Logo
শিরোনাম

লন্ডনে পৌঁছেছেন জো বাইডেন

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন লন্ডনে পৌঁছেছেন। স্থানীয় সময় শনিবার রাত ১০টার কিছু আগে বাইডেনকে বহনকারী উড়োজাহাজটি লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দরে অবতরণ করে।

সফরে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আছেন ফার্স্ট লেডি জিল বাইডেন। আজ রোববার রানি এলিজাবেথের কফিনে বাইডেন শ্রদ্ধা জানাবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া তিনি আজ ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসের সঙ্গে সাক্ষাৎ করবেন। যুক্তরাজ্য সফরকালে দেশটির নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের একটি বৈঠক করার কথা ছিল। কিন্তু পরিকল্পিত বৈঠকটি বাতিল করা হয়েছে। জানা গেছে, ট্রাস ও বাইডেন আগামী বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে একটি দ্বিপক্ষীয় বৈঠক করবেন। 


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




গজারিয়ায় সুপারস্টার ফ্যান ইন্ডাস্ট্রিতে

দাহ্য ক্যামিক্যালে আগুন লেগে পুড়ে গেছে ৪ শ্রমিক

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

গজারিয়া প্রতিনিধিঃ 

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নে ভিটিকান্দিতে অবস্থিত সুপার স্টার কোম্পানী। এই কোম্পানিতে আলমিচার নামক একটি সেকশন আছে, সেখানে রাখা হয় বিষাক্ত রাসায়নিক কেমিক্যাল। আর এই অবস্থাপনায় রাসায়নিক দ্রব্য রাখার কারনেই বারবার অগ্নিদগ্ধ বিস্ফোরণ হয়ে থাকে। বৃহস্পতিবার বিকেল আনুমানিক ৩.৩৫ মিনিটে রাসায়নিক ক্যামিকেল সেকশন থেকে আবারও অগ্নিদগ্ধ হয়। এতে আহত হন সুপার স্টার কোম্পানীতে কর্মরত চার জন অসহায় শ্রমিক। আহতদেরকে ঢাকায় শেখ হাসিনা বাণ ইউনিট হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক হলেও বাকি দুই জনের অবস্থা অনেক গুরুতর। জানা যায় এই অব্যবস্থাপনা বিষাক্ত রাসায়নিক কেমিক্যাল থেকে অনেক বার অগ্নিকাণ্ড হয়েছে। এই সেকশনে রাখা হয় বিষাক্ত কেমিক্যাল যা শ্রমিকদের কোন প্রোডাকশন ছাড়াই দিনরাত অবিরাম কাজ করিয়ে নিচ্ছে মালিকপক্ষ।   এই যদি হয় কোম্পানির অবস্থা তাহলে অসহায় শ্রমিকদের নিরাপত্তা কোথায়?


আরও খবর



করোনায় এক দিনে ৫ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে এ পর্যন্ত ভাইরাসটি ২৯ হাজার ৩৪৫ জনের প্রাণ কেড়ে নিল। মারা যাওয়া ৫ জনের মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের দুইজন এবং চট্টগাম, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন।সর্বশেষ গত ২৭ জুলাই ৫ জনের মৃত্যু হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৬১৪ জন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৮ হাজার ৮২৯ জনে।

মঙ্গলবার  স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৩১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৮২৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৩ জন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ২৬০ জন।


আরও খবর

ভয়াবহ হচ্ছে ডেঙ্গু

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২

করোনা টিকার মেয়াদ বাড়ল তিন দিন

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




পঞ্চগড়ের নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা ৫৮ জন

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীর নৌকাডুবিতে মঙ্গলবার সকালে আরও সাত জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এখনও ১২ জন নিখোঁজ থাকার দাবি করেছেন স্বজনেরা ।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জিল্লুর রহমান জানান,মঙ্গলবার সকালে করতোয়ার আউলিয়া ঘাটে দু'জন , দেবীগঞ্জে তিনজন এবং দিনাজপুরের ঝাড়বাড়ি থেকে দুইজনের মরদেহ ভেসে ওঠে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস মরদেহগুলো উদ্ধার করে। তবে তাৎক্ষণিকভাবে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় পাওয়া যায়নি। এর আগে সকাল থেকে পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান শুরু করে। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯জন ডুবুরি উদ্ধার কাজে অংশ নিয়েছেন। রোববার দুপুরে বোদার আউলিয়া ঘাট এলাকায় এই নৌকাডুবি হয়। 



আরও খবর



মুখোমুখি হচ্ছেন মোদী-শি জিনপিং

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

লাদাখে ২০২০ সালের সেই প্রাণঘাতী সীমান্ত সংঘর্ষের পর প্রথম মুখোমুখি হতে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

শুক্রবার উজবেকিস্তানের সমরকান্দে আঞ্চলিক নিরাপত্তা সংগঠন 'সাংহাই কো-অপারেশন অর্গানাইজশেন-এসসিও' এর সম্মেলনে দুই নেতা মুখোমুখি হবেন। সেখানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথেও দেখা করবেন মোদী। এক বিবৃতিতে মোদী বলেছেন, এসসিও শীর্ষ সম্মেলনে সমসাময়িক আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়সহ পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা হবে। এছাড়া সম্মেলনে বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি ও পর্যটনের বিষয়েও বেশ কিছু সিদ্ধান্ত আসতে পারে। তবে, মোদী-শির আলাদা বৈঠকের বিষয়টি এখনো নিশ্চিত নয়। 


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




ফুলবাড়িতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

উত্তম কুমার মোহন্ত, ফুলবাড়ী,কুড়িগ্রাম:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে,সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফুলবাড়ী থানা পুলিশের উদ্যেগে ব্রিফিং প্যারেড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৩০(সেপ্টেম্বর) সকাল এগারোটায় ফুলবাড়ী জছিমিয়া মল্ডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে পুলিশ কর্মকর্তা কর্মচারী আনসার ও গ্রামপুলিশ সদস্য গণ এ ব্রিফিংয়ে অংশ গ্রহণ করেন।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা ও দিক নির্দেশনা মূলক ব্রিফিং প্যারেড অনুষ্ঠানটি ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) ফজলুর রহমান এর সভাপতিত্বে,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব সুশান্ত চন্দ্র রায়,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) কুড়িগ্রাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জনাব সুমন দাস,উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুলবাড়ী কুড়িগ্রাম,জনাব,সুমন রেজা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) নাগেশ্বরী, ফুলবাড়ী কুড়িগ্রাম।


এসময় আরো উপস্থিত ছিলেন,জনাব সারত্তয়ার পারভেজ পুলিশ পরিদর্শক (তদন্ত) ফুলবাড়ী থানা,জনাব ফরহাদ আলম চৌধুরী, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, জনাব ভারত চন্দ্র রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক,ফুলবাড়ী কুড়িগ্রাম

উক্ত ব্রিফিং প্যারেড উপস্থিত পুলিশ কর্মকর্তা কর্মচারী আনসার সদস্য,গ্রাম পুলিশ সদস্য গানের উদ্দেশ্যে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতি মহোদয় সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দূর্গা পূজা উদযাপন যাতে সুষ্ঠু সুন্দর ও নির্বিঘ্নে সম্পন্ন করতে অর্পিত দায়িত্ব সম্পর্কে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। 


আরও খবর