Logo
শিরোনাম

কু‌মিল্লা সি‌টি নি‌র্বাচ‌নে স্বতন্ত্র বিএনপি’র সাক্কু - কায়সার , আজ আওয়ামীলী‌গের প্রার্থী ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না দলের এমন সিদ্ধান্তের বাহিরে গিয়ে মেয়র প্রার্থী হিসেবে জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ‌বিএন‌পির দু প্রার্থী। দুজ‌নেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন অংশ নেয়ার ঘোষণা  জানিয়েছেন গণমাধ‌্যমে।

জেলা নির্বাচন কার্যালয় থে‌কে জানা যায়, স্বতন্ত প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র কিনেছেন কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক ও বর্তমান সিটি মেয়র মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। 

মনিরুল হক সাক্কু বলেন, দল নির্বাচন করবে না কিন্তু আমার দলের নেতাকর্মী ও শুভাকাংঙ্খিদের অনুরোধে মনোনয়ন ফরম কিনেছি। নগরবাসীকে দীর্ঘ ১৩ বছর সেবা দিয়েছি। নেতাকর্মীসহ আমার অনেক ভক্ত সমর্থক রয়েছে তাদের সাথে আলোচনা করে মনোনয়ন পত্র জমা দিব।

নিজাম উদ্দিন কায়সার বলেন, কিছু আওয়ামী নামধারী বিএনপির নেতা আছে। তাদের বলে জাতীয়তাবাদী আওয়ামীলীগ। তাদের নির্যাতনে দলের নেতাকর্মীরা অতিষ্ঠ। নির্যাতিত নেতাকর্মীদের চাপের মুখে আমি প্রার্থী হয়েছি।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিন বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলের কে মনোনয়ন পত্র কিনেছেন বিষয়টি আমার জানা নেই। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে না। দলের সিদ্ধান্তের বাহিরে কেউ নির্বাচনে গেলে দলের নীতিনির্ধারকরা ব্যবস্থা নেবেন।

২০১১ সালের ৬ জুলাই কুমিল্লা পৌরসভা ও সদর দক্ষিণ পৌরসভার মোট ২৭টি ওয়ার্ড নিয়ে সিটি করপোরেশন গঠিত হয়। ২০১২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত প্রথম নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক কমিটির ব্যানারে নৌকার প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে হারিয়ে প্রথম মেয়র নির্বাচিত হন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. মনিরুল হক সাক্কু। পরে ২০১৭ সালের ৩০ মার্চ বিএনপির মনোনয়নে সাক্কু নৌকার প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে ২য় বারের ন্যায় কুসিকের মেয়র নির্বাচিত হন।বৃহস্প‌তিবার পর্যন্ত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে রিটার্নিং কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫ জন। সর্বশেষ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির মোঃ মামুনুর রশিদ। এখনো পর্যন্ত ২৭ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন সংগ্রহ করেছেন ১৮৩ জন। এর আগে মেয়র পদে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু, স্বেচ্ছাসেবক দল সভাপতি নিজাম উদ্দিন কায়সার, নাগরিক ফোরামের কামরুল হাসান বাবুল ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের মোঃ রাশেদুল ইসলাম। আগামীকাল সকা‌ল সা‌ড়ে ১০টায়  ম‌নোনয়ন পত্র সংগ্রহ কর‌বেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতিকের মেয়র প্রার্থী মাওলানা রাশেদুল ইসলাম ।                 এ‌দি‌কে আওয়ামীলী‌গের মেয়র হ‌তে চান এম‌পি সীমাসহ ১৪জন।গত ১১মে সর্ব‌শেষ  ঢাকার ধানমন্ডিতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ঢাকার ধানম‌ন্ডি থেকে আওয়ামীলী‌গের দলীয় মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেছেন সংর‌ক্ষিত ম‌হিলা আস‌নের সংসদ সদস‌্য ও কু‌মিল্লা মহানগর আওয়ামীলী‌গের সহ সভাপ‌তি আঞ্জুম সুলতানা সীমা,মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ ১৪জন প্রার্থী। শুক্রবার বি‌কে‌লে আওয়ামীলী‌গের ম‌নোনয়ন বো‌র্ডের সভা শে‌ষে আওয়ামীলী‌গের প্রার্থীর নাম ঘোষণা করা হ‌বে। অনলাই‌নের জন‌্য।


