Logo
শিরোনাম
আরফানুল হক রিফাত, বিজয়ী মেয়র কুমিল্লা সিটিপকর্পোরেশন

কুমিল্লা সিটি কর্পোরেশনে বিগত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ |
Image

 কুমিল্লা জেলা প্রতিনিধি ঃ

প্রথমবারের মতো কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে দাঁড়িয়ে বাজিমাত করলেন আওয়ামী লীগ প্রার্থী রিফাত। প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী দুই বারের মেয়র মনিরুল হক সাক্কুকে ৩৪৩ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। বিজয়ের অনুভূতিতে রিফাত বলেন- এবিজয় নৌকার বিজয়, এবিজয় নৌকার, এবিজয় শেখহাসিনার ,এবিজয় আমার নেতা বাহার ভাইয়ের বিজয়, বিগত দিনে সিটিকর্পেপারেশনে যারা দূনীর্তি করেছে তাদের শ্বেতপত্র প্রকাশ করব। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত বলেছেন, কুমিল্লাবাসীকে দেওয়া কথা আমি রাখবো। আমি কুমিল্লার মানুষকে কথা দিয়েছি। কথা রাখবো।

কুমিল্লাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরফানুল হক রিফাত বলেন, নগরীর যানজট ও জলাবদ্ধতা সমস্যা সমাধানের জন্য আপনাদের কাছে এক বছর সময় চাইলাম। ইনশাল্লাহ্ একবছরের মধ্যে আপনারা এই দুর্ভোগ থেকে মুক্তি পাবেন।

তিনি বলেন, সিটি কর্পোরেশনকে আমি দলীয় কার্যালয় বানাবো না। নগর ভবনের দরজা সবার জন্য সবসময় খোলা থাকবে। আমার বাসার দরজাও খোলা থাকবে।

প্রতিক্রিয়ায় তিনি বলেন,সিটি কর্পোরেশনে বিগত ১০ বছরের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করব। এটা আমার প্রথম দায়িত্ব। কুমিল্লার মানুষকে আমি কথা দিয়েছি।’

এর আগে, রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী।

নির্বাচনে ৩৪৩ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আরফানুল হক রিফাত। তিনি পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল হক সাককু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

কুমিল্লা সিটি কর্পোরেশনের ১০৫ কেন্দ্রের ৬৪০ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাউন্সিলর পদে ১০৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী অংশ নেন।

১০৫ কেন্দ্রে রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী সাক্কু ভোট পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ভোট। টানটান উত্তেজনার মধ্যে দিয়ে রাত ৯টা ৪৫মিনিটে  কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। মোট ভোটের সংখ্যা ছিল ২ লাখ ২৯ হাজার ৯২০। এরমধ্যে ভোট পড়েছে এক লাখ ৩৪ হাজার ৬৪। ভোট পড়েছে ৫৮ দশমিক ৭৪ শতাংশ। বাতিল ভোটের পরিমাণ ৩১৯টি।

এবারই প্রথম কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সবকটি কেন্দ্রে ও ভোট কক্ষে ছিল সিসি তবে বৃষ্টি উপেক্ষা করে কোনোরকম ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। কোনো প্রার্থীর পক্ষ থেকে ছিল না কোনোরকম অভিযোগ-অনুযোগ। শতভাগ ইভিএম-এ সম্পন্ন হওয়া কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে ভোটর উপস্থিতি ছিল বেশ আশাব্যঞ্জক। নির্বাচনের পরিবেশ নিয়ে বড় কোনো প্রশ্ন উঠেনি কোনো পক্ষ থেকে।কুমিল্লা সিটিপকর্পোরেশনের প্রথম নির্বাচনে ভোট পড়েছে ৫৮দশমিক ৭৪ শতাংশ। 


আরও খবর



পাহাড়ি ঢলে রাঙ্গামাটির বাঘাইছড়ি, জুরাছড়ি, বরকলের নিম্নাঞ্চল প্লাবিত

সুবলং চ্যানেলে তীব্র স্রোতের কারণে কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

 উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি 

অতি ভারী বষর্ণে রাঙ্গামাটি সীমান্তের ওপারের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুবলং চ্যানেলে পানির তীব্র স্রোতের কারনে দূর্ঘটনার আশঙ্কায় সোমবার (২০ জুন) সকাল থেকে রাঙ্গামাটির অন্তত ছয়টি নৌ-রুটে যাত্রীবাহি লঞ্চ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ চলাচল যাত্রী পরিবহণ সংস্থা রাঙ্গামাটি জোন কর্তৃপক্ষ।

রবিবার (১৯ জুন) দিবাগত রাতে সংগঠনটির পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল ও যাত্রী পরিবহন সংস্থার রাঙ্গামাটি জোন চেয়ারম্যান মো. মঈনুদ্দীন সেলিম ও যাত্রীবাহি লঞ্চের মালিক গিয়াস উদ্দিন আদর। তবে পরিস্থিতি উত্তরণ হলে মঙ্গলবার (২১ জুন) এ পথে নৌযান চলাচল স্বাভাবিক হওয়ার কথা রয়েছে। পরিস্থিতি সাপেক্ষ এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তারা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল ও যাত্রী পরিবহন সংস্থার রাঙ্গামাটি জোন চেয়ারম্যান মো. মঈনুদ্দীন সেলিম জানান, রাঙ্গামাটিতে গত কয়েকদিনে টানা বৃষ্টির কারণে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ার পাশাপাশি উজান থেকে নেমে আসা পানির ঢলে সুবলং চ্যানেলে তীব্র স্রোতে স্বাভাবিক লঞ্চ চলাচল বিঘ্নিত হচ্ছে। তাই ভারি বর্ষণ ও স্রোতের কারণে সোমবার (২০ জুন) থেকে রাঙ্গামাটির সব রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। প্রচন্ড স্রোতের কারণে লঞ্চ দুর্ঘটনার সম্ভাবনার ঝুঁকি থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার স্রোতের পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, রাঙ্গামাটিতে সীমান্ত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঘাইছড়ি, জুরাছড়ি, বরকল এর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ৪ দিনের বৃষ্টিপাত কিছুটা কমে আসলেও পাহাড়ি ঢল নেমে আসছে। উপজেলাগুলোতে জরুরি ভিত্তিতে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রিতদের শুকনো খাবার বিতরণ করা হয়েছে। 

অন্যদিকে, রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের আশংকায় প্রাথমিক ভাবে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে ২৮টি ঝুঁকিপুর্ণ এলাকা চিহ্নিত করে রাঙ্গামাটি শহরের ১০টি আশ্রয় কেন্দ্রে প্রায় ১ হাজারের বেশি মানুষ সরিয়ে আনা হয়েছে। প্রবল বর্ষণে রাঙ্গামাটি চট্টগ্রাম সড়কের বিভিন্ন অংশে পাহাড় ধস ও রাস্তায় ভাঙ্গন দেখা দিয়েছে। রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক স্বাভাবিক রাখতে সড়ক ও জনপদ বিভাগের কাজ করে যাচ্ছে।


আরও খবর



ডাকাতের ছুরিকাঘাতে মারা গেছেন ৭০ বছর বয়সী বৃদ্ধ

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ডাকাতের ছুরিকাঘাতে মারা গেছেন ৭০ বছর বয়সী বৃদ্ধ মো. রফিকুল ইসলাম।  সোমবার ভোররাত সাড়ে ৩টার দিকে রূপগঞ্জের বালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রফিকুল ইসলামের স্ত্রী রুপালি বেগম বলেন, আমার তিন ছেলেই ঢাকায় থাকে। আমি ও আমার স্বামী বাসায় ছিলাম। সোমবার ভোর রাতে সাড়ে তিনটার দিকে ৪/ ৫ জনের একটি ডাকাত দল বাসায় প্রবেশ করে। অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালঙ্কার, টাকা-পয়সা লুট করার চেষ্টা করে। এসময় রফিকুল ইসলাম তাদের প্রতিরোধে করার চেষ্টা করলে ও আর্তচিৎকার করলে ডাকাত দলের সদস্যরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য রফিকুলের মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানার কর্মকর্তাকে জানানো হয়েছে।


