Logo
শিরোনাম
মির্জাগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ

প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

 কামরুজ্জামান বাঁধন,মির্জাগঞ্জ,

পটুয়াখালীঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে উপজেলা সদরস্থ সুবিদখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক খান মো. আবু বকর সিদ্দিকী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে পুরস্কার বিতরন অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জুয়েল ব্যাপারী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজ মৃধা, সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুল জলিল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রিয়াজুল হক,সহকারী শিক্ষা অফিসার মো. জিন্নাত জাহান,মো. নিজাম উদ্দিন, মোসাঃ মরিয়ম বেগম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মির্জাগঞ্জ উপজেলা শাখার সভাপতি কে. এম.আব্দুর রাজ্জাক, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি মির্জাগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. মোশাররফ হোসেন, সাধারন সম্পাদক মো. শাহ আলম, প্রধান শিক্ষক মো. মোসলে উদ্দিন মিন্টু, মো. আবদুল সালাম সিকদার, মো. ফরিদ উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও  বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পূর্ব ঘটকের আন্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ছৈলাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-৩ গোলে হারিয়ে জয়লাভ করে এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে সন্তোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ব গাবুয়া প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৪-১ গোলে হারিয়ে জয়লাভ করে।


আরও খবর

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




কপোতাক্ষের ভাঙনে ডুবছে খুলনার রাড়ুলী জেলে পল্লি

প্রকাশিত:সোমবার ১৮ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

কপোতাক্ষ নদের পূর্ণিমার জোয়ারের পানিতে রাতে ও দিনে প্রতিদিন ডুবছে খুলনার পাইকগাছার রাড়ুলী জেলে পল্লি। এ অবস্থায় ঝুঁকি নিয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে ওই পল্লির ১৫০টি পরিবার। তাদের বাড়িঘর রক্ষায় নেই কোনো টেকসই বেড়িবাঁধ। চলতি বর্ষার শুরুতে নতুন করে ভাঙনের হাত থেকে বাঁচতে দীর্ঘমেয়াদী টেকসই বেঁড়িবাধ প্রকল্প বাস্তবায়ন ও পরিকল্পিত নদী শাসনের দাবি জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ ইউনিয়নবাসী।

জেলে পল্লির মনোরঞ্জন বিশ্বাস অভিযোগ করেন, পূর্বপুরুষসহ এখানে আমাদের প্রায় ২০০ বছরের বসবাস। এখানকার পল্লিতে আমরা প্রায় ৫০০ পরিবার বসবাস করতাম, কিন্তু কপোতাক্ষের ভাঙনে ৩৫০টি পরিবার গৃহহীন হয়ে এলাকা ছেড়ে চলে গেছে। এদের মধ্যে কেউ রাস্তার পাশে সরকারি জমিতে আবার কেউ সরকারের আবাসনে ঠাঁই পেয়েছেন। এবার ভেঙেছে আমার ঘরও। এমতাবস্থায় পরিবার নিয়ে সরকারি রাস্তার পাশর একটি টোঙ ঘরে বসবাস করছি। বর্তমানে ভাঙন সঙ্গী করেও ১৫০টি পরিবার এখানে বসবাস করছি।

একই এলাকার বাবুরাম বিশ্বাস বলেন, কপোতাক্ষ নদের ভাঙনে আমি তিনবার ভিটা হারিয়েছি। বর্তমানে যে ঘরটিতে আছি সেটিও ভাঙনের পথে। রান্না ঘর ভেসে গেছে পানিতে, থাকার ঘরটি কোনো রকম টিকে থাকলেও নদের কিনারায় ঝুলছে। জোয়ারের পানিতে রাত দিন দুইবার ডুবছে আমাদের ঘরবাড়ি। এ সময় পরিবার নিয়ে ভয়ে রাত জেগে পাহারা দেই, কখন যে ঘরখানা পানিতে ভাসিয়ে নিয়ে যায় এই ভয়ে।

বর্তমানে পূর্ণিমার অতিরিক্ত পানি বাড়ায় আমাদের ঘরবাড়ির উঠানে থইথই পানি। ভাটা হলে দুপুরের রান্না হবে। অনেক সময় সেটাও করা যায়। পরে শুকনা খাবার খেয়ে জীবন ধারণ করি। নদের পাশে বাড়িঘর রক্ষার বাঁধ থাকলে জোয়ারের পানি উঠতো না।

ওই এলাকার মান্দার বিশ্বাস বলেন, কপোতাক্ষের পাড়ে আমাদের পূর্বপুরুষরা বসবাস করে আসছে। প্রায় এক কিলোমিটার জায়গা কপোতাক্ষ নদের ভাঙনে চলে গেছে। বিপরীত পাড়ে চর জেগেছে। ওইখানে যদি আমাদের জায়গা দিত তাহলে আমরা বসবাস করতে পারতাম। ভাঙন দেখতে শুধু জনপ্রতিনিধিরা আসে কিন্তু কোনো কাজ হয় না।

এ বিষয়ে পাইকগাছা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রাজু হাওলাদার বলেন, রাড়ুলীর কপোতাক্ষ নদের ভাঙন এলাকা পরিদর্শন করে এ বছরের চাহিদা পাঠিয়েছি। বরাদ্দ হলে কাজ শুরু করা হবে।

এ ব্যাপারে ইউএনও মমতাজ বেগম বলেন, ভাঙন এলাকায় গিয়েছি, কিন্তু ভাঙনের কারণে জেলেপল্লি রক্ষা বাঁধ দেওয়া সম্ভব হচ্ছে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ডকে জানিয়েছি।


আরও খবর



আসছে শোয়েব আখতারের বায়োপিক, পোস্টার প্রকাশ

প্রকাশিত:সোমবার ২৫ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ১০ আগস্ট ২০২২ |
Image

ইয়াশফি রহমান :  রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, যার হাতে বল থাকলে এক সময় বুক কাঁপত উল্টো দিকে থাকা ব্যাটারের। কখন সেই বল এসে উইকেট ভেঙে দেবে, তার আশঙ্কায় ভুগতেন সবাই। সেই শোয়েব আখতারকে নিয়ে এ বার তৈরি হতে চলেছে বায়োপিক বা জীবনীচিত্র।

পাকিস্তানের সাবেক এ গতিদানব নিজেই টুইট করে এ কথা জানিয়েছেন। পাকিস্তানের কোন ক্রীড়াবিদকে নিয়ে এই প্রথম কোনও বিদেশি চলচ্চিত্র তৈরি হতে চলেছে।

ছবির একটি ক্লিপ এবং পোস্টার শোয়েব ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। এরপর একটি প্রশ্নোত্তর পর্বও আয়োজন করেন। ক্রিকেটজীবনে তাকে যে নামে ডাকা হত, ছবির নামও তাই-ই রাখা হয়েছে। শোয়েবের বায়োপিকের নাম হবে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’। বায়োপিকে শোয়েবের জীবনের অনেক অজানা দিক উঠে আসবে। তবে তার জীবনের এবং পাকিস্তানের ক্রিকেটে তৈরি হওয়া বিতর্কের হদিশ মিলবে কি না, তা জানা যায়নি।

এই ছবির পরিচালক মহম্মদ ফরাজ কায়জার। কিউ প্রোডাকশন্স ফিল্মস নামে একটি সংস্থা ছবি প্রযোজন করছে। সব ঠিকঠাক থাকলে ২০২৩-এর ১৬ নভেম্বর ছবি মুক্তি পাবে। তবে শোয়েবের চরিত্রে কে অভিনয় করবেন বা সঙ্গে কারা থাকবেন তা কিছুই জানানো হয়নি। ২৫ সেকেন্ডের মোশন টিজারে কিছুই বোঝা যায়নি।

সঙ্গের ক্যাপশনে শোয়েব লিখেছেন, একটা সুন্দর যাত্রা শুরু হতে চলেছে। আমার গল্প, আমার জীবন, আমার বায়োপিক, ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’-এর ব্যাপারে ঘোষণা করতে চলেছি। আগে কোনও দিন এমন অভিজ্ঞতা হয়নি। পাকিস্তানের কোনও ক্রীড়াবিদকে নিয়ে প্রথম বিদেশি ছবি। ইতি, আপনাদের বিতর্কিত মানুষ, শোয়েব আখতার।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে জোরে বল করার রেকর্ড এখনও রয়েছে শোয়েবের নামের পাশে। ১৯৯৭ সালে অভিষেকের পর থেকে আর ঘুরে তাকাননি। পরবর্তী কালে নিজেকে বিশ্বের অন্যতম সেরা বোলার হিসাবে প্রতিষ্ঠা করেছেন তিনি।


আরও খবর

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




নিজ হাতে বাংলাদেশিকে ফুচকা বানিয়ে খাওয়ালেন মমতা

প্রকাশিত:বুধবার ১৩ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

বাংলাদেশি কয়েকজন পর্যটককে ফুচকা বানিয়ে খাইয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতের কয়েকটি সংবাদমাধ্যম জানায়, তিন দিনের সফরে দার্জিলিংয়ে অবস্থান করছেন মমতা। মঙ্গলবার সকালে ‘গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন’ (জিটিএ)-এর শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে এরিচমন্ড হিল থেকে চিড়িয়াখানার পথে বের হন তিনি। সেখানে ‘অঞ্জলি সেল্ফ হেল্প গ্রুপ’ নামে একটি ফুচকা স্টল চোখে পড়ে তার।

তারা আরো জানায়, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় সোজা ফুচকার স্টলে ঢুকে পড়েন। স্টলের নারী কর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে জানান, ঘুরতে এসেছেন তিনি। জবাবে মমতা বলেন, 'উনি বাংলাদেশ থেকে এসেছেন। উনি আমাদের অতিথি, ওনাকে ফুচকা দিন। আমি ফুচকার পয়সা দিয়ে দিচ্ছি।' এ সময় পাশে থাকা ছোট বাচ্চাসহ অন্যদেরও ফুচকা পরিবেশন করতে বলেন।

