Logo
শিরোনাম

পিটিয়ে শিক্ষককে হত্যার ঘটনায় জিতু গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষককে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত সেই শিক্ষার্থী আশরাফুল আহসান জিতুকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২৯ জুন) গাজীপুরের শ্রীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে এই এলিট বাহিনী।

র‌্যাবের মিডিয়া সেন্টারের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, র‌্যাবের বিশেষ এক অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ২৫ জুন আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমারকে স্টাম্প দিয়ে বেধড়ক মারধর করে ওই বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী আশরাফুল আহসান জিতু। পরে এনাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন তিনি মারা যান। এক ছাত্রীকে উত্যক্তের অভিযোগে ওই শিক্ষক তাকে বকাঝকা করলে শিক্ষার্থী তাকে পিটিয়ে মারাত্মক জখম করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পরই পালিয়ে যায় জিতু। র‌্যাব বিশেষ অভিযান চালিয়ে বুধবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এইচএম কামরুজ্জামান শিক্ষক হত্যার প্রধান আসামি শিক্ষার্থী আশরাফুল আহসান জিতুকে গ্রেপ্তারের তথ্য প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাকে গাজীপুরের শ্রীপুর থেকে র‌্যাব গ্রেপ্তার করে।

এদিকে অভিযুক্ত শিক্ষার্থী জিতুর বাবা উজ্জল হোসেনকে বুধার ভোরে কুষ্টিয়ার কুমারখালী থেকে আটক করেছে পুলিশ। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এইচএম কামরুজ্জামান জানান, ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়। আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।


আরও খবর

আন্তর্জাতিক আদিবাসী দিবস

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




রাজনীতির মোড় ঘুরে যেতে পারে

প্রকাশিত:বুধবার ২৭ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ০৭ আগস্ট ২০২২ |
Image

রোকসানা মনোয়ার :  বিএনপি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে চাইলে তাদের চা খাওয়াবেন বলে আওয়ামী লীগ সভাপতি ও সরকারপ্রধান যে বক্তব্য দিয়েছেন তাকে আলোচনা বা সংলাপের ইঙ্গিত হিসেবেই দেখছেন দলটির নেতারা। তারা বলছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাস করেন বলেই চা খাওয়ানোর কথা বলে সংলাপ বা আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে নির্বাচন নিয়ে প্রশ্ন তোলা দেশি-বিদেশি শক্তির তৎপরতায় ভাটা পড়বে।

শনিবার (২৩ জুলাই) আওয়ামী লীগের এক আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি তো বলে দিয়েছি তারা (বিএনপি) যদি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে আসে, পুলিশ যেন বাধা না দেয়। বিশেষ করে বাংলামোটরে যে বাধা দেওয়া, সেটা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছি। আসুক না হেঁটে হেঁটে, যতদূর আসতে পারে। কোনো আপত্তি নেই। আমি বসাব, চা খাওয়াব। কথা বলতে চাইলে শুনব।’

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পর রাজনৈতিক অঙ্গনে শুরু হয়েছে নতুন আলোচনা। পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন বিএনপি ও আওয়ামী লীগের নেতারা। চা খাওয়ানোর মন্তব্য মূলত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সংলাপেরই আহ্বান বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষপর্যায়ের নেতারা।