আরও খবর



নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা সংস্কার

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ |
Image

নওগাঁর মান্দায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা সংস্কার কাজের অভিযোগ উঠেছে। বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কর্মকর্তাদের অবগত করলেও মিলছে না প্রতিকার। যেন দেখার কেউ নেই।

অভিযোগ পেয়ে সরেজমিনে শনিবার (৪ জুন) সকালে রাস্তাটিতে গেলে, উপজেলার থানার মোড় থেকে কালামারা ব্রিজ পর্যন্ত এই রাস্তার সংস্কার কাজে অনিয়ম দেখা গেছে। রাস্তার দুই পাশ দিয়ে দুই ফিট বর্ধিত অংশে তিন নম্বর ইটের গুড়ির সাথে ধুলাবালি মিশ্রত নিম্নমানের খোয়া দিয়ে কাজ করতে দেখা গেছে শ্রমিকদের।

রাস্তার দুইধারে রেইজিং গাঁথুনিতেও দেখা মিলেছে নিম্নমানের ইটের। ইতোপূর্বে এই রাস্তা সংস্কারে অনিয়ম হওয়ায় স্থানীয়দের তোপের মুখে বন্ধ হয়েছিল। উপজেলা প্রকৌশলী পদে রদবদল হলে আবার শুরু হয়েছে রাস্তার কাজ। দীর্ঘদিন পর চালুর করে আবারও রাস্তা সংস্কার কাজে অনিয়ম করছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়দের অভিযোগ, সংশিষ্ট কর্তৃপক্ষেকে ম্যানেজ করে এমন নিম্নমানের ইট দিয়ে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। আমরা বারবার অফিসে জানালেও ব্যবস্থা নিচ্ছে না তারা। তাই দেদাচ্ছে নিম্নমানের ইট দিয়ে কাজ করে যাচ্ছে।

তারা আরও বলেন, এভাবে রাস্তা সংস্কার কাজ হলে অচিরেই ভোগান্তি বাড়বে পথচারীদের। রাস্তার দুই পাশে সেফটি ওয়ালেও নিম্নমানের ইট দিয়ে কাজ করছে তারা।

এ ব্যাপারে স্থানীয় প্রকৌশলী শাইদুর রহমান মিঞার সাথে যোগাযোগ করা হলে তিনি গতানুগতিক বক্তব্য দিয়ে বলেন, জরুরি ব্যবস্থা নিচ্ছি। যোগাযোগের কয়েক দিন পেরিয়ে গেলেও নেওয়া হয়নি কোনো ব্যবস্থা।


আরও খবর



তিন সপ্তাহ বন্ধ থাকবে কোচিং সেন্টার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

এসএসসি-সমমান পরীক্ষার জন্য আগামী ১৫ জুন থেকে পরবর্তী তিন সপ্তাহ দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা শেষে এ কথা জানান তিনি।

দীপু মনি বলেন, এ বছর এসএসসি-সমমান পরীক্ষায় অংশ নিবে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী। আগামী ১৯ জুন এ পরীক্ষা শুরু হবে, চলবে ৬ জুলাই পর্যন্ত। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি জানান, এ বছর সাধারণ নয়টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এর বাইরে দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী অংশ নেবে।


আরও খবর



অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

লালমনিরহাট জেলা প্রতিনিধি ঃ

রংপুর রেঞ্জের সম্মানিত ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, বাংলাদেশ পুলিশ মহোদয় আজ রংপুর রেঞ্জ অফিসে সকাল ১১.০০ ঘটিকায় লালমনিরহাট জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব আবিদা সুলতানা বিপিএম, পিপিএম মহোদয় পুলিশ সুপার হতে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত হওয়ায় তাকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন এবং ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন জনাব শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম-বার, পিপিএম-সেবা, অ্যাডিশনাল ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিনান্স), (ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত), রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর মহোদয় সহ পুলিশ সুপার হতে অতিরিক্ত ডিআইজি পদে পদন্নোতিপ্রাপ্ত কর্মকর্তাগণ।


আরও খবর