Logo
শিরোনাম

মোহামেডান আবাহনীর খেলা ৩-৩ গোলে ড্র

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক , কুমিল্লা।

 কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রিমিয়ার লীগের ৮ মে রবিারের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী ৩/৩ গোলে ড্র করেছে।

 কুমিল্লা স্টেডিয়ামে ৮৩ তম ম্যাচে ড্র করে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। রোববার মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর খেলা দেখতে মাঠে উপস্থিত হন হাজার খানিক দর্শক।

 চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচটি হয়ে উঠে উপভোগ্য। আক্রমন আর পাল্টা আক্রমনে দুই দলই মাতিয়ে রাখে দর্শক গ্যালারী। উত্তেজনাপূর্ণ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে মাহামেডান-আবাহনী। মোহামেডানের হয়ে হ্যাট্টিক করেছেন সোলেমান দিয়াবেতে। 

ম্যাচের ২ মিনিটে প্রথম ও ৬৮ তম মিনিটে দ্বিতীয় ও ৯০+৫' মিনিটে হ্যাট্টিক পূর্ণ করেন দিয়াবেতে। চট্টগ্রাম আবাহনীর হয়ে গোল করেন ১৩ তম মিনিটে শাখাওয়াত রনি ও ২৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন রনি। আবাহনীর হয়ে ৫৯তম মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন পিটার থ্যাঙ্কগড।

 তবে খেলার শেষ সময়ে খেলোয়ারড়া বাকবিতন্ডা আর একে অন্যে দিকে খেলার আক্রমন চলে খেলা শেষেও। এর মাঝেই মাঠ ছাড়েন খেলোয়াড়রা।


আরও খবর



সম্প্রীতির সমাজ গঠনই ছিল গৌতম বুদ্ধের লক্ষ্য: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৭জন দেখেছেন
Image

গৌতম বুদ্ধের আদর্শ ধারণ ও লালন করে বাংলাদেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে সবাই ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তিনি বলেন, মহামতি গৌতম বুদ্ধ আজীবন মানুষের কল্যাণে এবং শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রীতির মাধ্যমে আদর্শ সমাজ গঠনই ছিল তার একমাত্র লক্ষ্য। বুদ্ধ সত্য ও সুন্দরের আদর্শে উদ্বুদ্ধ হয়ে মানবজগতকে আলোকিত করতে কাজ করে গেছেন। মূল্যবোধের অবক্ষয় রোধ ও সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য তার জীবনাদর্শ ও শিক্ষা অনুসরণ করা প্রয়োজন।

রোববার (১৫ মে) শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

মহামতি গৌতম বুদ্ধের জন্ম, মৃত্যু ও বোধিজ্ঞান লাভের স্মৃতিবিজড়িত শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে তিনি বৌদ্ধ সম্প্রদায়সহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করে আসছেন। বাংলাদেশের সংবিধানে সবার সমঅধিকার নিশ্চিত করা হয়েছে। এই দেশে ধর্ম যার যার, উৎসব সবার। আমাদের সব ধর্মের মানুষ একত্রিত হয়ে বিভিন্ন ধর্মীয় উৎসবগুলো অত্যন্ত আনন্দ ও প্রীতির মাধ্যমে উদযাপন করে থাকে। আগামীতে বাংলাদেশের সম্প্রীতির চর্চা ও বন্ধনকে আরও সুদৃঢ় করতে আমাদের সবাইকে উদার হয়ে কাজ করতে হবে। আমরা সম্প্রীতির বাতাবরণে সমৃদ্ধির পথে এগিয়ে যেতে চাই।

বুদ্ধ পূর্ণিমায় বাংলাদেশসহ বিশ্বের সকল মানুষের জীবনে সুখ, শান্তি সমৃদ্ধি ও মঙ্গল বয়ে আনুক, এ কামনা করেন তিনি।


আরও খবর

গৌতম বুদ্ধের জন্মদিন আজ

রবিবার ১৫ মে ২০২২




রাঙ্গামাটির লংগদু ও বরকল সীমান্তে সন্ত্রাসীদের গুলিতে গ্রামবাসি নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৫১জন দেখেছেন
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটির লংগদু ও বরকল সীমান্ত এলাকায় দূবর্িৃত্তের গুলিতে গ্রামবাসি

লক্ষি কুমার চাকমা (৪৫) নিহত হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে ) রাত ১টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে এই হত্যাকান্ডের ঘটনা

