা ও উপজেলায় ছয়শ' মসজিদ নির্মিত হচ্ছে। এ মসজিদগুলো বাইরে থেকে দেখলে চোখ জুড়িয়ে যায়, ভেতরে ঢুকলে মন জুড়িয়ে যায়। ঢাকার বায়তুল মুকাররম মসজিদে কোনো গম্বুজ ছিলো না। জননেত্রী শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় এসে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এবং মাঝখানে বিএনপি ও তত্ত্বাবধায়ক কোনো সরকারই এই কাজ সমাপ্ত করতে পারে নি, আবার ক্ষমতায় এসে পরম করুণাময়ের ইচ্ছায় শেখ হাসিনাই এটি সমাপ্ত করলেন।'

ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেন, দুনিয়াতে হিসাব নিকাশ করে জীবন পরিচালনার মধ্যেই পরলোকের জীবনের শান্তি নিহিত।

সাবেক এমপি আলহাজ্ব মো: সিরাজুল ইসলাম মোল্লা, হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো: মামুনুর রশীদ, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ সদস্য ড. মুফতি মাওলানা কাফিল উদ্দিন সরকার সালেহী, ইউনাইটেড ইসলামী পার্টির মহাসচিব শাইখুল হাদিস মাওলানা মুফতি শাহাদাত হোসাইন প্রমুখ সভায় বক্তব্য রাখেন।


আরও খবর



কুমিল্লা সিটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আরফানুল হক রিফাত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি কর্পোরেশনসহ বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে নৌকার প্রার্থী চুড়ান্ত করতে বৈঠকে বসেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

আজ বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। শেখ হাসিনা ছাড়াও এতে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ মনোনয়ন বোর্ডের সব সদস্য অংশ নিয়েছেন। কুমিল্লা সিটি কর্পোরেশনে মেয়র পদে ১৪জন, ৩টি উপজেলা পরিষদে ১৬টি,  ৬টি পৌরসভায় মেয়র পদে  ৪৬টি এবং ১৩৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬৩০টি দলীয় মনোনয়ন ফরম কিনেছেন আগ্রহী প্রার্থীরা। তাদের মধ্য থেকেই প্রার্থী চুড়ান্ত করবে মনোনয়ন বোর্ড।


আরও খবর