Logo
শিরোনাম

শ্রীনগরে আওয়ামী লীগ নেতাদের সম্মান ইফতার মাহফিল

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ  শ্রীনগরে আওয়ামী লীগ নতাদর সম্মান ইফতার ও দায়া মাহফিল অনুষ্ঠিত হয়ছ। শনিবার উপজেলার ঝুমুর হল রাড রাজ-রানী কমিউনিটি সটার বাংলাদশ আওয়ামী লীগর ঢাকা মহানগর দক্ষিণর সাংগঠনিক সম্পাদক ও সাবক ছাত্রনতা গালাম সারায়ার কবীর এ ইফতার মাহফিলর আয়াজন করন। 

এ সময় উপস্তিত  ছিলন মুন্সীগঞ্জ জলা আওয়ামী লীগর সহ-সভাপতি নুরুল আলম চধুরী, সামসুল আলম সবজল, শ্রীনগর উপজলা পরিষদর চয়ারম্যান মসিউর রহমান মামুন, কদ্রীয় আওয়ামী লীগর মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির সদস্য মাকসুদ আলম ডাবলু, উপজলা আওয়ামী লীগর সিনিয়র সহ-সভাপতি সলিম আহমদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক হাজী তাফাজ্জল হাসন, সহ-সভাপতি নজরুল ইসলাম মালুম, আবুল কালাম আজাদ ডালু, যুগ-সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, শখ মা. আলমগীর, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মামুন, উপজলা যুবলীগর সভপাতি ফিরাজ আল মামুন, মুন্সীগঞ্জ জেলা পরিষদর সদস্য এম মাহাবুব উল্লাহ কিসমত, নুর জাহান বগম, শ্রীনগর উপজলা পরিষদর ভাইস চয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চয়ারম্যান রহনা বগম, সিরাজদিখান উপজলা পরিষদর ভাইস চয়ারম্যান মাঈনুল হাসান নাহিদ, ইউপি চয়ারম্যান আজিজুল ইসলাম, আব্দুল বারক খান বারী, বাবুল হাসন বাবু, কাজী মনায়ার হাসন শাহাদাত, হামিদুল্লাহ খান মুন, আলী আকবর, আবু আল নাসর তানজিল, ফজলুর রহমান, জিএস নাজির হাসন, ফারুক হাসন, শ্রীনগর উপজলা শ্রমিকলীগর সভাপতি জাহাঙ্গীর আলম জিকু, সাধারণ সম্পাদক সলিম খান, তাতী লীগর সভাপতি মা. দ্বিপু, সাধারণ সম্পাদক এনামুল হক বাচু, রাড়িখাল ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ মাতিন ও বিভিন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযাগী সংগঠনর সভাপতি সাধারণ সম্পাদকগণসহ প্রায় ৩ হাজার দলীয় নেতাকর্মী।



আরও খবর



আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্পে নিহত অন্তত ২৫০

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছে আফগানিস্তানে। এতে নিহত হয়েছেন অন্তত ২৫০ জন। এছাড়া আহত হয়েছেন আরও বহু মানুষ। বুধবার (২২ জুন) ভোরে দেশটিতে এই ভূমিকম্প আঘাত হানে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে শেয়ার করা বহু ছবি ছড়িয়ে পড়েছে। এসব ছবিতে আফগানিস্তানের পাকতিকা প্রদেশে স্ট্রেচারে করে আহত ব্যক্তিদের পাশাপাশি ধ্বংসস্তূপ এবং ধ্বংস হয়ে যাওয়া বাড়ি-ঘরের দৃশ্য উঠে এসেছে।

আফগানিস্তানের স্থানীয় এক সরকারি কর্মকর্তা বলেছেন, মৃতের সংখ্যা ২৫০ জনের বেশি বাড়তে পারে। আরও ১৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। ভূমিকম্পটির কেন্দ্রস্থল আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলের শহর খোস্ত থেকে ৪৪ কিলোমিটার দূরে অবস্থিত। কেন্দ্রস্থল থেকে অন্তত ৫০০ কিলোমিটার পর্যন্ত ভূমিকম্পটি অনূভত হয়েছে। এমনকি পাকিস্তান ও ভারতেও এর আঁচ পাওয়া গেছে।


আরও খবর



রাজবাড়ীর পদ্মায় জেলের জালে ২২ কেজি’র পাঙ্গাস

প্রকাশিত:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

রাজবাড়ী জেলা প্রতিনিধি ঃ

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে বিশাল  আকৃতির একটি পাঙ্গাস মাছ ধরা পরে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ২২ কেজি ১০০ গ্রাম। মাছটিকে এরই মধ্যে ঢাকার মৌচাক এলাকায় বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার ( ২৮ জুন ) সকালে পদ্মা নদীর দৌলতদিয়া  ৬ নম্বর ফেরিঘাটের কাছে জেলে নয়ন হলদারের জালে মাছটি ধরা পরে। মাছটিকে স্থানীয় টুকু মোল্লার আড়তে  নিয়ে আসা হলে ডাকের মাধ্যমে সাড়ে ১২ শত টাকা কেজি দরে কিনে নেন শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহা মিয়া।

শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহা মিয়া বলেন, মঙ্গলবার সকালে টুকু মোল্লার আড়তে মাছটি নিয়ে আসলে সকল মাছ ব্যাবসায়ীদের অংশ গ্রহনে ডাকের মাধ্যমে সাড়ে ১২ শত টাকা কেজি দরে কিনে নেওয়ার পর ১৩ শত টাকা কেজি দরে ২৮ হাজার ৬০০ টাকায় মৌচাক এলাকার এক ব্যাবসায়ীর কাছে বিক্রি করেছি।

গোয়ালন্দ উপজেলার সিনিয়ার মৎস্য কর্মকর্তা মোঃ টিপু সুলতান বলেন,  পদ্মা নদীতে এখন মাঝে মধ্যেই বড় বড় আকৃতির মাছ ধরা পরছে। এতে স্থানীয় জেলেরা লাভবান হচ্ছে। সেই সাথে তাদের পরিবারেও স্বচ্ছলতা আসছে। পদ্মা নদীর এ সব বড় বড় মাছ বেশ সুস্বাদু হওয়ায় ব্যাবসায়ীরা টেলিফোনে যোগাযোগ করেই বিক্রি করতে পারছে।


আরও খবর



শিশুদের সিনেমায় মিথিলা

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

দুই বাংলায় সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তবে এবার তিনি যুক্ত হলেন শিশুদের সিনেমায়।

সম্প্রতি বড় পর্দায় দুই বাংলায় দুটি ভিন্ন ছবি মুক্তি পেয়েছে তার। বাংলাদেশে ‘অমানুষ’ এবং কলকাতায় ‘আয় খুকু আয়’। কিন্তু কোনোটিরই মুক্তিতে মিথিলা উপস্থিত থাকতে পারেননি।

কর্মসূত্রে তিনি বিভিন্ন দেশের শিশুদের স্বাভাবিক বিকাশ নিয়ে কাজ করেন ঘুরে ঘুরে। তাই ছবি মুক্তির দিন মিথিলা তখন ছিলেন তানজানিয়ায় শিশুদের সঙ্গে।

মাসখানেকের সফর শেষে কয়েক দিনের জন্য ঢাকায় ফিরেছেন মিথিলা। ফিরেই নতুন ছবির খবর জানান মিথিলা। শিশুদের উপযোগী একটি ছবিতে অভিনয় করবেন তিনি। ফেসবুকে অনুরাগীদের সঙ্গে তিনি এ কথা ভাগ করে নিয়েছেন।

শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হবে ছবিটি। পরিচালক লুবনা শারমিন। সরকারি অনুদানপ্রাপ্ত ওই সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করবেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাত-সহ একঝাঁক শিল্পী।

জানা যায়, আগামী ২০ জুলাই থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সিনেমাটির শ্যুটিং শুরু হবে। প্রথম পর্যায়ের শ্যুটিংয়ে থাকছেন না মিথিলা। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিনি উগান্ডা, তানজানিয়া, সিয়েরালিওনে অফিসের কাজে ব্যস্ত থাকবেন। ফলে এই কয়েক মাস শ্যুটিংয়ে অংশ নিতে পারবেন না। মিথিলা তার অংশের কাজ করবেন অক্টোবরের পরে।

তিনি বলেন, ‘শিশুদের জন্য বানানো হচ্ছে ওই ছবিটি। প্রায় এক বছর ধরে লুবনার সঙ্গে কথা বলছি সিনেমাটি নিয়ে। এর মধ্যে ছবি তৈরির অনুদানও মিলেছে। কাজটি আমার খুবই ভালো লাগার।’ সূত্র : আনন্দবাজার


আরও খবর



কিশোরগঞ্জে হাওরে নৌকাডুবিতে তিনজন নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মুজাহিদ সরকারঃ 

কিশোরগঞ্জের ইটনার হাওরে ১৩ জুন রোজ সোমবার সকালের ঝড়ের কবলে পড়ে ০৩ জন নিখোঁজ হয়েছেন। উক্ত দুর্ঘটনা ঘটে বড়িবাড়ী ইউনিয়নের এন সহিলা গ্রামের সামনের হাওরে। 

ইটনা থানা থেকে নৌকাডুবি দুর্ঘটনা বিষয়টি নিশ্চিত  করে বলেন, সকালে তাড়াইল উপজেলার দামিহা এলাকা থেকে নৌকায় করে গাছের ডালপালা নিয়ে ইটনা সদর ইউনিয়নের বেতেগার দিকে রওনা দেন মাসুদ, সিরাজ,ওয়াসিম, নিজামুল। বড়িবাড়ি ইউনিয়নের এন সহিলা গ্রামের সামনে হাওরে পৌঁছালে ঝড়ো বাতাস শুরু হয়। এতে ডুবে যায় নৌকাটি। এর মধ্যে ওয়াসিম ও নিজামুল দুই জন সাঁতরে মাছ ধরার নৌকায় উঠে যান। বাকি ০৩জন কে পাওয়া যায়নি। 

