Logo
শিরোনাম

মানিকগঞ্জে স্ত্রী ও দুই মেয়েকে হত্যার কথা স্বীকার করেছে রুবেল

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৬৭৫জন দেখেছেন
Image

 মানিকগঞ্জ প্রতিনিধি 

মানিকগঞ্জের ঘিওরে আঙ্গারপাড়া গ্রামে ট্রিপল মার্ডারের ঘটনায় দন্ত চিকিৎসক আসাদুজ্জামান রুবেলকে (৪০) আটক করেছে পুলিশ। ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজউদ্দিন আহমেদ বিপ্লব রোববার বিকেলে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। 

ওসি তিনি বলেন, সকাল সাড়ে ছয়টার দিকে রুবেল ঢাকা-আরিচা মহাসড়কের পাচুরিয়া এলাকায় বাসের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। স্থানীয়রা তখন তাকে আহত অবস্থায় ধরে পুলিশে সোপর্দ করে। তাকে প্রাথমিক চিকিৎসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে রুবেল হত্যার কথা স্বীকার করেছে। এব্যাপারে নিহত লাভলী আক্তারের পিতা শাহাজ উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা করেছেন। আসাদুর রহমান রুবেল ঘিওর উপজেলার আঙ্গারপাড়া গ্রামের আব্দুল বারেকের ছেলে। তিনি বানিয়াজুরী বাসস্ট্যান্ডে দন্ত চিকিৎসক হিসেবে দীর্ঘদিন কাজ করে আসছেন।

এর আগে, আঙ্গারপাড়া গ্রামে রোববার ভোরে রুবেলের ঘর থেকে তার স্ত্রী ও দুই মেয়ের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। এ সময় হত্যাকা-ে ব্যবহৃত একটি রক্তমাখা দা উদ্ধার করেছে পুলিশ। হত্যাকা-ের শিকার রুবেলের স্ত্রীর নাম লাভলী আক্তার (৩৫)। অপর দুজন হলেন তার বড় মেয়ে বানিয়াজুরী সরকারি স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী ছোঁয়া আক্তার (১৬) ও ছোট মেয়ে বানিয়াজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী কথা আক্তার (১২)। 

লাভলীর মা হালিমা বেগম জানান, সকালে তিনি মেয়ের বাড়িতে যান। এ সময় ডাকাডাকি করে কারো সাড়া না পেয়ে ঘরের বাইরের ছিকল খুলে দেখা যায় রক্তাক্ত অবস্থায় খাটের শুয়ে আছেন তার মেয়ে লাভলী ও দুই নাতনি। কাছে গেলে দেখা যায় তাদের গলা কাটা।

রুবেলের প্রতিবেশী সোহেল হোসেন জানান, ২০ বছর আগে রুবেল ও লাভলী ভালোবেসে ঘর বাঁধেন। দীর্ঘদিন তারা সুখে-শান্তিতে সংসার করে আসছিলেন। পনের বছর ধরে রুবেল আঙ্গারপাড়া গ্রামে তার শ্বশুরবাড়ি থেকে পাওয়া জমিতে একটি ছাপড়া ঘরে বসবাস করে আসছিলেন। কিন্তু বেশ কিছু দিন ধরে তিনি ঋণগ্রস্ত হয়ে মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়েন। এ নিয়ে পারিবারিক কলহ বাড়তে থাকে। শনিবার রাতে স্বামী-স্ত্রীর মাঝে কথা কাটাকাটির একপর্যায়ে এমন ঘটনা ঘটতে পারে। 

নিহত লাভলীর ভাতিজা সাইফুল ইসলাম জানান, সম্প্রতি একটি ভুল চিকিৎসা করার দায়ে রুবেলকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। ওই জরিমানার টাকা আজ রোববার দেওয়ার কথা ছিল। এ নিয়ে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। 

স্থানীয় বালিয়াখোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল আওয়াল খান বলেন, রুবেল অনেক টাকা ঋণগ্রস্ত ছিলেন। মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। হতাশা থেকে এমন ঘটনা ঘটাতে পারেন বলে ধারণা করছেন। 

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নূরজাহান লাবণী বলেন, যে দা দিয়ে তিনজনকে জবাই করে হত্যা করা হয়েছে, সেটি ঘর থেকে উদ্ধার করা হয়েছে। লাশ তিনটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ হাসপাতালে পাঠানো হয়েছে। 


আরও খবর



টাঙ্গাইলে ওয়ার্ড বিএনপি’র ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০১জন দেখেছেন
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

টাঙ্গাইল পৌরসভার ১৫নং ও ১৭নং ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে ২শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (২৯ এপ্রিল ) দুপুরে রেজিস্ট্রিপাড়া এলাকায় ১৫নং ও ১৭নং ওয়ার্ড বিএনপির আয়োজনে এ ঈদ সামগ্রী দেয়া হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আজম খান এর নির্দেশে বিভিন্ন ওয়ার্ডে ঈদ সামগ্রী দেন দলটির নেতারা।

