Logo
শিরোনাম

শ্রীনগরে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে জেলা সভাপতি লাঞ্চিত

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩২৮জন দেখেছেন
Image

 শ্রীনগর সংবাদদাতাঃ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিনকে লাঞ্চিত করা হয়েছে। এসময় কলেজের গেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে পুলিশী পাহারায় তিনি স্থান ত্যাগ করেন। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে হাঁসাড়া কালী কিশোর স্কুল এন্ড কলেজ মাঠে এই ঘটনা ঘটে। এই ঘটনায় উত্তেজনা বিরাজ করায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও সম্মেলনের একাধিক কাউন্সিলর জানান, শনিবার বিকাল ৩টার দিকে সম্মেলনের প্রধান অতিথী জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও বিশেষ অতিথী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান কাউন্সিলরদেরকে হাঁসাড়া কালী কিশোর উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলার একটি কক্ষে ডেকে নেন। সেখানে সভাপতি পদে পূর্বের কমিটির সভাপতি আহসান হাবীবের সাথে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকে সভাপতি ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক পদে পূর্বের কমিটির সাধারণ সম্পাদক আইয়ূব খান ও আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন মুকুল প্রতিদ্বন্দিতা করলেও মোহাম্মদ মহিউদ্দিন জসিম উদ্দিন মুকুলকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করেন। এসময় উত্তেজনা শুরু হয় এবং কাউন্সিলরদের একাংশ ভোট দাবী করে স্লোগান দিতে শুরু করে। মোহাম্মদ মহিউদ্দিন এসময় দুটি প্যানেলের কথা উল্লেখ করে বলেন এক প্যানেল থেকে সভাপতি ঘোষণা করা হয়েছে তাই অপর প্যানেল থেকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হল। আপনারা যেহেতু এই সিদ্ধান্ত মানছেন না তাই সম্মেলন স্থগিত করা হলো এবং পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে এই বক্তব্য শেষ করে তিনি নেতা-কর্মীদের সহায়তায় দোতলা থেকে নীচে নেমে আসেন। গাড়ীতে উঠার আগে তাকে কয়েকজন মিলে লাঞ্চিত করে এবং কলেজের গেটে তালা লাগিয়ে দেয়।  এসময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং গেটের তালা ভেঙ্গে তাকে বহনকারী গাড়িটি পার করে দেয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং হাঁসাড়া এলাকায় অবস্থান নেয়।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, হাঁসাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।


আরও খবর



নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২১জন দেখেছেন
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

মেয়াদোত্তীর্ণ হওয়ায় নোয়াখালী জেলা ছাত্রলীগরে কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।  

শনিবার ১৪ মে  রাতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত করা হয়। এ ছাড়া নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।  

একই সাথে জেলা ছাত্রলীগ ঘোষিত সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ  ও সোনাপুর ডিগ্রি কলেজ ,সেনবাগ উপজেলা, সেনবাগ পৌরসভা ও সেনবাগ কলেজ ছাত্রলীগের কমিটির বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত জেলায় দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জমা দিতে বলা হয়। দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতারা স্বশরীরে নোয়াখালী গিয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন।  

এর আগে, গত ১মে ঘোষিত সেনবাগ উপজেলা কমিটি,পৌর শাখা কমিটি,কলেজ শাখা কমিটি এবং ১১মে নোয়াখালী সদর উপজেলা কমিটি,নোয়াখালী পৌর শাখা কমিটি,নোয়াখালী সরকারি কলেজ ও সোনাপুর ডিগ্রি কলেজ শাখা কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক।  

ছাত্রলীগের নেতাকর্মিরা অভিযোগ করেন, গত ১ মে ও ১১ মে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তৃণমূলের নেতাকর্মিদের বাদ দিয়ে পকেট কমিটি ঘোষণা করে। এ নিয়ে বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জুতা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে পদ বঞ্চিত একাংশের নেতাকর্মিরা।

জেলা ছাত্রলীগের বিদায়ী কমিটির সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ঘনিষ্ঠ অনুসারী হিসেবে পরিচিত। এ বিষয়ে জানতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি  আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনানের মুঠোফোনে কল করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়। তাই তাদের বক্তব্য যায় নি।

 নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন,অচিরেই ছাত্রলীগের গঠনতন্ত্র মেনে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।