নিখোঁজ ব্যক্তিরা হলেন করিমগঞ্জের সিরাজ(৬০), তাড়াইলের মাসুদ(২৫) ও করিমগঞ্জের ওয়াসিম 

ইটনা ফায়ারসার্ভিস স্টেশন বলেন, নিখোঁজদের উদ্ধারের ০৪ ডুবুরি দল ঘটনাস্থলে আসে। রাত ৮টা পর্যন্ত তাদের পাওয়া না যাওয়ায় উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে এবং ১৪ জুন মঙ্গলবার সকালে আবার উদ্ধারে কাজ শুরু করবে।


আরও খবর



দক্ষিণ জনপদের মানুষ আর অবহেলিত থাকবে না

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনর্ব্যক্ত করে বলেছেন, তার সরকার দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ২৫ জুন বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু চালু হলে দেশের দক্ষিণ জনপদের মানুষ আর অবহেলিত থাকবে না। শেখ হাসিনা বলেন, ‘দক্ষিণাঞ্চল বা পদ্মা পারের মানুষ বরাবরই অবহেলিত ছিল। দারিদ্র্য আমাদের নিত্যসঙ্গী। আল্লাহর অশেষ রহমতে, সেই পরিস্থিতি আর থাকবে না। কারণ, আমরা একটি বিশাল চ্যালেঞ্জ মোকাবেলা করে পদ্মা সেতুর কাজ শেষ করেছি, যা আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে।

বৃহস্পতিবার সকালে পল্লী জনপদ, রংপুর এবং বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড), কোটালিপাড়া, গোপালগঞ্জের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তার সরকারি বাসভবন গণভবন থেকে এ উপলক্ষে পল্লী জনপদ, রংপুর এবং বাপার্ড, কোটালীপাড়া, গোপালগঞ্জ প্রান্তে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

তিনি বলেন, যে দক্ষিণাঞ্চলের জনগণ সারাজীবন অবহেলিত ছিল, এখন আর অবহেলিত থাকবে না। কারণ একটা জায়গায় যদি যোগাযোগ ব্যবস্থা উন্নত হয় তাহলে সেখানকার অর্থনৈতিক অবস্থা এমনিতেই উন্নত হয়। এটাই হলো বাস্তবতা।

শেখ হাসিনা উল্লেখ করেন, পদ্মা সেতু জাতীয় অর্থনীতি জোরদারে বিশেষ করে দক্ষিণাঞ্চলের জনগনের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে অবদান রাখবে। তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের জনগণকে উন্নত জীবন উপহার দিতে আমরা চাই।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের জনগণের সার্বিক উন্নয়নের লক্ষে কাজ করছি। আমরা উন্নয়নশীল দেশের স্বীকৃতি লাভ করেছি এবং আমাদেরকে আরো সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেশের একজন লোকও গৃহহীন ও ক্ষুধার্ত থাকবেনা।’

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের প্রসঙ্গে তিনি সকলকে ধৈর্য ধারণের আহবান জানিয়ে বলেন, সেতু উদ্বোধনের পর সেখানে গাড়ি নিয়ে অসুস্থ প্রতিযোগিতা কেউ যেন না করেন, যাতে কোন ধরণের দুর্ঘটনা না ঘটতে পারে।

পদ্মা সেতুর স্থপতি শেখ হাসিনা বলেন, এই উৎসব কেবল পদ্মা পারেই হবে না, সারা দেশের প্রত্যেক জেলায় এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের মহোৎসব হবে। কারণ, এটা ছিল আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সবচেয়ে খরস্রোতা নদীগুলোর অন্যতম এই পদ্মায় বাংলাদেশ যে সেতু নির্মাণ করতে পারে সেটা অনেকেরই ধারণায় ছিল না। তারপর আবার সেতুটি একটি দ্বিতল সেতু, নিচ দিয়ে ট্রেন এবং ওপর দিয়ে গাড়ি চলাচল করবে। যেটা অত্যন্ত কঠিন একটি কাজ এবং পৃথিবীতে এ ধরনের কাজ বোধ হয় এটাই প্রথম। এখানে যে ধরণের মেশিনারিজ ব্যবহৃত হয়েছে, সেটাও বোধ হয় আর কোথাও হয়নি। আর এই সেতু নির্মাণে যে বাধা-বিপত্তি ছিল সেটাও আপনারা জানেন।

শেখ হাসিনা বলেন, এই সেতু করতে গিয়ে তার ও তার পরিবার এবং সরকারের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ আনা হলে তিনি চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সেই অভিযোগ প্রমাণের আহবান জানান। কারণ, আমরা এখানে (রাষ্ট্র পরিচালনায়) দুর্নীতি করতে আসিনি, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি, বলেন তিনি।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন এবং মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান স্বাগত বক্তৃতা করেন। অনুষ্ঠানে প্রকল্প সংশ্লিষ্ট একটি ভিডিও চিত্রও প্রর্দশন করা হয়। 


আরও খবর