Logo
শিরোনাম
উত্তরায় মাভাবিপ্রবি টেক্সটাইল অ্যালামনাই এসোসিয়েশন এর ইফতার মাহফিল নওগাঁয় গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী, শাশুড়ী ও দেবরকে আটক করেছে র‌্যাব নওগাঁয় হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ধামরাইয়ে অগ্নিকাণ্ডে এক পরিবারের ৪ জন অগ্নিদগ্ধ নড়িয়ায় জমিজমা সংক্রান্ত জের ধরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ভেনিস বাংলাদেশ প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত রামগড়ে বিজিবি'র উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ নওগাঁয় মাটি ব্যবসায়ীদের নতুন কৌশল, রাতের আধারে কাটছে মাটি মাদক সেবনরত অবস্থায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী গ্রেফতার মাভাবিপ্রবিতে দোল পূর্ণিমা উদযাপিত

নৌকা এখন আওয়ামী লীগের হাতে নেই, জামায়েত-বিএনপির হাতে

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

নিজস্ব প্রতিবেদক বাগেরহাটঃ


বাগেরহাটের মোরেলগঞ্জে নিশানবাড়িয়া ইউনিয়নে জাতিয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা বলেছেন, দেশের উন্নয়নে দলের স্বার্থে দলীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভক্ত নয়। প্রয়োজনের তাগিদে তারা এক হতে পারে। 

মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু’র ৪৭ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক দিবস ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু।

ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাক্ষ মো. শাহবুদ্দিন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মোজাম, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী অধ্যাপিকা আফরোজা আক্তার লিনা, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান, শাহজাহান হাওলাদার।  

অন্যান্যের মধ্যে আলোচনা করেন ইউনিয়ন আওয়ামীগের সাবেক সভাপতি অধ্যাপক হাফিজুর রহমান, ইউপি সদস্য আবুল কালাম আজাদ, আলম মৃধা, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম পলাশ, ইকবাল হোসেন বাদল, মো. রুনু খান, জয়নাল আবেদিন ফকির, যুবলীগ নেতা আনিসুর রহমান কাইয়ুম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুবলীগ নেতা সাব্বির হোসেন সুমন।

এ সময় নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, নিশানবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগকে ভেঙ্গে চুরমার করে দিয়েছে। নৌকা এখন আওয়ামী লীগের হাতে নেই, জামায়েত বিএনপির হাতে। আওয়ামী লীগের নেতাদের কাঁধে ভর করে জামায়াত বিএনপি বৈতরনী পার হতে চায়। ১৯৭৫ সাল থেকে ১৯৭৯ সাল পর্যন্ত উপজেলা যুবদলের সভাপতি কে ছিলেন। বিএনপির অফিস কোথায় ছিলো নেতাকর্মীরা জানতে চায়।


আরও খবর



বুড়িগঙ্গার পানি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

ঢাকার বুড়িগঙ্গা নদীতে জলজ প্রাণী বেঁচে থাকার সুযোগ নেই। জলজ প্রাণী বেঁচে থাকার জন্য দ্রবীভূত অক্সিজেন (ডিও) ৪ মিলিগ্রাম/লিটার থাকা প্রয়োজন। কিন্তু বুড়িগঙ্গা নদীতে সদরঘাট টার্মিনাল থেকে শ্যামপুর বিআইডব্লিউটিএ টার্মিনাল পর্যন্ত দ্রবীভূত অক্সিজেন (ডিও) মাত্র ০.১৪ থেকে ০.৭২ মিলিগ্রাম/লিটার বলে জানিয়েছে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন আন্দোলন (পরিজা) ও মানবাধিকার উন্নয়ন কেন্দ্র।

বিশ্ব পানি দিবস উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) জাতীয় প্রেসক্লাবে পরিজা ও মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের যৌথ উদ্যোগে প্রতিবেদন প্রকাশ ও গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জানানে হয়, পৃথিবীর সবচেয়ে বেশি মিঠা পানি নদীবেষ্টিত শহর ঢাকা। এই বিশাল মিঠা পানির জলাধার ইতোমধ্যে ব্যবহার অযোগ্য হয়ে পড়েছে। তাছাড়া অভিন্ন নদীর পানি উজান থেকে প্রত্যাহার করায় ধীরে ধীরে উত্তরাঞ্চল মরুকরণের দিকে যাচ্ছে এবং দক্ষিণাঞ্চলের নদীগুলোতে লবণাক্ততা বাড়ছে। এমন পরিস্থিতি চলতে থাকলে ২০৫০ সাল নাগাদ পানির কারণে মারাত্মক পরিবেশ বিপর্যয় নেমে আসবে।

