Logo
শিরোনাম

টাঙ্গাইলে যুব আন্দোলনের নেতার মরদেহ উদ্ধার

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইলঃ

টাঙ্গাইল সখীপুর উপজেলায় মুরগির খামার থেকে কৃষক শ্রমিক জনতা লীগের সহযোগী সংগঠন যুব আন্দোলনের পৌর কমিটির আহ্বায়ক মামুন তালুকদারের (৩০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

আজ শনিবার (৩০ এপ্রিল) সকালে সখিপুর  শহরের মিলপাড় এলাকার তার নিজ ব্রয়লার মুরগির খামার থেকে মরদেহ উদ্ধার করা হয়। তিনি ওই এলাকার ইমাম আলী তালুকদারের ছেলে।

সখীপুর থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান বলেন, থানায় অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



প্রাথমিক শিক্ষক বদলি বন্ধের আদেশ বাতিল

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

রকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বদলির জন্য দেওয়া নিষেধাজ্ঞা তুলে নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

সোমবার (১৩ জুন) অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমার সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এক আদেশের মাধ্যমে প্রাথমিকের শিক্ষকদের বদলি বাতিল করা হয়। শিক্ষকরা দীর্ঘদিন বদলি শুরুর দাবি জানিয়ে আসছিলেন।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছিলেন, জুন মাসে প্রাথমিকে শুরু হবে বদলি কার্যক্রম। তবে বদলি শুধু উপজেলার অভ্যন্তরে সীমাবদ্ধ থাকবে।

এদিকে আজ আরেক আদেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।


আরও খবর



গজারিয়ায় বসুন্ধরার শ্রমিকদের বোনাসের দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

 গজারিয়া প্রতিনিধিঃ

গজারিয়া উপজেলার আনারপুরায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বসুন্ধরা পেপার মিলস লিমিটেড কোম্পানির শ্রমিক'রা বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে।

রবিবার দুপুর ২ঘটিকায় ফ্যাক্টরী সংলগ্ন মহাসড়ক অবরোধ করে তাঁরা।

জানা যায়,কনভার্ট শাখা ইউনিট ৩ এর প্রায় ২হাজার শ্রমিকের ঈদ বোনাস,১৭ মাসের পাওনা ওভারটাইম বেতন না দেয়া সহ নানাভাবে শ্রমিকদের হয়রানির অভিযোগে তাঁরা এই অবরোধ করেন।নাম প্রকাশ না করার শর্তে একাধিক শ্রমিক জানান,দীর্ঘদিনের ওভারটাইমের টাকা না পেয়ে তাঁরা মানবেতর জীবন যাপণ করছেন।আন্দোলন করার জন্য একাধিক শ্রমিক চাকুরী হারানোর ভয়ে আছেন।

নজরুল ইসলাম নামে এক শ্রমিক জানান,আমাদের ন্যায্য অধিকার আদায়ে শ্রমিকদের সংগঠিত করার জন্য আমাদের ক'জনের দীর্ঘদিন যাবৎ প্রমোশন হচ্ছে না,নিজের জীবন নিয়েও শংকিত তিনি।

এ বিষয়ে বসুন্ধরা পেপার মিলস লিঃ(ইউ-৩)এর হেড অফ প্রজেক্ট ইঞ্জিঃমোঃআবুল হাসান বলেন, ধারাবাহিক বোনাস না দেওয়ার দাবি সত্য,এই মাসের বোনাস আজ'ই শ্রমিকদের মোবাইল একাউন্টে ট্রান্সপার করা হয়েছে।

রাস্তা অবরোধের বিষয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ বলেন,অবরোধের খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন,সেই সাথে অবরোধের কারণে যে যানজটের সৃষ্টি হয়েছিল তা অল্পকিছু ক্ষনের মধ্যেই স্বাভাবিক হয়ে যায়।

সার্বিক বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী বলেন,দাবি আদায়ে মহাসড়ক অবরোধ কোন ভাবেই কাম্য না,আমরা অভিযুক্ত প্রতিষ্ঠানের সাথে আলোচনা করে বিষয়টি সমাধানের উদ্যোগ নিব।


আরও খবর



সোনারগাঁয়ে ইউপি নির্বাচনে প্রার্থীর সঙ্গে প্রশাসনের মতবিনিময় সভা

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

নারায়ণগঞ্জ (সোনারগাঁ) প্রতিনিধি 

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ  মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহীর সভাপতিত্বে বক্তব্য দেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান সহ প্রতিদ্বন্দী প্রার্থীরা।

বক্তারা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন সব ধরনের ব্যবস্থা করা হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে। প্রতিটি কেন্দ্রে কমপক্ষে ২০ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

প্রসঙ্গত: মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সীমানা নিয়ে মামলা জটিলতার কারনে দীর্ঘ দিন বন্ধ ছিল।


আরও খবর



জায়েদ-সানী দ্বন্দ্বে উত্তপ্ত ঢালিউড

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

সায়মা সাদিয়া :   গত ১০ জুন রাজধানীর একটি কনভেনশন সেন্টারে অভিনেতা ডিপজলের ছেলের বিয়ে-পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠান ছিল। সেখানে বিনোদন অঙ্গনের বিশেষ করে সিনেমা-সংশ্লিষ্ট অনেকেই আমন্ত্রিত ছিলেন।

অনুষ্ঠানে যোগ দেন চিত্রনায়ক ওমর সানী ও জায়েদ খান। কিন্তু কে জানত, দুজনেই অনেক রাগ ক্ষোভ মনের মধ্যে পুষে রেখে সেখানে গিয়েছেন!