ঈদ সামগ্রী অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইজাজুল হক সবুজ এর সভাপতিত্বে ও আহবায়ক কমিটির সদস্য নুরে আলম সাদেক এবং আব্দুল্লাহ হেল বাসেদ শাহজাহান এর সার্বিক ব্যবস্থাপনায় ঈদ সামগ্রী দেন।

এতে অংশ নেয় টাঙ্গাইল জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হাসানুজ্জামিল শাহীন, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, কাজী শফিকুল ইসলাম লিটন, অমল ব্যানার্জী, সদস্য আতাউর রহমান জিন্নাহ, জেলা সেচ্ছাসেবকদলের সভাপতি তারিকুল ইসলাম খান ঝলক, সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজগর আলী, শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, জেলা মহিলাদলের সাবেক সভাপতি নিলুফার ইয়াসমিন খান, জেলা তাঁতীদলের সভাপতি শহ-আলম, জেলা জাসাস এর আহবায়ক মো. ইউসুফ আলী, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক একেএম আব্দুল্লাহ, জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক বাবুল সরকার, জেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল বাতেন, সদর উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আবু বক্কর সিদ্দিকী জুয়েল প্রমুখ। 

এর আগে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহে মাগফেরাত কামনা করে দোয়া এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।


আরও খবর



আরো ৩০ লাখ ডোজ টিকা অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০৪জন দেখেছেন
Image

যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ফাইজারের তৈরি কোভিড-১৯ এর আরো ৩০ লাখ ডোজ টিকা অনুদান দিয়েছে। গতকাল শুক্রবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস জানায়, ফাইজারের তৈরি টিকার এই চালানে রয়েছে নতুন ধরনের পুরোপুরি প্রস্তুত করা টিকা। এই টিকাগুলো বাহুতে প্রয়োগের আগে কোনো মিশ্রণের প্রয়োজনের নেই। এমনকি শীতল-সরবরাহ-ব্যবস্থা ন্যূনতম হলেও নতুন এই টিকাটি দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা যেতে পারে।

যুক্তরাষ্ট্র দূতাবাস আরো জানায়, নতুন শুরু হওয়া বুস্টার কার্যক্রমে সহায়তা দিতে নতুন এই টিকাগুলো একেবারে সঠিক সময়ে এসে পৌঁছেছে। আরো ৩০ লাখ ডোজ কোভিড টিকা আসার ফলে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের কোভিড টিকা অনুদান ৬ কোটি ৪০ লাখ ডোজ ছাড়িয়েছে। এই সংখ্যা আগামীতে আরো বাড়বে।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেন, কোভিড মোকাবিলায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নিবিড়ভাবে কাজ করছে। টিকাবিষয়ক আন্তর্জাতিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র বাংলাদেশে টিকা পাঠাচ্ছে।

টিকা অনুদানের পাশাপাশি জাতীয় পর্যায়ে কোভিড-১৯ টিকা কার্যক্রমে সহায়তা দিতেও যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। গত ফেব্রুয়ারি নাগাদ যুক্তরাষ্ট্র সাত হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মীকে যথাযথ টিকাদান ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে। এ ছাড়া শীতলীকৃত মজুদ ও পরিবহন ব্যবস্থা গ্রহণে সহায়তা এবং শিক্ষার্থী ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে টিকাদানের লক্ষ্যভিত্তিক কার্যক্রম পরিচালনায়ও যুক্তরাষ্ট্র সহায়তা করেছে।


আরও খবর



ইসলামাবাদে তারেক হত্যার খুনীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮২জন দেখেছেন
Image

ষ্টাফ রিপোর্টার,ঈদগাঁও  

কক্সবাজারের নবঘোষিত ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে দোকানদার তারেক হত্যার প্রতি বাদে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

২২ এপ্রিল বাদে জুমা চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইসলামাবাদ ইউনিয়নের ওয়াহেদের পাড়াবাসীর উদ্যোগে মরহুম ছগির আহমদের পূত্র মোহাম্মদ তারেক হত্যার প্রতিবাদে খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে দীর্ঘলাইন মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  মানববন্ধনে ওয়াহেদের পাড়া থেকে আউলিয়াদ পযন্ত বিপুল সংখ্যক লোকজনের সমাগম ঘটে। 