প্রতিবেদনে বলা হয়, বুড়িগঙ্গা নদীর পরিবেশ জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ। এতে কোনো জলজ প্রাণী বেঁচে থাকার সুযোগ নেই। অপরিশোধিত শিল্পকারখানায় বর্জ্য ও পয়:বর্জ্য, নৌযানের বর্জ্য, কঠিন বর্জ্য নদীতে ফেলার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পরিজার সভাপতি প্রকৌশলী মো. আবদুস সোবহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ উজ্জলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও ডাকসুর সাবেক জিএস ডা. মোস্তাক হোসেন।

বক্তারা বলেন, জাতিসংঘের তথ্য অনুযায়ী বিশ্বে বর্তমানে ২.২ বিলিয়ন মানুষ বিশুদ্ধ পানীয় জল থেকে বঞ্চিত এবং এদের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। ২০৫০ সাল নাগাদ বিশ্ব জনসংখ্যা ২ বিলিয়ন বৃদ্ধি পাবে এবং বিশ্বব্যাপী পানির চাহিদা ৩০ শতাংশ বেড়ে যাবে। বর্তমানে বিশ্বে কৃষি খাতে ৭০ শতাংশ (যার বেশির ভাগই সেচ কাজে), শিল্প খাতে ২০ শতাংশ (বিশেষ করে জ্বালানি ও উৎপাদনে), গৃহস্থালি কাজে ১০ শতাংশ (যার এক শতাংশেরও কম সুপেয় পানি) হিসাবে ব্যবহৃত হচ্ছে।

এদেশে ছোট বড় ৪০৫টি নদী রয়েছে। এরমধ্যে অভিন্ন নদীর সংখ্যা ৫৭টি। ৫৪টি ভারতের এবং ৩টি মিয়ানমারের সঙ্গে সংশ্লিষ্ট। দেশের নদীগুলোর ৪৮টি সীমান্ত নদী, ১৫৭টি বারোমাসি নদী, ২৪৮টি মৌসুমী নদী। মানুষের অত্যাচারে নদীগুলো আজ মৃতপ্রায়। উজানে পানি প্রত্যাহারের কারণে উত্তরাঞ্চলের নদীগুলো শুল্ক বালুচরে পরিণত হয়েছে এবং দক্ষিণাঞ্চলের নদীগুলোতে লবণাক্ততা বেড়েই চলেছে। দখল, ভরাট, আর বর্জ্যে নদীগুলো এখন নিস্তব্ধ স্রোতহীন এবং দূষণের ভারে পানি ব্যবহারের অযোগ্য হয়ে জীববৈচিত্র শূন্য হয়ে পড়ছে। ফলে পরিবেশ, প্রতিবেশ, অর্থনীতি, জনস্বাস্থ্য ও জীবন-জীবিকা মারাত্মক হুমকির সম্মুখীন।

ডা. মোস্তাক হোসেন বলেন, নিরাপদ পানি অভাবে মানব শরীরের কিডনি, লিভার, হার্টসহ নানান অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে যেতে পারে। নিরাপদ পানির অভাবে ঢাকা শহরের অধিকাংশ মানুষ পেটের সমস্যাসহ নানান সমস্যায় ভুগে থাকেন।

ঢাকা শহরের লক্ষ লক্ষ প্রান্তিক মানুষ পানির ন্যায্য অধিকার থেকে বঞ্চিত দাবি করে পরিজার সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ উজ্জল বলেন, সকালবেলায় বস্তির মানুষেরা এক কলসি পানির জন্য এই শহরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে; যা তাদের জীবন জীবিকাকে চ্যালেঞ্জের মধ্যে ফেলছে। সরকারকে এই প্রান্তিক মানুষের কথা ভেবে উদ্যোগ গ্রহণ করতে হবে।

