Logo
শিরোনাম

পঞ্চগড় ট্রাজেডি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিন পর্যন্ত মৃতদেহ মিলেছে ৬৮ জনের। এখনো নিখোঁজ আছেন চারজন। তাদের উদ্ধারে আজও চলছে কার্যক্রম।

উদ্ধার কার্যক্রমের তৃতীয় দিনে সন্ধ্যা পর্যন্ত ১৭টি মৃতদেহ পাওয়া যায়। দিনাজপুরের খানসামা ও বীরগঞ্জ এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ ও বোদা উপজেলার বিভিন্ন নদী-উপনদী থেকে এসব মৃতদেহ উদ্ধার করা হয়। আর জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৬৮ জনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এদের মধ্যে ২১ জন শিশু, ৩০ জন নারী ও পুরুষ ১৭ জন। তবে ডুবে যাওয়া নৌকাটিতে ঠিক কতজন যাত্রী ছিল, তার সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। গত রবিবার দুপুরে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে শতাধীক যাত্রী নিয়ে ডুবে যায় নৌকাটি। 


আরও খবর

নওগাঁয় বেগুন গাছে টমেটো চাষে সফল কৃষক বাদল

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২

কাগজ সংকটে বই প্রকাশ অনিশ্চিত

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২




রাঙ্গামাটির লংগদু উপজেলা

আওয়ামীলীগের ভাঙ্গন ঠেকাতে লংগদু তৃণমুল নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

 উচিংছা রাখাইন কায়েস,রাঙ্গামাটি :

লংগদু আওয়ামীলীগের কোন্দল ও ভাঙ্গন ঠেকাতে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছে লংগদু উপজেলা আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা।  আজ রাঙ্গামাটি প্রেস ক্লাবে লংগদু উপজেলা আওয়ামীলীগের তৃণমুল নেতাকর্মীদের আয়োজিত  সংবাদ সম্মেলনে এই আহবান জানান নেতারা।    সংবাদ সম্মেলনে লংগদু উপজেলা আওয়ামীলীগের সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম কামাল, উপজেলা আওয়ামীলীগের নেতা মোহাম্মদ নাসিমুল গনি, নজরুল ইসলাম, জমশেদ আলী, অমর আলী, রেজাউল করিমসহ তৃণমূল আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে বলা হয়, আওয়ামীলীগের অভ্যন্তরে বিভাজন সৃষ্টি করে ঐক্য ভাঙ্গন ধরিয়ে দলকে দূর্বল করার ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রকে মোকাবেলা করতে জেলা আওয়ামীলীগকে দ্রুত ব্যবস্হা নেয়ার আহবান জানানো হয়।  তা না হলে আগামী নির্বাচনে লংগদু আওয়ামীলীগের কাঙ্খিত বিজয় অর্জন করা কঠিন হয়ে পড়বে বলে আশংকা প্রকাশ করেন তৃণমূল নেত্রী বৃন্দরা। 


আরও খবর



মির্জাগঞ্জে ইউপি উপ-নির্বাচনে

এ টি এম মোস্তাফিজুর চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

কামরুজ্জামান বাঁধন,মির্জাগঞ্জ পটুয়াখালী:

কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া উৎসব মূখর পরিবেশে পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বুধবার (২ নভেম্বর) সম্পন্ন হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এ.টি.এম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল প্রতীক) ১৮৬ ভোটের ব্যবধানে ২হাজার ৯শত ২২ ভোট পেয়ে বেসরকারীভাবে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী সেলিনা রশিদ শিরিন (স্বতন্ত্র-চশমা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৭শত ৩৬ ভোট। 

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহেদুল ইসলাম(সোহেল আহম্মেদ)-নৌকা প্রতীক-১ হাজার ৮শত ৬৪ ভোট পেয়ে ৪র্থ অবস্থানে রয়েছেন।

নির্বাচনে ইউনিয়নের ১৯হাজার ৯শত ৭৩ জন ভোটারের মধ্যে ১০হাজার ৪শত ৪ জন নারী-পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ৮টা থেকে ১১ টি ভোট কেন্দ্রে ৬৩টি বুথের মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি),র‌্যাব ও পুলিশের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয় এবং ৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়াও নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে আমড়াগাছিয়া পুলের হাট বাজার,মহিষকাটা বাজার ও সুবিদখালী সরকারী কলেজ সংলগ্ন মহাসড়কের প্রবেশদ্বারে নিরাত্তা চৌকি  (চেকপোষ্ট) বসানো হয়।এদিকে প্রথমবারের মতো ইভিএমে ভোট প্রদান করে সন্তোষ প্রকাশ করেন ভোট দিতে আসা নারী-পুরুষ ভোটাররা।


আরও খবর



রাণীনগরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগরে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা সদরে ফায়ার সার্ভিস ষ্টেশন চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন স্থানীয় এমপি আলহাজ¦ আনোয়ার হোসেন হেলাল। 

“ দূর্ঘটনা-দূর্যোগ হ্রাস করি’বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে রাণীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এছাড়া রাণীনগর ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা দেলোযার হোসেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদি হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।


আরও খবর



তুমব্রুতে সেনা কর্মকর্তা নিহত

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তে র‍্যাব ও ডিজিএফআইয়ের যৌথ মাদকবিরোধী অভিযানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন র‍্যাবের একজন সদস্য। সোমবার মধ্যরাত রাত ১টায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর যৌথভাবে মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় মাদক কারবারিদের সঙ্গে তুমব্রু সীমান্ত এলাকায় গোলাগুলি হয়। এসময় সন্ত্রাসীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় শহীদ হন ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা। তিনি বিমান বাহিনীতে কর্মরত ছিলেন। সংঘর্ষে আহত র‍্যাব সদস্যকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে আহত কিংবা নিহতদের পরিচয় এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর।


আরও খবর

নওগাঁয় বেগুন গাছে টমেটো চাষে সফল কৃষক বাদল

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২

কাগজ সংকটে বই প্রকাশ অনিশ্চিত

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২




ডিসেম্বরে করোনা টিকার ‍বিশেষ ক্যাম্পেইন

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

৫১তম বিজয় দিবস উপলক্ষে ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত করোনা টিকার ‍বিশেষ ক্যাম্পেইন চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত বিশ্ব অ্যান্টিমাইক্রোবিয়াল সপ্তাহ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সামনে বিজয় দিবস আসছে, এই উপলক্ষে করোনার টিকার ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছি। এটি ১ ডিসেম্বর থেকে শুরু হবে, চলবে ডিসেম্বরের ৭ তারিখ পর্যন্ত।

মন্ত্রী বলেন, বিশেষ এই টিকা ক্যাম্পেইনে ৯০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে। আমরা এখন পর্যন্ত ১৪ কোটি ৬৯ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা দিয়েছি। ১২ কোটিরও বেশি দ্বিতীয় ডোজ দিয়েছি।


আরও খবর

জন্মনিয়ন্ত্রণে আগ্রহ কমছে

শনিবার ২৬ নভেম্বর ২০২২