আরও খবর



বাবার সম্পত্তি বিক্রি করে অবশেষে নায়িকা নিপা

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

সিনেমার নায়িকা হওয়ার জন্য তিনি নিজেই যেন সিনেমার কাহিনি সৃষ্টি করে ফেলেছেন। নায়িকা হওয়ার স্বপ্ন পূরণের জন্য কী না করেছেন! ১৫ বছর ধরে বাড়ি ছাড়া, বাবার সম্পত্তি বিক্রি করেছেন, নিজের ব্যবসার টাকা বিনিয়োগ করেছেন, সিনে জগতের মন্দ লোকের পাল্লায় পড়ে ঠকেছেন; এমন আরও কত কী!

গল্পটা সুলতানা রোজ নিপার। আজ মঙ্গলবার (৩ মে) ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে তার প্রথম সিনেমা ‘বড্ড ভালোবাসি’। নিজে অর্থ খরচ করে সিনেমাটি বানিয়েছেন তিনি। সেই সঙ্গে নায়িকা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন। তবে এই দিনটির জন্য দীর্ঘ ১৫ বছর সংগ্রাম করেছেন এই তরুণী।

নিপা জানান, তার বাড়ি চট্টগ্রামের আনোয়ারায়। খুব ছোটবেলায় নায়িকা হওয়ার স্বপ্ন জাগে মনে। কিন্তু পরিবার বাঁধ সাধে। কিন্তু নিপার মনেও জেদ, যেভাবেই হোক নায়িকা হবেন। সেই জেদ নিয়েই ঘর ছেড়ে ঢাকায় পাড়ি জমান।

এরপর এ গলি থেকে ও গলি, রূপালি দুনিয়ার নানা রূপ দেখা হয় নিপার। নায়িকা হওয়ার জন্য অনেক কিছুই করেন। কিন্তু কোনোভাবেই কাঙ্ক্ষিত স্বপ্নটা পূরণ হয় না। তাই শেষ পর্যন্ত নিরুপায় হয়ে নিজেই ৮৬ লাখ টাকা ব্যয় করে সিনেমা বানিয়েছেন।

‘বড্ড ভালোবাসি’ পরিচালনা করেছেন জুয়েল ফারসি। এতে রোজ নিপার সঙ্গে অভিনয় করেছেন হাসিব খান শান্ত। বাংলাদেশের পাশাপাশি এতে কলকাতার বেশ কয়েকজন অভিনয়শিল্পী কাজ করেছেন।

সিনেমায় লগ্নি করার জন্য এত টাকা কোথায় পেয়েছেন, এ বিষয়ে নিপা জানান, তিনি তার পৈতৃক সম্পত্তির কিছু অংশ বিক্রি করেছেন। এছাড়া তার বিউটি পার্লার ও গার্মেন্টসের ব্যবসা রয়েছে। নিজের সব সঞ্চয় তিনি বাজি রেখেছেন সিনেমার জন্য।

কিছুদিন আগে ‘বড্ড ভালোবাসি’ সিনেমার ট্রেলার প্রকাশ হয়। এটি ব্যাপক সমালোচিত হয়। আধুনিক এই সময়ে এমন সিনেমা দর্শক দেখবে না বলেও মনে করছেন বিশ্লেষকরা। মাত্র তিনটি সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। এগুলো হলো- ঢাকার যমুনা ব্লকবাস্টার, নওগাঁর সেভেনস্টার ও মুন্সিগঞ্জের স্বপ্নপূরী।


আরও খবর

এবার চলচ্চিত্রে ধোনী

শুক্রবার ১৩ মে ২০২২




শ্রীনগরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ৩৫তম বার্ষিক সাধারণ সভা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯০জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি ঃ

শ্রীনগর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  মঙ্গলবার দুপুর ১টায় উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের কার্যালযয়ে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

