Logo
শিরোনাম

সোনারগাঁয়ে গাজাঁ ও ফেন্সিডিল সহ দুজন গ্রেফতার

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

সোনারগাঁ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুর ইউনিয়নের কাশিপুর এলাকায় অভিযান চালিয়ে ১০ কেজি গাজা ও ৫০ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার রাতে কাশিপুর এলাকার মাদ্রাসা সংলগ্ন সেতুর পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো, সোনারগাঁ উপজেলার কাচঁপুর ইউনিয়নের চেংগাইন খালপাড় এলাকার সিরাজ মিয়ার ছেলে  জহিরুল ইসলাম (২৬) ও কাশিপুর এলাকার বাহাউদ্দীন মিয়ার ছেলে রনি হাসান (৩০)।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. তরিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাচঁপুর ইউনিয়নের কাশিপুর এলাকায় গোয়েন্দা পুলিশের একটি দল বিশেষ অভিযান চালায়। এ সময় কাশিপুর মাদ্রাসা সংলগ্ন একটি সেতুর পাশ থেকে ১০ কেজি গাজা ও ৫০ বোতল ফেন্সিডিল সহ জহিরুল ইসলাম ও রনি হাসান নামে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



করোনা আক্রান্ত শাহরুখ-ক্যাটরিনা

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ভারতের মুম্বাইতে ফের বাড়ছে কোভিড সংক্রমণ। বাদ যায়নি বলিউডও। আগের তিন ঢেউয়ে যারা রেহাই পেয়েছিলেন, এবার তারাও আক্রান্ত হলেন। কোভিড সংক্রামিত হলেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘যাব তাক হ্যায় জান’‌ ছবিতে একদা তার সহকর্মী ক্যাটরিনা কাইফও কোভিড আক্রান্ত।

তালিকা আরও দীর্ঘ। কোভিডে আক্রান্ত হয়েছেন অক্ষয় কুমার, কার্তিক আরিয়ান, আদিত্য রয় কাপুর। জানা গেছে, শাহরুখ খান এখন বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। আর ক্যাটরিনার নাকি ইতিমধ্যে কোয়ারেন্টাইনের মেয়াদও শেষ হয়ে গেছে। খুব শিগগিরই ফিরবেন শুটিংয়ে। 

শ্রীরাম রাঘবনের ‘‌মেরি ক্রিসমাস’‌ ছবিতে এখন কাজ করছেন ক্যাট। বিজয় সেতুপতির বিপরীতে। ছবির শুটিং পিছিয়ে গেছে। এবার আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও যোগ দিতে পারেননি তিনি। স্বামী ভিকি কৌশল এবার সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন। অন্যদিকে শাহরুখ গত শুক্রবারই ‘‌জওয়ান’‌ ছবির টিজার প্রকাশ করেছেন। 


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




মানুষ মারা গেলেও দাফনের জন্য নিয়ে যাওয়ার রাস্তা নেই, পর্ব-১

প্রকাশিত:শনিবার ০২ জুলাই 2০২2 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুজাহিদ সরকারঃ 

মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার 'গ্রাম হবে শহর' তা যেন এই গ্রামে অপরিচিত এক রূপ কথার গল্প। কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদর ইউনিয়নের চিপাহাটি গ্রামের ৫ হাজার মানুষের চলাচলের জন্য নাই কোনা রাস্তাঘাট। ইটনা পুরান বাজার থেকে ২০০ মিটারের দূরত্বের অবস্থিত গ্রামের মানুষদের জনদুর্ভোগ দেখার যেন কেউ নেই। বাড়িঘরের ভিতর দিয়ে চলাচলের জন্য যে রাস্তা যা এতটাই সরু যে দুইজন মানুষ আসা-যাওয়া করলে একজনকে দাড়িয়ে থাকতে হয়! মৃত লাশ দাফনের জন্য নিতে হলে পোহাতে হয় সীমাহীন বিরম্বনা। 

