Logo
শিরোনাম

পাকিস্তানের কাছে ধবলধোলাই হলো ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছিল পাকিস্তান। অন্য সময় হলে তৃতীয় বা শেষ ম্যাচটি হতো কেবল আনুষ্ঠানিকতা। তবে এখন পরিস্থিতি ভিন্ন। প্রতিটি ম্যাচই সমান গুরুত্বপূর্ণ। আইসিসি সুপার লিগের অংশ বলে কেউই এখন বিন্দু পরিমাণ ছাড় দিতে রাজি নয়। রবিবার (১২ জুন) মুলতানে তৃতীয় ওয়ানডেতেও দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে পাক বাহিনী। আর ধবলধোলাই হতে হলো ওয়েস্ট ইন্ডিজকে।

এদিন বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হওয়ায় দুই ওভার কমিয়ে দেওয়া হয়। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৭.২ ওভারে ২১৬ রানেই অলআউট হয়ে যায় ক্যারিবিয়ানরা। এতে ৫৩ রানের জয় পায় স্বাগতিকরা।

সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন শাদাব খান। এর আগে ব্যাট হাতেও তিনি সর্বাধিক ৮৬ রান করেন। তার অলরাউন্ড নৈপুণ্যেই জয় পেয়েছে পাকিস্তান। এছাড়া হাসান আলি ২টি, মোহাম্মদ নওয়াজ ২টি এবং শাহনেওয়াজ দাহানি ও মোহাম্মদ ওয়াসিম একটি করে উইকেট নেন। ব্যাটিংয়ে আবারও রানের ফোয়ারা ফুটিয়েছেন ইমাম উল হক। আউট হওয়ার আগে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তবে ব্যর্থ হয়েছেন অধিনায়ক বাবর আজম। মাত্র ১ রান করেই এলবিডব্লিউর ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরে যান। ফখর জামান ৩৫ ও খুশদিল শাহ ৩৪ রান করেন।

সফরকারী বোলারদের মধ্যে নিকোলাস পুরান ৪টি, কিমো পউল ২টি এবং জেইডেন সিলস, হেইডেন ওয়ালস ও আকিল হোসাইন একটি করে উইকেট শিকার করেন। ব্যাট হাতে আকিল হোসাইন ৬০, ক্যাচি কার্টি ৩৩, কিমো পউল ২১, শাই হোপ ২১ ও ব্রোকস ১৮ রান করেন। সিরিজ সেরা হয়েছেন ইমাম উল হক।



আরও খবর

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রীসহ নিহত ২

প্রকাশিত:মঙ্গলবার ২৬ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

অনুপ সিংহ,নোয়াখালী ঃ

নোয়াখালীর চাটখিল ও হাতিয়াতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্রীসহ দুইজন মারা গেছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও দুইজন।

নিহতরা হলো, চাটখিল উপজেলার পাঁচগাও ইউনিয়নের বারইপড়া গ্রামের নূর ইসলাম মোল্লার ছেলে মো. শাহজাহান মোল্লা (৪৫) এবং হাতিয়া পৌরসভার গুল্লাখালি গ্রামের আলমগীর হোসেনের মেয়ে নিহা আক্তার (৭)। নিহত নিহা গুল্লাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্রী ছিলো।

সোমবার (২৫ জুলাই) রাতে এবং মঙ্গলবার (২৬ জুলাই) সকালে এসব দুর্ঘটনা ঘটে।  

স্থানীয় বাসিন্তা কামরুল ইসলাম জানান, গতকাল সোমবার রাতে ব্যাটারি চালিত অটোরিকশাযোগে বাড়িতে পথে তার রিকশাটি মন্ডবি বেপরী বাড়ির সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুত গতির সিএনজি তার রিকশাটিকে সামনে থেকে চাপা দিলে গাড়ি দুটি উল্টে সড়কের পাশে পড়ে যায়। এতে দুই চালকসহ আহত হন শাহজাহান। সেখান থেকে গুরুত্বর আহত অবস্থায় শাহজাহানকে উদ্ধার করে প্রথমে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। ওই হাসপাতালে তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে তিনি মারা যান।  

স্থানীয় বাসিন্দা জিল্লুর রহমান বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিদ্যালয় ছুঁটির পর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা-নলচিরা সড়ক দিয়ে বাড়ি যাচ্ছিল স্কুলছাত্রী নিহা আক্তার। বিদ্যালয় থেকে কিছু দূর যাওয়ার পর পিছন থেকে একটি দ্রুত গতির টমটম গাড়ি তাকে পিছন তেকে ধাক্কা দিলে সড়কে পড়ে মাথা ও শরীরের বিভিন্ন অংশ থেতলে গিয়ে সে অচেতন হয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিহাকে মৃত ঘোষণা করেন।

হাতিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাশ বলেন, ঘটনার পর স্থানীয় লোকজন গাড়িটি আটক করেছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনগত পতক্ষেপ নেওয়া হবে।


আরও খবর



দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি

প্রকাশিত:রবিবার ২৪ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

গত কয়েকদিনের তীব্র রোদের তাপে মানুষের জনজীবন দুর্বিসহ হয়ে পড়ছে। তবে মৃদু তাপপ্রবাহের সঙ্গেই আগামী পাঁচ দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সই করা পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও সিলেট জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গা থেকে তা প্রশমিত হতে পারে। এ তাপপ্রবাহের পাশাপাশিই আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে এবং আগামী পাঁচদিনে বৃষ্টির প্রবণতা আরও বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হরকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। যার ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৬৯ মিলিমিটার এবং বদলগাছী ও টেকনাফে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


আরও খবর

আন্তর্জাতিক আদিবাসী দিবস

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




সোনারগাঁয়ে বিচার শালিস চলাকালে প্রতিপক্ষের হামলা, আহত-২

প্রকাশিত:সোমবার ০৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: 

