Logo
শিরোনাম

নোয়াখালীতে আ'লীগ নেতা রিপন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

নোয়াখালী জেলা প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জের পরিবহন ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা আবু ছায়েদ ভূঁঞা রিপন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও ২নং আসামি ইকবাল হোসেন সাইফুলকে(৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তারকৃত সাইফুল উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের তালুয়া চাঁদপুর গ্রামের তবারক উল্যহার ছেলে।

 শুক্রবার সন্ধ্যায় বিদেশে পালিয়ে যাওয়ার সময় ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।   

 বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর জাহিদুল হক রনি জানান, গত বছরের ২৮ অক্টোবর গভীর রাতে লাল সবুজ পরিবহনের বেগমগঞ্জের চৌরাস্তার কাউন্টারের ম্যানেজার ও উপজেলার মিরওয়ারিশ ইউনিয়ন আওয়ামী লীগের ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক আবু ছায়েদ রিপনকে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ সময় তার সাথে থাকা নগদ আড়াই লাখ টাকাও লুট করে নিয়ে যায় হত্যাকারীরা। পর দিন পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে তদন্তে নামে পুলিশ। পুলিশ ঘটনাস্থল মিরওয়ারিশপুর ইউনিয়নের বারইয়ার হাটসংলগ্ন গাছতলা এলাকাসহ বিভিন্ন স্থানে প্রকাশ্যে ও গোপনে তদন্ত চালায়। এক পর্যায়ে ঘটনার সাথে সাইফুলের সম্পৃক্ততা পেলে সে এলাকা ছেড়ে গা ঢাকা দেয়। পরবর্তিতে সাইফুলকে হত্যাকান্ডের মাস্টার মাইন্ড ও মুল পরিকল্পকারী হিসেবে সনাক্ত করে ২নং আসামি করে মামলায় দায়ের করা হয়।

ওসি আরো জানান, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি সাইফুল দেশে থেকে পালাতে বিমান বন্দর এলাকায় অবস্থান করছে, এমন সংবাদে শুক্রবার বিকালে বিমানবন্দর এলাকায় অভিযান চালিয়ে আমরা সাইফুলকে গ্রেপ্তার করতে সক্ষম হই। তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিকালে সাইফুলকে আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি মীর জাহিদুল হক রনি। এ হত্যাকান্ডটি চাঞ্চল্যকার চিহিৃত করে এর আগে পুলিশ অভিযান চালিয়ে আরো ৪ জনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। বর্তমানে তারা জামিনে রয়েছে। 


আরও খবর



লালমনিরহাটে বিজিবি’র সৈনিক পদে এক ভুয়া পরীক্ষার্থী আটক

প্রকাশিত:শুক্রবার ২৯ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

লালমনিরহাট প্রতিনিধি ঃ     

তিনি টাকার বিনিময়ে কাজ করেন, তার রয়েছে বেশ চৌকসয়তা এমন বহুনাটকের পর লালমনিরহাটে বিজিবি’র সৈনিক পদে প্রক্সি দিতে এসে আটক হয়েছেন মিজানুর রহমান মিজান নামে এক ভুয়া পরীক্ষার্থী।

বিজিবি কর্তৃক জানা যায়, ৫০হাজার টাকা চুক্তিতে প্রক্সি দিতে গিয়ে বিজিবির হাতে আটক হন তিনি। বৃহস্পতিবার (২৮ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি লালমনিরহাটের তিস্তা ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শাহরীয়ার হাসান।

আটক মিজান ঠাকুরগাঁও সদর উপজেলার সিন্দুরনা গ্রামের খলিফা রহমানের ছেলে। তিনি বিপিএড পরীক্ষার্থী ছিলেন।

লেফটেন্যান্ট কর্ণেল শাহরীয়ার হাসান জানান, বিজিবিতে সৈনিক পদে নিয়োগ চলছে। এর অংশ হিসেবে বুধবার (২৭ জুলাই) গাইবান্ধা জেলার প্রার্থীদের লিখিত পরীক্ষা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানিতে অবস্থিত বিজিবি ৬১ ব্যাটালিয়নের তিস্তা-২ এ অনুষ্ঠিত হয়।

 99GD080896 রোল নম্বরের পরীক্ষার্থীর পরিবর্তে সারোয়ার মণ্ডল সজিবের হয়ে লিখিত পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে আসে‌ন মিজান। এ সময় বিষয়টি বুঝতে পেরে ভুয়া পরীক্ষার্থী হিসেবে তাকে আটক করে বিজিবি।

পরে বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিজান স্বীকার করেন যে ৫০হাজার টাকা চুক্তিতে অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেন তিনি। তার সঙ্গে জড়িত দালাল চক্রটির তথ্যও বিজিবিকে দেয় মিজান।

এ ঘটনায় প্রক্সি দেওয়ার অপরাধে মিজান ও দালাল চক্রটির বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পরে তাকে পুলিশে সোপর্দ করেছে বিজিবি।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



বুস্টার ডোজ দিবস আজ

প্রকাশিত:মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

দেশব্যাপী আজ বুস্টার ডোজ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একদিনে ৭৫ লাখ মানুষকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়ার লক্ষ্যে আজ দেশব্যাপী এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই ৭৫ লাখ টিকা বুস্টার (তৃতীয়) ও দ্বিতীয় ডোজ হিসেবে দেওয়া হবে।  

