Logo
শিরোনাম

মাসিক সাবস্ক্রিপশনের মাধ্যমে আইফোন বিক্রি করবে অ্যাপল

প্রকাশিত:সোমবার ২৮ মার্চ ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২১৪জন দেখেছেন
Image

আইফোনসহ অ্যাপলের অন্যান্য ডিভাইসগুলোর মূল্য বাড়ছে দিন দিন। ফলে অ্যাপলের পণ্যগুলো যেনো ক্রেতারা সহজে কিনতে পারে এজন্য বিকল্প পথ খুঁজছে প্রতিষ্ঠানটি। এরই অংশ হিসেবে আইফোন এবং অন্যান্য হার্ডওয়্যার সাবস্ক্রিপশন সার্ভিস চালু করতে যাচ্ছে তারা। এমনটাই জানিয়েছে সংবাদ মাধ্যম ব্লুমবার্গ।

নতুন এই প্রক্রিয়ায়, ক্রেতাকে সাবস্ক্রাইব করে মাসিক ফি প্রদানের মাধ্যমে হার্ডওয়্যার পণ্য কিনতে পারবে। আর এই কাজটি তারা অ্যাপল অ্যাকাউন্টের মাধ্যমে করতে পারবে।

এনগেজেট জানায়, এই মুহুর্তে বিস্তারিত জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। তবে এই সার্ভিসটি এবছরের শেষে অথবা আগামী বছরের শুরুর দিকে চালু হতে পারে বলে জানা গেছে। মূল্য সম্পর্কেও এখন কোনও ধারণা দেওয়া হয়নি। বর্তমানের অ্যাপল আপগ্রেড প্রোগ্রামে বছরে ৩৫ ডলার বা তার বেশী ব্যয় করতে হয়। এর মাধ্যমে আইফোন আপগ্রেডসহ ধারাবাহিক অ্যাপল কেয়ার প্লাস সুবিধা পাওয়া যায়।

এনগেজেট জানায়, অ্যাপলের ডিজিটাল সার্ভিস যেমন অ্যাপল মিউজিক, টিভি প্লাস এবং ফিটনেস প্লাসের মাধ্যমে তাদের রেভিনিউ কিছুটা বাড়াতে পেরেছে। এর মাধ্যমে বিভিন্ন সিজনে পণ্য বিক্রির উঠা-নামাকে কিছুটা ভারসাম্যে আনতে পেরেছে। আশা করা যাচ্ছে সাবস্ক্রিপশন প্রক্রিয়ায় অ্যাপলের রেভিনিউ কিছুটা শক্তিশালী হবে বলে মন্তব্য করে সংবাদমাধ্যমটি।




আরও খবর



গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৪জন দেখেছেন
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপারে ৩ কোটি ১৮ লাখ ৮০ হাজার টাকা টোল আদায় হয়েছে। টোল আদায়ের ক্ষেত্রে তা সর্বোচ্চ পরিমাণ রেকর্ড ছিল বলে জানিয়েন কর্তৃপক্ষ।

আজ শনিবার (৩০ এপ্রিল) বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বিডি টুডেইডকে নিশ্চিত করেন। তিনি বলেন, এটি টোল আদায়ে সর্বোচ্চ রেকর্ড।

জানা যায়, শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ৬টা থেকে শনিবার (৩০ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত বাস, ট্রাক, পিকআপভ্যান, মিনি ট্রাকসহ এসব যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় যানবাহন পারাপার হয়েছে ২৫ হাজার ৭৪১টি ও টোল আদায় হয়েছে ১ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা এবং সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৬ হাজার ৪১৮টি ও টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ৮ হাজার ৯৫০ টাকা।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট না থাকলেও গাড়ির চাপ রয়েছে। সেতুর পূর্ব ও পশ্চিম পাড়ে টোলপ্লাজার উভয় পাশে ১৮টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে। মোটর সাইকেলের টোল আদায় করার জন্য করা হয়েছে আলাদ দুটি লেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম বলেন, মহাসড়কে পরিবহনের সংখ্যা বেশি থাকলেও স্বাভাবিক গতিতে চলাচল করছে। শুক্রবার রাতে ঝড়-বৃষ্টি হওয়ায় যানবাহন ধীরগতিতে চলাচল করে। ফলে মহাসড়কে পরিবহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়।

উল্লেখ্য, ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে দেশের ২৩টি জেলার যানবাহন চলাচল করে। স্বাভাবিকভাবে গড়ে ২০-২১ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়। ঈদসহ উৎসবের ছুটিতে পরিবহনের সংখ্যা কয়েকগুন বেড়ে যায়। এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৪ কিলোমিটার সড়ক ২ লেন এবং অতিরিক্ত গাড়ির চাপে যানজট ও ভোগান্তি হয়ে থাকে। কিন্তু এবার পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ও সেতু কর্তৃপক্ষের বিশেষ কয়েকটি উদ্যোগের কারণে এখন পর্যন্ত যানজটের সৃষ্টি হয়নি। অন্য বারের চেয়ে এবার স্বস্তিতে বাড়ি ফিরছেন মানুষ।


