Logo
শিরোনাম

লালমনিরহাটে মাদক বিক্রয়ে বাঁধা দেওয়ায় বাড়ীতে হামলা

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ 

জেলা সদরে উচাটারী গ্রামে মাদক বিক্রয়ে বাঁধা দেওয়ায় মাদক বিক্রেতা কর্তৃক খোরশেদা বেগমের বাড়ীতে হামলা,ভাংচুরের ঘটনায় সদর থানায় এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী খোরশেদা বেগম। অভিযোগ নথিতে জানা গেছে স্বপন,সুজন,সুমন, শরিফ হামিদুল ও মেহেদী সহ সংঘবদ্ধ একটি মাদক বিক্রেতা চক্রের কয়েকজন সদস্য উক্ত খোরশেদা বেগমের বাড়ীতে হামলা,ভাংচুর সহ লুটপাট করা সহ মারপিট করে।  এ বিষয়ে সংশ্লিষ্ট থানা সূত্র অভিযোগের বিষয়টি পেয়েছেন এবং তদন্ত করছেন মর্মে নিশ্চিত করেন।


আরও খবর



৫-১২ বছর বয়সী শিশুরা পাবে করোনা টিকা

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ফাইজারের করোনা টিকা দেওয়া হবে। জন্ম নিবন্ধনের মাধ্যমে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে এ টিকা দেওয়া যাবে।

সোমবার দুপুরে রাজধানীতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা বলেন।

তিনি আরও বলেন, যাদের জন্ম নিবন্ধন নেই, তাদের দ্রুত সময়ের মধ্যে জন্মনিবন্ধন করে নেওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানাচ্ছি। এছাড়া কোরবানির পশুর হাটে স্বাস্থ্য বিধি অনুসরণ করে চলার আহ্বান জানান সেব্রিনা ফ্লোরা।


আরও খবর



বন্যার আশঙ্কা

খুলে দেওয়া হলো তিস্তার ৪৪ গেট

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

কয়েক দিনের ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে হঠাৎ করে লালমনিরহাটের তিস্তা নদীতে পানি বেড়েছে। ফলে তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টে ৪৪টি গেট খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ১২টায় দেশের বৃহত্তম সেচ প্রকল্প হাতীবান্ধা উপজেলার তিস্তা ব্যারাজ ডালিয়া পয়েন্টে পানির প্রবাহ রেকর্ড করা হয় ৫২ দশমিক ০৫ সেন্টিমিটার। যা (স্বাভাবিকের চেয়ে ৫২ দশমিক ৬০সেন্টিমিটার) বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

নদী-তীরবর্তী বাসিন্দারা জানান, কয়েক দিন ধরে টানা বৃষ্টি ও ভারতের গজলডোবা ব্যারেজে পানি বিপৎসীমা অতিক্রম করায় উজানের ঢল বেড়ে যায়। ফলে তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টে পানির প্রবাহ বেড়েছে। যদিও এখনো জেলার তিস্তা নদীর পানি বিপৎসীমার নিচে রয়েছে। তবে জেলার নিম্নাঞ্চল পানিতে নিমজ্জিত হয়েছে। এছাড়া পানি জমেছে জেলা শহর থেকে শুরু করে প্রত্যন্ত এলাকায়। এসব পানি তিস্তা ও ধরলা নদীতে চলে আসায় পানি অনেকটা বেড়েছে।

তারা আরও জানান, তিস্তা নদীর বাম তীরে ভাঙন ও বন্যা থেকে রক্ষায় আদিতমারী উপজেলার গোবর্দ্ধন এলাকায় সলেডি স্প্যার বাঁধ ২ নির্মাণ করে পানি উন্নয়ন বোর্ড। গত বছর কিছু অংশে ভাঙন দেখা দিলে তা সংস্কার শুরু করে। সেই সংস্কার কাজ শেষ হতে না হতেই আবারও সেটি ভেঙে যাচ্ছে। এত দিনে পানি কমে গেলেও এবার সেটির কোনো কাজ করেনি পানি উন্নয়ন বোর্ড।

লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, উজানের পাহাড়ি ঢলে তিস্তার পানির প্রবাহ কিছুটা বেড়েছে। ব্যারাজ রক্ষার্থে সবগুলো জলকপাট খুলে না দিয়ে পানি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে। প্রতি বছর জুনে বন্যা দেখা দেয়। তাই তিস্তাপাড়ের মানুষকে সতর্ক থাকতে বলা হচ্ছে।


আরও খবর



কিশোরগঞ্জ হাওরে পানিবদ্ধি প্রায় দুই হাজার পরিবার

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুজাহিদ সরকার কিশোরগঞ্জ :

অবিরাম বর্ষন আর উজানের পানিতে কিশোরগঞ্জের হাওরের নিম্নাঞ্চল এলাকায় বন্যায় প্লাবিত হচ্ছে। ইতোমধ্যে বন্যার পানি প্রবেশ করছে প্রায়ই দুই থেকে আড়াই হাজার ঘরে। তলিয়ে যাচ্ছে ঘরবাড়ি, নলকূপগুলো তলিয়ে যাওয়ায় খাবার পানির সংকট এরিমধ্য দেখা দিয়েছে। 

খোজ নিয়ে জানা গেছে, হাওর উপজেলা ইটনার বিভিন্ন ইউনিয়নের গ্রামের মানুষ তাদের ঘরবাড়িতে বন্যার পানি প্রবেশ করায় ছেলেমেয়ে, ধান,গরু-ছাগল, হাঁস-মুরগি দৈনন্দিন প্রয়োজনীয় গৃহস্থালির জিনিসপত্র নিয়ে বিপাকে পড়েছে। 

এ মুহুর্তে বন্যা উপদ্রুত এলাকায় প্রাথমিক বিদ্যালয় গুলো বন্যায় উপদ্রুত মানুষের জন্য খোলে দেওয়ার আহ্বান জানিয়েছে সাধারণ জনগণ। 

সাধারণ মানুষ বলছে, বিপদ ঘনিয়ে আনছে  বাতাসের তোড়ে বিশালাকার ঢেউ, গ্রামগুলি বিশালাকৃতির ঢেউ আঁচড় পড়ে ভাঙতে শুরু করছে, ঢেউ মোকাবেলায় কেন কনস্ট্রাকশান প্রোটেকশন না থাকায় খড় কচুরিপানা দিয়ে গ্রামগুলি রক্ষায় প্রাণপণে চেষ্টা চালিয়ে যাচ্ছে সেখানকার বাসিন্দারা। আশ্রয়ন কেন্দ্র না থাকায় স্কুলগুলো বন্যায় আক্রান্তদের জন্য উন্মুক্ত করে দিলেও ধানচাল গরু-ছাগল এসবের মায়ায় কেউ সেখানে যেতে চাচ্ছেনা। 

অবিরাম বর্ষন আর উজান থেকে তীব্র গতিতে নেমে আসা বন্যার পানিতে আক্রান্ত মানুষের কথা চিন্তা করে প্রয়োজনীয় জীবন রক্ষাকারী ঔষধ পত্র হাসপাতালে পর্যাপ্ত প্রয়োজন। 

হাওরের বানবাসি মানুষের জন্য প্রয়োজনীয় মানবিক সহযোগিতার জন্য সরকারের পাশাপাশি সামর্থবান মানুষকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছে বিশিষ্টজনেরা।


আরও খবর



নারায়ণগঞ্জে স্বামী-স্ত্রী হত্যার দায়ে ৬ জনের ফাঁসি

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

নারায়ণগঞ্জে স্বামী-স্ত্রীকে হত্যার দায়ে ছয়জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সুমন, লোকমান, শফিক, সুমন-২, আরিফ ও জামাল। তাদের মধ্যে সুমন, লোকমান ও শফিক পলাতক রয়েছেন।

