Logo
শিরোনাম
দুই প্রতিষ্ঠানকে ৭০হাজার টাকা জরিমানা

নোয়াখালীতে ২হাজার ৩৫০ লিটার তেল জব্দ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

 অনুপ সিংহ, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা ভোজ্যতেল (সয়াবিন তেল) বাজারে বেশি মূল্যে বিক্রির আশায় মজুদ করা ২ হাজার ৩৫০লিটার তেল জব্দ করেছে।

এ ঘটনায় এনএস ট্রেডার্সকে ৫০ হাজার টাকা ও নিউ ভাই ভাই স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত তেলগুলো সাধারণ ক্রেতাদের মাঝে খুচরা মূল্যে বিক্রি করা হয়েছে।  

শুক্রবার (১৩ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত চৌমুহনী বাজারের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া।

অভিযানকালে চৌমুহনীর কালিতলা রোড এবং ডিবি রোড এলাকার দু’টি প্রতিষ্ঠান থেকে ২ হাজার ৩৫০ লিটার বোতলজাত তেল উদ্ধার করা হয়। ওই বিক্রেতারা বেশি দামের বিক্রির আশায় মজুদ করে বাজারে তেলের কৃত্রিম সংকট সৃষ্টি করে। পরে বাজারের সাধারণ ক্রেতাদের কাছে বোতলের খুচরা মূল্যে তেলগুলো বিক্রি করা হয়। প্রতি লিটার ১৬০টাকা এবং ৫ লিটার বোতল ৭৬০টাকা। অভিযানে সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলার সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। তিনি জানান, ভোজ্যতেলের বাজার তদারকি, নিয়ন্ত্রণের লক্ষ্যে সকাল থেকে চৌমুহনীর বিভিন্ন স্থানে ভোজ্যতেল মজুদকারিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, বাজারে তেলের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার চেষ্টা চলছে। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।


আরও খবর



বজ্রপাতে দেশের ছয়জেলায় আটজনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৭১জন দেখেছেন
Image

ঈদের দিনে বজ্রপাতে সারাদেশে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে টাঙ্গাইলে তিন কিশোর মারা গেছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় একজন, হবিগঞ্জে একজন, বাগেরহাটে একজনের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল

বজ্রপাতে টাঙ্গাইলের কালিহাতীতে ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৭টার দিকে কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের হাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আরিফ (১৪), ফয়সাল (১৩), রাকিব (৩০)। তারা একই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, ঈদের নামাজের জন্য তারা নিউ ধলেশ্বরী নদীতে গোসলে করতে যান। এ সময় বজ্রপাত হলে গুরুতর আহত অবস্থায় তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ

হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাড়ির পাশে পুকুরে গোসল করতে গিয়ে বজ্রপাতে শাহজাহান মিয়া (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। মঙ্গলবার (৩ মে) সকালে এই ঘটনা ঘটে।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী জানান, সকালে নয়ানগর গ্রামের শাহজাহান মিয়া ও সত্যলাল দাস বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে যায়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই শাহজাহান মিয়ার মৃত্যু হয়। আহত হন সত্যলাল দাস।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় বজ্রপাতে রনি মিয়া (৩৫) নামে একজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা সদরের দুর্গাপুরে এ ঘটনা ঘটে।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শ্যামল রায় জানান, হাসপাতালে আনার আগেই রনি মিয়ার মৃত্যু হয়েছে।

বাগেরহাট

বাগেরহাটের মোংলায় বজ্রপাতে মহির উদ্দিন শেখ (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে মোংলা উপজেলার আগা মাদুরপাল্টা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য অজিত মজুমদার জানান, সকাল সাড়ে ১০টার দিকে ঢালিরখন্ড এলাকা থেকে জ্বালানি কাঠ নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতের শিকার হন মহির উদ্দিন শেখ।। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ওনাকে মৃত ঘোষণা করেন।