ঘটে। নিহত লক্ষী চন্দ্র চাকমা বরকল উপজেলার সুবলং এলাকার বাসিন্দা বলে

জানা গেছে।

বৃহস্পতিবার (১২মে) দুপুরে এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বরকল থানার

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন বলেন, সুবলং ইউনিয়নের শিলছড়ি

এলাকায় নিজ ঘরে বুধবার দিনগত রাতে দূর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে

পালিয়ে যায়। কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা

যাচ্ছে না।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিনগত রাতে বরকল উপজেলার সুবলং

ইউনিয়নের শিলছড়ি (উখছড়ি) এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা লক্ষী চন্দ্র চাকমা

নামের এক স্থানীয় ব্যক্তির নিজ বাড়িতে এসে তাকে গুলি করে হত্যা নিশ্চিত

করে পালিয়ে যায়। লক্ষী চন্দ্র চাকমা অতীতে আঞ্চলিক দল ইউপিডিএফ

গণতান্ত্রিক দলের কর্মী ছিলেন। বর্তমানে তিনি সবকিছু ছেড়ে পারিবারিক কৃষি

কাজ করে জীবিকা নির্বাহ করতেন।

তাকে হত্যা করার মূল কারণ হিসেবে স্থানীয়দের ধারণা লক্ষী চন্দ্র ইউপিডিএফ

গণতান্ত্রিক গ্রুপের সাথে এখনো যোগাযোগ রাখছেন এবং তাদের হয়ে তথ্য সরবরাহ

করছেন।

বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন বলেন, মরদেহটি

উদ্ধারে বরকল পুলিশ ঘটনাস্থলে রওনা করেছে। তারা ফিরে আসলে পরে বিস্তারিত

জানা যাবে।


আরও খবর



এমপি সবুজ'র বিরুদ্ধে বিদ্বেষ ছড়াতে শ্রীপুরে পরিবহন সেক্টরে চলছে অবাধ চাঁদাবাজি

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

সদরুল আইনঃ

             গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ'র চাঁদাবাজি বন্ধে প্রশংসিত যুগান্তকারি সোনালী অর্জনকে মুছে দিতে শ্রীপুরের সর্বত্র পরিবহন সেক্টরে আবার নতুন করে আইনী মোড়কে শুরু হয়েছে অবাধ চাঁদাবাজি।

একাদশ সংসদ নির্বাচনে প্রথমবারের মত আ.লীগের মনোনয়ন পেয়ে ইকবাল হোসেন সবুজ'র এক হুংকারে বন্ধ হয়ে গিয়েছিল গাজীপুর-৩ আসন থেকে পরিবহন সেক্টরসহ সব জায়গা থেকে চাঁদাবাজি,ভূমিদ্যূতা ও মাদকের প্রকাশ্য বিকিকিনি এবং জুলুম নির্যাতনের লোমহর্ষক রাজনৈতিক নিপীড়ন।

রক্তাত্ব জনপদ শ্রীপুরের জনপদে নেমে এসেছিল উন্নয়ন, অগ্রগতি এবং শান্তি, সহাবস্থানের পরম সৌহার্দ্য।এসেছিল নিরাপদে বেঁচে থাকার বাস্তবভিত্তিক আশ্বাস।জীবনের অনুরনণে বহুকাল পরে দৃশ্যমান হয়েছিল পরম শান্তির সু-বাতাস।

কিন্তু উপজেলা সম্মেলণের পর রাজনৈতিক বিভাজন স্পষ্ট ও প্রকাশ্যে আসায় এতদিন দলের মধ্যে অনুসারি সেজে থাকা একটি চক্র আশাহত হয়ে এসব চাঁদাবাজির নেপথ্য গডফাদার সেজে কোথাও আইনী মোড়কে আবার এর বাইরেও চাঁদাবাজি শুরু করেছে বলে বিস্তর অভিযোগ রয়েছে এই জনপদের মানুষের মধ্যে।

দ্বাদ্বশ সংসদ নির্বাচনের আগে এখানকার শান্ত পরিবেশ কূলষিত,অস্থিতিশীল করে জনমনে এমপি সবুজ'র বিরুদ্ধে বিদ্বেষ ছড়িয়ে জনমনকে এমপি'র বিরুদ্ধে বিষিয়ে তোলার অপচেষ্টা করছে একটি মহল এমন অভিযোগ এখন সর্বত্র।