আরও খবর



শ্রীনগরে মুজিবনগর দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০০জন দেখেছেন
Image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ শ্রীনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশ স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  রবিবার দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের  আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ব্যারিস্টার সজিব আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তোহা, উপজেলা কৃষি কর্মকর্তা শান্তনা রানী, উপজেলা পল্লী বিদ্যুৎ ডিজিএম মদন কুমার, শ্রীনগর থানার ওসি (অপারেশন) পুস্পেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ চেয়াম্যানগন।


আরও খবর



লুহানস্কের ৮০ শতাংশই এখন রুশ বাহিনীর দখলে

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৮জন দেখেছেন
Image

রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্কের ৮০ শতাংশ দখলে নিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় মেয়র সেরহি হাইদাই।

তিনি বলেছেন, রাশিয়ান সেনারা এ সপ্তাহে পূর্ব ও দক্ষিণ ইউক্রেনে নতুন করে আক্রমণ শুরু করেছে। লুহানস্ক অঞ্চলেও তারা হামলা ব্যাপকভাবে জোরদার করেছে।

এর আগে রুশ বাহিনী ক্রিমিন্না শহর দখলে নেওয়ার পর মেয়র হাইদাই বলেছিলেন, রাশিয়ানরা এখন রুবিঝনে এবং পোপাসনা নগরীকে হুমকি দিচ্ছে। সেই সময় তিনি সেখানকার সকল বাসিন্দাকে অবিলম্বে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার আহ্বান জানান। 

উল্লেখ্য, লুহানস্ক হচ্ছে দোনবাসের একটি অঞ্চল। দোনেৎস্ক ও লুহানস্ককে একত্রে দোনবাস বলা হয়। গত ২১ ফেব্রুয়ারি এ দুই অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর এ অঞ্চলকে নিরস্ত্রীকরণ করতে ও শান্তি প্রতিষ্ঠায় ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। 


আরও খবর



১১ যাত্রী নিয়ে পদ্মায় উল্টে গেল স্পিডবোট

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৯৩জন দেখেছেন
Image

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর কাছে বাংলাবাজারগামী একটি স্পিডবোটডুবির ঘটনা ঘটেছে। এ সময় বোটে ১১ জন যাত্রী ছিলেন। শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে জানায় বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাট সূত্র।

তবে আশার খবর হলো ডুবে যাওয়া বোটের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কেউ নিখোঁজ নেই।

জানা গেছে, শনিবার সকালে শিমুলিয়া থেকে একটি স্পিডবোট শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে রওনা হয়। বোটটি পদ্মাসেতুর কাছে গেলে ঢেউয়ের ধাক্কায় উল্টে যায়। খবর পেয়ে স্থানীয় জেলে, নৌকা ও নৌপুলিশের টিম গিয়ে সব যাত্রীদের উদ্ধার করে।

এদিকে ঘাটের একটি সূত্র জানিয়েছে, শিমুলিয়া থেকে ধারণক্ষমতার বেশি যাত্রী নিয়ে রওনা দেয় বাবু নামের একটি স্পিডবোট। বোটটির চালক ছিলেন মো. উজ্জ্বল। সেতু অতিক্রমের সময় প্রচণ্ড ঢেউয়ের ধাক্কায় বোটটি উল্টে যায়।

কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. জাহানুর আলী বলেন, বোটটির তলা ফেটে ডুবে যায়। তবে সকল যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কোনো হতাহত ও নিখোঁজ নেই।


আরও খবর



গাজারিয়ায় ইফতার বিতরন করলো সেভ দ্য ফিউচার

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

শাহাদাত হোসেন সায়মনঃ 

সামাজিক সংগঠন সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন, গজারিয়া উপজেলা শাখার উদ্যোগে পথচারীদের মাঝে ইফতারি বিতরণ করা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) বিকেলে গজারিয়া উপজেলার ভবেরচর বাস স্ট্যান্ড এলাকায় রিকশাচালক, পথশিশু ও শতাধিক পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

গজারিয়া উপজেলা  শাখার সভাপতি মোঃ মাসুৃম মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রইস উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন মুন্সিগঞ্জ জেলা সভাপতি এম আহমেদ রাসেল, গজারিয়া উপজেলা  শাখার সাধারন সম্পাদক হালিম প্রধান, সহ সভাপতি সূর্যমণি  প্রধান জুয়েল, সালেহ প্রধান, সুজন চৌধুরী,দেলোয়ার হোসেন সাবেক মেম্বার, ফয়সাল আহম্মেদ বাবু, 

 যুগ্ম সাধারন সম্পাদক মো: শাহাদাত হোসেন সায়মন  সাংবাদিক, গজারিয়া সরকারি কলেজে শিক্ষক খোকন চন্দ্র, আমিরুল ইসলাম তুহিন, সাংবাদিক আমিরুল ইসলাম, রাজু আহম্মেদ বাবু প্রমুখ।

কর্মসূচি সম্পর্কে সংগঠনটির সভাপতি মাসুম মৃধা  বলেন, আমাদের সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের উদ্যোগে সম্পূর্ণ রমজান মাসব্যাপী ঢাকাসহ সারাদেশে পথচারী, অসহায় ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।


আরও খবর