Logo
শিরোনাম
মিঠামইনে চাল আত্মসাতের অভিযোগে

সাবেক-বর্তমান ইউপি চেয়ারম্যানের সমর্থকদের সংঘর্ষ

প্রকাশিত:মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

 মুজাহিদ সরকার, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ১নং গোপদিঘী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ করেছেন একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক বাচ্চু। 

স্থানীয়দের অভিযোগ ইউনিয়নের ভিজিএফ কার্ডের ১২০ বস্তা সরকারি চাল বিতরণে অনিয়ম এবং সেই চাল আত্মসাতের চেষ্টা করেন গোপদিঘী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ও তার সহযোগীরা। 

এলাকাবাসী জানান, ১৯ জুলাই মঙ্গলবার রাতে সরকারি চালের বস্তা থেকে চাল খোলে অন্য প্লাস্টিকের বস্তায় চাল হস্তান্তর করার সময় নজরে আসে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক বাচ্চু র সমর্থকদের। 

ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক বাচ্চু অভিযোগ করে বলেন, সরকারি চাল সঠিক ভাবে বিতরণ না করে তা আত্মসাত করার চেষ্টা করেন আনোয়ার চেয়ারম্যান। রাতের আঁধারে চাল পাচারের করার সময় আটক করে ৯৯৯ এ ফোন দিয়ে প্রশাসনের কাছে অভিযোগ করা হয়। কিন্ত অন্য দিকে সব অভিযোগ অস্বীকার করেছেন গোপদিঘী ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন। তিনি বলেন, এই চাল একজন মুদি দোকানদারের সে কম দামে এইসব চাল কিনে ঘরে রাখছে। তিনি আরও বলেন, সাবেক চেয়ারম্যান নুরুল হক বাচ্চু আমার নামে মিথ্যা অভিযোগ করে সম্মানহানির চেষ্টা করছে। 

মুদি দোকানদার গিয়াস উদ্দিন(৫৬) বলেন, চাল উত্তোলনের পর মানুষের কাছ থেকে আমি এই চাল গুলো কিনে ঘরে জমা করে রাখছি, একটু বেশি দামে আস্তে আস্তে বিক্রি করার জন্য। 

ইউনিয়নের সাধারণ মানুষ বলেন, আমরা শুনেছি রাতে চাল আটক করছে কিন্ত কতোটুকু সত্য মিথ্যা বলতে পারবো না। সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে আসলে পুলিশের সম্মুখে সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে হামলা, দাওয়া,পাল্টা-দাওয়া ও ভাঙচুর হয় এবং পরবর্তিতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলার বিষয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান, আনোয়ার চেয়ারম্যানের চাচাতো ছোট ভাইয়ের কোমর থেকে দেশীয় অস্ত্র(দাউ) পুলিশ উদ্ধার করলে উভয় পক্ষ ফুলেফেপে উঠে এবং আহতের সংখ্যা ৬। 

এই বিষয়ে জানার জন্য, মিঠামইন উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাটি শুনেছি এবং ঘটনাস্থলে পুলিশ গিয়ে তদন্ত করেছেন। বিভিন্ন সূত্রে জানতে পেরেছি এগুলো আগের চাল এবং মানুষের কাছ থেকে মুদি ব্যবসায়ী কিনে রেখেছেন। তিনি আরও জানান, তদন্ত শেষে ঘটনা সত্য হলে ব্যবস্থা নেয়া হবে তবে সরকারি স্থাপনা ইউনিয়ন পরিষদে হামলার এবং ভাঙচুর জন্য উভয় পক্ষকে শাস্তি পেতে হবে। চাল কিনে রাখার নিয়ম আছে এই প্রশ্নের উত্তর তিনি বলেন, নিয়ম না থাকলেও সারাদেশে এভাবে চাল বিক্রি হচ্ছে। সাধারণ মানুষ বিক্রি করে দিলে এটা আমাদের কিছু করার নেই। কারো কিনে রাখা চাল আমরা জব্দ করতে পারি না।


আরও খবর



রানির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০২ অক্টোবর 2০২2 |
Image

১১ দিনের রাষ্ট্রীয় শোক শেষে ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সেন্ট জর্জ চ্যাপেলে রাজপরিবারের ব্যক্তিগত সমাধিস্থলে ‘ডিউক অফ এডিনবরা’ অর্থাৎ প্রিন্স ফিলিপের পাশে রানিকে সমাধিস্থ করা হয়।