জানা গেছে, জায়েদকে দেখা মাত্রই নাকি ওমর সানী তেড়ে যান তার দিকে। অভিযোগ তার স্ত্রী চিত্রনায়িকা মৌসুমীকে বিরক্ত করেন জায়েদ। এ কারণে বিয়ের অনুষ্ঠানেই জায়েদকে চড় মারেন ওমর সানী। আর জায়েদও নাকি পিস্তল বের করে সানীকে মেরে ফেলার হুমকি দেন। এমন ঘটনা চাউর হলে বিষয়টি জানতে সাংবাদিকরা জায়েদ, ওমর সানী ও ডিপজলের সঙ্গে যোগাযোগ করেন। তারা জানিয়েছেন ঘটনা আসলে কী ঘটেছিল।

ওমর সানী বলেন, ঘটনা সত্য। ও বেয়াদবি করেছিল। সবকিছুর একটা সীমা আছে। সে মৌসুমীর সঙ্গে বেয়াদবি করার চেষ্টা করেছে। সেদিন সামনে পেয়ে তাকে আমি চড় মেরেছি। সেও আমাকে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছে। তখন আমিও একটি গালি দিয়েছি। এ সময় অনেকেই উপস্থিত ছিলেন। জায়েদ এর আগে আমার ছেলের রেস্তোরাঁয় (গুলশানে অবস্থিত মেরি মন্টানা) পুলিশ দিয়ে অভিযান চালিয়েছে। অনেককে ডিস্টার্ব করেছে। এগুলো নিয়ে তার বিচার হওয়া উচিত।

ঘটনা প্রসঙ্গে জায়েদ খান বলেন, পিস্তল ঠেকিয়ে হুমকি দেয়ার কথা একেবারেই বানোয়াট। প্রথম কথা হচ্ছে, যেখানে অনুষ্ঠান হচ্ছিল সেখানে হলরুমে সিকিউরিটি ইলেক্ট্রনিক গেটের চেকাপ পেরিয়ে পিস্তল নিয়ে যাওয়া অসম্ভব। সবচেয়ে বড় কথা হচ্ছে, ওখানে কোনো ধরনের অস্ত্র নিয়ে যাওয়া নিষিদ্ধ। আর তিনি (ওমর সানী) সেদিন বেশ মাতাল ছিলেন। মদ্যপ অবস্থায় তিনি উপস্থিত হয়ে অযথা চিল্লাচিল্লি করছিলেন। এ কারণে আমি তাকে ঠান্ডা স্বরে কথা বলতে বলেছি। এর বেশি কিছু হয়নি। ডিপজল ভাই এসে সব ঠিকঠাকও করে দিয়েছেন। এরপর তিনি চলে যান।

‘আর তার ছেলের রেস্তোরাঁয় পুলিশ অভিযান চালিয়েছে, তার ছেলে ও সে মিলে অবৈধ ড্রাগের ব্যবসা করে বলে। সেগুলো পুলিশ উদ্ধারও করেছে। মিডিয়ায়ও এসেছে সেসব ঘটনা। এসবের সঙ্গে আমাকে জড়িয়ে তিনি আসলে পরিস্থিতি অন্যদিকে ঘোরানোর চেষ্টা করছেন। আসলে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে মামলার রায় সামনেই। এজন্যই প্রতিপক্ষের ইশারায় তিনি (ওমর সানী) এমন ঘটনা রটাচ্ছেন।

ডিপজল বলেন, সেদিন যা ঘটেছে সেটা অনাকাঙিক্ষত। মিডিয়ায় যেভাবে ফলাও করে প্রচার হয়েছে আসলে তেমন কিছুই ঘটেনি। একটু বাদানুবাদ হয়েছে, সেটা আমি তাৎক্ষণিক মীমাংসা করে দিয়েছি। এর বেশি কিছু নয়। তা ছাড়া আমি বিয়ে নিয়ে ব্যস্ত ছিলাম। এটা আমার অনুষ্ঠান। এখানে অন্য কেউ ঝামেলা করবে আর সেটা আমি জানব না, বা ঘটলেও মীমাংসা করে দেব না, এটা তো হয় না।


আরও খবর

শিশুদের সিনেমায় মিথিলা

শুক্রবার ০১ জুলাই ২০২২




কাতার বিশ্বকাপের ৩২ দল চূড়ান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 |
Image

ইয়াশফি রহমান:  ২৯ দল ঠিক হয়েছিল আগেই। বাছাইপর্ব পেরিয়ে আসা এই দলগুলোকে নিয়ে গত ২ এপ্রিল কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত হয় ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্র।

বাকি ৩ দলেরও গ্রুপ ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু সেই ৩ দল কারা হবে, তার অপেক্ষা ছিল প্লে-অফ ম্যাচগুলোর জন্য। মঙ্গলবার রাতে শেষ হয়েছে প্লে-অফের লড়াই। শেষ দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে কোস্টারিকা। এর মধ্য দিয়েই চূড়ান্ত হয়ে গেছে ৩২টি দলের নাম।

গত ৬ জুন ইউরোপিয়ান অঞ্চলের প্লে-অফের ফাইনালে ইউক্রেনকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে নাম লিখিয়েছে ওয়েলস। ১৪ জুন আন্তমহাদেশীয় প্লে-অফে পেরুকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

বাকি ছিল আরেকটি দল। মঙ্গলবার রাতে ৩২তম দল হিসেবে কাতারের টিকিট পেয়েছে কোস্টারিকা। আন্তঃমহাদেশীয় প্লে-অফে তারা ১-০ গোলে হারিয়েছে নিউজিল্যান্ডকে।

এবারের বিশ্বকাপ মহাযজ্ঞ মাঠে গড়াবে চলতি বছরের ২১ নভেম্বর থেকে। ফাইনাল ১৮ ডিসেম্বর।


আরও খবর