Logo
শিরোনাম

মানিকগঞ্জ আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৩৮জন দেখেছেন
Image

 মানিকগঞ্জ জেলা প্রতিনিধি

মানিকগঞ্জে নানান কর্মসূচীতে আন্তর্জাতিক নার্সেস  দিবস  উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শোভাযাত্রা, কেককাটা, আলোচনাসভা ও রক্তদান কর্মসূচী পালন করা হয়। নার্সিং সুপারভাইজার অফিস ও বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এর যৌথ আয়োজনে এসব কর্মসূচী পালন করা হয়।

সকাল ১০টায় জেলা হাসপাতাল চত্তর থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় প্রায় ৫শ’ নার্স অংশ নেয়। শোভাযাত্রাটি শহরের শহীদ স্মরণী সড়ক ঘুরে নাসিং ট্রেনিং কলেজে গিয়ে শেষ হয়। পরে ২৫০শয্যার জেলা হাসপাতালের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনাসভা ও কেক কাটার অনুষ্ঠান। আলোচনাসভায় মানিকগঞ্জ নাসিং সুপারভাইজার মো: আনিসুর রহমান ভুইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জে’লা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো: আরশ্বাদ উল্লাহ, বিশেষ অতিথি আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. একেএম রাসেল, সাংবাদিক মনিরুল ইসলাম মিহির সহ অন্যান্যের মধ্যে বিএনএ’র সভাপতি মো: সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক জান্নাত আরা শিমুল, সাংগঠনিক সম্পাদক মোতালেব মিয়া বক্তব্য রাখেন। 

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নার্সিং কর্মকর্তা কাকলী চৌধুরী সেঁজুতি। এসময় মানিকগঞ্জ নার্সেস ট্রেনিং ইনস্টিটিউট, নার্সিং কলেজসহ জেলা হাসপাতালের কর্তব্যরত নার্সরা উপস্থিত ছিলেন।

পরে কেক কেটে আনন্দ প্রকাশ করেন উপস্থিত নার্সরা। দুপুরে জেলা হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর অনুষ্ঠানে নার্সরা রক্তদান করেন।


আরও খবর



লুহানস্কের ৮০ শতাংশই এখন রুশ বাহিনীর দখলে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৮জন দেখেছেন
Image

রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্কের ৮০ শতাংশ দখলে নিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় মেয়র সেরহি হাইদাই।

তিনি বলেছেন, রাশিয়ান সেনারা এ সপ্তাহে পূর্ব ও দক্ষিণ ইউক্রেনে নতুন করে আক্রমণ শুরু করেছে। লুহানস্ক অঞ্চলেও তারা হামলা ব্যাপকভাবে জোরদার করেছে।

এর আগে রুশ বাহিনী ক্রিমিন্না শহর দখলে নেওয়ার পর মেয়র হাইদাই বলেছিলেন, রাশিয়ানরা এখন রুবিঝনে এবং পোপাসনা নগরীকে হুমকি দিচ্ছে। সেই সময় তিনি সেখানকার সকল বাসিন্দাকে অবিলম্বে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার আহ্বান জানান। 

উল্লেখ্য, লুহানস্ক হচ্ছে দোনবাসের একটি অঞ্চল। দোনেৎস্ক ও লুহানস্ককে একত্রে দোনবাস বলা হয়। গত ২১ ফেব্রুয়ারি এ দুই অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর এ অঞ্চলকে নিরস্ত্রীকরণ করতে ও শান্তি প্রতিষ্ঠায় ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। 


আরও খবর



সোনারগাঁয়ে জেলের ৩ লাখ টাকার জাল পুড়িয়ে দিলো দুবৃর্ত্তরা

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

শেখ-ফরিদ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের নাকুরিয়াহাটি গ্রামের এক জেলের তিন লাখ টাকার জাল পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা। এতে ওই জেলে নি:স্ব হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল শনিবার সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

থানায় দায়ের করা লিখিত অভিযোগপত্রে জসিম উদ্দিন উল্লেখ করেন, তিনি উপজেলার বারদী ইউনিয়নের নাকুরিয়াহাটি গ্রামের বাসিন্দা ও মৃত সামাদ ফকিরের ছেলে। গত শুক্রবার রাতে আমার বৃদ্ধ মা ঘরে একা ঘুমিয়ে থাকা অবস্থায় কে বা কারা ঘরে আগুন দিয়ে চলে যায়। পরে প্রতিবেশীরা আগুন দেখে আমার অসুস্থ মাকে উদ্ধার করে পানি দিয়ে আগুন নেভায়। এ সময় তার ঘরে থাকা তিন লাখ টাকার জাল আগুনে পুড়ে যায়।    

জসিম উদ্দিন বলেন, আমি এনজিও থেকে ঋন নিয়ে এবং আত্মীয় স্বজনদের কাছ থেকে ধার করে তিন লাখ টাকার জাল ক্রয় করি। জাল গুলো পুড়ে যাওয়ায় নি:স্ব হয়ে পড়েছেন তিনি। তিনি আরো বলেন, ঋনের বোঝা মাথায় নিয়ে কি করে সংসার চালাবো এ কথা বলেই তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। 