শ্রীনগর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. অলিউল্লাহ খান। প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবীর, বাংলাদেশ পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরিচালক তাজুল ইসলাম পিন্টু,  শ্রীনগর উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু,  দৈনিক সময়ের আলো পত্রিকার চীফ রিপোর্টার মামুন হোসেন, উপজেলা প্রকল্প অফিসার সাজিদুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার পূর্ব থেকেই গ্রামীণ জনগোষ্ঠী থেকে নেতৃত্ব তৈরি ও সচেতনতা বৃদ্ধিতে বিআরডিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে. দরিদ্রতা বিমোচনে যেসব দপ্তর গুলো কাজ করছে তাদের বেশিরভাগের সূচনা হয়েছে বিআরডিবির মাধ্যমে। তিনি আরো বলেন, কৃষকরা হল দেশের প্রান। বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে বিভিন্ন ধরনের ভর্তুকি দিয়ে যাচ্ছেন।

এসময় বেশ কয়েকজন কৃষক সমবায় প্রতিনিধি তাদের বিভিন্ন দাবি ধাওয়ার পাশাপাশি ইউসিসিএ লিঃ এর কার্যক্রমকে শক্তিশালী করার আহবান জানান।

সভা শেষে কোভিড_১৯ এ ক্ষতিগ্রস্ত ২৫জন পল্লী উদ্যোক্তার মাঝে প্রতি জনকে ১লক্ষ টাকা করে এসএমই ঋণ ও পল্লী জীবিকায়ন কর্মসূচি থেকে ৩০ জনের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।


আরও খবর



রাজি না হওয়ায় চাকরি ছেড়ে বকেয়া বেতন আনতে গিয়ে মারধরের শিকার

গাজীপুরে তরুণীকে অনৈতিক প্রস্তাব

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১১৭জন দেখেছেন
Image

সদরুল আইন, গাজীপুর জেলা প্রতিনিধিঃ

অনৈতিক প্রস্তাবে রাজী না হওয়ায় হুমকির মুখে চাকরি ছেড়ে দিয়েছেন এক নারী পোশাককর্মী।

গাজীপুরের শ্রীপুরের ওই পোশাক কারখানায় চাকরি ছাড়ার পর মায়ের সঙ্গে বকেয়া বেতন তুলতে গিয়ে দুজনই মারধরের শিকার হয়েছেন।

 শুক্রবার রাতে উপজেলার বরমী ইউনিয়নে এই ঘটনা ঘটে। মারধরের পর ওই নারী পোশাককর্মী শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

শ্রীপুর থানা পুলিশ রাতেই অভিযুক্তদের ধরতে অভিযান চালিয়েছে।

অভিযুক্তরা হলো- উপজেলার কাশিজুলী গ্রামের সুজন (৪০) ও তার স্ত্রী শেলিনা (৩৫), সিরাজ উদ্দিনের ছেলে রবিন মিয়া (২৫) ও জিহাদ (৩০)।

ভুক্তভোগী ও পোশাককর্মী জানিয়েছেন, এবছর এসএসসি পাস করা মেয়েটি পড়াশোনার খরচ যোগাতে আফরান কম্পোজিট লি. নামের পোশাক কারখানায় চাকরি নেন। 

কারখানায় কর্মরত সুজন, জিহাদ ও রবিন শুরু থেকেই তাকে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল। রাজী না হওয়ায় সুজন ক্ষিপ্ত হয়ে তাকে খুনের ভয় দেখায়।

সম্প্রতি রবিনও তাকে অনৈতিক প্রস্তাব দিতো। এসব কারণে বাধ্য হয়ে গত ১৪ এপ্রিল চাকরি ছেড়ে দেন। ভুক্তভোগী মেয়েটি বকেয়া বেতন আনতে গেলে সুজন কারখানার গেটের সামনে তাকে দেখতে পেয়েই গালাগাল করতে থাকে।

এই সময় অভিযুক্ত জিহাদ তাকে তুলে নেওয়ার চেষ্টা করে। তার মা এগিয়ে গেলে তাকেও মারধর করে। এ সময় তাদের কাছ থেকে কিছু টাকা ও স্বর্ণ ছিনিয়ে নিয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। 

অভিযুক্তরা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ নিয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আরও খবর



