Logo
শিরোনাম

মোহামেডান কে ৩/১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

নিজস্ব প্রতি‌বেদক ,কু‌মি‌ল্লা 

 ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব কে ৩/১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব । বৃহস্প‌তিবার কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জামাল ভূঁইয়াদের সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে শন লেনের দল।

১৮তম মিনিটে আসরর গাফুরভের গোলে এগিয়ে যায় সাইফ।

এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এমফোন উডোহ। ৮০তম মিনিটে সাইফের তৃতীয় গোলটি করেন এমেকা ওগবাগ। দুই গোলেই অ্যাসিস্ট করেন উজবেক ডিফেন্ডার গাফুরভ। নির্ধারিত সময়ের এক মিনিট আগে মোহামেডানের হয়ে একটি গোল শোধ দেন জাফর ইকবাল।

এই জয়ে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের তালিকায় চতুর্থ স্থান ধরে রেখেছে সাইফ। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে মোহামেডান আছে ছয়ে।


আরও খবর



সৌদির সাথে মিল রেখে নোয়াখালীতে ঈদুল ফিতর উদযাপন

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৪জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীতে সৌদি আরবের সঙ্গে মিল রেখে এক দিন আগেই সোমবার সকালে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে ৪টি গ্রামের মুসল্লিরা।

সোমবার (২ মে) সকাল ৯টার দিকে বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের বসন্ত বাগ গ্রামস্থ সিনিয়র মাদ্রাসা জামে মসজিদ, বসন্তবাগ পোদ্দার বাড়ি জামে মসজিদ, ও নোয়াখালী পৌরসভা লক্ষীনারায়নপুর গ্রামের দায়রা বাড়ি কাছারীঘর, লক্ষীনারায়নপুর গ্রামের দায়রা বাড়ি কাছারীঘর মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

স্থানীয়দের ভাষ্যমতে, স্বাস্থ্যবিধি মেনে সৌদি আরবের সাথে মিল রেখে পুলিশ প্রশাসনের সহযোগিতায় সুশৃঙ্খল ভাবে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা আরও জানান, বসন্ত বাগ গ্রামের ঈদের জামাতে ২০০-৩৫০ জন মুসল্লি, নোয়াখালী পৌরসভা হরিনারায়ণ পুর ব্যান্ডার মসজিদের পূর্ব পাশে দায়রা ঘরে ৬০জন মুসল্লি মুসল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নোয়াখালী ডিআইও-১ ডিএসবি মো.ফজলে রাব্বী বলেন, বেগমগঞ্জের দুটি ও নোয়াখালী সদর উপজেলার দুটি মসজিদের মুসল্লিরা সৌদির সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করেছে। বেগমগঞ্জ উপজেলার আরো ৪টি মসজিদে মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ৪টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়নি।


আরও খবর



নোয়াখালীতে জামায়াতের ৪৫ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৬জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সদর উপজেলায় একটি প্রাইভেট স্কুলে অভিযান চালিয়ে জামায়াত ইসলামীর ৪৫ নেতাকর্মিকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে, তারা ওই একাডেমি ভবনের দ্বিতীয় তলার একটি শ্রেণি কক্ষে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন।

রোববার (১৫ মে) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহর মাইজদীর সংলগ্ন আল ফারুক একাডেমির দ্বিতীয় তলা থেকে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিক আটককৃতদের নাম ঠিকানা জানা যায় নি।  

বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম। তিনি জানান, রোববার দুপুর ১২টার দিকে জেলার বিভিন্ন উপজেলার জামায়াত ইসলামীর নেতাকর্মিরা সুধারাম থানা এলাকার মাইজদী আল ফারুক একাডেমির দ্বিতীয় তলায় সরকার বিরোধী গোপন বৈঠক করার জন্য একত্রিত হয়। বৈঠক চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ও সুধারাম থানার ওসি আল ফারুক একাডেমিতে অভিযান চালিয়ে ৪৫ জন জামায়াত ইসলামী নেতাকর্মিকে গ্রেফতার করে।

এসপি আরো জানায়, এ সময় আটকৃতদের কাছে থাকা ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে জানা যায় যে,ধর্মীয় উগ্রতাকে পুঁজি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে সরকার বিরোধী ক্ষতিকারক বেআইনী  কার্যকলাপের প্রস্তুতিমূলক অংশ হিসেবে এই গোপন বৈঠকের  আয়োজন করা হয়েছিল। এ বিষয়ে আরও অনুসন্ধানসহ আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৪৫জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে ভিডিও-বার্তায় ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। রবিবার (১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পোস্ট করা হয়।