তারা বলছেন, প্রধানমন্ত্রী এটা উদ্দেশ্য করেই বলেছেন। বিএনপি এখন কী করল, সেটা তাদের ব্যাপার। বিএনপির আন্দোলনের হুমকি-ধমকিতে নয়, মূলত নিরপেক্ষ নির্বাচন নিয়ে বিভিন্ন মহলের তৎপরতা আমলে নিয়ে সরকারের পক্ষ থেকে সংলাপের পথ খুলে দেওয়া হয়েছে। এতে প্রকারন্তরে লাভ হবে আওয়ামী লীগের। প্রধানমন্ত্রীর সংলাপের এই আহ্বান রাজনীতির মোড়ও ঘুরিয়ে দিতে পারে। তবে বিএনপির প্রাথমিক প্রতিক্রিয়া বলছে, তারা আপতত কোনো সংলাপে যাওয়ার বিষয়ে রাজি নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, ওনার কার্যালয়ে গেলে চা খাওয়াবেন। তার আগে বলে দিন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এনে দিচ্ছি। সেটা বলে দিন, তারপর চা-টা খাওয়া যাবে, অসুবিধা নেই। সবার আগে তত্ত্বাবধায়ক সরকার মেনে নিন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর এই আহ্বান অবশ্যই সংলাপে বসার আহ্বান। এটি সরকারপ্রধান রাখবেন বলেই বলেছেন। আলাপ-আলোচনা করে সমাধান চান বলেই আওয়ামী লীগ সভাপতি এই কথা বলেছেন। এখন বিএনপি প্রধানমন্ত্রীর এই আহ্বানকে কীভাবে দেখবে, সেটা তাদের ব্যাপার। তবে যাদের মনে সন্দেহ কাজ করে তাদের বিষয়টা আলাদা। বিএনপি এই আহ্বানকে নেতিবাচক হিসেবে না দেখে আলোচনায় বসুক, সেটা আমরা চাই। প্রধানমন্ত্রীর এই আহ্বান অবশ্যই সংলাপে বসার। আলাপ-আলোচনা করে সমাধান চান বলেই আওয়ামী লীগ সভাপতি এই কথা বলেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। গণতন্ত্র রক্ষায় যেকোনো উদ্যোগকে স্বাগত জানাই। আলোচনার দরজা সবসময় খোলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান চান।

দলটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, বিএনপি আলোচনায় বিশ্বাস করে না। বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়। ২০১৪ সালের নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকাশ্যে বলেছিলেন, এই এই মন্ত্রণালয় দিয়ে দেব। খালেদা জিয়াকে ফোন করেছিলেন, সেদিন খালেদা জিয়া বিরোধী দলের নেত্রী। উনি প্রধানমন্ত্রীর সঙ্গে শিষ্টাচারবহির্ভূত আচরণ করেছেন। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। গণতন্ত্র রক্ষায় যেকোনো উদ্যোগকে স্বাগত জানাই। আলোচনার দরজা সবসময় খোলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান চান।

২০১৮ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরে হানিফ বলেন, ‘প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে সৌহার্দপূর্ণ আলোচনা হয়েছে। জননেত্রী শেখ হাসিনা তো আলোচনার ভিত্তিতেই সবকিছু করতে চান। দেশের নির্বাচন সুষ্ঠু হোক, গ্রহণযোগ্য হোক, নির্বাচনে সব দল অংশগ্রহণ করুক- এটা জননেত্রী শেখ হাসিনা চান। শেখ হাসিনা গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল বলেই এই কথা (চা খাওয়ানো) বলেছেন।


আরও খবর



জ্বালানি তেলের মূল্য সমন্বয়

প্রকাশিত:শুক্রবার ০৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

ঢাকাঃ ০৫/০৮/২০২২

বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ার কারণে বাংলাদেশ প্রেট্টোলিয়াম কর্পোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড(ই আর এল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্টোল এর মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায় নিম্নোক্তভাবে পুণঃনির্ধারণ করা হলো।

আজ ( ৫/০৮/২০২২) রাত ১২ টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভিতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা/ লিটার, কেরোসিন ১১৪  টাকা/ লিটার, অকটেন ১৩৫  টাকা/ লিটার ও পেট্টোল ১৩০  টাকা/ লিটার হবে।

প্রসঙ্গক্রমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জনবান্ধব আওয়ামী লীগ সরকার সব সময় আমজনতার স্বস্তি ও স্বাচ্ছন্দ্য বিবেচনা করে সিদ্ধান্ত নেয়।  যতদিন সম্ভব ছিল ততদিন সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির চিন্তা করে নাই। অবস্থার প্রেক্ষিতে অনেকটা নিরুপায় হয়েই কিছুটা এডজাস্টমেন্টে যেতে হচ্ছে। ২০১৬ সালের এপ্রিল মাসে সরকার জ্বালানি তেলের  মূল্য কমিয়ে দিয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে সে অনুযায়ী জ্বালানি তেলের মূল্য পুনঃবিবেচনা করা হবে।