এদিন ১৮ বছরের বেশি যেকেউ দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হলে বুস্টার ডোজ নিতে পারবেন। বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা দেওয়া হবে।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানান, এই ক্যাম্পেইন চলাকালে দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলার ওয়ার্ড পর্যায়েও কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে। একদিনে প্রায় ৭৫ লাখ মানুষকে সুষ্ঠুভাবে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে সারাদেশে ৬২৩টি স্থায়ী ও ১৫ হাজার ৫৫৮টি অস্থায়ী কেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।


আরও খবর

আন্তর্জাতিক আদিবাসী দিবস

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




ঢাকার পথে চাপ বেড়েছে

প্রকাশিত:শনিবার ১৬ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ। শনিবার  সকালে কমলাপুর রেল স্টেশনে বেশ কয়েকটি ট্রেন শিডিউল অনুযায়ী পৌঁছায়নি। তবে যেসব ট্রেন এসে পোঁছেছে তাতে অনেক মানুষকে ছাদে করে আসতে দেখা যায়।

এদিকে জাজিরা টোলপ্লাজায় অন্যদিনের তুলনায় আজ যানবহানের চাপ বেশি। তবে অপেক্ষা করতে হচ্ছে না। অনেকেই যানবাহন না পেয়ে ট্রাক কার্ভাড ভ্যানে করে মানুষ ঢাকায় ফিরছে।

আর দৌলতদিয়া ফেরি ঘাটে নির্বিঘ্নে পার হচ্ছেন ঢাকাগামী মানুষ। ঘাটে তেমন অপেক্ষারত যানবাহন নেই। ভোগান্তি ছাড়াই পার হচ্ছেন সবাই।

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদের ছুটি শেষে চাপ বেড়েছে যাত্রী ও যানবাহনের। ফলে পর্যাপ্ত সংখ্যক ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। অপেক্ষা ছাড়াই যানবাহনগুলো ফেরির নাগাল পাচ্ছে। শনিবার পর্যন্ত ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ থাকবে।

যাত্রীরা জানান, যাওয়ার সময়ে যে দুর্ভোগ পোহাতে হয়েছিলো ঢাকায় ফিরতে সে অবস্থার সম্মুখীন হতে হচ্ছে না।


আরও খবর

আন্তর্জাতিক আদিবাসী দিবস

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




সোনারগাঁয়ে আটোচালক নিখোঁজ

প্রকাশিত:রবিবার ০৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বাড়িমজলিশ এলাকায় গত দুদিন ধরে আব্দুল বাছেদ মিয়া (৫১) নামে এক অটোচালক নিখোঁজ রয়েছে। এ ঘটনায় তার বড় ভাই আব্দুল হক মিয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় সাধারন ডায়েরী করেছেন। নিখোজঁ বাছেদ মিয়া উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ী চিনিস গ্রামের মৃত আব্দুস সাত্তার মিয়ার ছেলে। সাধারন ডায়েরীর বিবরনীতে উল্লেখ করা হয়, গত শুক্রবার রাতে অটো চালানোর পর আর বাসায় ফিরেনি। পরে ওইদিন রাত ১০টার বিভিন্ন জায়গায় খোজাখুজি করেও পাওয়া যায়নি। পরের দিন শনিবার মধুমতি সিএনজি স্টেশনে তাকে একজন দেখেছেন বলে সিএনজি স্টেশনের সিসিটিভি ফুটেজ তাকে দেখা যায়।ওই দিন বিকেল ৫টার দিকে সে অজ্ঞাত ৩জন যাত্রী নিয়ে অবস্থান করছিলো। এর পর থেকেই সে নিখোঁজ রয়েছে। সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তারিকুল ইসলাম বলেন, জিডি পাওয়ার পর নিখোঁজ অটোচালকে খুজে বের করতে বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে। 


আরও খবর



দুর্নীতিবাজ সরকারের পতন ঘটাতে হবে

প্রকাশিত:রবিবার ৩১ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

 বুলবুল আহমেদ সোহেল; নারায়ণগঞ্জঃ

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, দুনীর্তিবাজ আওয়ামীলীগ সরকারের বিরদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে পতন ঘটয়ে নিদলীয় তত্ত¦বধায়ক সরকার, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হবে বলে হুশিয়ারী দিয়েছেন । তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আন্দোলনের  প্যাকেজ ঘোষনা করবেন। দলীয় নেতাকর্মীরা সেই নির্দেশনার অপেক্ষায় আছে। তারেক রহমান জানেন কোথায় ডালায় করলে প্যাকেজ ফুলফিল হবে। তিনি সেই জায়গায়ই ডায়াল করবেন।

রবিবার বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। 

সারাদেশে বিদ্যুৎতের লোডশেডিং ও জালানী তেলের সরকারের অব্যবস্থাপনা প্রতিবাদে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে  সমাবেশে  বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক নাসির লুৎফর রহমান আব্দু, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ সহ অনেকেই। 

হাবিব উন নবী খান সোহেল বলেন,  বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে দুনীর্তিবাজ এই সরকার । যে কারনে বাংলাদেশ শ্রীলংকা পথে হাটছে। তিনি বলেন, শ্রীলংকার প্রেসিডেন্ট রাজা পাকশে তো কাপড় চোপড় নিয়ে পালাতে পারেনি। তাই আগে থেকে কাপড় চোপড় গুছিয়ে রাখার পরামর্শদেন সকারের কর্তাব্যক্তিদের।


আরও খবর