একটি রোডম্যাপ করে দেশব্যাপী পানির অধিকারের জন্য আন্দোলন গড়ে তুলতে আহ্বান জানান মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের সদস্য সচিব মাহবুল হক।

 


আরও খবর



মৌলিক চাহিদা মেটাতে ঋণ করে ২৬% পরিবার

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ |

Image

চড়া মূল্যস্ফীতি আর লাগামহীন দ্রব্যমূল্যে অতিষ্ঠ দেশের চার কোটি মানুষ খাবার কিনছে ধার-দেনা করে। বিশ্লেষকরা বলছেন, ভঙ্গুর অর্থনীতির প্রতিফলন উঠে এসেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) খাদ্য নিরাপত্তা জরিপে। সংকট কাটাতে সঠিক পরিকল্পনা ও খাদ্যবান্ধব কর্মসূচি বাড়ানোর তাগিদ অর্থনীতিবিদদের।

রাজধানীর তেজগাঁওয়ের পঞ্চাশোর্ধ ভাঙ্গারি ব্যবসায়ী মোহাম্মদ সিরাজ। বছর দুয়েক ধরে চলা মূল্যস্ফীতির মোটাদাগের প্রভাব তার জীবনে। আয়ের তুলনায় বেড়েছে ব্যয়। অর্ধেকে নামিয়েছেন খাওয়া-দাওয়া। চলতে হচ্ছে ধার-দেনায়। তিনি বলেন, আগে দিনে তিন/চারবার খেয়েছি। এখন দুই থেকে তিনবার খেয়ে হলেও চলতে হবে। ধরে আমি একবেলা কম খেলাম। কিন্তু বাচ্চাদের তো ঠিক রাখতে হবে।

আর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে তাল মেলাতে এনজিও থেকে ঋণ করেছেন রিকশাচালক আবদুর রাজ্জাক। সংকটের এমন চিত্র উঠে এসেছে প্রথমবারের মতো প্রকাশিত বিবিএসের খাদ্য নিরাপত্তা প্রতিবেদনে। তিনি বলেন, এনজিও থেকে ঋণ নিয়েছি। কিন্তু সেটা শোধ করতে পারছি না। পরিশোধ করতে গিয়ে হিমশিম খাচ্ছি। অনেক সময় না খেয়েও থাকতে হয়।

বিবিএসের প্রতিবেদন বলছে, দেশের চার ভাগের এক ভাগ মানুষ খাদ্য, বস্ত্র, বাসস্থানের মতো মৌলিক চাহিদা মেটাচ্ছে ঋণ করে। যাতে সবচেয়ে বেশি ২৮ শতাংশ ঋণের দায় গ্রামের মানুষের। অন্যদিকে শহরে ২৪ এবং সিটি করপোরেশনের বাসিন্দাদের ঋণ করতে হচ্ছে ১৫ শতাংশ হারে। যার জন্য চলমান অর্থনৈতিক সংকট এবং লাগামহীন বাজার ব্যবস্থাকেই দায়ী করছেন বিশ্লেষকরা। তারা বলছেন, এই অবস্থায় তাল সামলানোর বেশি চাপে মধ্যবিত্ত শ্রেণি।

বিআইআইসিসির গবেষণা পরিচালক মাহফুজ কবীর বলেন, অর্থনৈতিক চাপ রয়েছে। মূল্যস্ফীতির কারণে তাদের প্রকৃত আয় কমে গেছে। এসময়ে কর্মসংস্থান হয়েছে ঠিকই, কিন্তু গুণগত হয়নি। ফলে পর্যাপ্ত আয়-উপার্জন নেই। যে কারণে তারা বিভিন্ন খাত থেকে ধার-দেনা করেছে।

বিশ্বব্যাংকের পরামর্শক ড. জাহিদ হোসেন বলেন, দেশের অর্থনীতি কতটা ভঙ্গুর, এই তথ্য থেকে বোঝা যাচ্ছে। ঋণ করে নিজের চাহিদা মেটানোর চেষ্টা করছেন অনেকে। প্রয়োজন মেটাতেই এটা করছেন তারা।