বিশ্ববাজারে জ্বালানি তেলের উর্ধ্বগতির কারণে পার্শ্ববর্তী দেশ সহ বিভিন্ন দেশে নিয়মিত তেলের মূল্য সমন্বয় করে থাকে। ভারত  ২২মে ২০২২ তারিখ থেকে কলকাতায় ডিজেলের মূল্য প্রতি লিটার ৯২.৭৬ রুপি এবং পেট্রোল লিটার প্রতি ১০৬.০৩ রুপি নির্ধারণ করেছে যা অদ্যাবধি বিদ্যমান রয়েছে। এই মূল্য বাংলাদেশী টাকায় যথাক্রমে ১১৪.০৯ টাকা এবং ১৩০.৪২ টাকা। ( ১ রুপি = গড় ১.২৩ টাকা)। অর্থাৎ বাংলাদেশে কলকাতার তুলনায় ডিজেলের মূল্য লিটার প্রতি ৩৪.০৯ এবং পেট্টোল লিটার প্রতি ৪৪.৪২ টাকা কমে বিক্রয় হচ্ছিল। মূল্য কম থাকায় তেল পাচার হওয়ার আশঙ্কা থেকেও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়া সময়ের দাবী।

উল্লেখ্য যে, বাংলাদেশ পেট্টোলিয়াম কর্পোরেশন বিগত ছয় মাসে ( ফেব্রুয়ারি ২২ থেকে জুলাই ২০২২ পর্যন্ত) জ্বালানি তেল বিক্রয়ে (সকল পণ্য ) ৮০১৪.৫১ কোটি টাকা লোকসান দিয়েছে।  বর্তমানে, আন্তর্জাতিক  তেলের বাজার পরিস্থিতির কারণে বিপিসির আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখাতে যৌক্তিক মূল্য সমন্বয় অপরিহার্য হয়ে পড়েছে। 

মীর মোহাম্মদ আসলাম উদ্দিন

উপপ্রধান তথ্য অফিসার

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়



আরও খবর

আন্তর্জাতিক আদিবাসী দিবস

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




কুমিল্লা চা‌ন্দিনা ইউ‌পি নির্বাচ‌নে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত

প্রকাশিত:মঙ্গলবার ১২ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

 কু‌মিল্লা ব্যুরো ঃ

কুমিল্লার চান্দিনার মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনের  স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিন মারা গে‌ছে। তার জানাযার নামাজ বাদ জোহর ইউনিয়নের পরচঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। তিনি মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের মৃত আবু নাসের ভূইয়ার ছেলে। সোমবার রাত সাড়ে ১০ টায় হৃদ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। তার মৃত্যুতে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হবে জানিয়েছেন চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব। 

স্থানীয়রা জানায়, চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিন ভূইয়া চান্দিনা উপজেলার ৪নম্বর মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনারস প্রতীকের প্রার্থী ছিলেন।গত নির্বাচ‌নে আওয়ামীলী‌গের প্রার্থীর কা‌ছে হা‌রেন।এর আ‌গে ওই ইউ‌নিয়‌নের সা‌বেক চেয়ারম‌্যান ছি‌লেন। তিনি চান্দিনা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক।

রাত সাড়ে ১০ টার দিকে হঠাৎ তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে যান। পরে তাকে হাসপাতালে নেয়ার পথে চান্দিনা বাজারের কাছাকাছি আসলে তিনি মারা যান।  এর আগেও হৃদরোগে আক্রান্ত হওয়ায় তার হার্টে দুইটি রিং বসানো ছিলো। তিনি ছাড়াও ওই ইউনিয়নে আরও ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার পর নিয়ম অনুযায়ী এ কে এম রুহুল আমিনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি হাইকোর্টে আবেদন করে তার মনোনয়ন ফিরিয়ে আনেন। কিন্তু দুঃখের বিষয় গতকাল রাতে তিনি মারা গেছেন। নিয়ম অনুযায়ী নির্বাচন স্থগিত করা হবে যদিও কমিশন থেকে এখনও কোন লিখিত নোটিশ পাইনি। লিখিত নোটিশ পেলেই আনুষ্ঠানিকভাবে নির্বাচন স্থগিত ঘোষণা করবো। 