১৫ জন কুসিকসহ কুমিল্লার ৩ ইউপি- ৩ ওয়ার্ডের নির্বাচন

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

 নিজস্ব প্রতি‌বেদক,কু‌মিল্লা 

কুমিল্লায় আগামী ১৫ জুন সিটি কর্পোরেশন এবং ৩টি ইউনিয়ন ও ৩টি ওয়ার্ডের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে জেলা উপজেলা প্রশাসন এবং পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। আগামী ১৫ জুন কুমিল্লায় সিটি কর্পোরেশন এবং জেলার ৩টি উপজেলার ৩টি ইউনিয়ন ও ৩টি ইউনিয়নের ৩টি ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

সি‌টি ক‌র্পোরেশ‌নের  রিটার্নিং মো ঃ শা‌হেদুন্নবী চৌধুরী জানায় ১৫ জুন সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন কুমিল্লা জেলায় দেবিদ্বার ইউনিয়নের ভানী ইউনিয়ন, মুরাদনগরের সদর ইউনিয়ন ও চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়ন। এছাড়া একইদিন মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়নের ৩নং ওয়ার্ড, দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ৩নং ওয়ার্ড এবং দেবিদ্বার উপজেলা গুনাইঘর ইউনিয়ন ৮নং ওয়ার্ড নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের তফসিল মোতাবেক আগামী ১৭ মে মনোনয়নপত্র জমা, ১৯ মে মনোনয়নপত্র বাছাই, ২৬মে প্রত্যাহার, ২৭মে প্রতীক বরাদ্দ এবং ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরও খবর



কাউন্টারে ধীরগতি ৬ ঘণ্টা দাঁড়িয়েও মিলছে না টিকিট

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯১জন দেখেছেন
Image

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। একই সঙ্গে স্টেশনের কাউন্টার এবং অনলাইন থেকে টিকিট বিক্রি হচ্ছে। টিকিট পেতে অনেকেই রাত থেকেই লাইনে দাঁড়িয়েও টিকিট পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

যাত্রী‌দের অভি‌যোগ, একেকটি টি‌কিট কিন‌তে প্রায় পাঁচ মি‌নিট সময় লাগ‌ছে। এনআইডি বা জন্মসনদ দে‌খি‌য়ে টি‌কিট নি‌তে হ‌চ্ছে।

কেন এত দে‌রি জান‌তে চাইলে তিন নম্বর কাউন্টা‌রের বিক্রয়ক‌র্মী জানান, সার্ভা‌রে বে‌শি চাপ পড়ার কার‌ণে একটু সময় লাগ‌ছে। তারপরও পর্যাপ্ত টি‌কিট র‌য়ে‌ছে। সবাই শৃঙ্খলা মে‌নে থাক‌লে টি‌কিট পা‌বেন।

দা‌য়িত্বরত একজন আনসার সদস্য ব‌লেন, লোকজন অনেক ধৈর্য ধ‌রে অপেক্ষা কর‌ছেন। তেমন কো‌নো হৈচৈ কর‌ছেন না। ত‌বে টি‌কিট পে‌তে তা‌দের সময় লাগ‌ছে। কিন্তু এবা‌রে কো‌নো কা‌লোবাজারি হ‌চ্ছে না।

আগাম টি‌কিটসহ সা‌র্বিক বিষ‌য়ে কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আজ কাউন্টারগুলোতে টিকিটপ্রত্যাশীর সংখ্যা অনেক বেশি। আজ ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু, তাই ভিড় বে‌শি। ত‌বে অগ্রিম টিকিট বিক্রির সব প্রস্তুতি আমরা নি‌য়ে‌ছি। আশা করছি সুষ্ঠু, সুন্দর পরিবেশে ও সুশৃঙ্খলভাবে টিকিট বিক্রি করতে পারব। অনলাইনের পাশাপাশি কাউন্টারে ৫০ শতাংশ টিকিট বিক্রি হবে।

জানা গেছে, অনলাইনে ই-টিকিটিংয়ের মাধ্যমে ঈদের অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টায় শুরু হয়ে‌ছে। এ ছাড়া কাউন্টারে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক টানা অগ্রিম টিকিট বিক্রি চলবে। প্রতিটি টিকিট বিক্রয় কেন্দ্রে একটি করে নারী ও প্রতিবন্ধীদের জন্য কাউন্টার থাকবে। একজন যাত্রী এক সঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা ঈদযাত্রার অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। স্পেশাল ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। শুধুমাত্র স্টেশন কাউন্টারে বিক্রি করা হবে।


আরও খবর