মামলা সূত্র জানা গেছে, ২০০৯ সালের ১১ আগস্ট রাতে রাস্তা থেকে খাদিজা নামের এক নারী ও তার স্বামী আবদুর রহমানকে তুলে নিয়ে যান আসামিরা। স্বামীকে বেঁধে তারা খাদিজাকে দলবদ্ধ ধর্ষণ করেন। পরে দুজনকে হত্যা করে রাস্তার পাশের ডোবায় ফেলে দেন। ১৬ আগস্ট দুজনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ধর্ষিতার বাবা মামলা করেন। আদালতে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায়  ঘোষণা দেয়া হয়।


আরও খবর



কু‌মিল্লার পুজামন্ড‌পের মামলায় ২কাউ‌ন্সিলরসহ ৮জন জেলহাজ‌তে

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

কু‌মিল্লা জেলা প্রতিনিধি ঃ

কুমিল্লার নানুয়া দিঘীরপা‌ড়ের পুজামন্ড‌পের ঘটনার মামলায় সিটি করপোরেশনের সদ্যবিজয়ী দুই কাউন্সিলরসহ মোট আটজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।                              মঙ্গলবার দুপুরে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর আমলি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক আতাব উল্লাহ তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামিপক্ষের স্বজনরা জানান, মামলার পর আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন। 

কারাগারে যাওয়া আসামিরা হলেন- কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকার বাসিন্দা ও ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. একরাম হোসেন, বিষ্ণপুর মুন্সেফ কোয়ার্টার এলাকার বাসিন্দা ও ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. গোলাম কিবরিয়া, শুভপুর এলাকার বাসিন্দা ও ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোশারফ হোসেন, দক্ষিণ চর্থা এলাকার বাসিন্দা আবদুল ল‌তি‌ফের ছে‌লে আমির হোসেন ফয়েজী, মো. রাসেল, মোবারক আলীর ছে‌লে মফিজুল ইসলাম, সুলতান আহ‌মে‌দের ছে‌লে মান্নান মিয়া ও শুভপুর এলাকার আবদুল অ‌হি‌দের ছে‌লে নজির আহমেদ।

আদালতের মামলার ন‌থি থে‌কে জানা গেছে, ২০২১ সালের ১৩ অক্টোবর কুমিল্লা মহানগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন রাখা নিয়ে মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার মামলার ধার্য‌্য তা‌রি‌খে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এসময় বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 এ বিষয়ে কুমিল্লার আদালত পরিদর্শক মজিবুর রহমান জানান,পূজামণ্ডপে হামলার ঘটনায় কুমিল্লা কোতয়ালী মডেল থানায় পৃথক দু’টি মামলা হয়। কারাগারে পাঠানো ৮জন ওই দুটি মামলার আসামি। তারা হাইকোর্ট থেকে অন্তর্কালীন জামিনে ছিলেন। তাদের জামিনের মেয়াদ শেষ হওয়ায় হাইকোর্টের নির্দেশে আদালতে হাজিরা দিতে আসলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। 

এড ইসমাইল হো‌সেন জানান,বিশেষ ক্ষমতা আইনের ২০২১ সালের মামলায় মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিনে আসার পর মঙ্গলবার মামলার ধার্য‌্য তারিখে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।                    আসামীগণের পক্ষে মামলা শুনানি করেন সিনিয়র আইনজীবী এডভোকেট কাইয়ূম হক রিংকু, ৫ বারের সাবেক সভাপতি এডভোকেট ইসমাইল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সহিদ উল্লাহ, এডভোকেট এয়াকুব আলী চৌধুরী,এডভোকেট নজির আহম্মেদ হোসাইনীসহ আরো অনেক উপস্থিত ছিলেন। পরে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।


আরও খবর