Logo
শিরোনাম

রায়গঞ্জের চকঁনুর চারমাথার ব্রিজটি যেন মরণ ফাঁদ

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image
সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের চকঁনুর চারমাথা থেকে গোঁতগাতী রাস্তায় যে ব্রিজটি রয়েছে তা মরণ ফাঁদে পরিণত হয়েছে।

যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। ব্রিজটির দু,পাশের দু' টি পাখা ভেঙ্গে পড়েছে। সাইটের মাটি সরে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে এ পথের শত শত শিক্ষার্থী।

এছাড়াও এই ব্রিজ দিয়ে চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন। তাছাড়া প্রতিদিন হাজারো মানুষ এই ব্রিজের ওপর দিয়ে আসা-যাওয়া করছে। বলা চলে দিন দিন ব্রিজটি নরবড়ে হয়ে যাচ্ছে।

স্হানীয় বেশ কয়েক জন বাসিন্দার সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন সংস্কার না করা এবং রক্ষণাবেক্ষণের অভাবে চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রিজটির এমন ভগ্নদশা হলেও ব্রিজটি সংস্কারে কারো কোনো মাথাব্যথা নেই। সংশ্লিস্ট কর্তৃপক্ষও নিচ্ছে না কোনো কার্যকর পদক্ষেপ।

এমতাবস্হায় উপজেলার হাটপাঙ্গাসী আন্চলিক মহাসড়ক চকঁনুরের চারমাথা থেকে গোতগাতী রাস্তার ব্রিজটি ভেঙ্গে নতুন একটি ব্রিজ নির্মাণ অথবা উক্ত ব্রিজটি সংস্কার করার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের নিকট জোড় দাবি জানিয়েছেন অত্র এলাকাবাসী।

আরও খবর



টানা ১৯ দিন বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আজহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষ্যে ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত মোট ১৯ দিন প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে। বৃহস্পতিবার এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

নির্দেশনা বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ খ্রিস্টাব্দের ছুটির তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে পূর্বে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মের পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয়পূর্বক নির্ধারণ করা হলো।

এমতাবস্থায় আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই গ্রীষ্মকালীন ছুটি ও ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঈদুল আজহা এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষ্যে বিদ্যালয়ে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে।


আরও খবর



পদ্মা সেতু বাংলাদেশের গর্ব ও অহংকার : প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

আগামী ২৫ জুন উদ্বোধন হবে পদ্মা সেতু। এটি বাংলাদেশের গর্ব ও অহংকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল ১১টায় দেশের বর্তমান সার্বিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “বন্যা একদিক থেকে আশীর্বাদ। কারণ এতে ভূগর্ভস্থ্য পানির স্তর উন্নত হয়। জমির উর্বরতাও বাড়ে।”

প্রধানমন্ত্রী বলেন, আমরা বন্যা পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নিয়েছে। তারপরও আমাদের মনে রাখতে হবে, আমাদের বন্যার সঙ্গে বসবাস করতে হবে। কেননা, এটি বন্যাপ্রবণ এলাকা।


আরও খবর



রাঙ্গামাটি রাজস্থলীতে আঞ্চলিক সংগঠনের দুই পক্ষের গোলাগুলি, নিহত ১

প্রকাশিত:রবিবার ২৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

উচিংছা রাখাইন,রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটির রাজস্থলীতে আঞ্চলিক সংগঠনের দুই গ্রুপের গোলাগুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)এর পোষাক পরিহিত  একজন নিহত হয়েছেন।শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১০ ঘঠিকার সময় উপজেলার গাইন্দ্যা ইউনিয়নের ওগারীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সুত্রে জানা গেছে।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন জানান, উপজেলা সদর থেকে ৭ কিলোমিটার দূরে দুর্গম পাহাড়ি এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে। সকালে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় পোশাক পরিহিত একজনের লাশ উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি আঞ্চলিক সংগঠন চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)এর সদস্য বলে ধারণা করা যাচ্ছে  বলে জানিয়েছেন ওসি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানান। রিপোর্ট লেখা পর্যন্ত গোলাগুলিতে নিহত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি।


আরও খবর



স্ত্রীর দাবি নিয়ে পরকীয়া প্রেমিকের বাড়িতে গৃহবধূ

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

এক যুগের সংসার, স্বামী ও দুই সন্তান ছেড়ে স্ত্রী’র দাবি নিয়ে পরকীয়া প্রেমিকের বাড়িতে তিন দিন ধরে অবস্থান করছেন এক গৃহবধূ। ওই গৃহবধূ হুমকি দিয়ে বলেছেন, তাকে স্ত্রী হিসাবে মেনে না নিলে পরকীয়া প্রেমিকের বাড়িতেই আত্মহত্যা করবেন তিনি।

কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণছাট গোপালপুর গ্রামের এই ঘটনায় এলাকায় মানুষের মাঝে নান গুঞ্জন ও প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

জানা গেছে, উপজেলার পশ্চিম ছাটগোপাল গ্রামের আবু ইব্রাহীম লিটন প্রায় ১২ বছর পুর্বে একই গ্রামের মোজাম্মেল হকের কন্যা মৌসুমী আক্তারকে (৩০) বিয়ে করেন। তাদের সংসারে দুটি সন্তান রয়েছে।