ভিডিও-বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আপনাকে ও আপনার পরিবারের সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। একমাস সিয়াম সাধনার পর আবার এসেছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ। আসুন, ঈদের আনন্দ সবাই ভাগাভাগি করে নেই। যে যার অবস্থান থেকে ঈদুল ফিতরের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।


আরও খবর



জমজমাট ঈদবাজারে অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছে

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

প্রাণসংহারী নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে দুই বছরে ঈদ অর্থনীতি স্থবির ছিল। উৎসবকেন্দ্রিক অর্থনীতির মধ্যে সবচেয়ে বড় অঙ্কের বাণিজ্য হয়ে থাকে এই রমজানের ঈদে। ফলে এবার পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় স্থবিরতা কাটিয়ে জমজমাট ঈদবাজার। ক্রেতাদের পদচারণায় ভরে উঠেছে মার্কেটগুলো। ব্যবসা ভালো হওয়ায় খুশি বিক্রেতারা। আগের বারের ক্ষতি পুষিয়ে নিতে প্রাণপণ চেষ্টা তাদের। পোশাকের পাশাপাশি দেশি শিল্প ও অন্য বাণিজ্যের প্রতিটি খাতে বেচাকেনা কয়েক গুণ বেড়েছে। ঘুরে দাঁড়াচ্ছে উৎসবের অর্থনীতি। গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন রাজধানীর বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, ইস্টার্ন মল্লিকা, গাজী ভবন, ইস্টার্ন প্লাজা, মৌচাক মার্কেটসহ একাধিক মার্কেট ঘুরে দেখা গেছে মানুষের ঢল।

বসুন্ধরা সিটির টপ টেনের ব্র্যান্ড ম্যানেজার আবু সাইদ বলেন, দুই বছর পর আমরা ভালোমতো ব্যবসা শুরু করতে পারছি। এবারের ঈদে আমরা দুই বছরের ক্ষতি কিছুটা পুষিয়ে নেওয়ার চেষ্টা করব। শুক্রবার তাই ক্রেতাদের সমাগম একটু বেশি। এমন সমাগম আশাকরি মাসজুড়ে হবে। এর মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে কিছুটা হলেও স্বস্তি পাব।

একই শপিং মলের ইনফিনিটি ব্র্যান্ডের ম্যানেজার সুমন মিয়া আশাবাদী হয়ে বলেন, দুই বছর ধরে তো আমরা লসের মধ্যেই ছিলাম। দোকান খুলেও সবকিছুর ভাড়া দেওয়া লাগছে। তবে এবার ক্রেতারা মার্কেটে আসছে অনেক। আশা করছি এভাবে ক্রেতারা আসতে থাকলে ব্যবসা সফল হবে এবারের ঈদ।

যমুনা ফিউচার পার্কে একজন ক্রেতা ইলমা জাহান। এসেছেন বারিধারা থেকে। তাকে অনেকটা খোশমেজাজে দেখা গেছে। তিনি বলেন, এটা অত্যন্ত আনন্দের যে আমরা আবার আগের মতো করে মন মতো কেনাকাটা করতে পারব। নিজের পছন্দমতো কিনতে পারব সবকিছু।

ইলমার ভাষায়, আসলে দুই বছর অনলাইন থেকেই বেশিরভাগ কেনাকাটা করতে হয়েছে। কিন্তু এবার নিজে এসে দেখে শুনে পছন্দমতো কিনতে পারছি। এটা সত্যিই আনন্দদায়ক। আবারও ঈদের একটা অনুভূতি হচ্ছে। বাস্তবে শপিং করতে না পারলে ঈদের আমেজটা আসে না ওইভাবে। তাই এবার অনেক উৎফুল্ল লাগছে।

ক্লাস ফাইভে পড়া আদনান সাকির এসেছে বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা করতে। নিজের পছন্দমতো জিন্স প্যান্ট, শার্ট, গেঞ্জি, জুতা, চশমা, ঘড়িসহ অনেক কিছু কিনেছে। তার পছন্দমতো সবকিছু কিনে দিতে পেরে তার বাবা-মাও অনেক খুশি। তিনি বলেন, ‘দুই বছর ঈদে মার্কেটে এসে শিশুদের পছন্দমতো কেনাকাটা করে দিতে পারিনি। তারা প্রায়ই মন খারাপ করত। তা পূরণ করতাম অনলাইনে। তবে এবার সশরীরে এসে সন্তানের এবং নিজের পছন্দ অনুযায়ী কিনতে পারছি, এটাই ভালো লাগছে।’