আরও খবর



একটি মানবিক আবেদন

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১১৩জন দেখেছেন
Image

একটি মানবিক আবেদন ও নিষ্পাপ আবুল বাসারের চিকিৎসা।

পাঁচ বছরের ফুটফুটে শিশু আবুল বাসার। দরিদ্র পরিবারের সন্তান। জন্মগতভাবে তার 'হৃদযন্ত্রে ছিদ্র' (হার্ট ছিদ্র) রয়েছে। সে এখন হাসপাতালে ভর্তি। জরুরি অপারেশন করাতে হবে। ঔষধ ও আনুষাঙ্গিক খরচের জন্য টাকা দরকার। এই টাকা  জোগানোর ক্ষমতা নেই দরিদ্র পরিবারটির। তাই সবার সহযোগিতা চাই। সকলের সহযোগিতায় বেঁচে যেতে পারে একটি প্রাণ।

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়নের লাউড়া গ্রামের ইটভাটা শ্রমিক নান্নু মিয়া ও গৃহিণী সুফিয়া খাতুনের ছেলে আবুল বাসার।

দরিদ্র নান্নু মিয়ার ৬ ছেলে-মেয়ের মধ্যে এনামুল মিয়া (১৬) ও মরিয়ম খাতুন (১০) বাক প্রতিবন্ধী। আবুল বাসারের হার্টে ছিদ্র।

তাকে দ্রুত অপারেশনের জন্য #জাতীয়_হৃদরোগ_ইনষ্টিটিউট এ, ২১ নম্বর ওয়ার্ডের, ২৫ নম্বর বিছানায় #প্রফেসর_ডাঃ_কামরুল_হাসান মহোদয়র অধীনে ভর্তি করা হয়েছে।

জরুরি অপারেশন খরচ তো দুরে থাক। রোগীর সাথে থাকা ও বাড়িতে প্রতিবন্ধী সন্তানের খাবার জোগানোর সাধ্য নেই পরিবারটি।

এই অবস্থায় ১৯এপ্রিল রাতে আমরা অষ্টগ্রাম বাসী ZOOM মিটিংএ সিদ্ধান্ত নেয়। মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে বাসারের চিকিৎসায় সাহায্য করতে সবার সহযোগিতা নিতে।

১৮ মার্চ হতে আবুল বাসার কে নিয়ে তার মা-বাবা হাসপাতালে রয়েছেন। ফ্রী বেডে অপারেশন হবে। তারপরও, প্রতিদিন ৩ জনের খরচ, ঔষধ ও ফলোআপ চিকিৎসায় বেশ টাকা লাগবে। আমি/আমরা মিলে এই সহযোগিতা করতে হবে। 

আসুন! 

আমাদের একদিনের ইফতার বা পকেট খরচ। মুঠোফোন বা এমবি খরচ বাঁচিয়ে অথবা এই ঈদে পাঞ্জাবি - পারফিউম না-কিনে। একদিন রেস্তোরাঁ'য় না-গিয়ে বা বন্ধুকে ট্রিট না-দিয়ে; সেই টাকা #আবুল_বাসার এর #জীবন_বাঁচাতে সহযোগিতা করি।

আমার/আমাদের বিশ্বাস, সকলের সহযোগিতায় সুস্থ্য হয়ে, স্বাভাবিক জীবনে ফিরে আসা বাসারের 'হাসি', পৃথিবীর 'সেরা_রঙ্গিন_পাঞ্জাবি আর #সুখের নাম 'আনন্দের' নাম।

প্লিজ! প্লিজ!! প্লিজ!!! 

দেশ-বিদেশ যে যেখানে আছি, সবাই মিলে নিষ্পাপ আবুল বাসারের পাশে দাঁড়ায়।সহযোগিতা করি, অন্যের সহযোগিতা চাই।

সকল যোগাযোগ ও সাহায্য পাঠানোর ঠিকানাঃ

রুবেল প্রধান

017 40 95 74 57 (বিকাশ)                 

মোহাম্মদ আবদাল

018 55 04 39 49 (রকেট ও নগদ)

বিনয়ান্তে 

আমরা মানুষের পাশে


আরও খবর



মটরসাইকেলের দখলে শিমুলিয়া ঘাট

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০৫জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে সাহরির পর থেকে যাত্রীদের উপচে পড়া ভিড় পড়েছে। শনিবার (৩০ এপ্রিল) শিমুলিয়া ঘাটে মোটরসাইকেলের দীর্ঘ সারি দেখা গেছে।

সকাল ১০টার দিকে শিমুলিয়া ঘাট থেকে মোটরসাইকেল নিয়ে একের পর এক ফেরি ছেড়ে যাচ্ছে। তারপরও ১ নং ঘাটের কাছে মোটরসাইকেলের লম্বা সারি রয়েছে।