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টির তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 


আরও খবর



ইউক্রেনের সেনাদের জীবন বাঁচাতে আত্মসমর্পণের আহ্বান রাশিয়ার

প্রকাশিত:রবিবার ১৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০৮জন দেখেছেন
Image

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের নগরী মারিউপোল দখলে নেওয়ার দাবি করেছে রাশিয়া। দেশটির ভাষ্যমতে, তাদের সেনারা ইউক্রেনের অন্যতম প্রধান এই বন্দরনগরীর পুরো এলাকা দখলে নিয়েছে। এবং যে কয়জন সেনা বেঁচে আছে জীবন বাঁচাতে আত্মসমর্পণ করতে বলছে রুশ সেনারা। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেঙ্কোভ বলেছেন, ‘মারিউপোলের পুরো শহুরে এলাকাটি সম্পূর্ণরূপে দখলে নেওয়া হয়েছে ইউক্রেনীয় যোদ্ধাদের অবশিষ্ট একটি অংশ বর্তমানে আজভস্টাল ইস্পাত কারখানায় সম্পূর্ণরূপে অবরুদ্ধ অবস্থায় রয়েছে।’

এর আগে ১৩ এপ্রিল রাশিয়া দাবি করেছিল যে ইউক্রেনের মারিউপোল শহরে দেশটির সহস্রাধিক সেনা তাদের কাছে আত্মসমর্পণ করেছে।  রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর-জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছিলেন, ইউক্রেনের অবরুদ্ধ মারিউপোল শহরে দেশটির একহাজার ২৬ জন সেনা আত্মসমর্পণ করেছে। এসব ইউক্রেনীয় সেনারা দেশটির ৩৬তম মেরিন ব্রিগ্রেডের অন্তর্ভুক্ত। তারা মারিউপোল শহরের একটি স্টিল কারখানায় আত্মসমর্পণ করেন।


আরও খবর



গাজীপুর-৩ আসনের জনগনকে ঈদ শুভেচ্ছা জানালেন আ.লীগের শীর্ষ নেতারা

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ১০৯জন দেখেছেন
Image

সদরুল আইনঃ

      গাজীপুর-৩ আসনের জনগনকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ ইকবাল হোসেন সবুজ।

একই সাথে শ্রীপুর উপজেলা আ.লীগের সদ্য নির্বাচিত সভাপতি হুমায়ূন কবির হিমু, যুগ্ম সম্পাদক মাসুদ আলম ভাংগী, পৌর সভাপতি সিরাজুল ইসলাম মেম্বার ও সাধারন সম্পাদক নূর এ আলম মোল্লাও উপজেলা ও পৌরবাসিকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

তারা বলেন, এক মাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মিয় উৎসব উদ উল ফিতর উদযাপিত হবে আগামিকাল মঙ্গলবার।

ঈদ উল ফিতরের এই মাহেন্দ্রক্ষণে ঈদের আনন্দ ভাগ করে নিতে এবং সব ভেদাভেদ ভুলে মানুষ ও মানবতার পাশে নেতা কর্মিদের কাঁধে কাঁধ মিলিয়ে সহমর্মিতা প্রকাশের জন্য তারা আহবান জানান।

তারা বলেন, ঈদ মুসলিমদের হলেও আনন্দ যেন হয় সবার।মানুষের কল্যানে, মানবতার পাশে থেকে একটি সুন্দর জাতী বিনির্মানে শেখ হাসিনার উন্নয়ন বাস্তবায়নে এবং তার সুফল মানুষের মাঝে ছড়িয়ে দিতে একসাথে কাজ করতে হবে সবায়কে।

অতীতের সব জীর্ণতা শীর্নতাকে পিছনে ফেলে সহমর্মিতা ও একসাথে পথ চলার সোপান রচনা করতে হবে আ.লীগের প্রতিটি নেতা কর্মিকে।ঈদের খুশি থেকে গাজীপুর-৩ আসনের কোন মানুষ যেন বঞ্চিত না হন সেদিকে সর্বদা নজর রাখতে উদাক্ত আহবান জানান সাংসদ ইকবাল হোসেন সবুজ সহ সকল নেতৃবৃন্দ।


আরও খবর



আলজাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪২জন দেখেছেন
Image

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার একজন সাংবাদিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। নিহত ওই সাংবাদিকের নাম শিরীন আবু আকলেহ। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি সেনারা তাকে গুলি করে হত্যা করে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জেনিন শহরের কাছে ইসরায়েলি নিরাপত্তা অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় ইহুদি এই দেশটির সেনাদের গুলিতে তিনি নিহত হন।

আলজাজিরার নিদা ইব্রাহিম বলেছেন, কোন পরিস্থিতিতে শিরীন আবু আকলেহের মৃত্যু হয়েছে সেটি এখনও স্পষ্ট নয়। কিন্তু এই ঘটনায় সামনে আসা একটি ভিডিওতে আবু আকলেহকে মাথায় গুলি করা হয়েছে বলে দেখা গেছে।


আরও খবর