আরও খবর



কুমিল্লা সিটি নির্বাচনের প্রতীক বরাদ্ধের আগে কোন প্রচার প্রচারনা করা যাবে না

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা।

কুমিল্লায় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেছেন কুমিল্লা সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী। 

রোববার সকালে কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভায় রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার, জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলমসহ সহকারি রিটার্নিং কর্মকর্তারা বক্তব্য রাখেন।

 মতবিনিময় কালে রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী সাংবাদিকদের জানান,  প্রতীক বরাদ্ধের আগে কোন প্রচার প্রচারনা করা যাবে না। আচরণ বিধি লংঙ্খনের দায়ে ইতিমধ্যে ৫থেকে ৬জনকে নোটিশ প্রদান করা হয়েছে। ৪লক্ষ টাকা জরিমানাসহ বেশ কয়েকটি মটর সাইকেল জব্দ করা হয়েছে। আজ নগরের প্রার্থীদের বিলবোর্ড সরিয়ে নেয়া হবে। একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষে সততা নিরপেক্ষতা দিয়ে সর্বাত্নাক চেষ্টা থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন রিটানিং কর্মকতা।

 প্রধান নির্বাচন কমিশনারের বরাত দিয়ে রিটানিং কর্মকর্তা বলেন- সহিংসতা মুক্ত একটি ভালো নির্বাচন উপহার দেয়ার জন্যই কাজ করছেন নির্বাচন কমিশন। কোন ভোট কেন্দ্রে যেন কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা যেন না ঘটে সেজন্য পযাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনী নিয়োজিত থাকবে। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে ইতিমধ্যে সংশ্লিষ্ট প্রশাসনিক এবং আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তাদের সাথে আলোচনা করা হয়েছে।

মতবিনিময় সভায় 

এসময় কুমিল্লায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিকস্ মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণার পর সাংবাদিকদের সাথে রিটার্নিং কর্মকর্তা এই প্রথম মতবিনিময় অনুষ্ঠিত হয়।


আরও খবর



বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৮৪জন দেখেছেন
Image

রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বকেয়া বেতন, বোনাস দাবিতে বিক্ষোভ করছে কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলসের শ্রমিকরা।

শনিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় শ্রমিকরা সড়কে অবস্থান নেয়। শ্রমিকরা মিরপুর-১১ নম্বরের পূরবী সিনেমা হল সংলগ্ন পোস্ট অফিসের সামনের রাস্তা অবরোধ করেন। এতে মিরপুর ১০ নম্বর থেকে ১২ নম্বর পর্যন্ত যান চলাচল অনেকটাই ব্যাহত হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে পল্লবী থানার পরিদর্শক (পেট্রোল) মো. আফজাল হোসেন জানান, সকাল থেকে কটন টেক্সটাইল গার্মেন্টস শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করেছে। তাদের অবরোধের কারণে পোস্ট অফিসের সামনের রাস্তায় যান চলাচল ডাইভারশন করে দিতে হচ্ছে।

তিনি আরো বলেন, কটন টেক্সটাইলের মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে ‌দুপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি দ্রুত মীমাংসা করার চেষ্টা করছি।

উল্লেখ্য, শ্রমিকরা গত এক সপ্তাহ ধরে বকেয়া বেতন ওভার টাইম, সার্ভিস চার্জ ও ঈদ বোনাসের দাবিতে আন্দোলন করছেন।


আরও খবর



চট্টগ্রাম আবাহনী-৩ স্বাধীনতা ক্রীড়া সংঘ- ২

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতি‌বেদক ,কু‌মিল্লা

কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রিমিয়ার ফুটবল লীগের ১৫ তম রাউন্ডের ৮৯ তম ম্যাচে চট্টগ্রাম আবাহনী স্বাধীনতা ক্রীড়া সংঘ কে ৩/২ গোলে পরাজিত করে। চট্টগ্রাম আবাহনীর হয়ে গোল করেন ক্যান্ডি ৭৪ তম মিনিটে, ৮৫ ও ৮৮ মিনিটে গোল করেন পিটার থ্যাঙ্কগড। স্বাধীনতা ক্রীড়া সংঘের হয়ে গোল করেন সাব্বির ৭৬ তম মিনিটে, ৯০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন বিশাল দাস।