ঘাট ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সাহরির পর থেকেই মোটরসাইকেল নিয়ে যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে ভিড় করে। এ ছাড়া লঞ্চ ও স্পিডবোট ঘাটে মানুষ গাদাগাদি করে লঞ্চ ও স্পিডবোটে উঠছে। তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে লঞ্চ স্পিডবোটে পদ্মা পার হচ্ছে।

যশোরগামী যাত্রী মো. মামুন জানান, দুই ঘণ্টা হয় মোটরসাইকেল নিয়ে সিরিয়ালে দাঁড়িয়ে আছি। আমি ঢাকায় একটা ব্যবসা করি। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে করতে গ্রামে যাচ্ছি।

লঞ্চঘাটে যাত্রী সুফিয়া জানান, ঘাটে এসেছি আধঘণ্টা হয়েছে। গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে লঞ্চের দিকে এগোচ্ছি। জানি না কখন পৌঁছাব।

তবে শিমুলিয়া ২ ও ৩ নং ফেরিঘাট দিয়ে ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। ওই সব ঘাটে মানুষের তেমন কোনো ভিড় নেই বললেই চলে। তবে ঘাটে পারাপারের অপেক্ষায় এখনো ৫ শতাধিক গাড়ি রয়েছে।

বিআইডব্লিটিএ কর্মকর্তা মো. সোলাইমান বলেন, সকাল থেকেই এ ঘাট থেকে ৮৫টি লঞ্চ এবং ১৫৫টি স্পিডবোট চলছে। ঘাটে প্রচণ্ড যাত্রী চাপ রয়েছে।

মাওয়া ঘাটের ট্রাফিক পুলিশ আমিনুর রহমান বলেন, সকালে ঘাটে প্রচণ্ড যাত্রীর চাপ ছিল। এখন কিছুটা কমেছে। সকাল থেকে কয়েক হাজার মোটরসাইকেল পার হয়েছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ বলেন, সকালে লঞ্চ চালু হওয়ার আগে কিছুটা মানুষের চাপ ছিল। পরে সেটা এখন আর তেমন নেই। তবে ঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক ছোট যানবাহন রয়েছে। শিমুলিয়া ঘাট হতে ১০টি ফেরি চলাচল করছে।


আরও খবর



কুসিক দায়িত্বে থাকবেন প্রধান নির্বাহী কর্মকর্তা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৮জন দেখেছেন
Image

 নিজস্ব প্রতি‌বেদক,কুমিল্লা 

 কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রের মেয়াদ শেষ হবে আগামী ১৬‌মে। তারপর থেকে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতার দায়িত্ব পালন করবেন।

১১ মে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহীকে দায়িত্ব গ্রহণের অফিস আদেশ দেয়া হয়।

অফিস আদেশে জানানো হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৬ ধারা অনুযায়ী, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়াদ আগামী ১৬ মে ২০২২ তারিখ উত্তীর্ণ হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন ইতোমধ্যে উক্ত সিটি কর্পোরেশনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) সংশোধন আইন ২০১১ এবং ২০১২ এর ধারা ২৫ অনুযায়ী, নির্বাচিত নতুন মেয়র দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত কুমিল্লা সিটির সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা এই করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেয়া হয়েছে।

শনিবার অফিস আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।

তিনি জানান, ১১ মে তিনি অফিস আদেশ পেয়েছেন। সেই আদেশ বাস্তবায়নে কাজ চলছে।


আরও খবর



কু‌মিল্লা লালমাইয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৬০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক ,কু‌মিল্লা

কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের  মাতাইনকোটে বজ্রপাতে আবু তাহের (৪০) নামে একজন কৃষক  মারা গেছেন।                                           ৬ মে (শুক্রবার) বিকেল সা‌ড়ে ৫ টায় মাতাইনকোট কমপ্লেক্সে উত্তর দিকের ফসলি মাঠে এ দূর্ঘটনা ঘটে। 

কৃষক আবু তাহের ওই গ্রামের মৃত তাজুল ইসলামের ২য় ছেলে। মৃত্যুকালে তিনি ১ স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।            শুক্রবার বিকালে তিনি নিজের ক্ষেতের কাটা বোরো ধান বৃষ্টি থেকে রক্ষা করতে কাজ করছিলেন।

স্থানীয় পেরুল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল বাশার জানান, বজ্রপাতে আমার ইউনিয়নের মাতাইনকোট গ্রামের আবু তাহের নামের একজন কৃষক মারা গেছেন। খবর পেয়েই আমি কৃষকের বাড়ীতে এসেছি।


আরও খবর