গত পহেলা জুলাই (শুক্রবার) চিপাহাটি গ্রামের বাসিন্দা মোঃ কাচু মিয়া বয়সজনিত কারণে মৃত্যু বরণ করলে তার লাশবাহী খাটিয়াধারীরা রাস্তা না পেয়ে পুকুর দিয়ে কোমর পানি ভেঙে লাশটি দাফনের জন্য নিয়ে যাওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তের মধ্যে ভাইরাল হয়। 

স্থানীয় গণমাধ্যম আসল তথ্য অনুসন্ধানে গিয়ে জানতে পারেন, অনেকদিন আগে পুকুরের পাশ দিয়ে একটি রাস্তা তৈরি করা হয়েছিল কিন্তু পুকুরে প্রটেকশন ওয়াল না থাকায় রাস্তাটি ভেঙে পুকুরে পড়ে যায় যা এখন অদৃশ্যমান। 

স্থানীয় গ্রামবাসী অভিযোগ করছে রাস্তার পাশের পুকুরের জন্য রাস্তাটি নষ্ট হয়ে গেছে এবং রাস্তাটি নতুনভাবে করার জন্য চেষ্টা করেও পুকুর মালিককে রাজি করানো যাচ্ছে না। অন্যদিকে পুকুর মালিক শেখ আলমগীর(৪৫) অভিযোগ অস্বীকার করে জানান, তাদের রাস্তার জায়গা বাড়ির মালিকরা দখল করে রাখছেন। তিনি আরো বলেন, যায়গা ম্যাপে যদি উনার পুকুরে রাস্তার যায়গা পাওয়া যায় উনি ছেড়ে দিবেন। 

সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মোঃ সারোয়ার আলম জানান, রাস্তাটি করার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানের কাছে গেলও কোন প্রতিকার পাচ্ছি না কারণ পুকুর মালিক রাস্তা ছাড়তে চাচ্ছেনা। 

সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সোহাগ মিয়া র সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তাটি করার জন্য আমরা আগ্রহী কিন্তু বাড়ির মালিক এবং পুকুরের মালিক কেউ ছাড় দিতে রাজি না। তিনি আরো জানান, এই রাস্তার জন্য ইউনিয়ন পরিষদ থেকে বাজেট আনার পরও ফিরিয়ে দিতে হয়েছে। 

ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে,  তিনি জানান আমি নিজেও দুইবার রাস্তাটি দেখার জন্য গিয়েছি বাড়ি মালিক এবং পুকুর মালিকের সাথে কথা বলার চেষ্টা করেছি তারা আমাদের প্রস্তাবে রাজি হতে পারছে না এই জন্য রাস্তাটা আমরা করতে পারছি না। তিনি আরও বলেন, পুকুর মালিক এবং বাড়ির মালিক যদি এক হয়ে রাস্তার যায়গাটা ছেড়ে দেন তাহলে আমি নিজ দায়িত্বে নিজ অর্থায়নে হলেও রাস্তাটা করে দিবো। 

লাশ দাফনের জনদুর্ভোগের বিষয়ের কথা বলার জন্য ইটনা উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার এর নিজ কার্যালয়ে গিয়ে না পেয়ে মুঠো ফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেন নাই।


আরও খবর



হত্যাচেষ্টা মামলা; চিত্রনায়িকা একার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় চিত্রনায়িকা সিমন হাসান একার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এ চার্জশিট গ্রহণ করেন। বিচারের জন্য প্রস্তুত হওয়ায় মামলাটি বদলির আদেশ দেওয়া হয়েছে বলে জানান হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর এস এম মনিরুজ্জামান।

গত ২৪ এপ্রিল একাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. ফয়সাল।

এর আগে, মাদক মামলায়ও একার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলাটি বর্তমানে বিচারাধীন। দুই মামলায় একা জামিনে আছেন।