আরও খবর



নিউমার্কেট এলাকায় সড়কে স্বাভাবিকতা ফিরেছে

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

দুদিনের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ২৪ ঘণ্টারও বেশি সময় যান চলাচল বন্ধ থাকার পর সড়কে স্বাভাবিকতা ফিরেছে।

তাছাড়া সড়কে ব্যবসায়ী-কর্মচারী, শিক্ষার্থীসহ বিবদমান কোনো পক্ষের উপস্থিতি দেখা যায়নি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে, ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১০টা থেকে সংঘর্ষ শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত তা অব্যাহত থাকে। ওইদিন সকাল ৬টা থেকে নিউমার্কেট ও আশপাশের এলাকার সব সড়ক বন্ধ করে দেন শিক্ষার্থীরা।

এদিকে, বুধবার সকালে সড়কে শিক্ষার্থীদের উপস্থিতি চোখে না পড়ায় নিউমার্কেটের দোকানপাট ও শপিংমল খোলার অপেক্ষা করছেন ব্যবসায়ীরা। প্রায় প্রতিটি মার্কেটের নিচে দোকান মালিক ও কর্মচারীদের উপস্থিতি চোখে পড়েছে। ব্যবসায়ীরা বলছেন, ঈদের মৌসুমে পুরো একটা দিন দোকানপাট বন্ধ থাকায় তাদের অনেক ক্ষতি হয়েছে।

সকালে সরেজমিনে ঢাকা কলেজের সামনে গিয়ে দেখা যায়, কলেজের মূল ফটক বন্ধ। আশপাশে কোনো শিক্ষার্থীর উপস্থিতি চোখে পড়েনি।

চন্দ্রিমা সুপার মার্কেটের ব্যবসায়ী আব্দুল আজিজ দোকান খোলার উদ্দেশ্যে সকাল ৯টায় মার্কেটে এসেছেন। তিনি জানান, ঈদের মৌসুম চলছে। এসময় মার্কেট না খুলতে পারলে বড় লোকসান হয়ে যাবে। আজ দোকান খোলার জন্য এসেছিলাম, কিন্তু এখনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত এলেই দোকান খুলবো।

হকার্স মার্কেটের দোকানি হাবিলদার হোসেন বলেন, এখনো সিদ্ধান্ত হয়নি। কখন দোকান খুলুম আর কখন বেচাকেনা করুম তা আল্লাহই জানে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ. ম. কাইয়ুম বলেন, ব্যবসায়ীরা সবসময়ই দোকান খুলতে চায়। তবে তারা কখন দোকানপাট খুলতে পারবে সে বিষয়ে আমি কিছু জানি না। গতকালের মতো আজ যেন নতুন করে সংঘর্ষ না হয়, সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

গত সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে, যা চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড়-সায়েন্সল্যাব এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। সন্ধ্যার পরও ঢাকা কলেজ ও নিউমার্কেটসহ আশপাশ এলাকায় চরম উত্তেজনা দেখা যায়।

দুদিনের সংঘর্ষে এ পর্যন্ত বিভিন্ন গণমাধ্যমের ১১ জন সাংবাদিক, ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী এবং ২৫ জন পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনায় নাহিদ (১৮) নামের এক কুরিয়ার সার্ভিসকর্মী মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ব্যবসায়ীদের হামলার প্রতিবাদে বুধবার সকাল ১০টার দিকে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ ও মানববন্ধনের ডাক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাইল সম্রাট।


আরও খবর

ঢাকায় ফিরছে মানুষ

বুধবার ০৪ মে ২০২২