শ্রীপুর উপজেলার উপজেলা সদর,গড়গড়িয়া মাস্টারবাড়ির সিএন্ডজি ও অটো স্ট্যান্ড,মাওনার বাস ভ্যান অটো পিকআপ,ট্রাক স্ট্যান্ড,নয়নপুর, বরমী,এলাকা থেকে আসা পরিবহনগুলো থেকে ২০ থেকে ৬০ টাকা পর্যন্ত গাড়ি প্রতি চাঁদা তোলা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

কোথাও কোথাও পরিবহন প্রতি ২'শ টাকা পর্যন্ত চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে।বিশেষ করে বালি ও মাটির লরি,ইট বালি পরিবহনের গাড়ি থেকে মোটা অংকের টাকা গ্রহনের অভিযোগ রয়েছে।

এসব স্পটসমুহ থেকে বন্ধ হয়ে যাওয়া চাঁদা আদায়ের অতিত ইতিহাস উপজেলা সম্মেলণের পর নতুন করে আইনী ও রাজনৈতিক মোড়কে আবার ফিরে আসার পেছনে যেমন রাজনৈতিক দূরাভিসন্ধি রয়েছে তেমনি এগুলো নতুন করে চালু হওয়ার নেপথ্য কারন জনগনের কাছে অজানা না থাকলেও এতে জন-ক্ষুব্ধতা পরিলক্ষিত হচ্ছে সর্বত্রই।

অনেকেই বলছেন,জেলা আ.লীগের কমিটি ঘোষণার পর এবং দ্বাদ্বশ সংসদ নির্বাচনের পূর্বে এখানকার আ.লীগ রাজনীতি মূখ্যতঃ সুস্পষ্টভাবে দুই শিবিরে বিভক্ত হয়ে পড়বে।একই সাথে মুখোশের আড়ালে থাকা অনেক নেতার এতদিনের চাতুরিও জনসমুখে চলে আসবে।

পরিবহন সেক্টরসহ এই অঞ্চলের  স্থতিশীল রাজনীতি অশান্ত করে ফায়দা লুটা এবং এসব কর্মকান্ডের মাধ্যমে বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজ'র জনপ্রিয়তা ও ইমেজ নষ্ট করার মহাপরিকল্পনার অংশ হিসেবেই পরিবহন সেক্টরে চাঁদা প্রথা চালু করা হয়েছে বলে দল নিরপেক্ষ বৃহত্তর জনগোষ্ঠির ধারনা।


আরও খবর



লালমনিরহাট কুলাঘাটে ইউপি মেম্বারের নেতৃত্বে চলে জুয়ার আসর

প্রকাশিত:রবিবার ১৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

লালমনিরহাট প্রতিনিধি ঃ

লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নে পুলিশ প্রশাসনের নজর কে এড়িয়ে প্রতিদিন চালায় জুয়ার আসর।

কুলাঘাট ইউনিয়ন 8 নং ওয়ার্ডের জনপ্রতিনিধি ও বিএনপি সমর্থক আবুল হোসেনের নেতৃত্বে প্রতিনিয়ত প্রশাসনের নজরে ফাঁকি দিয়ে বাজার সুপারি বাগানে বিভিন্ন জন বিভিন্ন এলাকায় চালিয়ে যাচ্ছে রমরমা জুয়ার আসর।

এমন অভিযোগের ভিত্তিতে 17 এপ্রিল দুপুরে পুলিশ জুয়ার আসরে সন্ধান পেয়ে ওই এলাকায় এসআই তুষার নেতৃত্বে কয়েকজন পুলিশ হানা দিয়ে কোন জুয়াড়িকে আটক করতে না পারলেও জুয়াখেলার সরঞ্জামাদি জনসম্মুখে পুড়িয়ে দিয়েছে। তবে এ বিষয়ে জানা গেছে উক্ত জুয়ার আসর টি কুলাঘাট ইউনিয়ন 8 নং ওয়ার্ডের মেম্বার বিএনপি সমর্থক আবুল হোসেন তার নেতৃত্বে প্রতিনিয়ত বিভিন্ন স্থানে জুয়া চালিয়ে যাচ্ছেন। সেখানে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলা হয়। এছাড়াও ওই জুয়ার বোর্ড এর অন্যতম সদস্য দের কয়েকজনের মধ্যে লাভলু, সাইফুল সহ বেশ কয়েকজন জুয়াড়ি নাম পাওয়া যায়। গতকাল 16 এপ্রিল কুলাঘাট নং ওয়ার্ডে বারো হাত কালী পূজা অনুষ্ঠিত হলো সেখানে সনাতন ধর্মাবলম্বীদের প্রায় অর্ধেক মানুষের সমাবেশ ঘটে। এরই  আদলে ওই এলাকায় বসে মেলা । আর এই মেলা থেকে প্রায় হাফ কিলো পূর্বদিকে একটি নালার ওপর সুপারি বাগান বাড়িতে বসে দিন রাত জুয়া খেলা। 

