Logo
শিরোনাম
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে

প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ছাত্রীদের বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ তুলে বিক্ষোভ করেছে স্কুলের ছাত্রীরা। 

তবে প্রধান শিক্ষকের দাবি, স্কুলের কয়েকজন শিক্ষক ইন্ধন দিয়ে শিক্ষার্থীদের ব্যবহার করে আমাকে  সামাজিক ভাবে আমাকে হেয় করার জন্য এসব কর্মকাণ্ড করছে। 

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘উনি আমাদের পিছনে পিছনে ওয়াশরুমে যায়। গিয়ে দেখে মেয়েরা কি করে। উনি মেয়েদের গায়ে হাত দেয়। খারাপ ভাষায় কথা বলে। স্কাপ ঠিক করে দেয়, আমরা কি কাপড় দিয়ে জামা বানাইছি তা হাত দিয়ে দেখে।  ২৪ ঘন্টার মধ্যে  প্রধান শিক্ষকের বহিস্কার চান শিক্ষার্থীরা। 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪,৫,৬নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগমের বিরুদ্ধে অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, মহিলা কাউন্সিলর সরাসরি হুমকি দিয়ে বলছে, বিক্ষোভ করলে তোমাদের পরীক্ষা দিতে দেয়া হবেনা। 

এ বিষয়ে কাউন্সিলর মনোয়ারা বেগম জানান,তাদেরকে হুমকির প্রশ্নই আসে না। ছাত্রীদের বিক্ষোভের কথা শুনে ঘটনাস্থলে গিয়ে তাদের অভিযোগ শুনে দুই দিন সময় চান।। যাতে করে বিষয়টি নিয়ে সকলের সাথে কথা বলে সমাধান করা যায়। 

প্রধান শিক্ষকের বিরুদ্বে অভিযোগের আঙ্গুল তুলে তার বহিস্কার চান অভিবাবকরাও।  স্কুলের শিক্ষাথীদের পাঠিয়ে দুঃচিন্তায় আছেন বলে দাবি করেন তারা। 

এদিকে এসব অভিযোগ  অস্বীকার করে  স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান,  শিক্ষাথীরা হচ্ছে কাচামাটির মতো। আমাদের স্কুলের কয়েকজন শিক্ষক ইন্ধন দিয়ে শিক্ষাথীদের ব্যবহার করে আমার বিরুদ্বে এসব অভিযোগ করাচ্ছেন। তিনি বলেন, বিষয়টি খুবই দুঃখ জনক,  লজ্জাজনক।  

শিক্ষার্থীদের বিক্ষোভের খবর পেয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব  বিদ্যালয়ের অন্য শিক্ষিকা এবং এডহক কমিটির সদস্যদের সাথে কথা বলে বিস্তারিত বিষয়টি জানেন। তিনি সাংবাদিকদের জানান, ছাত্রীদের কাছ থেকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।


আরও খবর



নওগাঁয় এমপি পুত্র রকিকে লক্ষ্য করে হেলমেট বাহীনির ককটেল হামলা

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর মহাদেবপুরে এমপি পুত্র ও যুবলীগ নেতাকে লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটেছে। সোমবার ২১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টারদিকে মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের পাশে অবস্থিত বুলবুল সিনেমা হলের সামনে এ ঘটনা ককটেল হামলার ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, জাতীয় সংসদ-৪৮, নওগাঁ-৩ মহাদেবপুর- বদলগাছী আসনের এমপি আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এর পুত্র ও মহাদেবপুর উপজেলা যুবলীগের অন্যতম সদস্য সাকলাইন মাহমুদ রকি এবং মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তরুন সমাজ সেবক মোঃ সাঈদ হাসান তরফদার শাকিল স্থানীয় যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দদের নিয়ে প্রতিদিনের মতো ঐ স্থানে মত বিনিময় করছিলেন। এ সময় ২ টি মোটরসাইকেল যোগে হেলমেট পড়া কয়েকজন এসে যুবলীগ নেতা সাকলাইন মাহমুদ রকি ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিলকে লক্ষ্য করে ৩টি ককটেল নিক্ষেপ করে দুষ্কৃতকারীরা মটরসাইকেল যোগে পালিয়ে যায়।