বিবিএস বলছে, ২২ শতাংশ পরিবার মাঝারি বা তীব্র খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছে। উৎপাদনের সঙ্গে জড়িত থাকলেও সবচেয়ে বেশি ২৬ দশমিক ১৩ শতাংশ কৃষক পরিবারের সমস্যা খাদ্য নিরাপত্তাহীনতা।

ড. জাহিদ হোসেন বলেন, যারা দরিদ্রসীমার ওপরে আছেন, তাদেরও যে আয় বেশি সেটা কিন্তু নয়। তারা আরামদায়ক পরিস্থিতিতে আছেন, ঠিক তেমনটা নয়।

বিআইআইসিসির গবেষণা পরিচালক মাহফুজ কবীর বলেন, এটা বাংলাদেশের জন্য রেড অ্যালার্ম। খাদ্য নিরাপত্তাহীন মানুষগুলো জনসম্পদের জন্য বোঝা হয়ে দাঁড়াবেন। যদি দীর্ঘদিন ধরে এই অবস্থায় থাকেন।

২০২২ সালের জুনের ১৫ থেকে ২৫ তারিখ পর্যন্ত প্রায় ৩০ হাজার খানার ওপর এই জরিপ চালায় বিবিএস।


আরও খবর

তরমুজের ব্যাপক দরপতন

বুধবার ২৭ মার্চ ২০২৪




পাকিস্তানের ১৪তম প্রেসিডেন্ট হলেন আসিফ আলী জারদারি

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ |

Image

আসিফ আলি জারদারি পাকিস্তানের ১৪তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এ প্রতিযোগিতায় জারদারি হারিয়েছেন ইমরান খানের দল পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আকাজাইকে।

শনিবার (৯ মার্চ) দেশটির জাতীয় ও প্রাদেশিক পরিষদগুলোর সদস্যদের ভোটাভুটিতে বড় ব্যবধানে জয়ী হয়েছেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন পিএমএলএন-পিপিপি জোটের প্রার্থী আসিফ আলি জারদারি পেয়েছেন সর্বমোট ৪১১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী এসআইসি প্রার্থী আকাজাই পেয়েছেন মাত্র ১৮১ ভোট।

এর মধ্যে জাতীয় পরিষদ ও সিনেটে জারদারি ব্যাগে পুরেছেন ২৫৫ ভোট এবং আকাজাই পেয়েছেন ১১৯ ভোট।

দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আসিফ আলি জারদারিকে অভিনন্দন জানিয়েছেনতার ছেলে পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি।


আরও খবর



রাণীনগরে সাবেক এমপি‘র বাগানের কলা গাছ কাটলো দুর্বৃত্তরা

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ |

Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর-৬,(আত্রাই-রাণীনগর) আসনের সাবেক এমপি আনোয়ার হোসেন হেলালের গড়ে তোলা বাগানের প্রায় ৯৫টি কলা গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে রাণীনগর উপজেলার পশ্চিম বালুভরা এলাকায় রাণীনগর-নওগাঁ সড়কের পাশে গড়ে তোলা বাগানে গাছগুলো কেটে ফেলে দুর্বৃত্তরা। খবর পেয়ে থানাপুলিশ শুক্রবার ঘটনাস্থল পরিদর্শণ করেছে। 

এমপি পুত্র রাহিদ সরদার জানান, উপজেলা সদরের পশ্চিম বালুভরা এলাকায় তার বাবা সাবেক এমপি আনোয়ার হোসেন হেলাল প্রায় এক বিঘা জায়গা ক্রয় করেন। মেখানে মাটি ভরাট করে গত ৭/৮মাস আগে দুই শতাধিক কলা গাছ রোপণ করেন।এরই মধ্যে বৃহস্পতিবার দিনগত রাতে কে বা কাহারা পূর্বশত্রুতার জ্বের ধরে প্রায় ৯৫টির মতো কলা গাছ কেটে ফেলেছে।এঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের আইনের আওতায় এনে সু-বিচারের দাবি জানান রাহিদ সরদার।

 রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু ওবায়েদ বলেন,খবর পেয়ে শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে এঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



রাজাপুরে কানুদাশকাঠি মাদ্রাসায় নিয়োগ ১৪ লাখ টাকার ঘুষ বানিজ্যের অভিযোগ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ |

Image

হাসিবুর রহমান ঝালকাঠি :

ঝালকাঠির রাজাপুরের কানুদাশকাঠী মাওলানা আঃ রব কামিল মাদ্রাসার ৩টি পদের নিয়োগে ৩ জনের কাছ থেকে ১৪ লাখ টাকার ঘুষ নিয়ে নিয়োগ দেয়ার প্রস্তুতি চুড়ান্ত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে রোববার দুপুরে নিয়োগ প্রত্যাশী ৫ প্রার্থী রাজাপুর সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেছেন। তাদের পক্ষে লিখিত বক্তব্যে কানুদাশকাঠি গ্রামের শহিদুল ইসলাম ফরাজির ছেলে ওই মাদ্রাসার গবেষণাগার পদে নিয়োগ প্রত্যাশী মোঃ সজিবুল ইসলাম অভিযোগ করে জানান, কানুদাশকাঠী মাওলানা আঃ রব কামিল মাদ্রাসার গবেষণাগার, পরিচ্ছন্নতাকর্মী ও নিরাপত্তাকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়। আবেদনের পর গত ২ মার্চ শনিবার সকালে লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়। পরবর্তীতে জানতে পারি গবেষণাগার পদে ৭ লাখ টাকা ঘুষের বিনিময়ে গালুয়া দুর্গাপুর গ্রামের সজীব নামে এক জনকে নিয়োগের প্রস্তুতি নেয়া হচ্ছে। এছাড়া পরিচ্ছন্নতা কর্মী পদে ৪ লাখ টাকা ঘুষের বিনিময়ে কাঠালিয়ার মিরাজ মুন্সি ও নিরাপত্তা কর্মী পদে ৩ লাখ টাকা ঘুষের বিনিময়ে কানুদাশকাঠির সোলায়মান বায়জীদ নামে একজনের নিয়োগের প্রস্তুতি নিয়েছে মাদ্রাসার অধ্যক্ষ। কানুদাশকাঠি গ্রামের আবু হোসেনের ছেলে পরিচ্ছন্নতাকমী পদে চাকুরি প্রত্যাশী ইমরান হোসেনের অভিযোগ, তার কাছে আড়াই লাখ টাকা ঘুষ দাবি করা হয়। ইমরান দুই লাখ টাকা পর্যন্ত জোগার করলেও মাদ্রাসা কর্তৃপক্ষ ৪ লাখ টাকার বিনিময়ে কাঠালিয়ার মিরাজ মুন্সিকে নিয়োগের প্রস্তুতি নিয়েছে। এছাড়া মাদ্রাসায় নিয়োগের প্রলোভন দেখিয়ে ইমরানের দোকান থেকে ৩ বছর ধরে ২০ হাজারেরও বেশি টাকার চা-নাস্তা খেয়েছে। ঘুষের বিনিময়ে অযোগ্যদের নিয়োগের এ প্রক্রিয়া বাতিল করে সচ্ছতার মাধ্যমে পুনরায় নিয়োগ প্রক্রিয়ার দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে গবেষণাগার পদের প্রার্থী সজীব, পরিচ্ছন্নতাকর্মী পদের প্রার্থী ইমরান ও বশিরুল ইসলাম ও নিরাপত্তাকর্মী পদের প্রার্থী বাদশা এবং শাহিন উপস্থিত ছিলেন। জানতে চাইলে মুঠোফোনে কানুদাশকাঠী মাওলানা আঃ রব কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আঃ রাজ্জাক অভিযোগ অস্বীকার করে জানান, বিধি মোতাবেক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। কানুদাশকাঠি মাদ্রাসার এমন কোন রিপোর্ট নাই, যে টাকার বিনিময়ে নিয়োগ দেয়া হয়। বরং কালকে যে নিয়োগ হইছে, সেই নিয়োগ খরচও সভাপতি নিজের পকেট থেকে খরচ করেছেন। কোন প্রার্থীর কাছ থেকে নিয়োগ খরচা পর্যন্ত নেয়া হয়নি। কেহ ঘুষ নিয়ে থাকলে সেটা বের করার দাবি জানান তিনি। মুঠোফোনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম জানান, নিয়োগের বিষয়টি তার জানা নেই। কেহ অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর