Logo
শিরোনাম

টাঙ্গাইলে ট্রেনের ধাক্কায় নিহত ১; আহত ২

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image
মোঃ সিরাজ আল মাসুদঃ টাঙ্গাইলের গোপালপুরে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় অটোরিকশাতে থাকা খালেক (৫০) নামের এক যাত্রী নিহত হয়েছেন।

এতে অটোরিকশার চালক নাজমুল ও যাত্রী নান্নু মাস্টার নামের দুইজন গুরুত্বর আহত হয়েছেন। আহত দুইজনের বাড়ি ভোলারপাড়া গ্রামে।

শনিবার (১৪ মে) সন্ধ্যায় উপজেলার হেমনগর রেল স্টেশনের কাছে ভোলারপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি উপজেলা লুটুরচর গ্রামে। তিনি কোহিনুর কেমিক্যাল কোম্পানিতে চাকুরি করতেন। আহত দুজনকে উদ্ধার করে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যার দিকে ব্যাটারিচালিত অটোরিকশাটি রেলক্রসিং পাড় হওয়ার সময় বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ছেড়ে আসা সরিষাবাড়িগ্রামী লোকাল ট্রেনের সাথে ধাক্কা লাগে। এ সময় গুরুত্ব আহত অবস্থায় আব্দুল খালেককে হেমনগর হক ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন।

আরও খবর



মির্জাগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ

প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

 কামরুজ্জামান বাঁধন,মির্জাগঞ্জ,

পটুয়াখালীঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে উপজেলা সদরস্থ সুবিদখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক খান মো. আবু বকর সিদ্দিকী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে পুরস্কার বিতরন অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জুয়েল ব্যাপারী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজ মৃধা, সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুল জলিল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রিয়াজুল হক,সহকারী শিক্ষা অফিসার মো. জিন্নাত জাহান,মো. নিজাম উদ্দিন, মোসাঃ মরিয়ম বেগম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মির্জাগঞ্জ উপজেলা শাখার সভাপতি কে. এম.আব্দুর রাজ্জাক, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি মির্জাগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. মোশাররফ হোসেন, সাধারন সম্পাদক মো. শাহ আলম, প্রধান শিক্ষক মো. মোসলে উদ্দিন মিন্টু, মো. আবদুল সালাম সিকদার, মো. ফরিদ উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও  বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পূর্ব ঘটকের আন্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ছৈলাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-৩ গোলে হারিয়ে জয়লাভ করে এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টে সন্তোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ব গাবুয়া প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৪-১ গোলে হারিয়ে জয়লাভ করে।


আরও খবর



পাচার হওয়া টাকা বৈধ ঘোষণার প্রস্তাব

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

রোকসানা মনোয়ার : দেশ থেকে বিভিন্ন উপায়ে পাচার হয়ে যাওয়া অর্থ বাজেটে বৈধ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কর দিয়ে এসব অর্থ বৈধ হয়ে গেলে এর বৈধতা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না আয়কর কর্তৃপক্ষসহ যেকোনো কর্তৃপক্ষ। ২০২২-২৩ অর্থবছরের বাজেট বক্তৃতায় তিনি এই প্রস্তাব দিয়েছেন।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও চলমান অস্থিতিশীল পরিস্থিতির কারণে বৈশ্বিক অর্থনীতিতে মন্দার পূর্বাভাস পাওয়া যাচ্ছে। এ অবস্থায় আগামী অর্থবছরে আমাদের কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হতে পারে।

এমতাবস্থায়, আর্থিক নীতি প্রণয়ন ও বাস্তবায়নের ক্ষেত্রে অধিক বিচক্ষণতা ও দূরদর্শী পন্থা অবলম্বন করতে হবে। অর্থনীতির চাকা সচল রাখতে সরকারি ব্যয় নির্বাহের জন্য এক দিকে আমাদের অধিক পরিমাণে রাজস্ব জোগান দিতে হবে, অন্যদিকে বেসরকারি খাতেও অর্থনৈতিক কর্মকাণ্ডে গতিশীলতা আনতে হবে। এ অবস্থায় বিদেশে অর্জিত অর্থ ও সম্পদ অর্থনীতির মূল স্রোতে আনার মাধ্যমে বিনিয়োগ ও আর্থিক প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে তিনি আয়কর অধ্যাদেশে নতুন বিধান যুক্ত করার প্রস্তাব দেন।

নতুন বিধানের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, প্রস্তাবিত বিধান অনুযায়ী বিদেশে অবস্থিত যে কোনো সম্পদের ওপর কর পরিশোধ করা হলে আয়কর কর্তৃপক্ষসহ যে কোনো কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো প্রশ্ন উত্থাপন করবে না। বিদেশে অর্জিত স্থাবর সম্পত্তি বাংলাদেশে আনা না হলে এর ওপর ১৫ শতাংশ, বিদেশে থাকা অস্থাবর সম্পত্তি বাংলাদেশে আনা না হলে ১০ শতাংশ ও বাংলাদেশে পাঠানো (রেমিটকৃত) নগদ অর্থের ওপর ৭ শতাংশ হারে করারোপের প্রস্তাব করেন তিনি। এ সুবিধা ২০২২ সালের ১ জুলাই হতে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত বলবৎ থাকবে।

অর্থমন্ত্রী বলেন, প্রস্তাবিত বিধান কার্যকর হলে অর্থনীতির মূল স্রোতে বৈদেশিক মুদ্রার প্রবাহ বৃদ্ধি পাবে, আয়কর রাজস্ব আহরণ বাড়বে; আর করদাতারাও বিদেশে অর্জিত অর্থ-সম্পদ আয়কর রিটার্নে প্রদর্শনের সুযোগ পেয়ে স্বস্তিবোধ করবেন।

অর্থমন্ত্রীর প্রস্তাব অনুমোদন হলে পাচার হয়ে যাওয়া অর্থ দেশে ফিরবে। আর সেই অর্থ মিশে যাবে অর্থনীতির মূল প্রবাহে। এর মাধ্যমে সংকট কাটিয়ে অর্থনীতির চাকা সচল করার কথা বলেছেন তিনি।

বিদেশ থেকে অর্থ ফেরত আনা প্রসঙ্গে অর্থ পাচার রোধে কাজ করা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের সাবেক প্রধান আবু হেনা মোহা রাজী হাসান বলেন, যার অর্থ তিনি চাইলে উন্নত দেশগুলো থেকে ফেরত আনতে পারবেন; কারণ ওই দেশগুলো থেকে টাকা পাঠাতে আইনি বাধা নেই। তবে ওই দেশগুলোতে অর্থের বৈধতা, অপরাধ ও কর ফাঁকির অভিযোগ থাকলে ফেরত আনা কঠিন।


আরও খবর

ছোট ও মাঝারি গরুর দাম বেশি

শুক্রবার ০১ জুলাই ২০২২




রূপগঞ্জে বিদেশী পিস্তলসহ যুবক গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

বুলবুল আহমেদ সোহেল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের  রূপগঞ্জে বিদেশি পিস্তলসহ রণি নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার সকালে রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।  এ সময় তার কাছ থেকে দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটককৃত যুবকের রনি রূপগঞ্জ উপজেলার চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের ৯/৬ ব্লকের দুদু মিয়ার ছেলে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চনপাড়া পূর্নবাসন কেন্দ্রে রনির বাড়িতে অভিযান চালায় পুলিশ। পরে রনির দেহ তল্লাশি করে আমেরিকার তৈরী একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ রনিকে আটক করা হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে



আরও খবর



বিপৎসীমার উপরে যমুনার পানি

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে সিরাজগঞ্জের যমুনা নদীর পানি বৃদ্ধির পাশাপাশি অভ্যন্তরীণ নদ-নদীর পানিও বাড়ছে। এতে নদী তীরবর্তী নিম্নাঞ্চলের বিভিন্ন ফসল ডুবে গেছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা।

শনিবার (১৮ জুন) সকাল ৯টায় পাওয়া শেষ খবরে, গত ২৪ ঘণ্টায় ৪২ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে, কাজিপুর পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ৩৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে।

যমুনার পানি বাড়ায় সিরাজগঞ্জের কাজিপুর, বেলকুচি, শাহজাদপুর, চৌহালী ও সদর উপজেলার বিভিন্ন স্থানে নিম্নাঞ্চল ডুবে গেছে। এতে তিল, কাউন, বাদাম, পাট ও সবজিসহ বিভিন্ন ফসল ডুবে গেছে।

এব্যাপারে সিরাজগঞ্জ পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রোকৌশলী শফিকুল ইসলাম জানান, জেলার কোথাও কোনো ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নেই। তবে নদী তীরবর্তী কিছু কিছু এলাকায় ভাঙন অব্যাহত রয়েছে। এ ধারা অব্যাহত থাকলে যমুনার পানি বিপৎসীমা (আজ) শনিবার অতিক্রম করতে পারে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ইতোমধ্যেই ভাঙন এলাকায় ৪০ হাজার জিও ব্যাগ ফেলা হয়েছে। এছাড়া ভাঙনরোধে ৩০ হাজার জিও ব্যাগ প্রস্তুত রাখা হয়েছে এবং ৯৬ হাজার জিও ব্যাগের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। বাঁধসহ গুরুত্বপূর্ণ স্থানগুলো নজরদারিতে রাখা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।


আরও খবর



করোনা আক্রান্ত শাহরুখ-ক্যাটরিনা

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ভারতের মুম্বাইতে ফের বাড়ছে কোভিড সংক্রমণ। বাদ যায়নি বলিউডও। আগের তিন ঢেউয়ে যারা রেহাই পেয়েছিলেন, এবার তারাও আক্রান্ত হলেন। কোভিড সংক্রামিত হলেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘যাব তাক হ্যায় জান’‌ ছবিতে একদা তার সহকর্মী ক্যাটরিনা কাইফও কোভিড আক্রান্ত।

তালিকা আরও দীর্ঘ। কোভিডে আক্রান্ত হয়েছেন অক্ষয় কুমার, কার্তিক আরিয়ান, আদিত্য রয় কাপুর। জানা গেছে, শাহরুখ খান এখন বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। আর ক্যাটরিনার নাকি ইতিমধ্যে কোয়ারেন্টাইনের মেয়াদও শেষ হয়ে গেছে। খুব শিগগিরই ফিরবেন শুটিংয়ে। 

শ্রীরাম রাঘবনের ‘‌মেরি ক্রিসমাস’‌ ছবিতে এখন কাজ করছেন ক্যাট। বিজয় সেতুপতির বিপরীতে। ছবির শুটিং পিছিয়ে গেছে। এবার আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও যোগ দিতে পারেননি তিনি। স্বামী ভিকি কৌশল এবার সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন। অন্যদিকে শাহরুখ গত শুক্রবারই ‘‌জওয়ান’‌ ছবির টিজার প্রকাশ করেছেন। 


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২