ককটেল গুলো ঘটনাস্থলে বৈদ্যুতিক খুঁটিতে লেগে বিকট শব্দে বিষ্ফোরন ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে পুলিশ জানায়। যুবলীগ নেতাকে লক্ষ্য করে ককটেল হামলার ঘটনার প্রতিবাদে তৎক্ষনিক আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিক্ষুদ্ধ কর্মীরা ঘটনাস্থলে পৌছে নওগাঁ-নজিপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। ঘটনার খবর পেয়ে মহাদেবপুর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে বিক্ষোভকারীদের শান্ত করেন এবং অবরোধ প্রত্যাহার করে নেয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেনের বলেন, ঘটনার পর থেকেই থানা পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থল পরিদর্শণ সহ হামলাকারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনতে কাজ করছে।


আরও খবর



আত্রাইয়ে সার-বীজ বিতরনের উদ্বোধন

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর(নওগাঁ) :

নওগাঁর আত্রাইয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরনের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল। অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম,কৃষি কর্মকর্তা কে,এম কাওছার হোসেন প্রমূখ।সংশ্লিষ্ঠরা জানান,প্রণোদনার আওতায় উপজেলার ৩হাজার ৬১০জন প্রান্তিক কৃষকদের মাঝে,গম,ভুট্রা,সরিষা,সূর্যমূখী,চিনাবাদাম,পেঁয়াজ,মুগ,মসুর ও খেসারী বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হবে। এলক্ষে বুধবার বিতরণের উদ্বোধণ করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবিল থেকে বিভিন্ন রোগে আক্রান্তÍদের চিকিৎসা সহায়তায় ১৬জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। 


আরও খবর



পা দিয়ে লিখেই এসএসসিতে গোল্ডেন প্লাস পেয়েছে মানিক

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

উত্তম কুমার মোহন্ত,ফুলবাড়ী ঃ

কুড়িগ্রামের ফুলবাড়ী সদর ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের মোঃ মিজানুর রহমানের ছেলে মানিক মিয়া। বিধাতার একি নির্মম পরিহাস জন্ম প্রতিবন্ধী দুই হাত বিহীন ঠোঁট কাটা মানিককে দুনিয়াতে অদম্য মেধাবী করে পাঠিয়েছেন দৃষ্টান্ত স্থাপনের জন্য। 

দু হাত না থাকলেও পরাশুনায় পিছিয়ে নেই তার ইচ্ছা শক্তি সাধারণ ছাত্র, ছাত্রীদের চেয়ে অনন্য ২০১৬সালে ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি গোল্ডেন প্লাস ২০২০ সালে জছিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি জিপিএ ৫ মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছেন।একই প্রতিষ্ঠান থেকে ২০২২ সালেও এসএসসিতে গোল্ডেন প্লাস পেয়ে গোটা উপজেলায় তাক লাগিয়ে দিয়েছেন মানিক।এজন্য মানিকের গর্ভধারিণী মহীয়সী নারী মোছাঃ মরিয়ম বেগমের অবদান অনস্বীকার্য। মা মরিয়ম একটি কলেজের সহকারী অধ্যাপিকা বটে এই জন্য কবির ভাষায় বলতে হয় একজন শিক্ষিত মা উপহার দিতে পারে ভবিষ্যৎ একটি শিক্ষিত জাতি।

মেধাবী মানিকের কাছে জানতে চাইলে সে বলেন, আপনাদের দোয়ায় আমি এইচএসসি ভর্তি পরীক্ষায় জন্য ভালোভাবে প্রস্তূতি নিয়ে ঢাকা নটরডেম কলেজে ভর্তি হতে চাই এবং আমার স্বপ্ন বুয়েটে কম্পিউটার ইঞ্জিনিয়ার পরতে এবং ভবিষ্যতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছা আপনারা দোয়া করবেন আমি যেন আমার স্বপ্ন পূরন করতে পারি।

এব্যাপারে মানিকের বাবা মিজানুর রহমান ও 

মা মরিয়ম বেগম বলেন,মহান আল্লাহতালার রহমতে আমাদের ঘরে দুই ছেলে সন্তান দিয়েছেন বড় ছেলে মানিক ছোট ফাহিম ৬ষ্ঠ শ্রেনীতে পরে। মানিকের জন্ম থেকে দুটি হাত নেই ঠোঁট কাটা তা আমাদের মনে হয়না মানিক যেন আমাদের মানিকেই ছোট বেলা থেকেই আমরা তাকে পা দিয়ে লেখার অভ্যাস শেখাই।সমাজের অনেক সুস্থ স্বাভাবিক ছেলে মেয়েদের পরা শুনার মেধার চেয়ে আল্লাহ রহমতে আমাদের মানিকের পরা শুনার মেধা বুদ্ধি অনেক বেশি সবাই আমাদের মানিকের জন্য দোয়া করবেন তার কম্পিউটার ইঞ্জিনিয়ার হবার ইচ্ছা যেন আল্লাহতায়ালা পুরণ করেন। 