তার শেষকৃত্যে উপস্থিত ছিলেন রাজপরিবারের সদস্য, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাপানের সম্রাট নারুহিতো, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বনেতারা। এতে ২ হাজারেরও বেশি অতিথি যোগ দেন। বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশনে রানির অন্ত্যেষ্টিক্রিয়া সরাসরি সম্প্রচার করা হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রানির কফিন সমাহিত করার সময় প্রখ্যাত সংগীতজ্ঞ জোহান সেবাস্তিয়ান বাখের কম্পোজিশন বাজান বাদকেরা। পরে চার্চ অব ইংল্যান্ডের প্রধান আর্চবিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবি রানির জন্য আশীর্বাদ জ্ঞাপন করেন।

আর্চবিশপ অব ক্যান্টারবুরি বলেন, ‘পৃথিবীতে শান্তিতে বসবাস করো; সাহসী হও, যা ভালো তা দৃঢ়ভাবে ধরে রাখো, মন্দের বদলে কারও মন্দ করো না; দুর্বল হৃদয়কে শক্তিশালী করো, দুর্বলদের সমর্থন করো, দুঃখীকে সাহায্য করো, সকল মানুষকে সম্মান করো, ভালোবাসা এবং প্রভুর সেবা করো, পবিত্র আত্মার শক্তিতে নিজেকে বলীয়ান করো।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। দীর্ঘ সাত দশক তিনি ব্রিটেনের রানির সিংহাসনে অধিষ্ঠিত ছিলেন।


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২




সুনামগঞ্জ হাসপাতালে ভর্তি দুই মেয়ে, বাড়িতে ৪ গরু চুরি

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

শফিউল আলম,স্টাফ রিপোর্টার:

'মরার উপর খাড়ার ঘা' সুনামগঞ্জ সদর হাসপাতালে দুই মেয়ে বাড়িতে ৪ গরু চুরির এমনই ঘটনা ঘটেছে 

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে রামজীবনপুর গ্রামে। ১৫ সেপ্টেম্বর দিবাগত রাতে হতদরিদ্র কৃষক

 বোরহান উদ্দিন'র ৪ টি গরু চুরি হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়,বোরহান উদ্দিনের পরিবারের ২ জন সদস্য সহ গ্রামের দু'পরিবারের ৭ জন মানুষ পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে  সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।এদিকে বাড়ি খালি থাকায় বোরহান উদ্দিন'র প্রায় ২ লক্ষাধিক টাকা মূল্যের ৪ টি গরু চুরি হয়েছে।রামজীবনপুরের রিয়াদ তালুকদার বলেন, বোরহান উদ্দিন উনার পরিবারের দুই সদস্য সহ গ্রামের ৭ জন মানুষ পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তারা আমার আত্মীয় স্বজন,  গ্রামের মানুষ তাই ১৪ সেপ্টেম্বর থেকে সার্বক্ষণিক তাদের পাশে মেডিকেলে আছি।

গরু চুরির ঘটনা শোনার পর অত্যন্ত মর্মাহত হয়েছি।দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমদ মুরাদ ঘটনার সত্যতা জানিয়ে বলেন, বোরহান উদ্দিন'র ২ জন মেয়ে অসুস্থ পানিবাহিত রোগ ডায়রিয়ায় আক্রান্ত হলে তাদের কে নিয়ে স্ব-স্ত্রীক সুনামগঞ্জ সদর হাসপাতালে রয়েছেন। 

এমতাবস্থায় বাড়ি খালি পেয়ে চোর তার দুটি ষাঁড়ও একটি গাভী বাছুর সহ নিয়ে যায়। তিনি আরও বলেন, ইতিপূর্বে চুরি সংক্রান্ত বিষয়  মাসিক উপজেলা আইন-শৃঙ্খলা মিটিংয়ে উত্থাপন করেছি  কিছুদিন চুরি-চামারি  বন্ধ ছিল এখন আবার শুরু হয়েছে। 

চুরি সহ সব ধরনের অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানান তিনি।


আরও খবর



ফাইনালে নেপালের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

নারী সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে অদম্য ছিল বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। সেই ধারা তারা বজায় রাখল সেমিফাইনালে ওঠে। ফাইনালে আজ নেপালের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আসরের ফাইনালে এই প্রথম পরস্পরের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নেপাল। বিকাল সোয়া ৫টায় দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথম ভারতবিহীন ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে। নেপাল-বাংলাদেশ এর আগে কোনো আসরে শিরোপার স্বাদ নিতে পারেনি।

সেমিফাইনালে নেপালের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারত। এর আগে প্রথম সেমিফাইনালে ৮-০ গোলে ভুটানকে গুঁড়িয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