মৌসুমী পাগলারহাট বাজার এলাকায় একটি বেসরকারী কেজি স্কুলে শিক্ষকতা করেন। ইউনিয়নের দক্ষিণ ছাটগোপালপুর গ্রামের জহির উদ্দিন বানিয়ার ছেলে আতিকুল ইসলাম (১৮) তার ভাতিজাকে কেজি স্কুলটিতে আনা নেয়ার সুবাদে মৌসুমী ও আতিকুলের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘদিন তারা গোপনে ছুটিয়ে প্রেম করেন।

এরই মধ্যে গত ১৮ জুন আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে মৌসুমী ও তার পরকীয়া প্রেমিক আতিকুল ইসলাম দুজনে মিলে ঢাকার সাভারে একটি ভাড়া বাসায় উঠেন। সেখানে বাসার মালিকের সহায়তায় কাজী ডেকে মৌসুমী তার স্বামী আবু ইব্রাহীম লিটনকে তালাক দেন। একই দিন এফিডেভিটের মাধ্যমে পরকীয়া প্রেমিক আতিকুল ইসলামকে বিয়ে করেন।

বিষয়টি আতিকুলের পরিবার জানতে পারলে মৌসুমীকে নিয়ে আতিকুলকে বাড়ি ফিরতে বলেন। তারা বাড়ি ফেরার পথিমধ্যে পরিকল্পনা অনুযায়ী আতিকুলের পরিবার তাদেরকে বাস থেকে নামিয়ে মৌসুমীর কাছ থেকে সকল কাগজপত্র ও মোবাইল ফোন কেড়ে নিয়ে আতিকুলকে ঢাকায় ফেরত পাঠায়।

বিষয়টি জানাজানি হলে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান প্রেমিক আতিকুল ইসলামের অভিভাবককে বিষয়টি সমাধানের পরামর্শ দেন। কিন্তু আতিকুলের পরিবার চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে ছেলেকে হাজির না করায় চেয়ারম্যান মৌসুমীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এদিকে নিরুপায় হয়ে মৌসুমী গত ২৫ জুন পরকীয়া প্রেমিক আতিকুলের বাড়িতে গিয়ে তাকে স্ত্রী’র মর্যাদার দেয়ার দাবি জানায়। এরপর থেকে গত তিনদিন সে আতিকুলের বাড়িতে অবস্থান করছেন।

মৌসুমী জানায়, যেহেতু তিনি স্বামী আবু ইব্রাহীম লিটনকে তালাক দিয়ে আতিকুলকে বিয়ে করেছেন, তাই আতিকুলের সংসার করতে না পারলে আত্মহত্যা করা ছাড়া আর কোন উপায় নেই। স্ত্রী’র মর্যাদা না পেলে আতিকুলের বাড়িতেই আত্মহত্যা করবেন বলে জানায় দুই সন্তান, ১২ বছরের স্বামী ও সংসার ছেড়ে আসা এই গৃহবধূ।

আতিকুল ইসলামের পিতা জহির উদ্দিন বানিয়া জানায়, মৌসুমী মেয়েটি তার ছেলেকে ফাঁসিয়েছে। ওই মেয়ে জোর করে বিয়ে করার জন্য বাড়িতে অবস্থান নিয়েছে বলেও জানান তিনি।

তিলাই ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বলেন, আমি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে মামলার হয়রানি থেকে বাঁচানোর জন্য উভয় পরিবারকে মিমাংসার প্রস্তাব দেই। কিন্তু ছেলে পক্ষের সাড়া না পাওয়ায় ওই নারীকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।



আরও খবর



নারায়ণগঞ্জের স্বপ্ন পদ্মা সেতুর জন্য উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের বন্দরে এক নারীর তিন সন্তান জন্ম নেওয়ার পর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে স্মরণীয় করতে শিশুদের নাম ‘স্বপ্ন-পদ্মা-সেতু’ নামকরণ করায় শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার ২০ জনু বিকালে নবীগঞ্জে আশরাফুল ইসলাম অপুর বাসায় শুভেচ্ছা বার্তা নিয়ে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার শামীম মুসফিক আসেন।

তিনি জানিয়ে গেছেন প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা। পৌছে দিয়েছেন উপহারস্বরূপ এক ভরি করে তিনটি পৃথক স্বর্ণের চেইন, ফলমূল ও কাপড়। এসময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত-এ-খুদা, বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা, বন্দর উপজেলা (ভূমি) কর্মকর্তা সুরাইয়া ইয়াসমিন।

প্রসঙ্গত; নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ এলাকার ব্যবসায়ী আশরাফুল ইসলাম অপুর স্ত্রী শুক্রবার একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন। শিশুদের জন্মের পর চিকিৎসক বেনজির হক পান্না আশরাফুল-অ্যানি দম্পতি ছেলের নাম রেখেছেন  ‘স্বপ্ন’; আর দুই মেয়ের নাম ‘পদ্মা’ ও ‘সেতু’। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর নজরে আসে প্রধানমন্ত্রীর।

ওই দম্পতি জানান,“আমাদের সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এ নাম দিয়েছেন চিকিৎসক। এই নাম আমাদেরও পছন্দ হয়েছে।”ছেলের নাম রেখেছেন স্বপ্ন আর মেয়ে দুইজনের নাম রেখেছেন পদ্মা ও সেতু। যা একসাথে হয় স্বপ্নের পদ্মা সেতু। বর্তমানে মা ও সন্তানেরা সকলেই সুস্থ রয়েছেন।


আরও খবর