আরও খবর

আগামীকাল এসএসসি সমমানের ফল

রবিবার ২৭ নভেম্বর ২০২২




ভুলত্রুটি সংশোধন করে গঠনতন্ত্রে পরিবর্তন আনা হবে: কাদের

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

 দলের গঠনতন্ত্রে বড় ধরণের পরিবর্তন আসছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যেসব ভুলত্রুটি আছে সেগুলো সংশোধনের চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কাদের আরো বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচনে যাবে না বললেও শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। টাকার উৎস এবং কাকে কত দেয়া হবে সেই হিসেবও দলটি করছে বলে মন্তব্য করেন তিনি। দেশকে সঙ্কট থেকে বের করা বিএনপির লক্ষ্য নয়, বরং রাজনৈতিকভাবে ক্ষমতায় যাওয়াই দলটির লক্ষ্য বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা। 


আরও খবর

নওগাঁয় বেগুন গাছে টমেটো চাষে সফল কৃষক বাদল

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২

কাগজ সংকটে বই প্রকাশ অনিশ্চিত

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২




আধ্যাত্মিক শক্তি লাভের জন্য নারীর কবর খুড়তে গিয়ে যুবক আটক

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


আধ্যাত্মিক শক্তি লাভের জন্য এক নারীর কবর খুড়তে গিয়ে এক যুবক আটক। এলাকার লোকজনের মাঝে চাঞ্চল্যকর সৃষ্টিকারি এ ঘটনাটি ঘটেছে নওগাঁর সাপাহার উপজেলার বাখরপুর "তালতলা" গ্রামে।

স্থানীয় সূত্রে জানাযায়, নওগাঁর সাপাহার উপজেলার বাখরপুর "তালতলা" গ্রামের আমিন সরেন এর স্ত্রী তালামনি টুডু গত সোমবার ৩১ অক্টোবর রাত ১০ টারদিকে মৃত্যুবরণ করেন। পরের দিন মঙ্গলবার ১ নভেম্বর বিকেল ৩ টারদিকে ধর্মীয় বিধি মোতাবেক বাড়ি হতে প্রায় হাফ কিলোমিটার দূরে নির্ধারিত আদিবাসী সম্প্রদায়ের সমাধিস্থলে তার দাফনকার্য সম্পূন্ন করেন স্বজনরা। ঐ দিনই রাত ৯ টারদিকে মৃত তালামনি টুডু'র এর ছেলে মন্দন সরেন লোক মুখে জানতে পারেন, কে যেন তার মায়ের কবরে মাটি খুড়ছে। এমন খবর পেয়ে মন্দন সরেন লোক জন নিয়ে সমাধিস্থলের দিকে রওনা দেন। এসময় একই পথে বিপরিদ দিক থেকে শরীরে কাঁদামাটি মেখে উজ্জল টুডু (২০) নামের এক যুবককে আসতে দেখতে পান তারা। এক পর্যায়ে যুবক উজ্জল টুডু কে জিজ্ঞাসাবাদ শুরু করলে উজ্জল টুডু তাদেরকে জানান, আধ্যাত্মিক শক্তি "লাভ" অর্জন করার জন্য তালামনি টুডু'র কবর খুঁড়ে মাটি তুলে তার শরীরে তিনি মেখেছেন। যুবক উজ্জল টুডু'র এমন কথা শুনে স্থানীয় লোকজন সহ নিহতের ছেলে মন্দন সরেন তার মায়ের সমাধিস্থলে গিয়ে দেখতে পায় কবরের মাঝখানে প্রায় এক ফুট গর্ত করে মাটি খোঁড়া হয়েছে। পরে '৯৯৯' নম্বরে ফোন দিয়ে ঘটনাটি জানালে সাপাহার থানা পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌছে যুবক উজ্জল টুডু কে আটক করে থানা হেফাজতে নেয়।

এঘটনায় অনুভূতি তে আঘাত দেওয়ার অভিযোগে থানায় মামলা করেন মন্দন সরেন। মামলার পর উজ্জল টুডুকে গ্রেফতার দেখিয়ে বুধবার ২ নভেম্বর বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেন সাপাহার থানা পুলিশ।

যুবককে আটক সহ মামলার সত্যতা নিশ্চিত করেছেন

সাপাহার থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান 


আরও খবর