  একপর্যায়ে মমতা নিজেই ফুচকা বানাতে লেগে পড়েন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ফুচকা বানানো দেখে স্টলের চারপাশে ভিড় জমে যায়।


আরও খবর



মোস্তাফিজের ভক্ত ব্রিটিশ হাইকমিশনার

প্রকাশিত:রবিবার ২৪ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

ইয়াশফি রহমান :  মোস্তাফিজুর রহমানের দেখা পেয়ে অভিভূত ঢাকায় নিযুক্ত ভারপ্রাপ্ত ব্রিটিশ হাই কমিশনার জাভেদ প্যাটেল। ক্রিকেটকে ভালোবাসা এই কূটনৈতিক মোস্তাফিজের ভক্ত। তাইতো সন্তানদের নিয়ে ঘুরে গেছেন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শনিবার (২৩ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আমন্ত্রণে জাভেদ মিরপুরে আসেন। সময় কাটান মোস্তাফিজের সঙ্গে। দেখা পেয়েছেন মুশফিকুর রহিমেরও। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন জাভেদ। এ সময় তিনি জানান, বাংলাদেশের একটি ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছেন।

মোস্তাফিজের ভক্ত জাভেদ বলেন, ‘আমরা মোস্তাফিজের সঙ্গে দেখা করেছি। তার অনেক বড় ভক্ত আমি। সে দিক থেকে তার সঙ্গে দেখা হওয়াটা আমার ছেলের জন্যও দারুণ কিছু। আমি বাংলাদেশে একটা ম্যাচ দেখতে সত্যি মুখিয়ে আছি। এই বছর আমার সে সুযোগ আছে। একটু আগে মুশফিকের সঙ্গেও আমাদের দেখা হয়েছে। বেশ ভালো লাগছে।’

জাভেদ বর্তমানে ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার হিসেবে যুক্ত আছেন। ২০২০ সালে ঢাকায় আসেন তিনি। ডেপুটি হাইকমিশনার হিসেবে কাজ শুরু করলেও বর্তমানে হাইকমিশনারের দায়িত্ব পালন করছেন।

জাভেদ বলেন, ‘আমি ক্রিকেটের অনেক বড় ভক্ত। বাংলাদেশে এসেছি ২০২০ সালে। আর এখানে নেমেই আমি চিন্তা করেছিলাম একটা ক্রিকেট ম্যাচ দেখবো মাঠে বসে। কিন্তু কোভিডের কারণে সেটা সম্ভব হয়নি। তবে আজ এখানে আসতে পেরে আমি দারুণ আনন্দিত। আর সঙ্গে করে আমি আমার ছেলেকে নিয়ে এসেছি যে প্রথম বাংলাদেশে এসেছে।’

বিসিবিকেও আথিতেয়তার জন্য ধন্যবাদ জানাতে ভোলেননি জাভেদ। ‘ক্রিকেটের বড় একজন ভক্ত হিসেবে এখানে এসে কয়েকজন ক্রিকেটারের সঙ্গে দেখা করা এবং মাঠের বাইরে বিহাইন্ড দ্য সিনে কি হয় সেসব দেখে ভালো কিছু সময় কাটিয়েছে সে। আমি খুব আনন্দিত এবং বিসিবির প্রতি কৃতজ্ঞ আমাকে আজ আতিথেয়তা দেওয়ার জন্য।


আরও খবর

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২




দাপট দেখিয়ে রিয়ালকে হারাল বার্সা

প্রকাশিত:রবিবার ২৪ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ |
Image

কথা রাখলেন রাফিনহা। আগের ম্যাচ শেষ করে জানিয়েছিলেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করতে চান তিনি। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে তিনি সে চাওয়া পূরণ করলেন অবিশ্বাস্য এক গোল করে।

এর আগে-পরে বার্সেলোনা দাপট দেখিয়েছে প্রায় পুরো ম্যাচেই। তবে দুই দলের ব্যবধানটা শেষমেশ গড়ে দিলো ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহার সেই এক গোলই। তাতে ভর করেই রিয়াল মাদ্রিদকে হারাল কোচ জাভি হার্নান্দেজের শিষ্যরা।

বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তা ম্যাচের আগেই জানিয়েছিলেন, এল ক্ল্যাসিকো কখনো প্রীতি ম্যাচ হয় না। ম্যাচের শুরু থেকেই যেন সেটা প্রমাণের চেষ্টায় ছিলেন লাস ভেগাসের এলিজ্যান্ট স্টেডিয়ামের দর্শকরা। বিপুল হর্ষধ্বনি আর দুয়োতে মনে হচ্ছিল প্রীতি ম্যাচ নয়, চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচই বুঝি খেলতে নামছে দুই দল!


আরও খবর

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২