স্থানীয় মেম্বার আবদু শুক্কুরের সভাপতিত্বে ছাত্রনেতা জাহেদের পরিচালনায় বক্তব্য রাখেন, মুরব্বী এজাহার মিয়া,জসিম উদ্দিন, মাষ্টার আবদুল করিম, মেস্বার ও উপজেলা শ্রমিকলীগের আহবায়ক আবু বক্কর ছিদ্দিক বান্ডি,ঈদগাঁও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ, ওয়ার্ড় আ,লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির,ড্রাইভার নুরুল আজিম,মোবারক,মিজান, আবদুল আজিজ সওদাগর,মসজিদের ইমাম ওসমান গনি, যুবনেতা করিম, সাদ্দাম হোসেন,আনচারুল করিম। এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সর্বস্তরের লোকজন অংশ নেন। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা তারেক হত্যার খুনী দের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমুলক শাস্থির দাবী জানান। 

উল্লেখ্য,বিগত ১১ এপ্রিল ইসলামাবাদের ঢালার দোয়ার নামক স্থানে নিজ ব্যবসায়ীক প্রতিষ্ঠানে  ছুরিকাঘাতে খুন করা হয় তারেক নামের এক তরুনকে।


আরও খবর



ঈদের ছুটি শেষে অফিস-ব্যাংক-বিমা খুলেছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে আজ বৃহস্পতিবার (৫ মে) অফিস খুলেছে।

বাসস জানায়, গত শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হয়। এ ছুটি শেষ হয় গতকাল বুধবার। সাপ্তাহিক দুই দিন মিলে এবারের ঈদে টানা ছয় দিনের ছুটি ভোগ করতে পেরেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

গত ২৯ ও ৩০ এপ্রিল ছিল সাপ্তাহিক ছুটি। ১ মে ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে ছিল ঈদের সরকারি ছুটি।

এদিকে, আজ ব্যাংক-বিমা খুলেছে। এদিন সাধারণ সময়সূচি অনুযায়ী ব্যাংকে লেনদেন হবে। ব্যাংকের লেনদেনের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক আগেই নির্দেশনা দিয়েছিল।

সাধারণ সময়সূচি অনুযায়ী সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। তবে অন্যান্য কার্যক্রমের জন্য ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আজ ব্যাংক বিমা ও অফিস আদালত খুললেও আগামীকাল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় এসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

করোনা মহামারির কারণে গত দুই বছর বিধি-নিষেধ ছিল। এই বিধি-নিষেধের কারণে গত দুই বছর অনেকেই ঈদ উদযাপনে গ্রামের বাড়ি যেতে পারেননি। কিন্তু এবার করোনা নিয়ন্ত্রণে আসায় জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতসহ সারা দেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপিত হয়।

বাসস জানায়, এবার প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষের রাজধানী ছাড়ার চিরাচরিত চিত্র চোখে পড়ে। লাখ লাখ মানুষ গ্রামে ঈদ উদযাপন করতে যাওয়ায় ঢাকা ফাঁকা হয়ে যায়। এখন আবার ঢাকায় ফিরছেন মানুষ।


আরও খবর



হজে বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা নির্ধারণ

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১০১জন দেখেছেন
Image

হজ যাত্রী পরিবহন শুরু হবে আগামী ৩১ মে। ৭৫টি ফ্লাইটে ৩১ হাজার যাত্রী পরিবহনের দায়িত্ব বাংলাদেশের এবং বাকিদের পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। এমন তথ্য জানিয়েছেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বুধবার (২৭ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, এ বছর হজে যাওয়ার জন্য বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা করা হয়েছে।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মঙ্গলবার (২৬ এপ্রিল) জানায়, হজের বয়সসীমা ৬৫ বছর করায় অনিশ্চয়তায় সাড়ে ১০ হাজার বাংলাদেশি নিবন্ধনকারী। হজযাত্রীদের মধ্যে যাদের জন্ম ১৯৫৭ সালের ১ জুলাইয়ের পর শুধু সে সব ব্যক্তি এ বছর হজে যেতে পারবেন। ১৯৫৭ সালের ৩০ জুনের আগে যাদের জন্ম তারা এ বছর হজে যেতে পারবেন না।

সৌদি সরকার হজ পালনের বিষয়ে এবার বেশ কিছু শর্ত দিয়েছে। যার মধ্যে অন্যতম হলো বয়স ৬৫ বছরের বেশি হলে এবার মিলবে না হজের সুযোগ। যেহেতু গত দুই বছর হজ পালনের সুযোগ বন্ধ ছিল তাই এরমাঝে বেড়ে গেছে আবেদনকারীর সংখ্যা। অনেকে আবার ৬৩ বছর বয়সে আবেদন করে ইতোমধ্যেই পেরিয়ে গেছেন ৬৫'র কোটা।

এর আগে সোমবার (২৫ এপ্রিল) ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান জানিয়েছিলেন, বয়সের কারণে যারা হজে যেতে পারবেন না, তাদের পরিবারের সদস্যরা পাবেন বদলি হজের সুযোগ।


আরও খবর