উল্লেখ, গত ৬ জুন এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৮ জুলাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক পান।            আগামী ২৭ জুলাই কু‌মিল্লা চা‌ন্দিনা উপ‌জেলার ৪নং মহিচাইল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। অনলাই‌নের জন‌্য


আরও খবর



ইটনায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

মুজাহিদ সরকারঃ 

কিশোরগঞ্জে ইটনা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

২১ শে জুলাই রোজ বৃহস্পতিবার দুপুর ১২:৩০ এ উপজেলা হল রুমে এই আয়োজন করা হয়। ইটনা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মুকসুদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন ইটনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান। 

আরও উপস্থিত ছিলেন, সাবেক পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ মেহের উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, ইটনা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ফাহমিদা বানু, ডাঃ পল্লব কুমার দেবনাথ সহ উপজেলার ইউনিয়ন পর্যায়ে মাঠ কর্মীরা উপস্থিত ছিলেন। 

তখন বিশ্ব জনসংখ্যা দিবস ২০২২ এ শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান কে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়। ইউনিয়নের শ্রেষ্ঠ কর্মীরা তাদের বক্তব্যে বলেন, আমরা মাঠ কর্মীরা ঝড় বৃষ্টি মধ্যেও ঘরে ঘরে গিয়ে পরিবার পরিকল্পনা বিষয়ে জানানোর চেষ্টা করেছি এবং আমরা শতভাগ সফলতার জন্য কাজ করছি। মাঠ কর্মীদের সুযোগ সুবিধার দিকে নজর রাখার জন্য বিনীত অনুরোধ করেন। 

ইটনা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মুকসুদ আলী বলেন, অনেক জনবলের অভাব নিয়ে ই আমরা কাজ করার সর্বোচ্চ চেষ্টা করছি। দুর্গম হাওড়ে সীমিত জনবল নিয়ে কাজ করা বড় চ্যালেঞ্জ। 

প্রধান অতিথি ইটনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ আজ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।জনসংখ্যা বৃদ্ধি রোধ হয়েছে পরিকল্পিত কর্মপরিকল্পনা গ্রহণের ফলে। জনসংখ্যা এখন অভিশাপ নয়। প্রশিক্ষণ ও প্রযুক্তির মাধ্যমে জনসংখ্যাকে জনশক্তিতে পরিনত করতে হবে। তিনিও আরও বলেন, জনসংখ্যা বৃদ্ধির হার সম্পর্কে জানতে হবে এবং সেই লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।


আরও খবর



বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে

ষড়যন্ত্রকারীরা নড়াইলে মানবতাবিরোধী ঘটনা ঘটিয়েছে

প্রকাশিত:সোমবার ১৮ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

ইসলামী আন্দোলন বাংলাদশে-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই নড়াইলের লোহাগাড়ায় কলেজ ছাত্র কর্তৃক ফেসবুকে মহানবী সা. কে অবমাননা ও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি ও বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব্ব দরবারে নষ্ট করতে ষড়যন্ত্রকারীরা নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে কাপুরুষোচিত মানবতাবিরোধী হামলার ঘটনা ঘটিয়েছে। এমন হামলা ও ভাঙচুরের ঘটনা ইসলাম সমর্থণ করে না।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, নড়াইলের লোহাগাড়ার কলেজ ছাত্র আকাশ সাহা কর্তৃক ফেসবুকে মহানবীকে কটুক্তি করে অবমাননা ও সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর একই সূত্রে গাঁথা। 

তিনি বলনে, জুম্মার নামাজের পর মুসল্লিদের বিক্ষোভের সময় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেনি। বিক্ষোভের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে স্বার্থান্বেষীরা হীনস্বার্থ হাসিলে স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ভাঙচুর করেছে। হামলাকারীরা আগামী জাতীয় নির্বাচনকে প্রভাবিত করতে কারো এজেন্ডা বাস্তবায়নে কাজ করে থাকতে পারে। 

পীর সাহেব চরমোনাই আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা ও সংখ্যালঘুদের ওপর হামলার স্ক্রিপট কারা তৈরি করে ইসলাম ও দেশবিরোধী এ ন্যাক্কারজনক ঘটনার পেছনে কলকাঠি নাড়ছে তাদেরকে খুঁজে বের করতে হবে।


আরও খবর