Logo
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে ছেলেকে এগিয়ে দিতে এসে ট্রেনে কাটা পরে বৃদ্ধার মৃত্যু !

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

মোঃ মজিবর রহমান শেখঃ ঠাকুরগাঁও রোড রেল স্টেশনে ঢাকাগামী ছেলেকে এগিয়ে দিতে এসে ট্রেনে কাটা পরে রশিদা বেগম (৬০) নামে বৃদ্ধার মৃত্যু হয়।

১৪ মে শনিবার স্টেশনের প্লাটফর্মেই এ দুর্ঘটনা ঘটে।   জানা যায়, ঐ বৃদ্ধার ছেলে রবিউল ইসলাম কে ঢাকার যাওয়ার উদ্দেশ্যে এগিয়ে দিতে রোড রেল স্টেশনে আসেন । এ সময় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে ছেলেকে উঠিয়ে দিতে তিনিও ট্রেনের উপরে উঠে পরেন। ট্রেনটি নির্ধারিত সময় শেষে ছেড়ে দিলে তারাহুরা করে রশিদা বেগম নামতে গিয়ে ট্রেনের লাইনে পরে গিয়ে কাটা পরেন। ট্রেনটি চলে গেলে সাধারন মানুষজন সেখানে ভীড় জমান।

নিহত রশিদা বেগম ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা বকসের হাট এলাকার ইউসুব আলীর স্ত্রী।  ঠাকুরগাঁও রোড রেল স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার অনুপ বসাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ও প্রয়োজনীয় নিয়ম ও আইন-কানুনের প্রেক্ষিতে যাবতীয় প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।   



আরও খবর



দেশের মানুষ এখন সুরক্ষিত ঃ স্বাস্থ্য মন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৮১জন দেখেছেন
Image

মানকিগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনার মধ্যেও দেশ ভাল আছে, অর্থণীতি ও সামাজিক ভাবে দেশে এগিয়ে যাচ্ছে। করোনার সফলতা আমরা পেয়েছি। করোনা নিয়ন্ত্রনে আছে, প্রধান মন্ত্রীর সব সময় সহযোগিতা ছিলো ও দিক নিদের্শনা ছিলো। আমাদের দেশের মানুষ এখন সুরক্ষিত, প্রায় তের কোটি লোক টিকা নিয়েছে। মৃত্যুর সংখ্যা শূন্যে নেমে এসেছে সংক্ষমন নাই বললেই চলে। কিন্ত  আমাদেরকে বেখায়ালি হলে চলবে না।  আপনার জানেন আমাদের আশে পাশের দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে । অনেক দেশেই বৃদ্ধি পাচ্ছে আমাদের সেই দিকে লক্ষ রাখা উচিত। সেই সাথে আমাদের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। 

শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ জেলা প্রশাসকের বাসভবণে জেলা প্রশাসন আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, অতিরিক্ত জেলা ্ও দায়রা জজ উৎপল ভট্টাচার্য, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দুর-রে শাহওয়াজ, জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, সিভিল সার্জন ডাক্তার মোয়াজ্জেম আলী খান চৌধুরীসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 


আরও খবর



১১ যাত্রী নিয়ে পদ্মায় উল্টে গেল স্পিডবোট

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৯৩জন দেখেছেন
Image

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর কাছে বাংলাবাজারগামী একটি স্পিডবোটডুবির ঘটনা ঘটেছে। এ সময় বোটে ১১ জন যাত্রী ছিলেন। শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে জানায় বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাট সূত্র।

তবে আশার খবর হলো ডুবে যাওয়া বোটের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কেউ নিখোঁজ নেই।

জানা গেছে, শনিবার সকালে শিমুলিয়া থেকে একটি স্পিডবোট শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে রওনা হয়। বোটটি পদ্মাসেতুর কাছে গেলে ঢেউয়ের ধাক্কায় উল্টে যায়। খবর পেয়ে স্থানীয় জেলে, নৌকা ও নৌপুলিশের টিম গিয়ে সব যাত্রীদের উদ্ধার করে।

এদিকে ঘাটের একটি সূত্র জানিয়েছে, শিমুলিয়া থেকে ধারণক্ষমতার বেশি যাত্রী নিয়ে রওনা দেয় বাবু নামের একটি স্পিডবোট। বোটটির চালক ছিলেন মো. উজ্জ্বল। সেতু অতিক্রমের সময় প্রচণ্ড ঢেউয়ের ধাক্কায় বোটটি উল্টে যায়।

কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. জাহানুর আলী বলেন, বোটটির তলা ফেটে ডুবে যায়। তবে সকল যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কোনো হতাহত ও নিখোঁজ নেই।


আরও খবর



চিরিরবন্দরে সজিনার বাম্পার ফলন

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৯১জন দেখেছেন
Image

পাতাশূন্য থাকলেও গাছে গাছে ঝুলছে পুষ্টিগুণে ভরপুর সজিনা। পরিবেশবান্ধব ও অর্থকরি আশঁজাতীয় সবজি এ সজিনা চলতি মৌসুমে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় বাম্পার ফলন হয়েছে। গাছে গাছে ঝুলে থাকা সবুজ লাঠি প্রকৃতিতে ভিন্নমাত্রা যোগ করেছে। পুষ্টিগুণে ভরপুর ও আশঁ জাতীয় সবজি সজিনার ভারে ন্যুয়ে পড়েছে গাছের ডালপালা। প্রত্যন্ত গ্রামাঞ্চলের বাড়ির পাশের অনাবাদি ও পতিত জমিতে সজিনা চাষ করে পুষ্টির পাশাপাশি আর্থিকভাবেও লাভবান কৃষক। আবহাওয়া অনুকূলে থাকায় এবার সজিনার বাম্পার ফলন হয়েছে বলে জানায় কৃষক ও কৃষি বিভাগ।

স্থানীয় বাজারে বর্তমানে প্রতিকেজি সজিনার মূল্য ২৫-৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। উচ্চমূল্য পাওয়ায় খুশি কৃষকরা। দ্বিগুণ উৎসাহ নিয়ে সজিনা চাষে উদ্ধুদ্ধ এলাকার অন্যান্য কৃষকরাও। মৌসুম শেষে প্রতিবারের মতো এবারও ডাল রোপণ করা হবে বলে জানায় কৃষক।

কৃষি অফিস সূত্রে জানায়, চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়নের অধিকাংশ বাড়িতেই তিন-চারটি করে সজিনা গাছসহ জমির ধারে, রাস্তার পাশেও সজিনাগাছ লাগানো হয়েছে। এবছরে সজিনার লক্ষ্যমাত্রা অনেকটা পেরিয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। উপজেলায় সজিনা চাষ বেড়েছে। সজিনা কিছু জাত বার মাসে পাওয়া যায়। এখানকার সজিনা স্থানীয় চাহিদা মিটিয়ে বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়ে থাকে।

চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউপি এলাকার সজনা চাষি মো. শাকিল হোসেন বলেন, বাড়ির সামনে রাস্তার ধারে সজিনা গাছ লাগানো হয়েছিল। গত বছর ওইগাছ থেকে অনেক টাকার সজিনা বিক্রি করেছি। আশা করছি এবারও সজিনার বাম্পার ফলন পাব। 

চিরিরবন্দর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জোহরা সুলতানা জানান, পরিবেশবান্ধব ও অর্থকরি আঁশজাতীয় সবজি সজিনাকে বলা হয় ‘মিরাকল ট্রি’। এ গাছের পাতা, ফুল, ফল সবই খাওয়া যায়। সজিনা এন্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। যা মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। 

তিনি আরো বলেন, এটি বাড়ির পাশে অনাবাদি ও পতিত জমিতেও চাষ করা যায়। তাছাড়া ঠান্ডা-গরম, খরা সহিষ্ণু হলেও এ গাছ বাংলাদেশের সর্বত্রই জন্ম নেয়। আবহাওয়া অনুকূল থাকায় চলতি বছরে সজিনার ভালো ফলন হয়েছে। এছাড়া সজিনা গাছের তেমন কোন রোগবালাই নেই বললেই চলে এবং অন্যান্য খরচও নেই। 


আরও খবর



কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতির নির্বাচন

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১০০জন দেখেছেন
Image

বাংলাদেশ কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতির (বিসিডিএস) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে শাহ্ জালাল বাচ্চু নেতৃত্বাধীন বাংলাদেশ ওষুধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করেছে। গত শনিবার ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ফলাফল ঘোষণা করে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়োজিত প্রশাসক নির্বাচন বোর্ড। 