দুই দলেরই এর আগে ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকলেও জয়ের মুখ দেখেনি একবারও। এরই মধ্যে নেপাল চারবার এবং বাংলাদেশ একবার ফাইনাল খেলেছে। প্রতিবারই তারা হেরেছে শক্তিশালী ভারতের কাছে। তবে প্রথমবারের মতো ভারতকে বাইরে রেখে ফাইনালে উঠেছে বাংলাদেশ এবং নেপাল। সেই হিসেবে নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে সাফ। গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ৩-০ গোলে বাংলাদেশের কাছে পরাজিত হয়। এতে ভারতীয়দের মনোবল এতটাই দুর্বল হয়ে যায় যে, সেমিফাইনালে এসে নেপালের কাছে হেরে যায় ০-১ গোলে। এতেই বিদায় ঘটে চ্যাম্পিয়নদের।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেন, ‘পুরো টুর্নামেন্টে মেয়েরা ভালো খেলেছে। পরিকল্পনা অনুযায়ী খেলেছে। প্রতিটি ম্যাচেই ভালো ব্যবধানে জিতেছি আমরা। নিজেদের পুরো শক্তি দিয়েই খেলেছি। ভুটানের বিপক্ষে সবাইকে পরখ করে দেখা হয়েছে। যে যখন নামবে সেরাটাই দেবে। মেয়েরাও তাই দিয়েছে। কৃতিত্ব দেব খেলোয়াড়দের। প্রত্যেকটি ডিপার্টমেন্টেই দুর্দান্ত খেলেছে। সব বিভাগেই সমানতালে যুদ্ধ করেছে। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে গোল আসবে। আমাদের কাছে জেতাটাই জরুরি ছিল। ঢাকা থেকে আসার সময় আমরা প্রতিজ্ঞা করেছিলাম ফাইনালে যাব এবং ট্রফি নিয়ে ফিরব। নেপালের বিপক্ষে ফাইনাল ম্যাচ ট্রফি উঁচিয়ে দেশে ফিরতে চান কোচ ছোটন।

এদিকে নেপালের কোচ কুমার থাপা বলেছেন, নতুন একটি ইতিহাসের সামনে আমরা দাঁড়িয়ে আছি। তাই আমরা সেই সুযোগ নষ্ট করতে চাই না। আমরা ভালো ফুটবল খেলে সেই গল্প লিখতে চাই। টুর্নামেন্ট থেকে ভারতের বিদায়ে স্বাগতিক কোচের এমন উচ্ছ্বাস। তিনি বলেন, ‘আমাদের সুযোগ ৯০ মিনিট। আমরা স্বাগতিক। কাপ এখানেই আছে। এখানেই রেখে দিতে চাই। দুই বছর এখানে ট্রফি এসেছে। আমি খুশি মেয়েদের সেমিফাইনালের খেলা দেখে। আমরা সর্বশক্তি দিয়ে ট্রফি রাখতে চেষ্টা করব।


আরও খবর

নারী এশিয়া কাপ ক্রিকেট

রবিবার ০২ অক্টোবর 2০২2

নারী এশিয়া কাপ ক্রিকেট

শনিবার ০১ অক্টোবর ২০২২




পঞ্চগড়ের নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা ৫৮ জন

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ |
Image

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীর নৌকাডুবিতে মঙ্গলবার সকালে আরও সাত জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এখনও ১২ জন নিখোঁজ থাকার দাবি করেছেন স্বজনেরা ।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জিল্লুর রহমান জানান,মঙ্গলবার সকালে করতোয়ার আউলিয়া ঘাটে দু'জন , দেবীগঞ্জে তিনজন এবং দিনাজপুরের ঝাড়বাড়ি থেকে দুইজনের মরদেহ ভেসে ওঠে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস মরদেহগুলো উদ্ধার করে। তবে তাৎক্ষণিকভাবে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় পাওয়া যায়নি। এর আগে সকাল থেকে পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান শুরু করে। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯জন ডুবুরি উদ্ধার কাজে অংশ নিয়েছেন। রোববার দুপুরে বোদার আউলিয়া ঘাট এলাকায় এই নৌকাডুবি হয়। 



আরও খবর



প্রতিরক্ষা ব্যবস্থা পেলো ইউক্রেন

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ |
Image

রুশ বাহিনীর হামলা প্রতিহত করেত ইউক্রেন যুক্তরাষ্ট্র থেকে উন্নত প্রযুক্তির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা পেয়েছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি জানান, ন্যাশনাল অ্যাডভান্সড সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম পেয়েছে ইউক্রেন। এই আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিয়েভে সরবরাহ করতে গত মাসের শেষের দিকে অনুমোদন দেয় বাইডেন প্রশাসন। যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে ধন্যবাদ জানান ইউক্রেনের প্রেসিডেন্ট। ইউক্রেন ভূখণ্ডে রাশিয়ার দখলদারিত্ব ঠেকাতে হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেমস সহ অন্যান্য যেসব রকেট সরবরাহ করেছে তার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।  


আরও খবর

চিকিৎসাবিজ্ঞানের নোবেল ঘোষণা

মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২