গত ৩১ জুলাই গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে নায়িকা চিত্রনায়িকা একাকে আটক করে পুলিশ। গত ১ আগস্ট আদালত একার জামিন ও রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। পরে দুই মামলায় জামিন পেয়ে কারামুক্ত হন একা।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




প্রেমের কথা জানালেন পায়েল

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ |
Image

সায়মা সাদিয়া :  বোঝেনা সে বোঝেনা’ সিনেমায় বোকাসোকা জয়িতা কিংবা ‘প্রেম আমার’-এর চটপটে রিয়া; চিরচেনা বাঙালি নারীর রূপে বরাবরই প্রশংসিত পায়েল। যদিও এই সময়ে এসে তিনি অনেকটা পরিবর্তন এনেছেন নিজের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় যেমন খোলামেলা ছবি দেন, আবার পর্দায়ও হাজির হন সাহসী রূপে।

সম্প্রতি মুক্তি পেয়েছে পায়েল সরকারের নতুন সিনেমা ‘জালবন্দি’। এর ফাঁকে আরেকটি সিনেমা ‘এনক্রিপ্টেড’-এর প্রচার চালাচ্ছেন। সবমিলিয়ে ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী।

সিনেমার প্রচারের স্বার্থেই কলকাতার একটি গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন পায়েল। সেখানে তিনি তার প্রথম প্রেম ও ব্রেকআপের কথা জানান। পায়েল বলেন, আমি যখন ১৫-১৬ বছর বয়সী, তখন প্রথম প্রেমে পড়েছিলাম। আবার সেটা ভেঙেও যায়। মন ভাঙার পর হতাশ না হয়ে ভেবেছি, জীবনে আরও বড় কিছু অপেক্ষা করছে। জীবনে বাধা আসবে, কিন্তু উঠে দাঁড়াতে হবে।

প্রযুক্তির এই যুগে সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রেমে জড়িয়ে পড়েন। এরকম প্রেম কি পায়েলের জীবনে এসেছে কখনো? উত্তরে অভিনেত্রী বলেন, একদম না। যাকে চিনি না, শুধু সোশ্যাল মিডিয়ায় আলাপে তার সঙ্গে ডেটে চলে গেলাম, এটা করতেই পারব না। প্রেমের জন্য আমি এত মরিয়া নই।

পায়েলের নতুন সিনেমা ‘এনক্রিপ্টেড’-এ প্রেমে বিচ্ছেদের পর তরুণদের বিপথে চলে যাওয়ার বিষয়টি রয়েছে। এ নিয়ে অভিনেত্রীর ভাষ্য, ‘আমাদের ঠিক পরের প্রজন্ম যারা, তাদের ক্ষেত্রে দেখি কিছু একটা ঘটলে, প্রেমে আঘাত কিংবা মন ভাঙলে কোনো কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেলে। কেন করে জানি না। তাদের কি ধৈর্য কম, নাকি সহ্যক্ষমতাই নেই? হয়তো পরিণত নয় বলে এমন সিদ্ধান্ত নেয়। এখন সোশ্যাল মিডিয়া অবশ্য একটা বড় প্রভাব ফেলছে। এ বিষয়ে একটা প্রশিক্ষণ দরকার।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




৯শত পিস ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি) অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এসময় তাদের নিকট থেকে ৯শত পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের আলাদি নগর গ্রামের মৃত আক্কাছ মিয়ার ছেলে হারুনুর রশিদ কাজল (৫৮) এবং ছয়ানী ইউনিয়নের ভবানী জীবনপুর গ্রামের নুরুল আমিনের ছেলে ইকবাল হোসেন(৪২)।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নোয়াখালী সদর উপজেলা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও বলেন,নোয়াখালী পৌরসভার হাউজিং এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে নয়শত পিস ইয়াবা ট্যাবলেটসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।শুক্রবার বিকেলে বিচারিক আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হবে।


আরও খবর