অভিযানকারী এসআই তুষার জানান যে তুই কাউকে আটক করা সম্ভব হয়নি সেজন্য আপাতত কারো নামে মামলা করা যাচ্ছে না।

এ বিষয়ে উক্ত ওয়ার্ড মেম্বার আবুল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বিএনপির একজন সক্রিয় কর্মী দাবি করে বলেন জুয়াখেলায় উপস্থিত ছিলাম যদি কারো অভিযোগ ও ক্ষমতা থাকে তাহলে লিখতে পারেন।


আরও খবর



খেরসন শহর দখলে নিল রাশিয়া

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১১৫জন দেখেছেন
Image

ইউক্রেনে রাশিয়ার চলমান সামরিক অভিযানে দেশটির দক্ষিণাঞ্চলীয় খেরসন শহর পুরোপুরি দখলে নিয়েছে রুশ সেনারা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের বাহিনী দক্ষিণ ইউক্রেনের সমগ্র খেরসন অঞ্চলটিকে ‘মুক্ত’ করেছে। এর আগে গত ৩ মার্চ একবার সেই অঞ্চলটি দখলে নিয়েছিল রাশিয়া।

রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এই দাবি অবশ্য স্বাধীনভাবে নিশ্চিত করতে পারেনি ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ইউক্রেনের একজন আঞ্চলিক সামরিক কর্মকর্তা বলেছেন, (খেরসনের) আঞ্চলিক প্রশাসনের এবং একইসঙ্গে সিটি কাউন্সিলের নতুন প্রধান নিয়োগ করেছে রাশিয়ার সেনাবাহিনী।

২০২১ সালের ২৭ অক্টোবর হেন্নাদি লাহুতাকে খেরসনের গভর্নর নিযুক্ত করেছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি বলেছেন, ‘গতকাল দখলকারীরা খেরসন সিটি কাউন্সিলের পুরো প্রাঙ্গণ দখল করে নিয়েছে। পরে সেখান থেকে তারা ইউক্রেনের সকল প্রতীক ও চিহ্ন সরিয়ে দেয় এবং নিজস্ব রক্ষীদের নিযুক্ত করেছে।

এদিকে খেরসন শহরের মেয়র ইহোল কোলিকায়েভ বলেছেন, তিনি রাশিয়ার সামরিক বাহিনীর নিযুক্ত নতুন প্রশাসনকে সহযোগিতা করতে অস্বীকার করেছেন। ফেসবুকে দেওয়া এক বার্তায় তিনি বলেন, ‘আমি খেরসনেই অবস্থান করছি এবং ১৮ মাসেরও বেশি সময় আগে আমাকে শহর পরিচালনার দায়িত্ব দেওয়া খেরসনের বাসিন্দাদের সাথেই আছি।

এর আগে মার্চের প্রথম সপ্তাহে ইউক্রেনের অন্যতম প্রধান শহর এবং বন্দরনগরী খেরসন দখল করে নেয় রাশিয়া। এছাড়া প্রথম বড় কোনো ইউক্রেনীয় শহর হিসেবে খেরসন দখল করেছিল রুশ সেনারা। এর প্রায় দুই মাসের মাথায় এবার খেরসনের পুরো অঞ্চলটি দখলে নিলো রাশিয়া।

প্রায় ৩ লাখ বাসিন্দার খেরসন শহর ও অঞ্চলটি রাশিয়ার সামরিক বাহিনীর দখলে যাওয়া মস্কোর জন্য বড় ধরনের এক বিজয়। মূলত রুশ সামরিক বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ একটি ঘাঁটিও হবে শহরটি।

এছাড়া এই শহর থেকে উপকূল বরাবর আরও ভেতরে এবং পশ্চিমের আরেক বৃহৎ বন্দরনগরী ওডেসার সাথে যোগাযোগ স্থাপিত হবে। খেরসন শহরটি কৃষ্ণ সাগরের গুরুত্বপূর্ণ বন্দর এবং একটি শিল্পকেন্দ্র।


আরও খবর