জানা গেছে, বাংলাদেশ ওষুধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের ৪৩ জন প্রার্থী নিরঙ্কুশ জয়লাভ করেছে। পরবর্তীতে সমিতির অভ্যন্তরীণ সভায় সভাপতি সহ-সভাপতিবৃন্দ মনোনীত করা হবে। বাংলাদেশ কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতি ২০২১-২০২৩ ইং মেয়াদের নির্বাচনে বর্তমান সভাপতি সাদেকুর রহমান সমর্থিত মোজাম্মেল-কামাল পরিষদের ভরাডুবি হয়। নির্বাচনে সম্মিলিত পরিষদের প্রধান শাহ্ জালাল বাচ্চু ভোট পেয়েছেন হাজার ৩৭৬ ভোট, তার বিপরীতে বর্তমান সভাপতি সাদেকুর রহমান পেয়েছেন ১৯১ ভোট এবং তাঁর সমর্থিত কাজী মফিজুল ইসলাম কামাল পেয়েছেন ৪৮১ ভোট মোজাম্মেল হক পেয়েছেন ২৩৯ ভোট। পরিচালক পদে জাকির হোসেন রনি পেয়েছেন হাজার ৩১৯ ভোট। 

ভোটাররা জানান, ৩৫ বছর ধরে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতির নির্বাচন শুধু দুইবার অনুষ্ঠিত হওয়ায় সাধারণ সদস্যরা ক্ষোভে ফুসে উঠেছে। সমিতির সভাপতি সাদেকুর রহমানের অসাংবিধানিক প্রশ্নবিদ্ধ কর্মকাণ্ড সাধারণ সদস্যদের ক্ষোভের অন্যতম কারণ ছিল বলে জানান সাধারণ সদস্যরা। ভোটের মাধ্যমে সদস্যরা ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন বলে মনে করা হচ্ছে। 

ভোটাররা আরও জানান, সাদেকুর রহমান সমর্থিত একাধিক ব্যক্তি ওই নির্বাচনটি বানচাল করার জন্য ১৮টি মামলা দায়ের করেছে। পরবর্তীতে মহামান্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নির্বাচনের আদেশ দিলে গত শনিবার ওই নির্বাচনটি অনুষ্ঠিত হয়। 

সম্মিলিত ওষুধ ব্যবসায়ী সমিতির সদস্যসচিব জাকির হোসেন রনি বলেন, ‘সাদেকুর রহমান গত ৩৫ বছর যাবৎ মামলা মোকদ্দমাসহ বিভিন্ন বাহানায় সমিতির ক্ষমতা আঁকড়ে ছিলেন। সময়ে তারা অর্থনৈতিক অনিয়মসহ সমিতির কার্যক্রম মন্থর করে দিয়েছে। তাছাড়া, বারবার আদালতে মিথ্যা অভিযোগ দায়ের করে পরিকল্পিতভাবে নির্বাচন বানচালের চেষ্টা করেছে। সব ষড়যন্ত্র ছিন্ন করে অনুষ্ঠিত নির্বাচনে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেছে


আরও খবর



বিএনপির সকল ষড়যন্ত্রের জবাব দেবে আওয়ামী লীগ : পানিসম্পদ উপমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩২জন দেখেছেন
Image

আওয়ামী লীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক চেতনাকে সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ এবং যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। তিনি বলেন, ষড়যন্ত্রের রাজনীতি করতে করতে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে। আন্দোলনের ভয় আওয়ামীলীগকে দেখিয়ে লাভ নাই। দীর্ঘ আন্দোলন, লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ এ অবস্থানে এসেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকারের কারো কাছে ধরনা দেয়ার প্রয়োজন হয় না। 

শনিবার (১৪ মে) বেলা ১২ টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়ন পরিষদে মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে কাউকে আনা না আনা সরকারের দায়িত্ব না। আইন অনুযায়ী, নির্বাচন পরিচালনার সম্পূর্ণ দায়িত্ব নির্বাচন কমিশনের উপর ন্যস্ত। তবে আমরা প্রত্যাশা করি, গণতান্ত্রিক চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে এবং বিএনপি ষড়যন্ত্রের পথ পরিহার করে জনকল্যাণের রাজনীতিতে নিজেদের নিয়োজিত করবে।


আরও খবর