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদি ইউনিয়ন পরিষদে বিচার সালিশ চলাকালে প্রতিপক্ষ হামলা চালিয়ে ছুরিকাঘাত করে দুজনকে আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  এ ঘটনায় আহতদের মামা  ওয়াহিদ মিয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার বারদি ইউনিয়নের ফুলদি গ্রামের মোঃ ওয়াহিদ মিয়ার সঙ্গে পাশ্বর্বর্তী আলগীরচর গ্রামের ইকবালের দীর্ঘদিন ধরে ব্যবসায়ীক দ্বন্ধ চলে আসছিল। এ নিয়ে বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বিচার দাবি করেন মোঃ ওয়াহিদ মিয়া। গতকাল সোমবার দু'পক্ষই তাদের লোকজন নিয়ে বিচার সালিশে উপস্থিত হয়। বিচার সালিশ চলাকালে ইকবালের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে পাওনাদার ওয়াহি মিয়া। এক পর্যায়ে ইকবালের নেতৃত্বে হারুন অর রশিদ, কবির হোসেন, সাইদুল, মুছা, হানিফাসহ ১০-১২ জনের একটি দল ওয়াহিদের ভাগিনা মাসুম ও সালাউদ্দিনকে ছুরিকাঘাত ও পিটিয়ে আহত করে। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অভিযোগের বাদি মোঃ ওয়াহিদ মিয়া বলেন, পাওনা টাকার জেরেই বিচার শালিস বসানো হয়। এসময়  আমার ভাগিনাদের ছুরিকাঘাত ও পিটিয়ে আহত করেছে। 

অপরদিকে অভিযুক্ত ইকবালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার লোকজন উত্তেজিত হয়ে ঘটনা ঘটিয়েছে তিনি জড়িত নন বলে দাবি করেন। 

বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল বলেন, বিচার সালিশ শুরু হওয়ার আগে বাইরে হামলার ঘটনা ঘটে। 

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, অভিযোগ গ্রহন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 


আরও খবর



সিরাজগঞ্জে বাসের সাথে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:শনিবার ১৬ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

সিরাজগঞ্জের তাড়াশে যাত্রীবাহী বাস উল্টো লেনে এসে পরপর দুটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে ঘটনায় চারজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন ২জন। শনিবার দুপুরে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে তাড়াশ উপজেলার খালকুলা এলাকায় এদুর্ঘটনা ঘটে। নিহত চারজনের মধ্যে ২জনের নাম পরিচয় পাওয়া গেছে অপর দুজনের নাম-পরিচয় পাওয়া যায়নি। নিহতরা হলো- রাজশাহীর বাঘা থানার আব্দুল আজিজ (৪৫) ও পাবনার ইশ্বরদীর কাদিমপাড়া গ্রামের মনছের আলীর ছেলে মেরাজুল (৩২)। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, রাজশাহী থেকে ঢাকাগামী আরপি পরিবহনের একটি বাস খালকুলা এলাকায় পৌঁছানোর পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ডানদিকে উল্টো লেনে চলে গিয়ে একটি ট্রাককে ধাক্কা দেওয়ার পর আরেকটি ট্রাকের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান এবং তিনজন আহত হয়। আহতদের উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে আরেকজন মারা যায়। তিনি জানান, নিহতদের মরদেহ ও দুর্ঘনাকবলিত বাস-ট্রাক থানা হেফাজতে রাখা হয়েছে। 


আরও খবর



লালমনিরহাট সদর হাসপাতালটি কুকুরের দখলে !

প্রকাশিত:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

লালমনিরহাট প্রতিনিধি ঃ 

লালমনিরহাট সদর হাসপাতালটি এখন কুকুরের দখলে অব্যাবস্থাপনাই দায়ী  দাবী  সাধারণ সাধারণ মানুষের। জেলা সদর হাসপাতালে মুলপ্রবেশপথটি জলাতঙ্ক রোগ বাহী  কুকুরের দখলে।  শত-শত রোগীরা এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা সহ তাদের অভিভাবকরা আতঙ্কিত। গত কয়েক মাস যাবত এই হাসপাতালে  অব্যাবস্থপনা লক্ষ্য করা যাচ্ছে, এখনে  চিকিৎসা নিতে আসা রোগীরা ও স্থানীয় সচেতন মহল এ অভিযোগ উপস্থাপন করেন।  

এমনিতেই  কয়েকজন চিকিৎসক সময়মতো হাসপাতাল চেম্বারে উপস্থিত না থাকারও অভিযোগ রয়েছে।  বেওয়ারিশ কুকুরের উপদ্রপ বৃদ্ধি পাওয়ায় তারা কুকুরের সামনে দিয়ে আতঙ্কে নিরুপায় হয়ে  হাসাপাতালে রোগীর চিকিৎসা করাতে আসেন ।  এবিষয়ে হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার  রমজান আলীর সাথে জানতে চাইলে  ঔদ্ধত্য আচরনে একজন নারী নিজেকে  আরএমও  পরিচয়ে তথ্য না দেয়ার ব্যাপারে তত্বাবধায়ককে অনুরোধ করেন এবং সাংবাদিক বা সংবাদকর্মীদেরকে উপরের নির্দেশ ছাড়া ভালো মন্দ কোন প্রশ্নের বিষয়ে কথা না বলার কথা বলে দুজনেই কক্ষ ত্যাগ করেন।  হাসপাতালের নানান বিষয়ে   অব্যাস্থাপনা সহ  কুকুরের উপস্থিতি পাশকাটিয়ে যান।  

এবিষয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি লালমনিরহাট হাসপাতালে এসে সরেজমিনে দেখে মতামত দিতে চান।


আরও খবর