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন বলেন, দুই বছরে পহেলা বৈশাখ ও ঈদের মৌসুমে বাণিজ্য হয়নি। এ সময় সাধারণ ব্যবসাটাই হয়নি। বাড়তি বেচাকেনা তো পরের কথা। সুতরাং বড় লোকসানের কবলে পড়তে হয়েছে ব্যবসায়ীদের। এ বছর করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে থাকায় এবার অনেক আগে থেকেই ব্যবসা চাঙ্গা হতে শুরু করেছে। ব্যবসায়ীরা পেছনের লোকসান থাকা সত্ত্বেও বৈশাখ ও ঈদ সামনে রেখে সবার শেষটুকু দিয়ে, ঋণ করে আবার বিনিয়োগ করেছেন। মৌসুমে ভালো আয় করতে জোর চেষ্টা করছেন ব্যবসায়ীরা।


আরও খবর

পচছে আমদানি পেঁয়াজ

সোমবার ১৬ মে ২০২২




প্রথমবারের মতো কলাপাড়ায় বিশ্ব ধরিত্রী দিবস পালিত

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ১১০জন দেখেছেন
Image

মো.নাহিদুল হকঃ নদীর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ নদীতে পুস্পার্ঘ অর্পন, বৃক্ষ রোপন ও র‌্যালির মধ্য দিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় প্রথমবারের মতো উদযাপন করা হয়েছে বিশ্ব ধরিত্রী দিবস।

শুক্রবার বেলা এগারোটায় ওয়ার্ল্ডফিস ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এনহ্যান্সড্ কোস্টাল ফিশারিজ ইন বাংলাদেশ ইকোফিশ-২অ্যাক্টিভিটি এ দিবসটির আয়োজন করে। এতে জনপ্রতিনিধি, শিক্ষক ও শিক্ষার্থীসহ সরকারি বে-সরকারি কর্মকর্তারা অংশগ্রহন করেন।

আমাদের পৃথিবীর জন্য বিনিয়োগ করুন এই   স্লোগান সামনে রেখে পৌর শহরের হ্যালিপ্যাড মাঠ সংলগ্ন আন্ধারমানিক নদীতে ফুল ভাসিয়ে শুরু হয় এ দিবসের আনুষ্ঠানিকতা। পরে একটি রেলী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সরকারী মডেল খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে শেষ হয়। সেখানে প্রায় অর্ধ শতাধিক ফুল গাছের চারা রোপন করা হয়েছে।

এসময় উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল হাওলাদার, উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, উপজেলা বন কর্মকর্তা আব্দুল সালাম, সরকারী মডেল খেপুপাড়া মাধ্যমিক বিদ্যাললের প্রধান শিক্ষক আব্দুল রহিম,  ইউএসএইড এর অর্থায়নে আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ফিশ, ইকোফিশ -২ সহযোগী গবেষক সাগরিকা স্মৃতিসহ শিক্ষক,শিক্ষর্থী ও  গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন ।

ওয়ার্ল্ড ফিশ, ইকোফিশ-২ সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, ১৯৭০ সালে থেকে ২২ এপ্রিল মার্কিন সিনেটর গেলর্ড নেলসন দিবটির প্রচলন করেন। তাই কাল বিলম্ব না করে আমাদের কাজ করতে হবে সাহসীভাবে। উদ্ভাবন করতে হবে বিস্তৃতভাবে এবং প্ররৌগ করতে হবে সমভাবে। অত্যন্ত নিবিরভাবে অন্তরে ধারণ করতে হবে এইসব বাস্তবিক ভাবনাগুলো।

আর এরই ধারাবাহিকতায় ইউএসএইড এর অর্থায়নে আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ফিশ, ইকোফিশ-২ ধরিত্রী দিবস উৎযাপন করেছে। র‌্যালি, নদীর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ নদীতে ফুল ভাসানো (নদী  যদি ভালো থাকে, দখল এবং দূষন মুক্ত থাকে তাহলে আমাদের প্রকৃতি ভালো থাকবে এবং আমরা ভালো থাকবো)। এছাড়া এ দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রজাতির ফুল গাছের চারা রোপন করা হয়েছে। 



আরও খবর